মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৩, ৩১ ভাদ্র ১৪২০
নারীকে ঘরে বন্দী রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়
পৃথক সমাবেশে আ’লীগ নেতৃবৃন্দ
জনকণ্ঠ ডেস্ক ॥ ফরিদপুরে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভিত্তিপ্রস্তর উদ্বোধনের সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী বলেছেন, তেঁতুল হুজুরদের কথা ঠিক নয়। তাদের বক্তব্য সংবিধান ও ইসলাম সম্মত নয়। নারীদের ঘরে বন্দী রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়। এছাড়া ঝালকাঠিতে প্রেসিডিয়াম আমির হোসেন আমু, ভোলায় স্বরাষ্ট্রমন্ত্রী, সুনামগঞ্জে যোগাযোগমন্ত্রী, সিরাজগঞ্জে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী, জামালপুরে এলজিআরডি প্রতিমন্ত্রী, নেত্রকোনায় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী, মুন্সীগঞ্জে এমপি সুকুমার রঞ্জন . . .
ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় বাবা-মা মেয়েসহ চারজন হত
জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় ফরিদপুরে বাবা-মা, শিশুসন্তানসহ চারজন নিহত ও ২২ জন আহত হয়েছে। এ ছাড়া বাগেরহাটে ঘের ব্যবসায়ী এবং চট্টগ্রামের পটিয়ায় এক মোটরসাইকেল আরোহী নিহত ও ২০ জন আহত হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতাদের পাঠানো- ফরিদপুরে এক সড়ক দুর্ঘটনায় বাবা, মা ও সন্তানসহ চারজন নিহত ও ২২ জন আহত হয়েছে। শুক্রবার রাত আড়াইটার দিকে এ দুর্ঘটনা ঘটে ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুর সদরের কৈজুরি ইউনিয়নের গঙ্গাবর্দী ব্রিজের কাছে। নিহতরা হলো বাসযাত্রী মোঃ আসাদুজ্জামান, তার স্ত্রী রেশমা বেগম ও তাদের একমাত্র মেয়ে তিশা। . . .
নাটোরে যুবক খুন, অন্যত্র ৬ লাশ উদ্ধার
জনকণ্ঠ ডেস্ক ॥ নাটোরের গুরুদাসপুরে এক যুবককে গলা কেটে ও মাগুরায় ছেলের হাতে পিতা খুন হয়েছে। এ ছাড়া বরিশালের হিজলা, বাগেরহাট, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ, টাঙ্গাইল ও কেরানীগঞ্জ থেকে ৫ লাশ উদ্ধার করেছে পুলিশ। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো- নাটোর ॥ শনিবার সকালে নাটোরে গুরুদাসপুরের সিধুলী গ্রামে ধানক্ষেত থেকে আমিনুল ইসলাম দয়াল নামে একজনের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত দয়াল একই গ্রামের আবুল কালামের ছেলে। শুক্রবার রাতে মাছ ধরতে গিয়ে আর বাড়ি ফিরে আসেননি তিনি। সকালে স্থানীয়রা ধানের . . .
মাওয়া-কাওড়াকান্দি রুটে ফেরি সঙ্কট, ক্ষুব্ধ ট্রাক শ্রমিকরা
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরি চলছে স্রোতের সঙ্গে যুদ্ধ করে। শনিবার সকাল থেকে ৯টি ফেরি দিয়ে সার্ভিস সচল রাখা হয়েছে। এই ফেরিগুলোরও গন্তব্যে পৌঁছতেও সময় বেশি লাগছে। শুক্রবার ১০টি ফেরি চললেও যান্ত্রিক ত্রুটির কারণে রো রো ফেরি খান জাহান আলী বন্ধ রয়েছে। ফেরিটি মাওয়ার ভ্রাম্যমাণ ওয়ার্কশপে পাঠানো হয়েছে। স্রোতে একবারেই কুলাতে না পারা ৭টি ফেরি বন্ধ রাখা হয়েছে। উভয় পাড়ে পারাপারে অপেক্ষায় রয়েছে ৫শ’ যান। পণ্যবাহী ট্রাকগুলো ১০ কিলোমিটার দূরে শ্রীনগর উপজেলার ছনবাড়িতে আটকে দেয়া . . .
