মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১ এপ্রিল ২০১৩, ১৮ চৈত্র ১৪১৯
যৌতুকের জন্য স্ত্রীকে ঘুমের ওষুধ খাইয়ে নির্যাতন
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ৩১ মার্চ ॥ বিদেশে যাওয়ার জন্য তিন লাখ টাকা যৌতুকের দাবিতে স্ত্রীকে ঘুমের ওষুধ খাইয়ে অমানুষিক নির্যাতন করেছে স্বামী ও তার পরিবারের লোকজন। মুমূর্ষু অবস্থায় ওই গৃহবধূকে রবিবার ভোরে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে বরিশালের গৌরনদী উপজেলার প্রত্যন্ত দক্ষিণ ধানডোবা গ্রামে। অমানুষিক নির্যাতনের শিকার গৃহবধূর মা পৌর এলাকার টরকীরচর মহল্লার বাসিন্দা রুহুল আমীন ঘরামীর স্ত্রী পূর্ণিমা বেগম অভিযোগ করেন, গত ৯ বছর পূর্বে তার . . .
পুত্রবধূকে নির্যাতন ॥ বাউফলে মহিলা মেম্বার গ্রেফতার
নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৩১ মার্চ ॥ যৌতুকের দাবিতে পুত্রবধূকে নির্যাতনের অভিযোগে বাউফলের দাসপাড়া ইউনিয়ন পরিষদের মেম্বার তহমিনা বেগমকে (৪২) গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে কালাইয়া বন্দরের ছত্তার মাস্টার সড়কের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, যৌতুকের দাবিতে শুক্রবার রাতে ইউপি মেম্বার তহমিনা বেগম ও তার ছেলে আজিজ এবং মেয়ে শাহনাজ বেগম শীলনোড়া (পুঁতো) দিয়ে গৃহবধূ রুবিনা আক্তারের ২টি দাঁত ভেঙ্গে দেয়। থেঁতলে দেয় শরীরের বিভিন্ন অংশ। এ ঘটনায় নির্যাতিত গৃহবধূ রুবিনার বাবা শাহজাহান হাওলাদার বাদী . . .
সাতক্ষীরায় চাঁদার জন্য দোকানে হামলা ॥ ব্যবসায়ীদের ধর্মঘট
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ চাঁদার দাবিতে শহরের পুরনো সাতক্ষীরা বাজারে এক দোকানে হামলা ও ভাংচুরের প্রতিবাদে ব্যবসায়ীরা রবিবার ধর্মঘট পালন করেছে। ছাত্রলীগ নেতা আহসান, সোহাগ ও আকরামের নেতৃত্বে ৬/৭ জন শনিবার রাত পৌনে দশটায় পেট্রল ও কীটনাশক ব্যবসায়ী অসীম কুমার সাধুর দোকানে হামলা ও ভাংচুর করে বলে রবিবার সদর থানায় দায়ের করা মামলায় অভিযোগ করা হয়েছে। হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার না করা হলে লাগাতার ধর্মঘট পালনের হুমকি দিয়েছে ব্যবসায়ীরা। এই দাবিতে রবিবার সকালে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে পুরাতন . . .
শিক্ষক ধর্মঘটে অচল কুমিল্লা বিশ্ববিদ্যালয়
নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৩১ মার্চ ॥ ৭ দফা দাবিতে শিক্ষকদের একটানা ধর্মঘটে অচল হয়ে পড়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) একাডেমিক কার্যক্রম। এর আগে ৫ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে গত ২৪ ফেব্রুয়ারি থেকে আন্দোলনে নামে কুবি শিক্ষক সমিতি। এ অবস্থায় গত ১০ মার্চ ভিসির আশ্বাসে তারা আন্দোলন স্থগিত ঘোষণা করলেও দাবি না মানায় গত ২৭ মার্চ থেকে শিক্ষকরা তাদের আরও ২ দফা দাবিসহ ৭ দফা দাবি নিয়ে ফের আন্দোলন শুরু করে। বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষাসহ সকল একাডেমিক কর্মকা- থেকে বিরত থেকে শিক্ষকরা তাদের পূর্বঘোষিত অনির্দিষ্টকালের . . .
