মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ২৩ মার্চ ২০১৩, ৯ চৈত্র ১৪১৯
জিল্লুর রহমানের মৃত্যুতে সারাদেশে দোয়া প্রার্থনা
জনকণ্ঠ ডেস্ক ॥ রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের মৃত্যুতে দেশের বিভিন্ন স্থানে শোকসভা, মিলাদ, প্রার্থনা আলোচনাসভা হয়েছে। বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের পক্ষ থেকে এসব আয়োজন করা হয়। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো- চাঁদপুরে যুবলীগের শোকসভা রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের মৃত্যুতে চাঁদপুর জেলা যুবলীগ শুক্রবার সকালে চাঁদপুর পৌর পাঠাগারে শোকসভা ও মিলাদের আয়োজন করে। শোকসভায় জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান (কালু) ভূঁইয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন বাবর, আবু পাটওয়ারী, . . .
রাঙ্গাবালীতে ছাত্রদলের দু’পক্ষে সংঘর্ষ ॥ আহত ৮
নিজস্ব সংবাদদাতা, গলাচিপা, ২২ মার্চ ॥ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা ছাত্রদলের দু’ পক্ষের সংঘর্ষে অন্তত আটজন আহত হয়েছে। এর মধ্যে গুরুতর আহত মোঃ সজীবকে (২৪) গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের রাঙ্গাবালীতে চিকিৎসা করানো হয়। শুক্রবার দুপুরে উপজেলার কোড়ালিয়া বাজারে সংঘর্ষের এ ঘটনা ঘটে। জাতীয়তাবাদী ছাত্রদলের রাঙ্গাবালী উপজেলা শাখার কর্মী সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হবে আগামী ২৪ মার্চ। এ উপলক্ষে সংগঠনের উপজেলা সভাপতি পদপ্রার্থী মোঃ জাকির হোসেন সমর্থকদের নিয়ে প্রচারণার জন্য . . .
মণিরামপুর ও মহেশপুরে অর্ধদিবস হরতাল কাল
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ জামায়াত কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে এক জামায়াত কর্মী নিহতের ঘটনায় যশোরের মণিরামপুরে রবিবার অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে জেলা ১৮ দল। শুক্রবার বিকেলে যশোর জেলা জামায়াতের সেক্রেটারি মাস্টার নুরুউন নবী এ কর্মসূচী ঘোষণার বিষয়টি নিশ্চিত করে জানান, এ দিন সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতালের কর্মসূচী ঘোষণা করা হয়েছে। তবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক সাবু হরতাল ডাকার বিষয়ে কিছু জানেন না বলে উল্লেখ করেছেন। উল্লেখ্য, শুক্রবার ভোরে হরতালে সহিংসতার মামলার . . .
সড়ক দুর্ঘটনায় রাজশাহী ও কুষ্টিয়ায় নিহত ৩
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর পুঠিয়ায় বালুবাহী ট্রাকের পথচারী বৃদ্ধার (৬০) মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে রাজশাহী-ঢাকা মহাসড়কের ঝলমলিয়া বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পরে এ ঘটনায় উত্তেজিত এলাকাবাসী প্রায় আধাঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে। নিজস্ব সংবাদদাতা কুষ্টিয়া থেকে জানান, বৃহস্পতিবার ভোর পৌনে ৬টায় কুষ্টিয়া সদর উপজেলার বারখাদা ত্রিমোহনীতে এবং সকাল ৯টায় খোকসা উপজেলার কাদিরপুরে দুর্ঘটনায় দু’জন নিহত হয়েছেন। কুষ্টিয়া হাইওয়ে পুলিশ সূত্র জানায়, কুষ্টিয়া-পাবনা মহাসড়কে আলু বোঝাই ও সার বোঝাই দুটি . . .
পটিয়ায় সরকারী কোয়ার্টার ছেড়ে পালিয়েছে মহিলা মেম্বার
নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২২ মার্চ ॥ সম্পূর্ণ বেআইনী ও বিধিবহির্ভূতভাবে চট্টগ্রামের পটিয়ায় সরকারী স্টাফ কোয়ার্টারে বসবাসকারী উপজেলার ছনহরা ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার আফরোজা বেগম জলি বাসা ছেড়ে অবশেষে পালিয়েছে। বৃহস্পতিবার জনকণ্ঠের ৮ পৃষ্ঠায় প্রকাশিত ‘পটিয়ায় সরকারী স্টাফ কোয়ার্টার মহিলা মেম্বারের জন্য বরাদ্দ’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হলে ওই মহিলা মেম্বার ওইদিন রাতেই পালিয়ে যায়। বর্তমানে বাসায় তালা মারা থাকলেও এখনও মহিলা মেম্বারের আসবাবপত্র রয়েছে। এদিকে, উপজেলা শিক্ষা অফিসের কম্পিউটার . . .
কিশোরগঞ্জে অভিভাবক প্রতিনিধি নির্বাচন নিয়ে সংঘর্ষ গুলি
নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২২ মার্চ ॥ জেলার নিকলীর জারইতলা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচনকে কেন্দ্র করে ব্যাপক সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউ- ফাঁকা গুলি ছুঁড়ে। এতে ৮ পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছে। এ ঘটনায় শুক্রবার সকালে পুলিশ তিন জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত কয়েক শ’ লোকের নামে মামলা করেছে। স্থানীয় একাধিক সূত্র জানায়, বৃহস্পতিবার জারইতলা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচনে বিএনপি সমর্থিত ৫ প্রার্থীর সকলেই বিজয়ী হয়। সন্ধ্যা ৭টায় ফল ঘোষণার পর স্থানীয় . . .
টাঙ্গাইলে বিএনপির ২৪ নেতাকর্মীর নামে এামলা
ছাত্রলীগ নেতা ইমরান হত্যা
নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২২ মার্চ ॥ টাঙ্গাইলের গোপালপুর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ইমরান হোসেনকে হত্যার ঘটনায় মামলা দায়ের হয়েছে। নিহতের পিতা একামত হোসেন সরকার বাদী হয়ে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় গোপালপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। এদিকে ঘটনার তিনদিন অতিবাহিত হলেও উপজেলা সদরে থমথমে অবস্থা বিরাজ করছে। হরতাল বা ধর্মঘটের কোন কর্মসূচী না থাকলেও গোপালপুর শহরে বৃহস্পতি ও শুক্রবার সব ধরনের দোকানপাট বন্ধ ছিল। গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনির হোসেন জানান, এজাহারভুক্ত আসামিরা হলো- . . .
বিক্ষোভের মুখে ফুলবাড়ী থানার এসআই প্রত্যাহার
স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামের ফুলবাড়ী থানার এক এসআইয়ের অপসারণ দাবিতে বিক্ষুব্ধ জনতা থানা ঘেরাও করেছে। অভিযুক্ত এসআই আতিককে প্রত্যাহার করা হয়েছে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার খড়িবাড়ী এলাকার টঙ্কার মোড় থেকে এসআই আতিক মুক্তিযোদ্ধা মৃত আব্দুর রবের সন্তান লালমিয়া থানায় ধরে এনে নির্যাতন করে। পরে স্থানীয় ছাত্রলীগ নেতাদের চাপের মুখে তাকে মুচলেকা নিয়ে মুক্তি দেয়া হয়। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় থানা ঘেড়াও করে সেøাগান দেয় এবং ভেতরে ঢোকার চেষ্টা . . .