মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ৩ মে ২০১৩, ২০ বৈশাখ ১৪২০
পাঁচ জেলায় ৭ খুন
জনকণ্ঠ ডেস্ক ॥ বগুড়ায় ব্যবসায়ীসহ ৩ জন, ময়মনসিংহে প্রতিপক্ষের হামলায় কৃষক, ফেনীর সোনাগাজীতে যুবককে কুপিয়ে, নীলফামারীতে মসজিদের খাদেমকে পিটিয়ে ও রাজশাহীতে ভাইয়ের হাতে খুন হয়েছে। জমি সংক্রান্ত বিরোধ ও পারিবারিক বিরোধে এসব খুন হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো- বগুড়ায় ব্যবসায়ীসহ ৩ বগুড়ায় দুপচাঁচিয়া, শিবগঞ্জ ও ধুনট উপজেলায় ব্যবসায়ী ও গৃহবধূসহ ৩ জন খুন হয়েছে। ছুরিকাঘাত ও শ্বাসরোধ করে তাদের হত্যা করা হয়। এর মধ্যে অজ্ঞাত পরিচয়ের এক তরুণী (২২) রয়েছে। নিহত অপর ২ জন হলো দুপচাঁচিয়া . . .
রবি নিয়োগীর ১০৩তম জন্মবার্ষিকী পালন
নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২ মে ॥ ‘আমাদের পার্লামেন্ট আজ বড়লোকদের পার্লামেন্টে পরিণত হয়েছে। যে পার্লামেন্টে ১১৬ জন এমপি গার্মেন্টস মালিক, সেখানে শ্রমিকদের স্বার্থের কোন আইন হবে কিভাবে?’ এ প্রশ্ন শেরপুরের সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি খন্দকার মুহম্মদ খুররমের। অগ্নিযুগের সিংহপুরুষ, ব্রিটিশবিরোধী আন্দোলনের মহান নেতা, বিপ্লবী রবি নিয়োগী’র ১০৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে ৩০ এপ্রিল মঙ্গলবার রাতে শেরপুর পৌর নিউমার্কেটে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি রবি নিয়োগীর . . .
বাউফলে জেলে দম্পতি ও ৫ম শ্রেণীর ছাত্রকে কুপিয়ে জখম
নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২ মে ॥ বাউফলে এক গৃহবধূর সঙ্গে অপর এক যুবককে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় এক জেলে দম্পতিকে এবং জমিজমা বিরোধের জের ধরে পঞ্চম শ্রেণীর এক স্কুল ছাত্রকে কুপিয়ে-পিটিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। বুধবার সন্ধ্যায় পৃথক এ দুটি ঘটনা ঘটেছে চর ওয়াডেলে ও হোসনাবাদ গ্রামে । জানা গেছে, বাউফলের চন্দ্রদ্বীপ ইউনিয়নের চর ওয়াডেল গ্রামের পরী বেগম (২৩) নামের এক গৃহবধূর সঙ্গে স্থানীয় মোশারফ হোসেন হাওলাদার (৩২) নামে এক যুবকের পরকীয়া চলে আসছিল। ঘটনার দিন সন্ধ্যা ৭টার দিকে একই গ্রামের প্রতিবেশী মরিয়ম . . .
মানিকগঞ্জে স্কুলে অর্ধশতাধিক ছাত্রী অসুস্থ, হাসপাতালে ভর্তি
নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ২ মে ॥ মানিকগঞ্জের শিবালয় উপজেলার তেওতা একাডেমী উচ্চ বিদ্যালয়ে বৃহস্পতিবার হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়ে অর্ধশতাধিক ছাত্রী। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মানসিক সমস্যাজনিত রোগে তারা অসুস্থ হয়ে পড়েছে বলে চিকিৎসকরা প্রাথমিকভাবে ধারণা করছেন। তেওতা একাডেমীর প্রধান শিক্ষক মোজ্জামেল হক জানান, সকাল ১০টার দিকে ক্লাস চলাকালে সপ্তম শ্রেণীর ছাত্রী সোনিয়া আক্তার হঠাৎ পেটের ব্যথায় অসুস্থ হয়ে পড়ে। তাকে উথলী স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। এর পর পেট ব্যথা, মাথা ব্যথা . . .
দিনাজপুরে বিজিবি বিএসএফের পতাকা বৈঠক
স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের হিলি স্থলবন্দরে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) এবং ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফের আঞ্চলিক জোন কমান্ডার পর্যায়ে সীমান্ত সমস্যা নিয়ে বৃহস্পতিবার হিলি বিজিবি ক্যাম্পে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। দিনাজপুর বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল সহিদুল আলম জানান, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় বিজিবি (উত্তর-পশ্চিম) রংপুর অঞ্চলের জোন কমান্ডার ব্রিগেডিয়ার ফিরোজ রহিমের আমন্ত্রণে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ ভারতের উত্তরবঙ্গের আইজি এসকে সুদ হিলি স্থলবন্দর পরিদর্শনে আসেন। এ সময় বিএসএফের . . .
