মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৩, ৩ আশ্বিন ১৪২০
বর্তমান সরকারের আমলে শেষ হচ্ছে না
ঢাকা-ময়মনসিংহ সড়ক চার লেন
বাবুল হোসেন, ময়মনসিংহ ॥ যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদেরের ঘন ঘন পরিদর্শনেও গতি বাড়েনি ঢাকা ময়মনসিংহ চার লেন প্রকল্পের কাজ। প্রকল্প কর্মকর্তারা বলছেন, নির্ধারিত ৩০ মাসে হয়েছে মাত্র ২৫ শতাংশ। বাকি কাজ সম্পন্ন করতে আরও ১৫ মাস সময় লাগার কথা বলছেন প্রকল্প কর্মকর্তারা। ফলে বতর্মান সরকারের মেয়াদে শেষ হচ্ছে না বহুল প্রত্যাশিত ঢাকা-ময়মনসিংহ চার লেন প্রকল্পের কাজ। ৫৪৯ কোটি টাকা ব্যয়ে ২০১১ সালের ফেব্রুয়ারিতে শুরু হওয়া এ কাজ চলতি সালের গত ১ আগস্ট শেষ করার কথা ছিল। নির্ধারিত সময় প্রকল্পের কাজ শেষ করতে না পারায় মহাসড়কজুড়ে . . .
গাইবান্ধায় স্কুলের ছাদ ধসে পড়ায় মাঠে পাঠদান
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৭ সেপ্টেম্বর ॥ পলাশবাড়ী উপজেলার পুটিমারী রেজি. প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ভবন ধসে যাওয়ায় দীর্ঘদিন যাবত মাঠে ক্লাস করছে কোমলমতি শিক্ষার্থীরা। উপজেলা শিক্ষা অফিসারের উদাসীনতায় ওই বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ভেস্তে যেতে বসেছে। উপজেলার মনোহরপুর ইউনিয়নের পুটিমারী রেজি. প্রাথমিক বিদ্যালয়টি পরিদর্শনে গেলে প্রধান শিক্ষক নুরুল ইসলাম জানান, ১৯৭৪ সালে বিদ্যালয়টি স্থাপিত হয়ে ১৯৯৫ সালে পুনর্নির্মিত হয়। গত এপ্রিল মাসে বিদ্যালয়ের একামেডিক ভবনে আকস্মিকভাবে ছাদ ধসে পড়ায় শিক্ষার্থীর . . .
টাঙ্গাইলে বন্যায় ৮৫ হেক্টর জমির ফসল নষ্ট॥
নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৭ সেপ্টেম্বর ॥ উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল, নদী ভাঙ্গন ও বন্যায় টাঙ্গাইলের গোপালপুর উপজেলায় ৮৫ হেক্টর জমির ফসল ক্ষতি ও দেড় শতাধিক পরিবার গৃহহীন হয়ে পড়েছে। স্থানীয় প্রশাসন ও উপজেলা কৃষি বিভাগের কর্মকর্তারা আক্রান্ত এলাকা নিয়মিত পরিদর্শন করছেন। জানা গেছে, চলতি মৌসুমে উপজেলার ১৫ হাজার ৫১০ হেক্টর ফসলি জমির মধ্যে ১১ হাজার ১৭৬ হেক্টর জমিতে উফশী ও ১১শ’ ৮৯ হেক্টরসহ মোট ১২ হাজার ৩৬৫ হেক্টর জমিতে রোপা আমন ধান আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল। এর মধ্যে ১০ হাজার ৮৫০ . . .
বেতন দাবিতে গার্মেন্টস শ্রমিকদের অনশন
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ তিন মাসের বকেয়া বেতন ও ওভারটাইমের দাবিতে নারায়ণগঞ্জ শহরের টানবাজার এলাকায় অবস্থিত রফতানিমুখী পিকিউএস নিটওয়্যার নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা বিকেএমইএ প্রধান কার্যালয়ের সামনে অনশন কর্মসূচী পালন করেছেন। মঙ্গলবার বেলা ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত তাঁরা এ অনশন কর্মসূচী পালন করেন। পিকিউএস নিটওয়্যারের শ্রমিক বাবুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাসদের জেলা সমন্বয়ক আবু নাঈম খান বিপ্লব, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নেতা সেলিম মাহমুদ, জাহাঙ্গীর আলম গোলক, আবু হাসান কবির, এমএ শাহীন, . . .
সংবিধান অনুযায়ী নির্বাচন হবে ॥ ইন্দিরা
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ কেন্দ্রীয় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক এবং নারী ও শিশু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ফজিলাতুন্নেছা ইন্দ্রিরা বলেছেন, সংবিধান মোতাবেক বিশ্বের অন্যসব দেশের মতো যথাসময়ে আগামী জাতীয় নির্বাচন হবে। অর্নিবাচিত ও অসাংবিধানিক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করা হবে না। বর্তমান সরকারের কৃষি ও শিক্ষাসহ উন্নয়ন কর্মকা-ের বর্ণনা দিয়ে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান তিনি। তিনি মঙ্গলবার গজারিয়া উপজেলার বালুয়াকান্দি আব্দুল গাফ্ফার হাই স্কুল এ্যান্ড কলেজে শিক্ষার্থীদের . . .
