মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০১৩, ৩ বৈশাখ ১৪২০
কলাপাড়ায় বেড়িবাঁধ ভেঙ্গে তরমুজ ক্ষেতে লোনা পানি
ঠিকাদারের খামখেয়ালিপনায় চাষীদের সর্বনাশ
নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৫ এপ্রিল ॥ সারাদেশে যখন চলছে বাংলা নববর্ষের উৎসব ঠিক তখনই দক্ষিণ দেবপুর গ্রামের শত শত তরমুজ চাষীর রাতের ঘুম হারাম হয়ে গেছে। গ্রামের চাষীদের সর্বনাশ করে দিয়েছে রামনাবাদের তা-ব। প্রায় দুই শ’ মিটার বেড়িবাঁধ জোয়ারের তা-বে ভেঙ্গে গেছে। ভাঙ্গা অংশ দিয়ে জোয়ারের সময় প্রবলবেগে লোনা পানি প্রবেশ করায় ফলন্ত তরমুজ নষ্ট হয়ে যাচ্ছে। পথে বসে গেছে এসব চাষী। মাত্র দুই শ’ মিটার বেড়িবাঁধের ভাঙ্গন কয়েকটা দিনের জন্য মাটি দিয়ে প্রতিরোধ করলে এসব চাষীর এমন সর্বনাশ হতো না। সংশ্লিষ্ট . . .
ধর্ষণের মামলা করায় বাদীর বাড়িতে হামলা ভাংচুর
নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১৫ এপ্রিল ॥ লক্ষ্মীপুরে পঞ্চম শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের ঘটনায় মামলা করায় শনিবার রাত প্রায় একটার দিকে সদর উপজেলার শাকচর গ্রামে ধর্ষিতার বাড়িতে আসামি দেলোয়ার হোসেন সাঙ্গোপাঙ্গ নিয়ে হামলা চালিয়েছে। হামলাকারীরা ধর্ষিতাকে কুপিয়ে মারাত্মক আহত করেছে। তাকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই সঙ্গে আসামিপক্ষ ধারালো অস্ত্র দিয়ে তার বসত ঘরের বেড়া এবং আসবাবপত্র ভাংচুরসহ তছনছ করেছে। হামলাকারীরা পরিবারের সদস্যদের হত্যার হুমকিও দিয়েছে। এক পর্যায়ে ধর্ষিত ছাত্রীকে . . .
বাউফলে মেয়র ও হুইপ গ্রুপে সংঘর্ষ, দু'জনকে কুপিয়ে জখম
নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৫ এপ্রিল ॥ বাউফলে ছাত্রলীগ মেয়র গ্রুপ কুপিয়ে জখম করেছে ছাত্রলীগ হুইপ গ্রুপের সাধারণ সম্পাদকসহ দুজনকে। সোমবার দুপুরে পাবলিক মাঠের কাছে এ ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত মেয়র গ্রুপের ২ জনকে গ্রেফতার করেছে। জানা গেছে, বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েল গ্রুপের ছাত্রলীগ হাসান-জামসেদ ও হুইপ আসম ফিরোজ গ্রুপের ছাত্রলীগ নাজমুল-মোর্শেদ গ্রুপের মধ্যে স্থানীয় পাবলিক মাঠে আয়োজিত বৈশাখী মেলা নিয়ে বিরোধ সৃষ্টি হয়। মেয়র গ্রুপের উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান হাসান অভিযোগ করেন, . . .
গফরগাঁওয়ে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর, লুট
নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ১৫ এপ্রিল ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে একটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি সোমবার দুপুরে গফরগাঁও পৌরশহরের বিআরডিবি মার্কেটে ঘটেছে। জানা গেছে, গফরগাঁও পৌরশহরের ব্যবসায়ী সারোয়ার জামান রিপনের সঙ্গে ভাষা শহীদ আব্দুল জব্বার চত্ব¡র এলাকায় নুর আলমের সঙ্গে জমি সংক্রান্ত বিরোধ ছিল। এ বিরোধের জের ধরে নুর আলমের লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সোমবার সকাল ৯টায় হাসপাতাল রোড়ের বিআরডিবি মার্কেটে সারোয়ার জামান রিপনের . . .
যুবককে নদীতে নিক্ষেপ
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ১৫ এপ্রিল ॥ বরিশাল-ঢাকা নৌরুটের বিলাসবহুল যাত্রীবাহী লঞ্চ কীর্তনখোলা-২ থেকে এক যুবককে ধাক্কা দিয়ে নদীতে ফেলে দিয়েছে লঞ্চের স্টাফরা। ঘটনাটি ঘটেছে রবিবার রাত ১০টায় কীর্তনখোলা নদীর বেলতলা নামক এলাকায়। স্থানীয়রা নাজমুল হাসান বাপ্পি নামের ওই যুবককে উদ্ধার করে নগরীর আম্বিয়া মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করেছে। বাপ্পি বগুড়া রোড এলাকার একেএম জাকির হোসেনের পুত্র। নাজমুল হাসান বাপ্পি অভিযোগ করেন, তার বোন ও তার জামাতাকে এগিয়ে দেয়ার জন্য বরিশাল নদী বন্দরে থাকা কীর্তনখোলা-২ লঞ্চে যান তিনি। . . .
মৌলবাদ রুখে দেয়ার অঙ্গীকার
সারাদেশে পহেলা বৈশাখ উদ্যাপন
জনকণ্ঠ ডেস্ক ॥ বাংলা নববর্ষকে বরণ করে নিতে এবং সাম্প্রদায়িকতা ও রাজাকারমুক্ত বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে সারাদেশে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পহেলা বৈশাখ পালিত হয়েছে। নববর্ষ উদযাপনে জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক দল, সাংস্কৃতিক, সামাজিক, ছাত্র-যুব-নারী ও বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠানের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। এসব কর্মসূচীর মধ্যে ছিল মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, লোকজ উৎসব, বৈশাখী মেলা ও আলোচনাসভা। এসব অনুষ্ঠানে মন্ত্রী-এমপিসহ জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি . . .
১৮ দিনেও মামলা নেয়নি পুলিশ ॥ সাতক্ষীরায় প্রতিবন্ধী শিশু ধর্ষণ চেষ্টার ভিডিও ধারণ
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ বাক ও শ্রবণ প্রতিবন্ধী এক শিশুকে ধর্ষণের চেষ্টার দৃশ্য মোবাইল ফোনে ভিডিও চিত্র ধারণের অভিযোগে দায়ের করা অভিযোগটি ১৮ দিনেও মামলা হিসেবে রেকর্ড করেনি সাতক্ষীরা সদর থানা পুলিশ। এদিকে অভিযোগের তদন্তকারী কর্মকর্তার দেয়া একটি আপোসনামায় স্বাক্ষর করতে রাজি না হলে বাদীকে বিচারাধীন মামলায় গ্রেফতার করার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। মামলার তদন্তকারী কর্মকর্তা সাতক্ষীরা সদর থানার সহকারী উপ-পরিদর্শক হাফিজুর রহমান জানান, তদন্তে মেয়েটির নগ্ন চিত্র মোবাইলে ধারণ করার বিষয়টির . . .
সিরাজগঞ্জে সংঘর্ষে আহত ২৫, জনকণ্ঠ সাংবাদিকের বাসা ভাংচুর
স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জ শহরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সোমবার সকালে শাহেদনগর বেপারিপাড়া ও শহীদগঞ্জ মহল্লার বাসিন্দাদের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৮ জনকে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল ও বিভিন্ন বেসরকারী ক্লিনিকে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ চলাকালে উভয় মহল্লার ২০/২৫টি বাড়িতে ব্যাপক ভাংচুর ও লুটপাট করা হয়। এ সময় শাহেদনগর গ্রামের উচ্ছৃঙ্খল কতিপয় যুবক সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক প্রেসিডেন্ট আনিসুর রহমান ও জনকণ্ঠের স্টাফ রিপোর্টার বাবু ইসলামের . . .
পঞ্চগড় থেকে ট্রান্সফর্মার সরানোর প্রতিবাদে ডিসি অফিস ঘেরাও
স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড় পাওয়ার গ্রিড স্টেশন থেকে ৪১ মেগা ভোল্ট এমপিয়র ক্ষমতাসম্পন্ন একটি ট্রান্সফর্মার খুলে অন্য জেলায় নিয়ে যাওয়ার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী, জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। সোমবার বেলা ১১টায় পঞ্চগড় শেরেবাংলা পার্ক সংলগ্ন মহাসড়কে একঘণ্টার মানববন্ধন কর্মসৃচী শেষে জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও করে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন। মানববন্ধন ও ঘেরাও কর্মসুচীর . . .
রাজশাহীতে শিবিরের হরতালে সাড়া মেলেনি
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে সোমবার ছাত্রশিবিরের হরতালে সাড়া মেলেনি। হরতাল প্রত্যাখ্যান করেছেন সাধারণ মানুষ। তবে হরতালকে কেন্দ্র করে ভোর থেকেই রাজশাহীতে শিবির-পুলিশ খেলা চলেছে। আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারির কারণে কোথাও কোন ধরনের সহিংসতা চালাতে পারেনি শিবির। সকালে নগরীর বোসপাড়া, খড়খড়ি ও বিনোদপুর এবং দুপুর সাড়ে ১২টায় সাগরপাড়া বটতলা এলাকায় রাস্তায় টায়ার ও গাছের ডালপালায় আগুন জ্বালিয়ে কিছুক্ষণের জন্য রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে শিবিরকর্মীরা। তবে আইনশৃঙ্খলা বাহিনী যাওয়ার আগেই পালিয়ে যায় পিকেটাররা। . . .
গণবিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের শপথ গ্রহণ
নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৫ এপ্রিল ॥ সোমবার গণবিশ্ববিদ্যালয় মিলনায়তনে ২০১৩ শিক্ষাবর্ষে অনার্স কোর্সে ভর্তিকৃত শিক্ষার্থীদের অরিয়েন্টেশন ও শপথ গ্রহণ অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে সাভার জাতীয় স্মৃতিসৌধে শিক্ষার্থীদের শপথ পাঠ করানো হয়। শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন গণবিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মেসবাহ উদ্দিন আহমেদ। শপথ গ্রহণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, উপ উপাচার্য, বিভিন্ন অনুষদের ডিন, অধ্যক্ষ, বিভাগীয় শিক্ষকবৃন্দ, ডেপুটি রেজিস্ট্রারসহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। . . .
জকিগঞ্জে প্রতিমা ভাংচুর
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের জকিগঞ্জ উপজেলার আমলসীদ গ্রামে কালীমন্দিরের ৮টি প্রতিমা ভাংচুর করা হয়েছে। রবিবার ভোরে একদল দুর্বৃত্ত মন্দিরের তালা ভেঙ্গে ৮টি প্রতিমার নাক ও মুখ ভাংচুর করে চলে যায়। সকালে লোকজন মন্দিরে গিয়ে প্রতিমা ভাঙ্গার দৃশ্য দেখতে পান। এর প্রতিবাদে মঙ্গলবার বিকেলে আমলসীদ বাসস্ট্যান্ডে প্রতিবাদ সমাবেশ ডাকা হয়েছে। . . .