মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১২ জুলাই ২০১৩, ২৮ আষাঢ় ১৪২০
কক্সবাজারে জাতিসংঘের শিশু তহবিল অর্থের হরিলুট
এইচএম এরশাদ, কক্সবাজার ॥ কক্সবাজারের পেকুয়ায় জাতিসংঘের শিশু তহবিলের কার্যক্রমে বড় ধরনের অনিয়ম ও দুর্নীতির গুরুতর অভিযোগ পাওয়া গেছে। জন্মনিবন্ধন লিপিবদ্ধকরণের র্যালি ও নামমাত্র কিছু অনুষ্ঠান ছাড়া এ কার্যক্রমের বেশির ভাগ অর্থ নিয়ে হরিলুট চলছে বলে অভিযোগ রয়েছে। জানা গেছে, জাতিসংঘের শিশু তহবিল (ইউনিসেফ) অর্থায়নে প্রকল্পের মধ্যে রয়েছে সামাজিক আচার-আচরণ পরিবর্তন, শিশুদের অধিকার সুনিশ্চিত, বাল্য বিয়ে রোধে গণসচেতনতা সৃষ্টি, জাতীয় শিশু নিবন্ধন দিবস উপলক্ষে বরাদ্দ থেকে পেকুয়া জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফের . . .
ত্রাণ বিতরণে অনিয়ম
নিজস্ব সংবাদদাতা, বরগুনা, ১১ জুলাই ॥ মহাসেনে বিধ্বস্ত গৃহনির্মাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণে বরগুনা জেলার বিভিন্ন উপজেলায় দুর্নীতি অভিযোগ পাওয়া গেছে। ত্রাণ মন্ত্রণালয়ের পরিপত্র অনুযায়ী প্রতিটি ক্ষতিগ্রস্তের জন্য সর্বোচ্চ ২০ হাজার টাকা বরাদ্দ থাকলেও নবগঠিত তালতলী উপজেলার বিভিন্ন ইউনিয়নের ক্ষতিগ্রস্তদের মাঝে মাত্র দুইবান টিন ও নগদ এক হাজার টাকা করে বিতরণ করা হয়েছে বলে জানা গেছে। পচা কোরালিয়া ইউনিয়নের জয়ালভাঙ্গা গ্রামের মন্টু মিয়া, এনায়েত, হানিফ সিকদার, হাঁড়িপাড়া গ্রামের নাজমা জানান, তাদের প্রত্যেককে . . .
দিনাজপুর ভারতীয় কাপড়ে সয়লাব
স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ঈদকে সামনে রেখে দিনাজপুরে চোরাচালানীরা বেপরোয়া হয়ে উঠেছে। জেলার বিভিন্ন সীমান্ত দিয়ে প্রতিদিন কোটি টাকার ভারতীয় শাড়ী, থ্রি-পিসসহ কাপড় ঢুকছে। এ পর্যন্ত কয়েক কোটি টাকার ভারতীয় কাপড় শতাধিক দোকানে পৌঁছে দিয়েছে চোরাকারবারী চক্র। চোরাকারবারীদের সহযোগী হুন্ডি ব্যবসায়ীরা তৎপর রয়েছে। জানা যায়, সদর উপজেলার খানপুর, কমলপুর, সুন্দরা, বনতাড়া, মোহনপুর, বিরামপুর উপজেলার কাটলা, হাকিমপুরের হিলি, বাসুদেবপুর, ঘাসুরিয়া, হাড়িপুকুরসহ বিভিন্ন সীমান্তবর্তী এলাকা দিয়ে সংঘবদ্ধ চোরাচালানী চক্র . . .
বি’বাড়িয়া এলজিইডিতে পে-অর্ডার জালিয়াত চক্র সক্রিয়
নিজস্ব সংবাদদাতা, ব্রাক্ষণবাড়িয়া, ১১ জুলাই ॥ ব্রাহ্মণবাড়িয়া এলজিইডি পে-অর্ডার জালিয়াতির চেষ্টায় ব্যাংক কর্মকর্তারা চরম উদ্বিগ্ন। সরকারী এ প্রতিষ্ঠানটিকে ঘিরে গড়ে উঠেছে শক্তিশালী জালিয়াতি চক্র। কাগজপত্র জাল করে টেন্ডার বাগিয়ে নেয়ার চেষ্টা চালায় একটি চক্র। কখনও জাল পে-অর্ডার বানিয়ে ব্যাংক থেকে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা হয়। গত এক বছরে বেশ কিছু কাগজ পত্র জাল প্রস্তুত করে ব্যাংক থেকে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করেছে সংঘবদ্ধ চক্র। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সংশ্লিষ্ট বিভাগ এ নিয়ে রহস্যজনক নিরবতা পালন . . .
বান্দরবানে ছয় বসতঘর পুড়ে ছাই
নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ১১ জুলাই ॥ বান্দরবান শহরের জাদিপাড়া এলাকায় অগ্নিকা-ে আদিবাসীদের ৬টি ঘর পুড়ে গেছে। এ ঘটনায় প্রায় ত্রিশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়। ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোরে জেলা শহরের জাদিপাড়া এলাকায় বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তে চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখায় দৈনিক ভোরের কাগজের জেলা প্রতিনিধি সংসানু মার্মার ঘরসহ পুড়ে গেছে আদিবাসীর ৬টি ঘরবাড়ি। স্থানীয়রা জানায়, এ সময় আদিবাসী এই পাড়ার আরও কয়েকটি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে ফায়ার . . .
