মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২৪ মার্চ ২০১৩, ১০ চৈত্র ১৪১৯
সিলেটে দু’পক্ষে সংঘর্ষ ॥ শতাধিক দোকানে অগ্নিসংযোগ
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ শনিবার সকালে সিলেটের জৈন্তাপুর উপজেলার চিকনাগুল বাজারে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন। এ সময় হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করেছে । পুলিশসহ স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে উপজেলার ফতেহপুর ইউনিয়নের লামা শ্যামপুরের হারুন ও মোহাম্মদ নামের ২ মোটরসাইকেল আরোহী চিকনাগুল এলাকায় একটি লেগুনা গাড়িকে ওভারটেক করে। এ সময় লেগুনা চালকের সঙ্গে . . .
নওগাঁয় গৃহবধূর সম্ভ্রমের মূল্য দেড় লাখ টাকা, ভাগবাটোয়ারা
সালিশে ধর্ষিতাকে নির্যাতন
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৩ মার্চ ॥ নওগাঁর মান্দায় সালিশ বৈঠকে ধর্ষিতা গৃহবধূর সম্ভ্রমের দাম দেড় লাখ টাকা নির্ধারণ করা হলেও ধর্ষিতার ভাগ্যে জুটেছে ৬৮ হাজার টাকা। অবশিষ্ট টাকা গ্রাম্য মাতব্বররা ভাগবাটোয়ারা করে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। বৈঠকে গৃহবধূকে শারীরিক নির্যাতনও করা হয়েছে। ধর্ষিতার অভিযোগ, মাতব্বরদের ভয়ে তিনি আইনের আশ্রয়ে যেতে পারছেন না। উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের করাতিপাড়া গ্রামে গৃহবধূ ধর্ষণের ঘটনায় শুক্রবার রাতে এ সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বাসিন্দারা জানান, বৃহস্পতিবার . . .
নেত্রকোনায় কিশোরী ধর্ষিত ॥ গ্রেফতার ১
নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৩ মার্চ ॥ জেলার মদন উপজেলার আলীয়ারপুর গ্রামের এক কিশোরীকে ধর্ষণ করেছে একই গ্রামের মাসুম নামে এক বখাটে যুবক। শুক্রবার সন্ধ্যায় অন্য দুই বন্ধুর সহায়তায় প্রতারণামূলকভাবে বাড়ি থেকে ডেকে নিয়ে তাকে ধর্ষণ করা হয়। জানা গেছে, শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে একই গ্রামের তাপস মিয়া ওই কিশোরীকে তার প্রেমিকের সঙ্গে দেখা করার কথা বলে বাড়ি থেকে ডেকে নেয়। পরে তাপস ও ইমরান ভূইয়ার সহায়তায় মাসুম তাকে একটি পুকুর পাড়ে নিয়ে ধর্ষণ করে। মদন থানার ওসি মাহবুবুর রহমান জানান, এ ব্যাপারে ওই কিশোরী . . .
আমতলীতে এইচএসসি পরীক্ষা কেন্দ্র নিয়ে জটিলতা, হাইকোর্টে মামলা
সংবাদদাতা, আমতলী, ২৩ মার্চ ॥ বরগুনার আমতলী উপজেলা এইচএসসি পরীক্ষা কেন্দ্র নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে। বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এক চিঠিতে ‘এক বছর পর পর আমতলী ডিগ্রি কলেজ ও বকুলনেছা মহিলা কলেজকে কেন্দ্র হিসেবে গণ্য হবে বলে নির্দেশ দিয়েছে।’ এ চিঠিটি শিক্ষা বোর্ড স্থগিত করে আমতলী ডিগ্রি কলেজকে এককভাবে কেন্দ্র হিসেবে গণ্য হবে বলে পুনরায় চিঠি দিয়েছে। এ স্থগিত চিঠির বিরুদ্ধে বকুলনেছা মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ ফোরকান মিয়া হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। বিজ্ঞ বিচারকদ্বয় . . .
