মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ৬ মার্চ ২০১৩, ২২ ফাল্গুন ১৪১৯
দেশজুড়ে হরতালবিরোধী সমাবেশ
জনকণ্ঠ ডেস্ক ॥ বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালের প্রতিবাদে দেশজুড়ে ১৪ দলের নেতাকর্মীরা মিছিল, সমাবেশ, বিক্ষোভ করে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো- চট্টগ্রামে পক্ষে-বিপক্ষে সমাবেশ বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া বিএনপির ডাকা হরতাল মঙ্গলবার চট্টগ্রামে শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। হরতাল চলাকালে নগরীর কয়েকটি স্পটে মিছিল সমাবেশ করেছে দলটির নেতাকর্মীরা। হরতালের সমর্থনে মিছিল থাকলেও বিএনপিকে আগ্রাসী ভূমিকায় দেখা যায়নি। বিএনপি, যুবদল ও ছাত্রদলের উদ্যোগে নগরীর কাজির দেউড়ি, লালখান বাজার, . . .
সংখ্যালঘুদের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদে জাবিতে মানববন্ধন
জাবি সংবাদদাতা ॥ সারাদেশে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে জামায়াত শিবির বিএনপির হামলা, ভাঙচুর, লুটতরাজ হত্যা ও ধ্বংসের প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সনাতন ধর্ম্বালম্বী শিক্ষার্থীদের সংগঠন ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এদিকে গত রবিবার থেকে টানা তিন দিনের ৬০ ঘণ্টার হরতালে দেশে বিভিন্ন স্থানে জামায়াত-শিবিরের তা-বে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর, লুটতরাজ, হত্যা ও ধ্বংসের ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে ক্যাম্পাসের বিভিন্ন ছাত্র সংগঠন। . . .
ভোলায় টেন্ডার বাক্স ছিনতাই
নিজস্ব সংবাদদাতা, ভোলা, ৫ মার্চ ॥ ভোলার বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে মঙ্গলবার হাটবাজার ইজারার দরপত্র বাক্স ক্যাডাররা ছিনতাই করেছে। অভিযোগ রয়েছে, সরকারদলীয় প্রভাবশালী স্থানীয় নেতারা এ ঘটনার সঙ্গে জড়িত থাকায় প্রশাসন বিষয়টিকে ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। দরপত্র জমা দেয়ার নির্ধারিত সময় শেষ হওয়ার পর বাক্সটি ফেরত পাওয়ার পরও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আইনানুগ কোন ব্যবস্থা নেননি। উপজেলা নির্বাহী কর্মকর্তা টেন্ডার বাক্স ছিনতাই ও ফেরত পাওয়ার ঘটনা সাংবাদিকদের কাছে স্বীকার করলেও বোরহানউদ্দিন . . .
মুন্সীগঞ্জে ইমামদের নিয়ে মতবিনিময়
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ কুসংস্কার, ধর্মীয় অপপ্রচার, অনাচার, জঙ্গীবাদ থেকে দেশ ও জাতিকে রক্ষায় আলেমদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম বাদল। ইসলামিক ফাউন্ডেশনের ও সদর উপজেলা পরিষদ আয়োজিত এই মতবিনিময়ে সদর উপজেলার প্রায় সকল মসজিদের ইমারগণ অংশ নেন। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারাবান তাহুরার সভাপতিত্বে বক্তব্য অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, সদর উপজেলা চেয়ারম্যান আনিস . . .
সুনামগঞ্জে সংঘর্ষে গুলিবিদ্ধ পাঁচজনসহ আহত ২৫
নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ৫ মার্চ ॥ সুনামগঞ্জের ছাতকে সরকারী জলাশয়ে মাছ ধরাকে কেন্দ্র করে দু’গ্রামবাসীর সংঘর্ষে ৫ জন গুলিবিদ্ধসহ ২৫ জন আহত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার দোলারবাজার ইউনিয়নের জাহিদপুর গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। গুরুতর আহতদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং অন্যদের ছাতক ও কৈতক স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হয়েছে। পরে আশপাশের গ্রামবাসীর হস্তক্ষেপে সংঘর্ষ থামলেও পুনরায় সংঘর্ষের আশঙ্কায় এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, দোলারবাজার ইউনিয়নের জাহিদপুর . . .