শেরপুরে ইউপি চেয়ারম্যানের ওপর ছাত্রলীগের হামলা
নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১১ জুলাই ॥ শেরপুরে ছাত্রলীগের এক নেতার নেতৃত্বে হামলায় গুরুতর আহত হয়েছেন সদরের কামারিয়া ইউনিয়নের চেয়ারম্যান, যুবলীগ নেতা নুরে আলম সিদ্দিকী (৪০)। বুধবার সন্ধ্যায় শহরের প্রাণকেন্দ্র নিউমার্কেট এলাকায় তার উপর জেলা ছাত্রলীগের সহসভাপতি মোঃ সেলিমের নেতৃত্বে কতিপয় নেতাকর্মী এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা চালিয়ে তাকে আহত করে। গুরুতর অবস্থায় এখন তিনি জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদিকে ওই ঘটনায় ছাত্রলীগ নেতা সেলিম, তার সহোদর আলম ও খালেকসহ ৪ জন এবং অজ্ঞাতনামা . . .
স্কুল ভবনে ফাটল করিমগঞ্জে খোলা আকাশের নিচে পাঠদান
নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১১ জুলাই ॥ জেলার করিমগঞ্জের বাদেশ্রীরামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবনটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। প্রশাসন ঝুঁকিপূর্ণ ভবনে ক্লাস না নিতে দাফতরিক নির্দেশ দিলে বর্তমানে ওই বিদ্যালয়ের ২৩৮ শিক্ষার্থী খোলা আকাশের নিচে পাঠদান করছে। অন্যদিকে রোদ ও বৃষ্টির কারণে শিক্ষক-শিক্ষার্থীরা পড়েছে চরম দুর্ভোগে। বৃষ্টি এলেই শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে আশ্রয় নেয় পার্শ্ববর্তী পরিত্যক্ত ভবনে। দুর্ঘটনার আশঙ্কায় অনেক অভিভাবক ছেলেমেয়েদের স্কুলে পাঠানো বন্ধ করে দেয়ায় বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতির . . .
কুড়িগ্রামে লাখো মানুষ পানিবন্দী
জনকণ্ঠ ডেস্ক ॥ উত্তরাঞ্চলে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। সেই বন্যা বিস্তৃত হচ্ছে দেশের মধ্যাঞ্চলে। কুড়িগ্রামে পানিবন্দী হয়েছে ১ লাখ মানুষ। এছাড়া রাজশাহী, গাইবান্ধা, দিনাজপুর, জামালপুর, লালমনিরহাট, মাদারীপুরে পানি বৃদ্ধির সঙ্গে ভাঙ্গন অব্যাহত রয়েছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো- কুড়িগ্রামে নদ-নদীর পানি অব্যাহতভাবে বৃদ্ধি পাওয়ায় বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। বৃহস্পতিবার সকালে ধরলা নদীর পানি বিপদসীমার ১৮ সে. মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। পানিতে আংশিক তলিয়ে গেছে ৩৫ . . .
ঝিনাইদহে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে একজন নিহত
নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১১ জুলাই ॥ এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে ঝিনাইদহের শৈলকুপায় আওয়ামী লীগ সমর্থক দু’দল গ্রামবাসীর সংঘর্ষে ফরেজ উদ্দিন নামে একজন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে শৈলকুপা উপজেলার সাধুখালী গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে। নিহত ফরেজ উদ্দিন সাধুখালী গ্রামের ওয়াজেদ উদ্দিনের ছেলে। জানা গেছে, উপজেলার মির্জাপুর ইউনিয়নের সাধুখালী গ্রামের বর্তমান ইউপি মেম্বার মোস্তাক আহমেদ ও সাবেক ইউপি মেম্বার আব্দুস সাত্তারের . . .
সড়ক দুর্ঘটনায় চিকিৎসক ছাত্রলীগ নেতা ও চালকসহ নিহত ১৪
জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় ঝিনাইদহে ইজিবাইকের ২ আরোহী, চট্টগ্রামে দু’জন, কুমিল্লায় চিকিৎসক ছাত্রসহ ৩, দিনাজপুরে ছাত্রলীগ নেতাসহ ৩ ফরিদপুরে পিকআপ চালক, রাজশাহী ও বরিশালে চালকসহ ৩ জন নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো- ঝিনাইদহে দুই আরোহী ঝিনাইদহের শৈলকুপায় বিআরটিসি বাসের চাপায় ইজিবাইক আরোহী আব্দুস সহিদ (৪০) ও নান্টু মিয়া (৩৫) নামে দু’জন নিহত ও ২ জন আহত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১০টার দিকে ঝিনাইদহ-কুষ্টিয়া সড়কের শৈলকুপা উপজেলার চাঁদপুর নামক স্থানে এ দুর্ঘটনা . . .