তত্ত্বাবধায়ক ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না ॥ তরিকুল
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনায় বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার জনসভা সফল করতে ও এর সার্বিক অবস্থা জানাতে শনিবার দুপুরে খুলনা নগরীর অভিজাত এক হোটেলে ১৮ দলীয় জোটের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। ওই সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের কাছে জনসভার সার্বিক প্রস্তুতি তুলে ধরে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। তরিকুল ইসলাম বলেন, ১৮ দল সকল মানুষকে সংগঠিত করে বর্তমান সরকারের ওপর অনাস্থা আনতে চাই। এই সরকারের অধীনে কোন নির্বাচন নয়। তত্ত্বাবধায়ক ছাড়া বিএনপি সংসদ নির্বাচনে অংশ নেবে . . .
মোহনগঞ্জে সংঘর্ষে ইউপি চেয়ারম্যান পুলিশসহ শতাধিক আহত
নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ১৪ সেপ্টেম্বর ॥ মোহনগঞ্জের সমাজ সহিলদের ইউনিয়নে দুদল গ্রামবাসীর এক রক্তক্ষয়ী সংঘর্ষে পুলিশ, ইউপি চেয়ারম্যান, শিক্ষকসহ শতাধিক লোক আহত হওয়ার খবর পাওয়া গেছে। পুলিশ, এলাকাবাসী, হাসপাতাল সূত্রে জানা গেছে, শনিবার জয়পুর-নয়াপাড়া গ্রামবাসীর মধ্যে বিদ্যুতের লাইন সংযোগকে কেন্দ্র করে বিত-ার সৃষ্টি হয়। পরে সংঘর্ষ পুরো এলাকায় ছড়িয়ে পড়ে। সংঘর্ষে বেঁধে গেলে এএসপি আমিনুল ইসলাম, মোহনগঞ্জ থানার ওসি মোঃ শহীদুল্লাহ, পুলিশ সদস্য সাইফুল, ইউপি চেয়ারম্যান এনামুল হক স্বপন আহত হয়। আহতদের . . .
শ্বশুরের বিরুদ্ধে পুত্রবধূকে ধর্ষণের অভিযোগ
সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ১৪ সেপ্টেম্বর ॥ লম্পট শ্বশুর মুকবুলের (৪৮) বিরুদ্ধে পুত্রবধূকে জুসের সঙ্গে নেশা দ্রব্য কোমল পানীয় খাইয়ে দুই রাত ধর্ষণের অভিযোগে এলাকায় তোলপাড় চলছে। ঘটনাটি ঘটেছে শনি ও রবিবার গভীর রাতে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার সীমান্তবর্তী বোয়ার্ডার বাজার সংলগ্ন চরমান্দারী গ্রামে। এঘটনার ৭ দিন পার হলেও স্থানীয় ইউপি সদস্য, সাবেক আ’লীগ নেতা ও এলাকার কয়েক প্রভাবশালী মাতবরের কারণে ওই পুত্রবধূর অভিভাবক মেডিক্যাল ও থানায় মামলা করতে পারছে না বলে অভিযোগ পাওয়া গেছে। নির্যাতিত গৃহবধূ . . .