তিন পুলিশসহ ৪ বাংলাদেশীকে ফেরত দিয়েছে মিয়ানমার
নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার, ৩১ মার্চ ॥ মিয়ানমারের নাসাকা বাহিনীর হাতে আটক বাংলাদেশ পুলিশের ৩ কনস্টেবলসহ ৪ বাংলাদেশীকে দেশে ফিরিয়ে এনেছে বিজিবি কর্তৃপক্ষ। রবিবার বেলা ১২টায় মিয়ানমারে অনুষ্ঠিত বিজিবি-নাসাকা পতাকা বৈঠক শেষে চার বাংলাদেশীকে নিয়ে টেকনাফে পৌঁছেছে বিজিবি প্রতিনিধি দল। ফেরত আনা চার বাংলাদেশীকে তাদের পরিবার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করার নিমিত্তে টেকনাফ থানায় জিডি করে বিজিবি সদস্যরা তাদের পুলিশের কাছে হস্তান্তর করেছে। মিয়ানমারের মংডুতে সকাল ১১টায় শুরু হওয়া ওই পতাকা বৈঠকে বাংলাদেশের . . .
চট্টগ্রামে ধর্ষকের ৬০ বছরের কারাদণ্ড
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে কিশোরী ধর্ষণের এক মামলায় আদালত ধর্ষককে দুটি ধারায় ৬০ বছরের কারাদ- প্রদান করেছে। একই রায়ে এক লাখ টাকা জরিমানাও করা হয়। চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক রেজাউল করিম রবিবার এ রায় প্রদান করেন। আদালত সূত্রে জানা গেছে, দ-াদেশপ্রাপ্ত ধর্ষক নরুল আমিন (২২) কর্ণফুলী থানার জুলধা এলাকার নুরুল ইসলামের পুত্র। ২০১০ সালের ২৪ অক্টোবর সে ঐ এলাকায় এক কিশোরীকে ধর্ষণ করে। রাষ্ট্রপক্ষের কৌঁসুলি এ্যাডভোকেট চন্দন তালুকদার জানান, ২০১০ সালের ১৪ অক্টোবর . . .
রূপগঞ্জে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর
নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৩১ মার্চ ॥ রূপগঞ্জে দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে এক ব্যবসায়ীর প্রতিষ্ঠানে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এ সময় তারা অপর একজনের বাড়িতেও হামলা চালায়। হামলাকালে ব্যাপক ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতে উপজেলার কাঞ্চন পৌরসভার কেন্দুয়া এলাকায় এই ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত বালু ব্যবসায়ী সাইফুল ইসলাম জানায়, তিনি দীর্ঘদিন যাবত উপজেলার কাঞ্চন সেতু সংলগ্ন এলাকায় সুমাইয়া এন্টারপ্রাইজ নামে একটি বালুর গদি তৈরি করে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। গত কয়েক মাস যাবত উক্তস্থানে সুষ্ঠুভাবে . . .
মুন্সীগঞ্জে হাজার পিস ইয়াবাসহ মাইক্রোবাস আটক
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ রবিবার সকালে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের গজারিয়া উপজেলার আলিপুরা নামক স্থানে এক হাজার পিস ইয়াবাসহ একটি মাইক্রোবাস আটক করেছে পুলিশ। গজারিয়া থানার ওসি মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, মহাসড়কের পাশে ফিদাহ পেট্রোল পাম্পে মাইক্রোবাসটি ফুয়েল নিচ্ছিল। সেখানে পুলিশ দেখতে পেয়ে মাইক্রো আরোহীরা দৌড়ে পালিয়ে যায়। এতে সন্দেহ হলে মাইক্রোবাসটিতে তল্লাশি চালিয়ে এক হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। মাইক্রোবাসটি আটক করা হয়েছে। . . .
লালমনিরহাটে মোতাহার হোসেন ॥ উন্নত জাতি গঠনে শিক্ষার কোন বিকল্প নেই
নিজস্ব সংবাদাতা, লালমনিরহাট, ৩১ মার্চ ॥ আগামী প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করার মধ্যদিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়তে হবে। উন্নত জাতি গঠনে শিক্ষার কোন বিকল্প নেই। রবিবার সকাল ১১টায় জেলা শিক্ষা অফিসের আয়োজনে জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা স্তরের প্রতিষ্ঠান প্রধানগণের অংশগ্রহণে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক এক মতবিনিময় সভায় একথা বলেন। তিনি শিক্ষা প্রতিষ্ঠানে যুগোপযোগী শিক্ষা প্রদানের জন্য প্রতিষ্ঠান প্রধানদের আহ্বান জানান। জেলা শিক্ষা অফিসার ভবশংকর বর্মার (সাময়িক দায়িত্ব) সভাপতিত্বে অনুষ্ঠিত . . .