বগুড়া হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার
স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়া মোহাম্মদ আলী জেনারেল হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতককে ৮ দিন পর মঙ্গলবার ভোরে সোনাতলার হাসরাজ গ্রাম থেকে উদ্ধার করা হয়েছে। যে দম্পতির কাছে এই ছেলে শিশু পাওয়া গেছে তাদের গ্রেফতার করা হয়। তারা হলো মোস্তাফিজুর রহমান ও কোহিনুর বেগম। ১৫ হাজার টাকায় তারা শিশুকে কিনে দত্তক নিয়েছিলেন বলে দাবি করেছেন। গত ৯ সেপ্টম্বর সকালে ওই হাসপাতালের গাইনি ওয়ার্ডে গাবতলির জাতহলদিয়া গ্রামের মোস্তফা কামালের স্ত্রী শাপলা বেগম ছেলে শিশু প্রসব করেন। ১০ ঘণ্টা পর রাত ৮টার দিকে নবজাতক চুরি হয়ে . . .
না’গঞ্জে ছাত্রী ও তরুণী ধর্ষিত, অন্যত্র শিশু ও দুই গৃহবধূ
জনকণ্ঠ ডেস্ক ॥ নারায়ণগঞ্জে ভার্সিটি ছাত্রী ও গার্মেন্টস কর্মী ধর্ষিত হয়েছে। এছাড়া ময়মনসিংয়ের গফরগাঁওয়ে গৃহবধূ ও ঝিনাইদহে ৭ বছরের শিশু ধর্ষিত হয়েছে। খবর- স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানোÑ প্রাইভেট বিশ্ববিদ্যালয় নারাায়ণগঞ্জ কেন্দ্র পরিচালক কামরুজ্জামান ওরফে বুলেটের বিরুদ্ধে ওই বিশ্ববিদ্যালয় ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। মঙ্গলবার দুপুরে ধর্ষণের শিকার বিশ্ববিদ্যালয় ছাত্রী বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেছে। ঘটনার পর থেকে কামরুজ্জামান ওরফে . . .
বরিশালে আ’লীগ বিএনপি সংঘর্ষ, আহত ১০
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ১৭ সেপ্টেম্বর ॥ বরিশাল নগরীর স্টিমারঘাট এলাকার স্পিডবোটের ঘাট দখলকে কেন্দ্র করে মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে হামলা ও সংঘর্ষে উভয় গ্রুপের কমপক্ষে ১০ জন আহত হয়েছে। গুরুতর আহতদের শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। স্পিডবোট মালিক সমিতির সভাপতি ও শ্রমিক লীগ নেতা কামাল শরীফ জানান, দুপুরে স্থানীয় বিএনপি নেতা কামরুজ্জামান ও তাঁর সহযোগীরা ঘাটে এসে প্রভাব খাটিয়ে ঘাট দখল করে নেয়ার জন্য স্পিডবোড বন্ধ রাখতে বলেন। তাদের কথা না শোনায় স্পিডবোটচালক সুমন, মিলন, তারেক ও . . .
বরগুনা উপনির্বাচনে সেনা ও বিজিবি মোতায়েন দাবি
নিজস্ব সংবাদদাতা, বরগুনা, ১৭ সেপ্টেম্বর ॥ বরগুনা-২ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শওকত হাচানুর রহমান রিমনের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘন ও ডিজিটাল ব্যানার ব্যবহার করে সরকারী বাসভবনে নির্বাচনী ক্যাম্প বসানো, উপজেলা পরিষদের গাড়ি নির্বাচনী প্রচারণা কাজে ব্যবহারসহ মোটরসাইকেল শোডাউনের অভিযোগ করেছেন একমাত্র প্রতিদ্বন্দ্বী ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মনোনীত গোলাম সরোয়ার হিরু। মঙ্গলবার দুপুর ১২টায় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে হিরু নির্বাচনে সেনাবাহিনী নিয়োগের দাবি জানিয়ে বলেন, দলীয় প্রিসাইডিং . . .
৬শ’ যান আটকা ॥ মাওয়া-কাওড়াকান্দি রুটে চলাচল করছে ৯ ফেরি
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ প্রবল স্রোতের কারণে মাওয়ায় ফেরি চলাচল এখনও ব্যহত হচ্ছে। স্রোতের এ গতিধারা পরিবর্তন করতে বিআইডব্লিউটিএ’র বেশকিছু জাহাজ পদ্মায় আড়াআড়িভাবে বেঁধে নদীর স্রোতধারা বাধাগ্রস্ত করা হবে। ফলে জাহাজের সঙ্গে স্রোত বাধাগ্রস্ত হয়ে তার গতিধারা অন্যদিকে পরিবর্তন হয়ে যাবে। আর ফেরিগুলো তার নিজস্ব চ্যানেলে স্বাভাবিকভাবে চলাচল করতে পারবে। এই তথ্য দিয়ে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান ড. খন্দকার শামসুদ্দোহা জানিয়েছেন, যে কোন পরিস্থিতিতে কোরবানি ঈদকে সামনে রেখে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটকে . . .