মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ২১ মে ২০১৩, ৭ জ্যৈষ্ঠ ১৪২০
গোপালগঞ্জে ঝড়ে হত ২
নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২০ মে ॥ গোপালগঞ্জের কোটালীপাড়ায় কালবৈশাখীর সময় বজ্রপাত ও গাছ চাপা পড়ে মহিলাসহ দু’জন নিহত হয়েছে। নিহতরা হলেন, রেবেকা (৩৫) ও বিপুল গাইন (২৫)। এছাড়াও বিভিন্ন স্থানে আরও ৭ জন গুরুতর আহত হয়েছে, তাদের উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে কোটালীপাড়ার আমতলী ইউনিয়নের তিনটি গ্রামের ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ে দক্ষিণপাড় এলাকায় নিজ বাড়িতে গাছ চাপা পড়ে বাড়ি উঠানেই রেবেকা (৩৫) মৃত্যু ঘটে। সে ওই গ্রামের আব্দুল জলিল হাওলাদারের স্ত্রী। এছাড়া, হাজরাবাড়ী . . .
গলাচিপা ও রাঙ্গাবালীতে ত্রাণের জন্য হাহাকার
শংকর লাল দাশ, গলাচিপা ॥ মন্ত্রী আসবেন। ত্রাণ বিতরণ করবেন। এ খবর পেয়ে চরআগস্তি গ্রাম থেকে দিনমজুর হারুন মিয়া (৬২) স্ত্রী রাহেলা বেগমকে সঙ্গে নিয়ে দীর্ঘ ১২ কিলোমিটার পথ পাড়ি দিয়ে সোমবার সকালে চরকাজল এসেছিলেন। এতটা পথ আসতে তাঁর খরচ হয়েছে দেড় শ’ টাকা। ঘূর্ণিঝড় মহাসেন তার জীর্ণ কুঁড়েঘর দুমড়ে মুচড়ে দিয়ে গেছে। বেড়িবাঁধের ওপর খাস জমিতে ছিল তাঁর ঘর। পাঁচদিন ধরে ঘরের শূন্য ভিটির ওপর পলিথিনের ছাউনি দিয়ে তার নিচে চার ছেলেমেয়ে নিয়ে কোনমতে বাস করছেন। গাঁয়ে এখন কোন কাজ নেই। তাই বেকার বসে থাকা আর চেয়ে চিন্তে . . .
ত্বকী হত্যার বিচার দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জে মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি দিয়েছে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ। স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে প্রধানমন্ত্রীর সদিচ্ছায়ই এ নির্মম হত্যাকা-ের বিচার হতে পারে। সোমবার বেলা সাড়ে ১১টায় সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কবি হালিম আজাদ স্বাক্ষরিত স্মারকলিপিটি জেলা প্রশাসক মনোজ কান্তি বড়ালের কাছে জমা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন, সন্ত্রাস . . .
নীলফামারীর সঙ্গে বিভিন্ন জেলার সরাসরি বাস চলাচলের দাবিতে স্মারকলিপি
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী, ২০ মে ॥ আশপাশের বিভিন্ন জেলার সঙ্গে নীলফামারীর সরাসরি যাত্রীবাহী বাস চলাচলের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে জেলার বিশিষ্টজনেরা। সোমবার দুপুরে জেলা প্রশাসকের কাছে ১৪৭ জন স্বাক্ষরিত স্মারকলিপি হস্তান্তর করেন জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি আলহাজ শাহজাহান চৌধুরী। এ সময় জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাবেক সংসদ সদস্য আহসান আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান . . .
রংপুরে ছাত্রদল-যুবদলের কেন্দ্রীয় নেতাসহ গ্রেফতার ৭
স্টাফ রিপোর্টার, রংপুর ॥ বিএনপির কেন্দ্রীয় নেতাদের মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রংপুর জেলা ছাত্রদল ও যুবদল আহূত সোমবার রংপুরে অর্ধদিবস হরতাল পালিত হয়েছে। সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত এ হরতাল পালিত হয়। রবিবার মধ্যরাতে যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও জেলা সভাপতি রইচ আহমেদ, সাধারণ সম্পাদক আনিসুর রহমান লাকু, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাহফুজ-উন-নবী ডন এবং জেলা ছাত্রদল সভাপতি জহির আলম নয়নসহ যুবদল ও ছাত্রদলের ৭ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত . . .
টাঙ্গাইল শহরে ডাকাতি ছিনতাই বাড়ছেই
নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২০ মে ॥ টাঙ্গাইল শহরে ডাকাতি, ছিনতাই ও মাদকের বিক্রেতাদের উপদ্রব আশঙ্কাজনক বৃদ্ধি পেয়েছে। প্রায় প্রতিদিনই ঘটছে ছিনতাই আর রাতে ঘটছে সংঘবদ্ধ ডাকাতির ঘটনা। আর দেদার বিক্রি হচ্ছে মাদক। এসব ঘটনায় মালামাল উদ্ধার ও আসামিদের না ধরার অভিযোগ রয়েছে পুলিশের বিরুদ্ধে। তাই টাঙ্গাইল সদর মডেল থানার ভূমিকা নিয়ে জনমনে বিভিন্ন প্রশ্ন উঠেছে। মডেল থানার ৫শ’ গজের মধ্যেই মাদক, ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা অহরহ ঘটলেও অপরাধীরা থেকে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে। পুলিশ চিহ্নিতদের রহস্যজনক কারণে গ্রেফতার . . .
মহানন্দা সেতু নির্ধারিত সময়ে সম্পন্ন হচ্ছে না
নিজস্ব সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ ॥ দ্বিতীয় মহানন্দা সেতুর নির্মাণকাজ নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করা অনিশ্চিত হয়ে পড়েছে। কাগজে কলমে নির্মাণকাজ ৫৬ ভাগ দেখিয়ে বরাদ্দকৃত অর্থের অর্ধেকের বেশি টাকা উঠিয়ে নেয়ার ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে। সেতুটি প্রধানমন্ত্রী প্রতিশ্রুত পরিকল্পনার মধ্যে হওয়ার কারণে ২০১১ সালের ২৩ এপ্রিল তিনি (প্রধানমন্ত্রী) ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। নির্মাণকাজ সম্পন্ন হওয়ার সময় বেঁধে দেয়া হয় ৩০ মাস। এ বছরের অক্টোবরে প্রধানমন্ত্রীর সেতুর উদ্বোধনের কথা থাকলেও তা আর হচ্ছে না। আগামী বছর অর্থাৎ . . .