মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ৩১ আগষ্ট ২০১৩, ১৬ ভাদ্র ১৪২০
পৃথক ঘটনায় কলেজছাত্র গৃহবধূসহ খুন ৮
জনকণ্ঠ ডেস্ক ॥ গাইবান্ধায় ছিনতাইকারীর হামলায় কলেজছাত্র, ফরিদপুরে ভাইয়ের হাতে ভাই, নেত্রকোনায় শ্বাসরোধে যুবক, নারায়ণগঞ্জে গৃহবধূকে শ্বাসরোধে ও নড়াইলে যুবককে গলাকেটে হত্যা করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানোÑ গাইবান্ধা ॥ গাইবান্ধা শহরের ২ নম্বর রেলগেটসংলগ্ন এলাকায় বৃহস্পতিবার রাতে ছিনতাইকারীদের হামলায় কামরুল ইসলাম (১৭) নামে এক কলেজছাত্র নিহত হয়েছে। নিহত কামরুল ইসলাম ফুলছড়ি উপজেলার এরেন্ডাবাড়ী ইউনিয়নের হরিচন্ডী গ্রামের শিক্ষক . . .
গাইবান্ধায় সামান্য বৃষ্টিতেই সড়কে জলাবদ্ধতা, জনদুর্ভোগ
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩০ আগস্ট ॥ গাইবান্ধা শহরে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত টানা ভারি বর্ষণে জেলা শহরের প্রধান প্রধান সড়কে পানি জমে জনজীবনে চরম দুর্ভোগ নেমে আসে। অনেকে কাজকর্ম ফেলে দোকানপাট বন্ধ করে ঘরমুখো হন। এক ঘণ্টার বৃষ্টিতে শহরের কাচারী বাজার, ভিএইড রোড ও প্রেসক্লাবসংলগ্ন সড়কে হাঁটু পানি জমে। কাচারী বাজারে কাপড়, স্টেশনারী, ওষুধের দোকানসহ অন্যান্য দোকানপাটগুলোর সামনের অংশগুলোতে পানি জমে যায়। এছাড়া শহরের মুন্সিপাড়া, বানিয়ারজান, প্রফেসর কলোনি, ডেভিডকোম্পানিপাড়াসহ . . .
বাগেরহাটে সংঘর্ষে যুবক নিহত, আহত ১২
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ৩০ আগস্ট ॥ মোল্লাহাটে নতুন ঘোষগাতী গ্রামে শুক্রবার সন্ধ্যায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে আনিস মোল্লা (৩৮) নামে এক ব্যক্তি নিহত এবং কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর ৭ জনকে মোল্লাহাট ও গোপালগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হলেন- খোকন মোল্লা, রব মোল্লা, ইস্রাফিল মোল্লা, শওকত মোল্লা, হারান মোল্লা, জিন্নাত মোল্লা এবং মোহাম্মদ মোল্লা। নিহত আনিস মোল্লা মোল্লাহাট খলিলুর রহমান কলেজের কারিগরি শাখার অফিস সহকারী ছিলেন। জানা গেছে, স্থানীয় রিজু . . .
সংখ্যালঘু মন্ত্রণালয়ের দাবি হিন্দু মহাজোটের
জনকণ্ঠ ডেস্ক ॥ জাতীয় সংসদে সংখ্যালঘুদের জন্য ৬০টি সংসদীয় আসন সংরক্ষণ, সংখ্যালঘু বিষয়ক পৃথক মন্ত্রণালয়ে গঠন ও দুর্গাপূজায় তিনদিনের সরকারী ছুটির দাবিতে শুক্রবার দেশের বিভিন্ন স্থানে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। মানববন্ধনে বক্তারা আগামী জাতীয় সংসদ নির্বাচনে সংখ্যালঘুসহ হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা দাবি করেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানোÑ চট্টগ্রাম ॥ চট্টগ্রাম প্রেসক্লাবে সকালে জাতীয় হিন্দু মহাজোটের মানববন্ধনে বক্তারা বলেন, প্রতিটি . . .
পিরোজপুরে উদ্ধার হওয়া দুই লাশের পরিচয় মিলেছে
নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর ৩০ আগস্ট ॥ বৃহস্পতিবার পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার ধানীসাফা গ্রামের তরুণী ও জিয়ানগর উপজেলার বালিপাড়া বাজারসংলগ্ন খাল থেকে উদ্ধারকৃত মাদ্রাসার ছাত্রীর লাশের পরিচয় পাওয়া গেছে। জানা গেছে, ধানীসাফা গ্রামের রুস্তুম আলী হাওলাদারের বাড়ির কাছে থেকে উদ্ধারকৃত তরুণীর নাম পরিমালা বেগম (২০) তার বাড়ি সরিয়তপুর জেলার পালং উপজেলার আটপাড়া গ্রামে। আঃ সোবাহান মুন্সির কন্যা পরিমালা বেগমকে ঝালকাঠী জেলার পোনাবালিয়া গ্রামের জনৈক বাবুল শিকদারের সঙ্গে বিয়ে দেয়া হয়ে ছিল। সে স্বামীর সঙ্গে ঢাকার . . .
রূপগঞ্জে চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যু
নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৩০ আগস্ট ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুল চিকিৎসায় বিউটি আক্তার (২৫) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার দুপুরে উপজেলার মুড়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। বিউটি আক্তার ওই এলাকার আলমগীর হোসেন বাবুর স্ত্রী। জানা গেছে, বিউটির প্রসবব্যথা শুরু হলে তাকে শুক্রবার সকালে স্থানীয় মার্জিনা হাসপাতালে ভর্তি করা হয়। দুপুর আড়াইটার দিকে অস্ত্রোপচারের জন্য বিউটিকে অপারেশন থিয়েটারে নিয়ে অজ্ঞান করার ইনজেকশন দেয়া হলে সঙ্গে সঙ্গেই সে মারা যায়। ওই হাসপাতালের স্ত্রীরোগ বিশেষজ্ঞ . . .
প্রাথমিকে শতভাগ ভর্তি ॥ শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালনে স্বরাষ্ট্রমন্ত্রীর আহ্বান
সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ৩০ আগস্ট ॥ শুক্রবার সকালে চাঁদপুরের কচুয়া উপজেলার ৫৭টি প্রাথমিক বিদ্যালয়ের নবজাতীয়করণকৃত শিক্ষকদের সঙ্গে উপজেলা পরিষদ মিলনায়াতনে স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি মত বিনিময়সভায় মিলিত হন। প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, দেশের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ ভর্তি নিশ্চিত করতে সকল বিদ্যালয়ের শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। বর্তমান সরকার শতভাগ ভর্তি নিশ্চিত করার লক্ষ্যে কাজ শুরু করে ইতোমধ্যে ৯৯.৩৭ ভাগ ভর্তি নিশ্চিত করেছে। এটিকে শতভাগ করার দায়িত্ব আপনাদের . . .
অপহৃত শিশু উদ্ধার হয়নি ॥ আটক ৩
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী থেকে জানান, নীলফামারীতে অপহরণ হয়েছে ৮ বছরের শিশু বিশাল। মুক্তিপণ দাবি করা হয়েছে ১০ লাখ টাকা। সদর থানায় এ ঘটনায় মামলা হলে পুলিশ বৃহস্পতিবার সন্ধ্যার পর তিন অপহরণকারীকে মোবাইল ফোনের সূত্র ধরে আটক করলেও উদ্ধার করতে পারেনি শিশু বিশালকে। অপহরণের শিকার শিশুটি জেলা সদরের ইটাখোলা ইউনিয়নের সিংদই কামারপাড়া গ্রামের ফারুক হোসের পুত্র। অপহরণের সঙ্গে জড়িত আটককৃতরা হলেন নীলফামারী সদরের ইটাখোলা ইউনিয়নের সিংদই কামারপাড়া গ্রামের শিশু বিশালের প্রতিবেশী নূরজ্জামান, তার স্ত্রী আছিয়া আক্তার . . .