মুন্সীগঞ্জে বিচারক শূন্যতায় বিচারপ্রার্থীরা বিপাকে
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ জজশিপে বিচারক সঙ্কটের বিচারপ্রার্থীরা বিড়ম্বনায় পড়েছে। জেলা ও দায়রা জজ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট না থাকায় এখানে বিচার কার্যে নানা রকম সমস্যার সৃষ্টি হচ্ছে। প্রায় এক বছর ধরে খালি রয়েছে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারকের পদটি। গত বছরের ৪ এপ্রিল এই পদের বিচারক হোসনে আরা আক্তার বদলি হওয়ার পর এই পদে আর কোন বিচারক যোগদান করেননি। এই আদালতে এখন মামলা সংখ্যা ২ হাজার ৩শ’ ১৩। বিগত দিনে এই আদালতের মামলার বিচার . . .
তাড়াশে এক নারীকে চরিত্রহীনা অপবাদ দিয়ে সমাজচ্যুত
স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ জেলার তাড়াশ উপজেলার সগুনা ইউনিয়নের এক নারীকে চরিত্রহীনা অপবাদ দিয়ে কতিপয় প্রভাবশালী মাতব্বর তাকে সামাজিকভাবে বয়কট করে রেখেছে। প্রায় দুই মাস ধরে ওই নারী মানববেতর জীবন যাপন করছেন। তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনা তদন্তে ওই এলাকা রবিবার বিকেলে পরিদর্শন করেছেন। উপজেলার সান্দুরিয়া গ্রামের আব্দুল বাকীর স্ত্রী মোছাঃ মহিমা খাতুনকে (৩২) তার স্বামী ও কতিপয় গ্রামবাসী গত ফেব্রুয়ারি মাসে চরিত্রহীনা অপবাদ দিয়ে গ্রাম থেকে বের করে দেয় । এ ঘটনায় বিতাড়িত মহিমা পার্শ্ববর্তী বারুহাস . . .
বরিশালে লঞ্চ ঘাট মসজিদ দোকান নদীগর্ভে বিলীন
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ৩১ মার্চ ॥ বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া মেঘনার শাখা মাছকাটা নদীর রাক্ষুসে থাবায় শনিবার রাত সাড়ে ৯টায় বিলীন হয়ে গেছে মেহেন্দীগঞ্জের একমাত্র লঞ্চ ঘাটসহ একটি মসজিদ ও ১০টি ব্যবসায়িক প্রতিষ্ঠান। বর্তমানে ওই এলাকার শতাধিক প্রতিষ্ঠান ও সহস্রাধিক বসতবাড়ি হুমকির মুখে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, শনিবার রাত নয়টায় মেহেন্দীগঞ্জ লঞ্চঘাট এলাকায় আকস্মিকভাবে ফাটল দেখা দেয়ার পর সর্বত্র নদী ভাঙ্গন আতঙ্ক দেখা দেয়। তড়িঘড়ি করে দোকান মালিকরা তাদের মাল অন্যত্র সরিয়ে নেয়ার . . .
ভোলায় পানি বিদ্যুত সরবরাহ ময়লা নিষ্কাশন বন্ধের ঘোষণা
নিজস্ব সংবাদদাতা, ভোলা, ৩১ মার্চ ॥ ভোলা পৌরসভার মেয়র ও জেলা যুবলীগের আহ্বায়ক মনিরুজ্জামানের উপর গুলি বর্ষণের ঘটনায় গত চার দিনও সন্ত্রাসীদের গ্রেফতার না করায় সোমবার থেকে পৌর এলাকার পুলিশ ও প্রশাসনের পানি সরবরাহ, ময়লা আবর্জনা নিষ্কাশন ও সড়ক বিদ্যুতসহ সকল ধরনের নাগরিক সুবিধা বন্ধ করে দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। রবিবার সন্ধ্যার আগে ভোলা বাংলাস্কুল মাঠে সম্মিলিত নাগরিক কমিটির ব্যানারে এক প্রতিবাদ সমাবেশে পৌর মেয়র মনিরুজ্জামান মনির এ ঘোষণা দিয়েছেন। প্রতিবাদ সমাবেশে পৌর মেয়র গুলিবর্ষণের প্রমাণ স্বরূপ মোস্তাক . . .