জামায়াত-শিবির কোন ইসলামী সংগঠন নয়, ইসলামের শত্রু
সুনামগঞ্জে তরুণ আলেমবৃন্দ
নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ২৩ মার্চ ॥ মওদুদীবাদের স্বরূপ উদঘাটনে সুনামগঞ্জে মুসলিম যুব সমাজ আয়োজিত মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে সুনামগঞ্জ পুরাতন বাসস্টেশনে অনুষ্ঠিত সমাবেশে সিলেট ও সুনামগঞ্জের কওমি মাদ্রাসার তরুণ আলেম সমাজ ও মাদ্রসার শিক্ষার্থীসহ সাধারণ জনতাও অংশ নেন। সমাবেশে তরুণ আলেমগণ বলেছেন, বিএনপি, জাতীয় পার্টি, আওয়ামী লীগসহ অন্যান্য রাজনৈতিক সংগঠনগুলোকে আমরা ইসলামের শত্রু বা ইসলামের প্রকৃত সেবক হিসেবে ভাবি না। কিন্তু জামায়াত-শিবির সম্পর্কে এদেশের আলেম-ওলামাদের মূল্যায়ন হলো তারা . . .
মুজিবনগরে বিএনপি নেতা ও তাঁর মেয়ে হত্যার প্রতিবাদে বিক্ষোভ
আজ হরতাল
নিজস্ব সংবাদদাতা, মেহেরপুর, ২৩ মার্চ ॥ মেহেরপুর মুজিবনগর উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক হেলাল উদ্দীন ও তাঁর মেয়ে সেতু চরমপন্থীদের হাতে নিহত হওয়ার প্রতিবাদে হরতালসহ বিভিন্ন কর্মসূচী ঘোষণা করেছে জেলা বিএনপি। হরতাল কর্মসূচীর সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে মেহেরপুর জেলা জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির। হত্যাকারীদের গ্রেফতারসহ সুষ্ঠু বিচারের দাবিতে এবং হরতালের সমর্থনে শনিবার বিকেলে মুজিবনগর উপজেলায় বিক্ষোভ মিছিল হয়েছে। জেলা বিএনপির সেক্রেটারি ও মুজিবনগর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলামের সভাপতিত্বে বিক্ষোভ . . .
তিন জেলায় ৩ খুন
জনকণ্ঠ ডেস্ক ॥ রংপুর ও লক্ষ্মীপুরে জমিজমা নিয়ে বিরোধে দুজন খুন হয়েছে। অন্যদিকে খুনীরা এক ছাত্রকে চোখ তুলে হত্যা করা হয়। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানোÑ রংপুরে ভাতিজার হাতে চাচা রংপুরে জমি জমা সংক্রান্ত বিরোধের জেরে ভাতিজার হাতে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য চাচা খুন হয়েছেন। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন আরও দুজন। শনিবার দুপুরে এ ঘটনা ঘটেছে জেলার পীরগাছা উপজেলা সদরের কিসামত ঝিনিয়া পাইঞ্ছা গ্রামে। এ ঘটনায় পুলিশ পাঁচজনকে গ্রেফতার করেছে। তবে মূল খুনী ভাতিজা পালিয়ে . . .
জিল্লুর রহমানের মৃত্যুতে দেশজুড়ে শোকর‌্যালি আলোচনাসভা
জনকণ্ঠ ডেস্ক ॥ রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের মৃত্যুতে ঘোষিত শোক দিবসের শেষ দিনে দেশের জেলা-উপজেলায় শোকর‌্যালি, আলোচনাসভা, মিলাদ মাহফিল, দোয়া ও কোরানখানির আয়োজন করা হয়। আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে এসব কর্মসূচী পালিত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো- নাটোরে শোকর‌্যালি রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুতে ঘোষিত তিন দিন শোকের শেষ দিনে শনিবার বিকেলে নাটোরে আওয়ামী লীগের পক্ষ থেকে বের করা হয় শোকর‌্যালি। জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সাজেদুর রহমান . . .
প্রাচীন নৌকাটি সংরক্ষণে মিউজিয়াম করার সিদ্ধান্ত
নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৩ মার্চ ॥ কুয়াকাটা সৈকতের বেলাভূমে জেগে ওঠা প্রাচীন নৌকাটি সংরক্ষণ করার চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। পর্যটককে আকর্ষণীয় করতে এজন্য মিউজিয়াম করার পরিকল্পনা নেয়া হয়েছে। স্থায়ীভাবে মিউজিয়ামে নৌকাটি স্থাপনের লক্ষ্যে সংস্কৃতি মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দল শুক্রবার কুয়াকাটায় পৌঁছেছেন। মিউজিয়ামটি করতে একটি নির্দিষ্ট জমি অধিগ্রহণের লক্ষ্যে ওইদিন শেষ বিকালে কুয়াকাটায় পাউবো’র বাংলোয় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন সাংস্কৃতিক মন্ত্রণালয়ের সচিব সুরাইয়া বেগম, . . .