দুই ডাকাত নিহতের ঘটনায় আসামি ৫ হাজার
সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ৩০ আগস্ট ॥ লক্ষ্মীপুরের রায়পুরের কাজিরচর গ্রামে ডাকাতি, গণপিটুনিতে অজ্ঞাত দুই ডাকাত নিহত, গুলিবিদ্ধসহ ৪০ জন আহত ও অস্ত্র উদ্ধারের ঘটনায় রায়পুর থানায় ৫ হাজার গ্রামবাসীর বিরুদ্ধে আলাদাভাবে তিনটি মামলা হয়েছে। ডাকাতির ঘটনায় মোঃ আমিনের মেয়ে লাকি আক্তার বাদী হয়ে নিহত দুই ডাকাতসহ অজ্ঞাতনামা ১৫-২০ জন, অস্ত্র মামলায় থানার এস আই আবুল বাসার বাদী হয়ে নিহত ২ জনসহ ১৫-২০ জন এবং নিহত দুই ডাকাতকে হত্যার দায়ে এস আই আবুল বাসার বাদী হয়ে ৫ হাজার গ্রামবাসীকে আসামি করে মামলা করেন। এদিকে . . .
যশোরে পুকুরে ডুবে দুই ভাইয়ের মৃত্যু
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে পানিতে ডুবে দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে। শুক্রবার বিকেলে যশোরের চাঁচড়া বাবলাতলা এলাকায় এ ঘটনা ঘটেছে। মৃত রাসেল ও বাবু ওই এলাকার মিন্টু মিয়ার ছেলে। জানা গেছে, শুক্রবার দুপুর ২টার দিকে রাসেল ও বাবু চাঁচড়া বাবলাতলায় হ্যাচারির একটি পুকুরে গোছল করতে যায়। কিন্তু দুপুর গড়িয়ে বিকেল হয়ে গেলেও তাদের খোঁজ পাওয়া যাচ্ছিল না। এরই মধ্যে বিকেল সাড়ে ৪টার দিকে হ্যাচারি পুকুরে তাদের লাশ ভেসে ওঠে। পরে স্থানীয় লোকজন তাদের লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়। হুইল চেয়ারের আকুতি . . .
লালমনিরহাটে ধরলায় রাস্তা
দুই উপজেলার সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ
নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৩০ আগস্ট ॥ শুক্রবার সকাল থেকে নতুন করে লালমনিরহাট সদর উপজেলাল কুলাঘাটে ধরলা নদীর ভাঙ্গনে সড়ক ও জনপদ বিভাগের অর্ধ কিলোমিটার রাস্তা বিলীন হয়ে গেছে। ফলে কুড়িগ্রামের ফুলবাড়ী ও নাগেশ্বরী এ দুটি উপজেলার সঙ্গে সড়ক পথে দেশের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। সড়ক জনপদ বিভাগ পানি উন্নয়ন বোর্ডকে নদী ভাঙ্গনরোধে রাস্তাটি রক্ষার কাজ করার অনুরোধ জানিয়ে দায়িত্ব শেষ করেছে। দ্রুত ভাঙ্গনরোধে পদক্ষেপ নেয়া জরুরী হয়ে পড়েছে। তা না হলে রাস্তাটি সম্পূর্ণ বিলীন হবে। এতে করে শত বছরের পুরানো কয়েকটি গ্রাম, . . .
চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু ॥ ক্লিনিক ভাংচুর
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শুক্রবার চিকিৎসায় অবহেলায় সোনিয়া আক্তার নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগে শহরের মানিকপুরে ডক্টরস ক্লিনিক ভাংচুর হয়েছে। সোনিয়ার স্বজনরা অভিযোগ করেন, বৃহস্পতিবার সন্ধ্যায় প্রসূতি সোনিয়ার সিজারের মাধ্যমে একটি কন্যা সন্তানের জন্ম হয়। তবে সিজারের পর থেকেই সোনিয়ার প্রচুর রক্তক্ষরণ হতে থাকে। বিষয়টি সুরাহা না করেই দায়িত্বরত চিকিৎসক আরেকটি ক্লিনিকে সিজার করতে চলে যান। পরে ক্লিনিক কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে নানা টালবাহানা শুরু করে। এতে সারারাত অধিক রক্তক্ষরণের কারণে সকালে সোনিয়ার . . .
মাগুরায় জামায়াত-শিবিরের হামলায় ৩ পুলিশ আহত, আটক ৯
নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ৩০ আগস্ট ॥ আবারও পুলিশের ওপর জামায়াত-শিবিরের হামলার ঘটনা ঘটেছে। এবার তাদের হামলায় মাগুরার শালিখা থানা পুলিশের দুই এসআই ও এক পুলিশ কনস্টেবল আহত হয়েছে। জেলার শালিখা উপজেলার সান্দড়া গ্রামে বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটেছে। জামায়াত-শিবিরের একটি দল সান্দড়া গ্রামে গোপন বৈঠক করছে এ খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালালে ডাকাত ডাকাত বলে চিৎকার করে জামায়াত-শিবির কর্মীরা পুলিশের ওপর হামলা চালালে তিন পুলিশ সদস্য আহত হয়। এরা হলেন, এসআই ইকবাল হোসেন, এসআই আশরাফুল আলম ও সিপাহি আব্দুস সালাম। . . .
নীলফামারীতে ধর্ষণের পর তরুণীকে হত্যা
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী, ৩০ আগস্ট ॥ গণধর্ষণের পর মৌসুমী আক্তার নামের এক তরুণীকে হত্যা করা হয়েছে। শুক্রবার সকালে নীলফামারীর ডিমলা উপজেলার নাউতরা ইউনিয়নের সাতজান গ্রামে বুড়ি তিস্তা নদীর ধার থেকে তার রক্তাত্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। এলাকাবাসী জানায়, মৌসুমী আক্তার ওই গ্রামের দিনমজুর আব্দুল গনির মেয়ে। মেয়েটির মা এলিজন বেগম অভিযোগ করে জানান, বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে মৌসুমীকে পাওয়া যাচ্ছিল না। শুক্রবার সকালে বাড়ির অদূরে বুড়ি তিস্তা নদীর ধারে তার মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়। মৌসুমীকে উত্ত্যক্তকারী . . .
কক্সবাজারে ৩০ কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতু অকেজো
নির্মাণ সমাপ্তির আগেই এ্যাপ্রোচ সড়ক বিধ্বস্ত
নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার, ৩০ আগস্ট ॥ কক্সবাজার সদরের খুরুশকুল-চৌফলদন্ডি সেতুসংলগ্ন ২ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ্যাপ্রোচ সড়কের নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই বিধ্বস্ত হয়ে গেছে। কক্সবাজার সদরের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপনের জন্য নবনির্মিত খুরুশকুল-চৌফলদন্ডি সেতুটি এক সপ্তাহ ধরে অকেজো হয়ে পড়ায় এতে ৩০ কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতুর সুফল পাচ্ছে না ৮ ইউনিয়নের লাখ লাখ জনগণ। আগামী ৩ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই সেতুর উদ্বোধন করার কথা রয়েছে। জানা গেছে, কক্সবাজার সদরের চৌফলদন্ডি খুরুশকুল, ভারুয়াখালী, . . .
আশুগঞ্জ সার কারখানায় উৎপাদন শুরু
নিজস্ব সংবাদদাতা, ব্রাহ্মণবাড়িয়া, ৩০ আগস্ট ॥ গ্যাস সঙ্কটের কারণে দীর্ঘ ৫ মাস বন্ধের পর বৃহস্পতিবার মধ্যরাত থেকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানায় ইউরিয়া সার উৎপাদন শুরু হয়েছে। আশুগঞ্জ সার কারখানার মহাব্যবস্থাপক (উৎপাদন) প্রকৌশলী জিন্নাত আলী জানান, গ্রীষ্ম মৌসুমে বিদ্যুত উৎপাদন বৃদ্ধি, বিদ্যুতের সব কেন্দ্র ও ইউনিট সচল রাখতে এপ্রিল থেকে জুলাই মাস পর্যন্ত আশুগঞ্জ সার কারখানাসহ দেশের ৫টি সার কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় সরকার। সরকারী এ সিদ্ধান্তের ফলে গত এপ্রিল মাসের ৯ তারিখ থেকে . . .