মাদারীপুরে যৌনপল্লী উচ্ছেদের দাবিতে সমাবেশ
নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৩১ মার্চ ॥ মাদারীপুর যৌনপল্লীর ৬ শতাধিক নারী ও শিশুকে যৌনকর্ম থেকে অন্য পেশায় পুনর্বাসন ও যৌনপল্লী উচ্ছেদের দাবিতে রবিবার বিকেল ৩টায় মহাসমাবেশ করেছে ‘ইসলাহে কওম পরিষদ’ ও ‘জেলা ইমাম মুয়াজ্জিন সমাজ কল্যাণ পরিষদ।’ মাদারীপুর ঈদগাহ ময়দানে জেলা ইসলাহে কওম পরিষদের সভাপতি মাওলানা শরীফ মোঃ মজিবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন আল্লামা নুরুল ইসলাম ওলীপুরী ও চরমোনাইর পীর মাওলানা মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম। বিশেষ অতিথি ছিলেন বাহাদুরপুর . . .
জনকন্ঠ পত্রিকায় সংবাদ প্রকাশ ॥ আমতলীতে পরীক্ষা কেন্দ্রের জটিলতা নিরসন
সংবাদদাতা, আমতলী, ৩১ মার্চ ॥ বরগুনার আমতলী উপজেলা এইচএসসি পরীক্ষা কেন্দ্র নিয়ে জটিলতা সৃষ্টি হয়। বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ২০১১ সালের এক চিঠিতে ‘এক বছর পর পর আমতলী ডিগ্রী কলেজ ও বকুলনেছা মহিলা কলেজকে কেন্দ্র হিসেবে গণ্য হবে বলে নির্দেশ দিয়েছে।’ এ চিঠিটি শিক্ষা বোর্ড স্থগিত করে আমতলী ডিগ্রী কলেজকে এককভাবে কেন্দ্র হিসেবে গণ্য হবে বলে পুনরায় চিঠি দিয়েছে। এ স্থগিত চিঠির বিরুদ্ধে বকুলনেছা মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ ফোরকান মিয়া হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। বিজ্ঞ বিচারকদ্বয় . . .
গলাচিপায় খম জাহাঙ্গীরের মতবিনিময়
নিজস্ব সংবাদদাতা, গলাচিপা, ৩১ মার্চ ॥ সাবেক প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আখম জাহাঙ্গীর হোসাইন পটুয়াখালীর গলাচিপায় রবিবার সন্ধ্যায় তিনদিনের সফর শেষ করেছেন। শুক্রবার ভোরে আখম জাহাঙ্গীর হোসাইন গলাচিপা আসার পর থেকেই স্থানীয় ডাকবাংলোয় নেতাকর্মীদের ঢল নামে। উপজেলা ছাড়াও বিভিন্ন ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা তাঁর সঙ্গে সাক্ষাত করেন। দীর্ঘদিন পরে খম জাহাঙ্গীর হোসাইনকে কাছে পেয়ে নেতাকর্মীদের অধিকাংশই আবেগাপ্লুত হয়ে পড়েন। তারা আখম জাহাঙ্গীর হোসাইনকে ওয়ার্ড পর্যায়ে রাজনৈতিক কর্মসূচী দেয়ার . . .
ধর্ষণ চেষ্টা মামলা করে বিপাকে স্কুলছাত্রী
স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার দেবনগড় শান্তিজোত গ্রামের স্কুলছাত্রী পলি আক্তারের জীবনে যে ঘটনা ঘটেছে তা মধ্যযুগীও বর্বরতাকেও হার মানায়। একই ক্লাসের সহপাঠী আরিফ হোসেন দীর্ঘদিন ধরে পলি আক্তারকে প্রেম নিবেদন করে ব্যর্থ হওয়ার পর স্কুলের টয়লেটে আটকিয়ে ধর্ষণ চেষ্টা চালায়। এ সময় পলি আক্তার চিৎকার করলে দেয়ালে সজোরে ধাক্কা মারে। গুরুতর আহত অবস্থায় পলি আক্তারকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পলির পরিবারের পক্ষ থেকে স্কুল কর্তৃপক্ষকে বিচার দিলে বিষয়টির কোন আমল না দেয়ায় . . .
