মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২৩ জুন ২০১৩, ৯ আষাঢ় ১৪২০
আগ্নেয়াস্ত্র সংগ্রহে সন্ত্রাসী ও রাজনৈতিক নেতারা মরিয়া
সামনে এমপি নির্বাচন
নিজস্ব সংবাদদাতা, মহেশখালী, ২২ জুন ॥ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পেশাদার ও ভাড়াটিয়া সন্ত্রাসীদের পাশাপাশি অস্ত্র সংগ্রহে নেমেছে বিভিন্ন রাজনৈতিক দলের প্রভাবশালী নেতা ও সমাজের মুখোশধারী জনপ্রতিনিধিরা। ফলে পাড়ায়-মহল্লায় সন্ত্রাসীদের হাতে হাতে চলে যাচ্ছে এসব দেশীয় তৈরি অবৈধ অস্ত্র। একাধিক সূত্রও দাবি করেছে, আগামী নির্বাচনকে কেন্দ্র করে পেশাদার সন্ত্রাসী ও রাজনৈতিক দলের নেতারা অস্ত্র সংগ্রহ করতে মরিয়া হয়ে উঠেছে। সীমান্তরক্ষী বাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে বিদেশী অস্ত্র সংগ্রহ করতে . . .
সাতক্ষীরায় বৃদ্ধকে পিটিয়ে হত্যা
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ জমির সীমানা নিয়ে বিরোধকে কেন্দ্র করে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করা হয়েছে। শনিবার দুপুর ১২টায় সাতক্ষীরার আশাশুনি উপজেলার মধ্যম বড়দল গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম আব্দুর রাজ্জাক গাজী (৬৪)। তিনি আশাশুনি উপজেলার মধ্যম বড়দল গ্রামের বাচ্চু গাজীর ছেলে। মধ্যম বড়দল গ্রামের আল আমিন গাজী জানান, প্রতিবেশী খদবার গাজীর ছেলে সেলিম গাজীর সঙ্গে জমির সীমানা নিয়ে তাদের দীর্ঘদিনের বিরোধ রয়েছে। এ নিয়ে কয়েকবার শালিসি বৈঠক হলেও সিদ্ধান্ত মানেনি সেলিম। শনিবার ১২টার দিকে তার বাবা বিরোধপূর্ণ জমির . . .
লাকসামে শিবিরের হামলায় ১০ ছাত্রলীগ কর্মী আহত
নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২২ জুন ॥ কুমিল্লার লাকসাম নওয়াব ফয়েজুন্নেছা সরকারী কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণীতে ভর্তিকে কেন্দ্র করে ছাত্র শিবির কর্মীদের হামলায় ছাত্রলীগের ১০ নেতাকর্মী আহত হয়েছে। গতকাল শনিবার দুপুরে কলেজ ক্যাম্পাসে এ ঘটনার পর উত্তেজিত ছাত্রলীগ কর্মীরা লাকসাম পৌর এলাকার বিভিন্ন স্থানে একটি হাসপাতাল, ৭টি ব্যবসা প্রতিষ্ঠান, ২টি ছাত্রাবাস ও ইসলামী ব্যাংকের বুথে ব্যাপক ভাংচুর চালায়। জানা গেছে, লাকসাম নওয়াব ফয়েজুন্নেছা সরকারী কলেজে একাদশ শ্রেণীতে অপেক্ষমাণ ভর্তির তালিকা নিয়ে শনিবার দুপুরে . . .
নারায়ণগঞ্জে স্বর্ণ ব্যবসায়ীদের ধর্মঘট পালন
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ স্বর্ণ ব্যবসায়ীদের নিরাপত্তা, ডাকাতি হওয়া স্বর্ণালঙ্কার উদ্ধার ও ডাকাতদের গ্রেফতারের দাবিতে নারায়ণগঞ্জে স্বর্ণ ব্যবসায়ীরা শনিবার সকাল-সন্ধ্যা ধর্মঘট পালন করেছে। সকালে দোকানপাট বন্ধ রেখে জেলা জুয়েলারি সমিতি এবং স্বর্ণশিল্পীরা অবস্থান ধর্মঘট পালন করে। দুপুরে তারা শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল শেষে শহরের চাষাঢ়া নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করে। সমাবেশে জেলা জুয়েলার্স মালিক সমিতির সাধারণ সম্পাদক হানিফ উদ্দিন সেলিম, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের . . .
মুন্সীগঞ্জে বিচার বিভাগীয় সম্মেলন
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মামলা পরিচালনা ও দ্রুত নিষ্পত্তি বিষয়ে বিচার বিভাগীয় সম্মেলন শনিবার মুন্সীগঞ্জ জেলা জজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। জেলা ও দায়রা জজ এম আতোয়ার রহমান এতে সভাপতিত্ব করেন। আলোচনায় অংশ নেন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেসমিন আরা বেগম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ব্যারিস্টার মোঃ গোলাম সরওয়ার ভূইয়া, সিভিল সার্জন বনদ্বীপ লাল দাস, সাবেক তিন সভাপতি এ্যাডভোকেট আর্শেদউদ্দিন চৌধুরী, এ্যাডভোকেট মুজিবুর রহমান, এ্যাডভোকেট দীল মোহাম্মদ রানা, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এমারত হোসেন। এ . . .
জামালপুরে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত দল
নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ২২ জুন ॥ একাত্তরের মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অভিযোগ তদন্তে জামালপুরের বিভিন্ন বধ্যভূমি পরিদর্শন এবং সুধীজনদের মতবিনিময় করেছেন আন্তর্জাতিক তদন্ত দলের কর্মকর্তারা। শনিবার শহরের জামালপুর পৌর গোরস্তানে, বেওয়ারিশ গোরস্থান, শ্মশানঘাট, পিটিআইস্থ পাকহানাদার ক্যাম্প ও আলবদর রাজাকারদের টর্চার সেল ও কসাইখানা আশেক মাহমুদ কলেজের ছাত্রবাস পরিদর্শন করেন তাঁরা। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত দলের সমন্বরকারী ছানাউল হক বলেন, আশরাফ হোসেন ও তাঁর সহযোগীদের বিরুদ্ধে . . .
গাইবান্ধায় ভূমিহীনদের ১শ’ বাড়িঘর ভাংচুর লুট, আটক ২
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২২ জুন ॥ গোবিন্দগঞ্জ উপজেলার পৌর এলাকার বর্দ্ধনকুঠি গ্রামের ভূমিহীনদের ১শ’ বাড়িঘরে লুটপাট ভাংচুর করে নিয়ে গেছে স্থানীয় চিহ্নিত দুর্বৃত্তরা। শুক্রবার সন্ধ্যায় এ লুটপাটের ঘটনা ঘটে। এ ব্যাপারে পুলিশ ২ জনকে আটক করেছে। গোবিন্দগঞ্জ পৌর এলাকার ৯নং ওয়ার্ডের বর্দ্ধনকুঠি গ্রামের রাজবাড়ীতে সরবড় দীঘির পূর্বপার্শ্বে প্রদীপ কুমার ঠাকুরের খাশ খতিয়ানে জমিতে কিছুদিন ধরে ঘর নির্মাণ করে ১শ’ ভূমিহীন বসবাস করে আসছিল। হঠাৎ ওই এলাকার মৃত কাজী নূরুল ইসলামের ছেলে চিহ্নিত ভূমিদস্যু . . .