জামায়াত-শিবিরের বাধায় উত্তরাঞ্চলে সংবাদপত্র সরবরাহ বন্ধ
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা/লালমনিরহাট, ৫ মার্চ ॥ গাইবান্ধার স্থানীয় পত্রিকার সাংবাদিকসহ জাতীয় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সকল সাংবাদিক এবং সংবাদপত্র এখন জামায়াত-শিবিরের মূল টার্গেটে পরিণত হয়েছে। বিগত হরতালগুলো থেকেই এ চিত্র পরিলক্ষিত হয়। ফলে সাংবাদিকরা নির্বিঘেœ পেশাগত দায়িত্ব পালন করতে পারছেন না। এতে মিডিয়াগুলো যেমন বস্তুনিষ্ঠ সচিত্র সংবাদ পরিবেশন করতে ব্যর্থ হচ্ছে। তেমনি সাংবাদিকরাও চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। গত ২৮ ফেব্রুয়ারি এবং ১ মার্চ দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায় ঘোষণার পর সুন্দরগঞ্জ . . .
পাবনায় ৫ ব্যাংক কর্মচারীসহ আটজনের যাবজ্জীবন
অর্থ আত্মসাত
নিজস্ব সংবাদদাতা, পাবনা, ৫ মার্চ ॥ জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে রূপালী ব্যাংকের ৫ কর্মচারীসহ এ্যাকাউন্ট হোল্ডার, শনাক্তকারীসহ মোট ৮ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেছেন পাবনার স্পেশাল ট্রাইব্যুনাল জজ অমূল্য কুমার সরকার। এ ছাড়াও প্রত্যেককে জরিমানা করা হয়েছে ৩ লাখ টাকা অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ডাদেশ প্রদান করা হয়েছে। সাজাপ্রাপ্তদের মধ্যে ৫ জনই রূপালী ব্যাংক রাজবাড়ী শাখার কর্মচারী, অপরজন এ্যাকাউন্টের শনাক্তকারী। সাজাপ্রাপ্তরা হচ্ছেন রাজবাড়ী রূপালী ব্যাংকের ম্যানেজার কাজী নজরুল . . .
ভালুকায় সড়ক দুর্ঘটনায় নিহত ৪
নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ৫ মার্চ ॥ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপজেলার হবিরবাড়ী ঢালীবাড়ি মোড় নামক স্থানে মঙ্গলবার সকালে বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে ৪ জন নিহত ও অপর ১ যাত্রী গুরুতর আহত হয়েছে। প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ঘটনার সময় উল্লিখিত স্থানে ঢাকাগামী প্রাইভেটকারের (ঢাকা মেট্রো খ-১১-৬০০২) সঙ্গে বিপরীত দিক থেকে আসা বাস (ঢাকা মেট্রো ব-১৪-০২৫৩) মুখোমুখি সংঘর্ষে প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই প্রাইভেটকার চালক জসিম উদ্দিন (৪০), ভালুকার চান্দরাটি গ্রামের এনামুল হক . . .
খুলনায় জঙ্গীবাদ প্রতিরোধে কমিটি গঠন
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনায় ‘সাম্প্রদায়িক সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে সামাজিক কমিটি’ গঠন করা হয়েছে। সোমবার রাতে খুলনা নগরভবনের কনফারেন্স রুমে ১৪ দল ও মুক্তিযুদ্ধের সপক্ষের সমমনা দল ও সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত এক জরুরী সভায় খুলনা মহানগর আ’লীগের সভাপতি, সিটি মেয়র তালুকদার আব্দুল খালেককে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়। কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান ও সিপিবি খুলনা জেলা কমিটির সাধারণ সম্পাদক এসএ রশিদ। কমিটি . . .