বঙ্গবন্ধু সেতুর ফাটল মেরামতের কাজ ৩০ এপ্রিল শেষ হবে ॥ যোগাযোগমন্ত্রী
নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৩১ মার্চ ॥ যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু সেতুর মেরামত কাজ জুন মাসে শেষ হওয়ার কথা ছিল কিন্তু তার আগেই আগামী ৩০ এপ্রিল সংস্কার কাজ শেষ হবে। তাই ওই দিনই এই কাজের উদ্বোধন করে দুই লেন খুলে দেয়া হবে। রবিবার সকালে বঙ্গবন্ধু সেতুর মেরামত কাজ পরিদর্শন করতে এসে সেতুর পূর্বপ্রান্ত টাঙ্গাইলে সাংবাদিকদের কাছে দেয়া বক্তব্যে তিনি একথা বলেন। মন্ত্রী বলেন, আগামী ৩০ এপ্রিল বঙ্গবন্ধু সেতুর সম্পূর্ণ অংশ আনুষ্ঠানিকভাবে যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হবে। এ সেতুর মেরামত . . .
রংপুর সিটি বাজার কাল থেকে ফরমালিন মুক্ত
স্টাফ রিপোর্টার, রংপুর ॥ আগামীকাল মঙ্গলবার থেকে রংপুর সিটি বাজার ‘ফরমালিন মুক্ত’র আওতায় আসছে। দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এর উদ্যোগে ও রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সহযোগিতায় এবং ঢাকা ব্যাংক লিমিটেডের অর্থায়নে ফরমালিন শনাক্তকরণ মেশিন হস্তান্তর ও রংপুর সিটি বাজারকে আনুষ্ঠানিকভাবে ফরমালিনমুক্ত ঘোষণা করবেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী গোলাম মোহাম্মদ কাদের এমপি। গোটা দেশজুড়েই বর্তমান কিছু অসাধু ব্যবসায়ী ফরমালিন ও কার্বাইড . . .
মানিকগঞ্জে অজ্ঞাত রোগ নয়, নিপা ভাইরাস
নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ৩১ মার্চ ॥ মানিকগঞ্জের শিবালয় উপজেলার মুক্তানগর গ্রামে ১৫ দিনের ব্যবধানে অজ্ঞাত রোগে একই পরিবারের ৩ জনসহ ৪ জন মারা যাবার ঘটনায় শনিবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (রোগ নির্ণয়) বেনজীর আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেন । তিনি এলাকা ঘুরে প্রাথমিকভাবে নিপা ভাইরাসে আক্রান্তের কথা জানান এবং নমুনা সংগ্রহ করেন। এছাড়া শনিবার আইসিডিডিআরবি নমুনা সংগ্রহ করেন, রবিবার আইইডিসিআর ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করতে এসেছে । নতুন করে আর কোন আক্রান্তের খবর পাওয়া যায়নি । নিহতদের পারিবারিক . . .
ফুলছড়িতে ভাঙ্গন প্রতিরোধ দাবিতে মানববন্ধন
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩১ মার্চ ॥ ফুলছড়িতে ব্রহ্মপুত্র নদের ভাঙ্গন প্রতিরোধের দাবিতে শনিবার ৯ গ্রামের হাজার হাজার মানুষ সিংড়িয়া গ্রামের ব্রহ্মপুত্র নদীর ভাঙ্গন কবলিত এলাকা থেকে উপজেলা সদর পর্যন্ত ৫ কিলোমিটারব্যাপী মানববন্ধন, বিক্ষোভ ও সমাবেশ করে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী, শিক্ষক, ব্যবসায়ী, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের মানুষ এ কর্মসূচীতে অংশগ্রহণ করে। সমাবেশে বক্তব্য রাখেন নাগরিক কমিটির সভাপতি আলমগীর মিয়া, উদাখালী ইউপি চেয়ারম্যান আব্দুল বাকী সরকার, মুক্তিযোদ্ধা সংসদ ফুলছড়ি উপজেলা . . .
ভবদাহ সমস্যার স্থায়ী সমাধানে স্মারকলিপি
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ ভবদাহ সমস্যার স্থায়ী সমাধানে বিল কপালিয়ার অপরিকল্পিত টিআরএম প্রকল্প বাতিল করে সকল বিলে অবাধ জোয়ার-ভাটা সৃষ্টি ও নদ-নদী খননসহ ৫ দফা দাবিতে মিছিল সমাবেশ ও স্মারকলিপি প্রদান করেছে ভবদাহ জলাবদ্ধতা নিরসন সংগ্রাম কমিটি। রবিবার দুপুর ১২টায় শহরে মিছিল ও পথসভা করে যশোরের জেলা প্রশাসক, পুলিশ সুপার ও ওয়াপদা নির্বাহী প্রকৌশলী বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়। পাইপপট্টি মোড় থেকে বিক্ষোভ মিছিল সহকারে শহর প্রদক্ষিণ করে ওই ৩ দফতরে স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় পৃথক সমাবেশে বক্তব্য . . .