সিরাজগঞ্জে বিদ্যুতস্পৃষ্টে ২ শ্রমিক নিহত
স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় মহাসড়কের সিরাজগঞ্জের কড্ডার মোড়ে পল্লী বিদ্যুতের খুঁটি স্থাপন করতে গিয়ে বৃহস্পতিবার সকালে বিদ্যুতস্পৃষ্ট হয়ে ২ শ্রমিক নিহত ও ৫ জন আহত হয়েছে। নিহতরা হলো গাইবান্ধার সাঘাটা উপজেলার হারুন অর রশিদ (২২) ও বগুড়া জেলার সান্তাহারের ওয়াজেদ আলী (৪০)। আহতদের মধ্যে গাইবান্ধা সদরের আলমগীর হোসেনের অবস্থা আশঙ্কাজনক। আহতরা জানান, একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের অধীনে দীর্ঘ একমাস তারা সিরাজগঞ্জের পল্লী বিদ্যুতের খুঁটি স্থাপন ও তারের সংযোগ দেয়ার কাজে নিয়োজিত রয়েছেন। . . .
গোপালগঞ্জে সন্ত্রাসীদের গুলিতে পুলিশসহ দু’জন আহত
নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২ মে ॥ গোপালগঞ্জে সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গুলিবিনিময়ে দু’পুলিশ ও এক সন্ত্রাসী আহত হয়েছে। বুকে, হাতে ও পায়ে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত এএসআই আজিবুর রহমানকে (৩৫) আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গোলাগুলির সময় পায়ে গুলিবিদ্ধ সন্ত্রাসী মাহাবুর রহমানকে (২৫) একটি বিদেশী পিস্তলসহ গ্রেফতার করে পুলিশ। তাকেসহ মাথায় আঘাতপ্রাপ্ত এএসআই আসাদুজ্জামানকে (৩২) গোপালগঞ্জ আড়াই শ’ বেডে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাত পৌনে ৮টার দিকে সদর উপজেলার মানিকহার . . .
নীলফামারীতে মে দিবসের র‌্যালিতে শ্রমিকের মৃত্যু
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী ০২ মে ॥ মে দিবসের র‌্যালি করার সময় বুধবার দুপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে আব্দুস সাত্তার (৫০) নামে এক রিকশা শ্রমিক মারা গেছেন। মৃত সাত্তার নীলফামারী সদর উপজেলার কুন্দপুকুর ইউনিয়নের কালিতলা গ্রামের জমির উদ্দিনের ছেলে। জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আবু তালেব জানান, দুপুরে মে দিবসের র‌্যালি চলাকালে শহরের মাধার মোড় এলাকায় অসুস্থ হয়ে পড়েন আব্দুস সাত্তার। তাঁকে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় সেখানে মারা যান তিনি। নীলফামারীর নবাগত জেলা . . .
গাজীপুরে শিল্পকারখানা রক্ষায় মানববন্ধন
নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২ মে ॥ গাজীপুরে বৃহস্পতিবার বিভিন্ন শিল্পকারখানার মালিক-শ্রমিক ও এলাকাবাসী মানববন্ধন করেছে। দেশের শিল্পকারখানায় হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ বন্ধ এবং কারখানাসমূহে সুষ্ঠু পরিবেশ বজায় রাখা ও এলাকার সার্বিক আইনশৃঙ্খলা রক্ষার দাবিতে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। বৃহস্পতিবার সকাল ১০টায় ‘শিল্প বাঁচাও, শ্রমিক বাঁচাও, দেশ বাঁচাও’Ñ এই সেøাগান নিয়ে জেলা সদরের কোনাবাড়ী এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দু’পাশে দাঁড়িয়ে সহস্রাধিক লোক এ মানববন্ধন . . .
রাজশাহীতে আরডিএ মার্কেট খোলার দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী নগরীর সর্ববৃহৎ বাণিজ্যকেন্দ্র আরডিএ মার্কেট খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ করেছেন মার্কেটের ব্যবসায়ীরা। বৃহস্পতিবার সকালে ব্যবসায়ীরা আরডিএ মার্কেটের সামনে বিক্ষোভ করে। এ সময় পুলিশ বাধা দিলে ব্যবসায়ীরা নগর ভবন ঘেরাও করেন। এদিকে রাজশাহী সিটি কর্পোরেশন, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ ও গণপূর্ত অধিদফতরের এক সমন্বয় সভা নগর ভবনে মেয়র এইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সভায় নগরীতে অবস্থিত ঝুঁকপূর্ণ ভবনসমূহ ও ফাটল ধরা আরডিএ মার্কেট বিষয়ে আলোচনা করা হয়। বালিয়াকান্দিতে . . .