মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১৭ মে ২০১৩, ৩ জ্যৈষ্ঠ ১৪২০
কুমিল্লায় চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ায় বৃদ্ধার লাশ নিয়ে ভোগান্তি
নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১৬ মে ॥ কুমিল্লায় চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ায় শতবর্ষী এক বৃদ্ধার লাশ নিয়ে ভোগান্তির শিকার হয়েছেন বৃদ্ধার স্বজনরা। বৃহস্পতিবার সকালে মহানগরীর আশ্রাফপুর এলাকায় নিজ বাড়িতে ওই বৃদ্ধার মৃত্যু হলে তাঁর জানাজা ও দাফন-কাফনের জন্য রাস্তা না থাকায় বাড়ি থেকে বের করা নিয়ে তারা এ ভোগান্তির শিকার হন। পরে পুলিশ, স্থানীয় কাউন্সিলর ও গণ্যমান্য ব্যক্তিদের চাপের মুখে লাশটি বের করার সুযোগ করে দিলে বিকেলে লাশ বের করে দাফন করা হয়। এলাকার লোকজন জানায়, নগরীর মধ্যম আশ্রাফপুরস্থিত বেপজা পাবলিক . . .
বাসাইল পৌর নির্বাচন ॥ ভোটের লড়াইয়ে পিছিয়ে নেই নারী কাউন্সিলর প্রার্থী ১০ গৃহবধূ
নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৬ মে ॥ চারদিকে যখন হেফাজতে ইসলামের নারী বিদ্বেষী কার্যকলাপ ঠিক সেই সময়েই আগামী শনিবার অনুষ্ঠিতব্য নবগঠিত টাঙ্গাইলের বাসাইল পৌরসভা নির্বাচনে বিভিন্ন ওয়ার্ডের সংরক্ষিত আসনে জেতার লড়াইয়ে নেমেছেন বাসাইলের ১০ গৃহবধূ প্রার্থী। পুরুষ প্রার্থীদের তুলনায় কোন অংশেই পিছিয়ে নেই তাঁরা। এরা সবাই সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী। প্রার্থীরা হলেন সংরক্ষিত আসন (ওয়ার্ড নং ১, ২, ৩) থেকে নাসিমা আক্তার (পদ্মফুল), মরিয়ম আহমেদ (টিউবওয়েল), রাবেয়া বেগম (কলসি), খানশুর জুলেখা বেগম (শেলাইমেশিন), . . .
স্বামী পালিয়েছে টাকা নিয়ে...
নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৬ মে ॥ সত্যিই দুর্ভাগা বলতে হবে ইসমত আরাকে। দুর্ঘটনা থেকে বেঁচে এলেও তার স্বামী নজিরবিহীন ঘটনা ঘটিয়েছে। বেতন, সরকারীসহ বিভিন্ন ব্যক্তির কাছ থেকে প্রাপ্ত সাহায্যের ৪০ হাজার টাকা নিয়ে পালিয়েছে। এ অভাবনীয় ঘটনায় একদিকে যেমন সে চরম হতাশ, অন্যদিকে অসহায়ও হয়ে পড়েছে। নড়াইলের লোহাগড়া থানার মাইক কুমড়া গ্রামের মৃত তজিবর মোল্লার কন্যা ইসমত আরা (২৫) বছর খানেক কাজ করত রানা প্লাজার ৭ম তলার পোশাক কারখানায়। দুর্ঘটনার আধঘণ্টা পরই অচেতন অবস্থায় উদ্ধার করে তাকে সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে . . .
জামালপুরে এসপিসহ ছয় পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা
নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ১৬ ॥ জামালপুরের ইসলামপুর পৌরসভার দরিয়াবাদ এলাকায় বসতঘরসহ জমি দখলে সহায়তা করায় পুলিশ সুপার মোঃ নজরুল ইসলামসহ ৬ জন পুলিশ কর্তকর্তার বিরুদ্ধে যুগ্ম জেলা জজ দ্বিতীয় আদালতে গতকাল বৃহস্পতিবার আদালতের আদেশ অমান্য করার একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের ৭ দিনের মধ্যে আদালতে সশরীরে উপস্থিত হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে। আদালত সূত্র জানায়, ইসলামপুর পৌরসভার দরিয়াবাদ মৌজার ১০ শতাংশ জমির মালিকানা নিয়ে যুগ্ম জেলা জজ দ্বিতীয় আদালতে একটি রেকর্ড সংশোধনের . . .
শীঘ্রই ঝুঁকিপূর্ণদের সরিয়ে নিতে উচ্ছেদ অভিযান
পাহাড়ের পাদদেশে বসবাস
মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে পাহাড় ধসের আশঙ্কায় পূর্বাঞ্চলীয় রেলওয়ের পক্ষ থেকে ঝুঁকিপূর্ণদের সরিয়ে নেয়ার জন্য পদক্ষেপ নেয়া হচ্ছে। জেলা প্রশাসনের সহায়তায় ও আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে এ ধরনের পদক্ষেপ নেয়া হচ্ছে। গত কয়েকদিন ধরে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে রেল কর্তৃপক্ষ ঝুঁকিপূর্ণদের সরে যেতে প্রস্তাব দিলেও অবৈধ দখলদাররা রেল ভূমি ছাড়তে নারাজ। এ ব্যাপারে সোমবার রেলের উর্ধতন পর্যায়ের ৪ সদস্যের একটি কমিটি গঠিত হয়েছে। কমিটির সদস্যরা জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগের মাধ্যমে উচ্ছেদের সিদ্ধান্ত . . .
রায়পুরে ৪ বাড়িতে ডাকাতি, গুলিবিদ্ধ মা-ছেলে
নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর ও সংবাদদাতা রায়পুর ১৬ মে ॥ লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের সাইচা গ্রামে বুধবার গভীর রাতে তিন প্রবাসীসহ চার বাড়িতে ডাকাতি হয়েছে। এলাকাবাসী ডাকাতদের ঘেরাও করলে তারা এলোপাতাড়ি গুলি ছুড়ে। এতে মা-ছেলে গুলিবিদ্ধসহ ৮ জন আহত হয়। ডাকাতরা প্রায় ২৫ ভরি স্বর্ণ, নগদ ৫ লাখ টাকা ও কয়েকটি মোবাইল ফোনসেটসহ ২০ লক্ষাধিক টাকার মাল নিয়ে যায়। জানা গেছে, উপজেলার বামনীর সাইচা গ্রামে রাত ১টায় ১৫-২০ জনের মুখোশধারী একদল ডাকাত প্রবাসী শাহজাহানের বিল্ডিংয়ের কলাপসিবল গেটের তালা কেটে ভেতরে . . .
কুখ্যাত রাজাকার কায়সারের গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ায় হবিগঞ্জে উল্লাস
রফিকুল হাসান চৌধুরী তুহিন হবিগঞ্জ থেকে ॥ বিএনপি ও জাপা (এ) এবং এলডিপি নেতা, সাবেক কৃষি প্রতিমন্ত্রী কুখ্যাত রাজাকার কমান্ডার ও অসংখ্য খুন, ধর্ষণ, লুটের হোতা সৈয়দ মোহাম্মদ কায়সারের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গ্রেফতারি পরোয়ানা জারি করায় মাধবপুর ও চুনারুঘাটসহ গোটা হবিগঞ্জ জেলায় বইছে আনন্দের বন্যা। বুধবার ওই আদেশের পর পরই জেলা শহর হবিগঞ্জসহ সর্বত্র শুরু“ হয় উৎসবের আমেজ। মুক্তিযোদ্ধা সাংবাদিকসহ নানা পেশার সাধারণ মানুষ বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করে স্বস্তিবোধ করতে দেখা গেছে। শুধু . . .