মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ১ সেপ্টেম্বর ২০১৩, ১৭ ভাদ্র ১৪২০
নেত্রকোনায় নদী পাড়ে সংঘর্ষ
আহত দেড় শতাধিক, ১৪৪ ধারা জারি
নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৩১ আগস্ট ॥ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শনিবার দুপুরে জেলার মদন উপজেলা সদরের মগড়া নদীর দুই পাড়ের কয়েক হাজার বাসিন্দার মধ্যে ভয়াবহ রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ উভয়পক্ষের দেড়শতাধিক আহত হয়। এ সময় গোটা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। ভাংচুর করা হয় সরকারী হাজী আব্দুল আজিজ খান ডিগ্রী কলেজের দরজা-জানালাসহ বেশকিছু দোকানপাট ও মোটরসাইকেল। এ কারণে কলেজের নিয়মিত পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়। পুলিশ রাবারবুলেট ও গ্যাসগান ব্যবহার করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ছাড়া ১৪৪ ধারা জারি করে স্থানীয় . . .
নীলফামারীতে হিল্লা বিয়ে, ভেঙ্গে গেল সংসার
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী, ৩১ আগস্ট ॥ ৩২ বছরের সংসার জীবনে পারিবারিক কলহ অনেক হয়েছে। কিন্তু অসাবধানতাবশত রাগের মাথায় স্ত্রীকে তালাক বলাটাই কাল হয়ে দাঁড়ায় দিনমজুর মোফাজ্জল হোসেনের (৫৫)। তালাক কথাটি গ্রামের মাতবরদের কানে চলে যায়। আর এতেই ফতোয়া জারি করা হয় মোফাজ্জলের সঙ্গে তাঁর স্ত্রী রাবেয়া খাতুনের (৫০) বিবাহবিচ্ছেদ হয়ে গেছে। এর পর গ্রাম্য মাতবররা ফতোয়া জারি করেন স্বামী-স্ত্রীর মধ্যে দেখা-সাক্ষাত এবং কথা বলা যাবে না। যা কঠোর নিষেধাজ্ঞা জারি করা হয়। স্বামী-স্ত্রী মাতবরদের এ আদেশ মানতে না চাইলে তাদের . . .
মাওয়াঘাটে আকস্মিক ভাঙ্গন
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মাওয়া পুরনো ফেরিঘাটে আকস্মিক নদী ভাঙ্গন দেখা দিয়েছে। একটি মসজিদ ও ৬টি ব্যবসা প্রতিষ্ঠানসহ ৬০ ফুট এলাকা পদ্মায় বিলীন হয়ে গেছে। হুমকির মুখে পড়েছে বিআইডব্লিউটিসির ভাসমান ওয়ার্কশপ। লোকজন দোকানঘর সরিয়ে নিতে শুরু করেছে। ভাঙ্গনের বিভীষিকা দেখতে শত শত মানুষ ভিড় জমাচ্ছে। হঠাৎ ভূ-কম্পনের কারণে এ ভাঙ্গন শুরু হয়েছে বলে স্থানীয়রা দাবি করেছে। বিআইডব্লিউটিসির মাওয়া অফিসের ম্যানেজার সিরাজুল হক জানান, শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে মাওয়াঘাট এলাকায় হঠাৎ ভূকম্পন অনুভূত হয়। এর পর পরই মাওয়া . . .
নোয়াখালী ও না’গঞ্জে দুই যুবক খুন
নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ৩১ আগস্ট ॥ নোয়াখালীর সেনবাগে নুর ইসলাম (২৮) নামের এক রিকশাচালককে চুরিকাঘাতে হত্যা করা হয়েছে। শনিবার উপজেলার কাদরা ইউনিয়নের উত্তর জামালপুর গ্রামের একটি ধানক্ষেত থেকে তাঁর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় পার্শ্ববর্তী ফেনী জেলার দাগনভূঁঞা উপজেলার কোরশমুন্সি বাজার থেকে ফারুক (২৬) নামে একজনকে আটক করেছে সেনবাগ থানা পুলিশ। নিহত নূর ইসলাম উপজেলা কাদরা ইউনিয়নের দক্ষিণ তাহেরপুর গ্রামের আব্দুল মান্নানের পুত্র। ফারুক . . .
সিইপিজেড কারখানায় শ্রমিক বিক্ষোভ
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম রফতানি প্রক্রিয়াকরণ এলাকা (সিইপিজেড) শ্রমিকদের মজুরি নিয়ে বিদেশী সুয়েটার কারখানায় অসন্তোষ সৃষ্টি হয়েছে। শ্রমিকরা শনিবার বিক্ষুব্ধ হয়ে কারখানার মূল ফটক বন্ধ করে কয়েক উর্ধতন কর্মকর্তাকে অবরুদ্ধ করে রাখেন। লাঞ্ছিত করেন দুই সুপারভাইজারকে। শনিবার দুপুরে এ ঘটনা ঘটার পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কারখানাটিতে সুয়েটারের উৎপাদন মজুরি নিয়ে শ্রমিকদের মধ্যে মতবিরোধ সৃষ্টি হয়। জানা গেছে, সকাল ৯টায় সিইপিজেডের ৫ নম্বর সড়কের হংকংয়ের ব্যবসায়ীদের বিনিয়োগে প্রতিষ্ঠিত . . .
রুয়েটের দশম প্রতিষ্ঠাবার্ষিকী আজ
রাবি সংবাদদাতা ॥ আজ ১ সেপ্টেম্বর রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) দশম প্রতিষ্ঠাবার্ষিকী। ২০০৩ সালের এই দিনে রাজশাহী প্রকৌশল মহাবিদ্যালয় থেকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় হিসেবে উন্নীত হয় প্রতিষ্ঠানটি। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আজ রবিবার র‌্যালি, আলোচনাসভা, প্রোগ্রামিং কনটেস্টসহ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। ১৯৬৪ সালের ডিসেম্বরে ১২২ জন শিক্ষার্থী নিয়ে রাজশাহী প্রকৌশল মহাবিদ্যালয় নামে এ প্রতিষ্ঠানটির যাত্রা শুরু। প্রতিষ্ঠার সময় এটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনে . . .
পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল শুরু
নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ/ রাজবাড়ী, ৩১ আগস্ট ॥ পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে নাব্য সঙ্কটের কারণে সৃষ্ট অচলাবস্থা কেটে গেছে। টাগ জাহাজের সহযোগিতা নিয়ে রো-রো ফেরি চলাচল শুরু হলেও প্রতিবার যানবাহন পারাপার করা হচ্ছে মাত্র ৫ থেকে ৭টি করে। এদিকে ডুবোচরে ফেরি আটকে যাওয়ায় শুক্রবার মধ্যরাত থেকে টানা ৯ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে। সূত্র জানায়, শুক্রবার রাত ১২টার দিকে দৌলতদিয়া চ্যানেল মুখে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান নামে একটি ফেরি আটকে পড়ায় শনিবার সকাল ১০টা পর্যন্ত ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ থাকে। . . .