কাল টাঙ্গাইলে প্রধানমন্ত্রীপুত্র জয়ের জনসভা
নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৪ সেপ্টেম্বর ॥ সোমবার টাঙ্গাইলে আসছেন বঙ্গবন্ধুর দৌহিত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়। তাঁর আগমনকে কেন্দ্র করে টাঙ্গাইল জেলা সদর, মধুপুর ও মির্জাপুরকে সাজানো হয়েছে অপরূপ সাজে। ঢাকা-টাঙ্গাইল ও ময়মনসিংহ মহাসড়কের দুই পাশে, বাইপাস সড়ক, গোলচত্বর, বৈদ্যুতিক পিলার সবকিছুই ডিজিটাল ব্যানার, পোস্টার ও ফেস্টুনে ছেয়ে গেছে। এছাড়া জেলার প্রত্যন্ত অঞ্চলগুলোতে মাইকিং করা হচ্ছে। টাঙ্গাইলের জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ . . .
নেত্রকোনায় দুর্গা প্রতিমা ভাংচুর
নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১৪ সেপ্টেম্বর ॥ নেত্রকোনা সদর উপজেলার মেদনী ইউনিয়নে মন্দিরের প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে। ভাংচুর করা হয়েছে দিগজান গ্রামের সার্বজনীন দুর্গা মন্দিরের নির্মাণাধীন দুর্গা প্রতিমা। শুক্রবার রাতে ঘটে এ ঘটনা। জানা গেছে, দিগজান গ্রামের পূর্বপাড়ার সার্বজনীন দুর্গা মন্দিরে আসন্ন দুর্গাপুজো উপলক্ষে শিল্পীরা দুর্গা প্রতিমা তৈরির কাজ করছিলেন। শুক্রবার রাত ১২টা পর্যন্ত কাজ করে তারা ঘুমোতে যান। এরপর রাতের কোন এক সময় দুর্বৃত্তরা প্রতিমাগুলো ভাংচুর করে। শনিবার সকালে গ্রামবাসী দেখতে . . .
বাগেরহাটে গোপন বৈঠককালে জামায়াতের ৪০ নেতাকর্মী আটক
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ১৪ সেপ্টেম্বর ॥ বাগেরহাটের শরণখোলায় জামায়াত-শিবির গোপনে বৈঠক করার সময় পুলিশ উপজেলা জামায়াতের সেক্রেটারি, জেলা ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি ও উপজেলা সভাপতিসহ জামায়াত-শিবিরের ৪০ নেতাকর্মীকে আটক করেছে। শুক্রবার সন্ধ্যার দিকে শরণখোলা উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের রাজৈর গ্রামে উপজেলা জামায়াতের আমির মাওলানা রফিকুল ইমলামের বাড়ি থেকে পুলিশ তাদের আটক করে। এ সময় পুলিশ জামায়াত-শিবিরের ব্যবহৃত আটটি ডায়রি, একটি ডিজিটাল ক্যামেরা ও বিপুল পরিমাণ লিফলেট উদ্ধার করে। গাইবান্ধায় ঝড়, নৌকাডুবে . . .
সংক্ষিপ্ত সংবাদ
তিন ডাকাত আটক
নিজস্ব সংবাদদাতা, সীতাকু-, ১৪ সেপ্টেম্বর ॥ সীতাকু-ে ২টি বন্দুক ও ৫টি কার্তুজসহ ৩ সড়ক ডাকাতকে আটক করেছে মডেল থানা পুলিশ। গত শুক্রবার বিকেলে থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত দীর্ঘ ১৫ ঘণ্টা অভিযান চালিয়ে এ ডাকাতদের আটক করা হয়। আটককৃতরা হলো দেলোয়ার হোসেন, জাহাঙ্গীর আলম ও তসুল খান প্রকাশ তুসইল্ল্যা। এলজিএসপি বাস্তবায়নে কর্মশালা স্টাফ রিপোর্টার,ময়মনসিংহ ॥ লোকাল গবর্মেন্ট সাপোর্ট প্রজেক্ট-এলজিএসপি বাস্তবায়ন ও মনিটরিং বিষয়ে মাঠ প্রশাসনের কর্মকর্তাদের ভূমিকা শীর্ষক ঢাকা বিভাগীয় এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে . . .