মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ২৪ জুলাই ২০১৩, ৯ শ্রাবণ ১৪২০
টাঙ্গাইলে বনায়নের ৬৮ প্লট বাতিলে উপকারভোগীরা হতাশ
আদিবাসী সম্প্রদায়ের মাঝে বিরাজ করছে উদ্বেগ উৎকণ্ঠা
নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৩ জুলাই ॥ টাঙ্গাইলের মধুপুরে সামাজিক বনায়নের ৬৮টি প্লট বাতিল ঘোষণা করায় উপকারভোগীরা হতাশ হয়ে পড়েছে। টাঙ্গাইল বন বিভাগের রসুলপুর জাতীয় উদ্যান সদর রেঞ্জের অরণখোলা মৌজার জালাবাধা এলাকার সামাজিক বনায়নের অংশীদারি আদিবাসী, গারো ও অন্যদের মধ্যে বিরাজ করছে চরম উদ্বেগ উৎকণ্ঠা। স্থানীয় সামাজিক বনায়নের অংশীদারিরা জানান, ২০০৪-০৫ অর্থবছরের টাঙ্গাইল বন বিভাগের মধুপুরের রসুলপুর জাতীয় উদ্যান সদর রেঞ্জের আওতাধীন অরণখোলা মৌজা ২০১নং দাগে সামাজিক বনায়ন করা হয়। জালাবাধা এলাকার স্থানীয় ভূমিহীন, . . .
সংক্ষিপ্ত সংবাদ
শিক্ষক নিয়োগ দাবিতে স্মারকলিপি স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক পুলের শিক্ষক নিয়োগের দাবিতে মঙ্গলবার জেলা প্রশাসনের মাধ্যমে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়া হয়েছে। মঙ্গলবার সকালে এ স্মারকলিপি দেয়া হয়। স্মারকলিপিতে শিক্ষক পুলের জিয়াউর রহমান, আবু রায়হান, নুরে জান্নাতুন নাহার, ইসতারা পারভীন, হোসনে আরা, গোলাপ বানু, মোস্তাফিজুর রহমান, মাসুদ আরেফিন, সবুজ দেবনাথ, নুরে জান্নাত রিক্তা ও দীপু চন্দ্র রায় অভিযোগ করেন, গত বছরের ১৪ আগস্ট প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক . . .
রূপগঞ্জে নিরাপত্তা চেয়ে নির্যাতিত গৃহবধূর সংবাদ সম্মেলন
নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৩ জুলাই ॥ রূপগঞ্জে মাদক সেবন ও পরকীয়ায় বাধা এবং দাবিকৃত ১০ লাখ টাকা যৌতুক না দেয়ায় মাদকাসক্ত স্বামী, চেয়ারম্যান শ্বশুর ও শাশুড়ি বিরুদ্ধে সম্মেলন করেছে নির্যাতনের শিকার গৃহবধূ মৌসুমী। মঙ্গলবার দুপুরে তার পিত্রালয় উপজেলার তারাব পৌরসভার রূপসী এলাকায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে তিনি জানান, চেয়ারম্যান পুত্র জেলহাজতে আটক থাকলেও মহামান্য হাইকোর্ট থেকে অস্থায়ী জামিন এনে চেয়ারম্যান নিজে এবং তাঁর পালিত সন্ত্রাসীরা মৌসুমী ও তার পরিবারের লোকজনকে মামলা তুলে নেয়ার . . .
চট্টগ্রামে নকল ঘি কারখানার সন্ধান
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ঈদকে সামনে রেখে চট্টগ্রামের বিভিন্ন স্থানে চলছে উন্নতমানের বিভিন্ন ব্র্যান্ডের নামে নকল ঘি তৈরির অসাধু তৎপরতা। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার এমনই একটি কারখানার সন্ধান পায়। চসিক সূত্রে জানা যায়, সিটি ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিনের নেতৃত্বে নিয়মিত অভিযানের আওতায় মঙ্গলবার মহানগর এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়। অভিযানকালে সৈয়দশাহ রোডের ইসলামী ব্যাংক কলোনী এলাকার টিনশেড একটি ঘরে অবৈধভাবে অনিল ঘোষের ‘বাঘা বাড়ি সুপার খাঁটি . . .
নাটোর-ঢাকা মহাসড়কে যান চলাচল বন্ধ
নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৩ জুলাই ॥ নাটোর শহরতলির দত্তপাড়ায় ব্রিজের ওপর পাথরবোঝাই দশ চাকার ট্রাক আটকে সোমবার রাত ৩টা থেকে মঙ্গলবার বেলা ১১টা পর্যন্ত আট ঘণ্টার জন্য নাটোর-ঢাকা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে ব্রিজের উভয় পাশে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। জানা গেছে, পাথর বোঝাই ট্রাকটি দত্তপাড়ার ক্ষতিগ্রস্ত ও ঝুঁকিপূর্ণ ব্রিজের ভাঙ্গা অংশের ওপর উঠে লোহার সিøপার দেবে আটকে যায়। এতে নাটোর-রাজশাহীর সঙ্গে ঢাকা-পাবনার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধানে ব্রিজ মেরামত . . .
হেফাজতের আমির শফীর বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন
নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ২৩ জুলাই ॥ নারীদের সম্পর্কে হেফাজত নেতা আল্লামা শফীর কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে নড়াইলে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সন্ধ্যায় নড়াইল সার্কিট হাউসের সভাকক্ষে সম্মিলিত নারী সমাজের আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, সংরক্ষিত সংসদ সদস্য ফজিলা তুন নেসা বাপ্পী, আ’লীগ নেতা ফজলুর রহমান জিন্নাহ, নারী নেত্রী রওশন আরা কবীর লিলি, সদর উপজেলা সালমা রহমান কবিতা, রমা রানী রায়, রোকেয়া বেগম, আঞ্জুময়ারা বেগম ও আফরোজা বেগম। নিজস্ব সংবাদদাতা ফরিদপুর থেকে জানান, . . .
ভোলায় পূর্ণিমার প্রভাবে বাঁধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত
লাখ লাখ মানুষ পানিবন্দী
হাসিব রহমান, ভোলা ॥ পূর্ণিমার জোর প্রভাবে মেঘনার পানির চাপ গত দু’দিনের চাইতে মঙ্গলবার আরও বৃদ্ধি পেয়েছে। এর ফলে পানি উন্নয়ন বোর্ডের অরক্ষিত প্রায় ১০ কিলোমিটার ভেঙ্গে যাওয়া বাঁধ দিয়ে জোয়ারের পানিতে ভোলায় নতুন এলাকা প্লাবিত হয়েছে। শুধুমাত্র বোরহানউদ্দিন উপজেলায়ই পৌর এলাকাসহ দেড় লাখ লোক পানিবন্দী হয়েছে পড়েছে। এ ছাড়াও জেলার আরও ৬ উপজেলায় পানিবন্দী রয়েছে প্রায় আড়ই লক্ষাধিক মানুষ। এসব এলাকার মানুষের দুর্ভোগের শেষ। গত দেড় মাসের বেশি সময় ধরে পানিবন্দী এসব এলাকার মানুষের জন্য সরকারীভাবে তেমন কোন ত্রাণ . . .
গফরগাঁও-গয়েশপুর সড়ক সংস্কারে অনিয়ম
শেখ আব্দুল আওয়াল, গফরগাঁও ॥ ময়মনসিংহের গফরগাঁও উপজেলা এলজিইডি গফরগাঁও-গয়েশপুর রেললাইনের পাড় সড়ক সংস্কার ও পাকাকরণ প্রকল্পের কাজ শেষ না হওয়ার আগেই বিভিন্ন স্থানে ভেঙ্গে গেছে। বেশ কিছু জায়গা রাস্তা ভেঙ্গে গর্তের সৃষ্টি হয়েছে। এ নিয়ে এলাকাবাসী উপজেলা প্রকৌশলীর নিকট অভিযোগ দিলেও কাজের কাজ কিছুই হয়নি, সৃষ্টি হয়েছে ক্ষোভের। এলাকাবাসীর অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ প্রতিশ্রুত কাজের অনিয়ম হলে অন্যান্য কাজের কী হবে। জানা গেছে, ২০১১ সালের ৩১ মার্চ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গফরগাঁও সরকারী কলেজ মাঠে . . .
ময়মনসিংহে বিদ্যুত সংযোগের নামে চাঁদা আদায়ের অভিযোগ
তদন্ত কমিটি গঠন
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ বিদ্যুত সরবরাহের কথা বলে ময়মনসিংহ পল্লী বিদ্যুত সমিতি-৩ এর কর্মকর্তাদের নামে চাঁদা আদায় করছে একটি সংঘবদ্ধ চক্র। হিরণ পলাশিয়া গ্রামের অর্ধশত গ্রাহকের কাছ থেকে চক্রটি কয়েক লাখ টাকা আদায় করেছে। নির্ধারিত সময়ে বিদ্যুত সরবরাহ না পাওয়ায় ক্ষুব্ধ গ্রামবাসী ময়মনসিংহ পল্লী বিদ্যুত সমিতি-৩ এর জিএমের কাছে নালিশ করতে গেলে ফাঁস হয় সংঘবদ্ধ চক্রের এই কারসাজি। তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে পল্লী বিদ্যুত সমিতি-৩ কর্তৃপক্ষ। কমিটিকে ১০ কর্মদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। ক্ষুব্ধ . . .