মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১৫ মার্চ ২০১৩, ১ চৈত্র ১৪১৯
সংঘর্ষ হামলা ভাংচুর লুট ॥ আহত ৯০
জনকণ্ঠ ডেস্ক ॥ মাদারীপুরের রাজৈর উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের সংঘর্ষের সময় দোকানসহ অর্ধশতাধিক বাড়িঘর ভাংচুর লুট ও গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায় তুচ্ছ ঘটনা নিয়ে সংঘর্ষে বাড়িঘর ভাংচুর হয়েছে। এ ছাড়া রাজশাহীর চারঘটে বড়াল নদীর সøুইসগেট নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়া হয়েছে। এসব ঘটনায় ৯০ জন আহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো- মাদারীপুরে আহত ৩০ মাদারীপুরের রাজৈর উপজেলার বদরপাশা গ্রামে পূর্ব শত্রুতা ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে . . .
কেসিসির মেয়র পদক পাচ্ছে এগারো ব্যক্তি ও পাঁচ প্রতিষ্ঠান
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ বৃহত্তর খুলনার ১১ ব্যক্তি ও ৫টি প্রতিষ্ঠানকে এবার মেয়র পদক-২০১৩ প্রদান করা হচ্ছে। খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) পক্ষর থেকে ১৬ মার্চ শনিবার সকাল ১০টায় নগরীর শহীদ হাদিস পার্কে আনুষ্ঠানিকভাবে এই মেয়র পদক প্রদান করা হবে। এ অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতা করছে হোটেল ক্যাসল সালাম ইন্টারন্যাশনাল লিঃ। মেয়র পদকের জন্য মনোনীত ব্যক্তি ও প্রতিষ্ঠান হচ্ছে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে শেখ আব্দুস সালাম (মরণোত্তর) ও বাংলাদেশ বেতার-খুলনা কেন্দ্র, . . .
সান্তাহারে ফ্লিম স্টাইলে স্কুল শিক্ষিকাকে অপহরণ
নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ১৪ মার্চ ॥ প্রকাশ্য দিনের বেলা বগুড়ার সান্তাহার শহরের জনবহুল এলাকা থেকে পুষ্পিতা ভৌমিক (২২) নামে এক স্কুলশিক্ষিকাকে মাইক্রোবাস যোগে অপহরণ করেছে একদল দুর্বৃত্ত। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় শহরের রোডস এ্যান্ড হাইওয়ে ওয়ার্কশপ মসজিদের সামনে এই অপহরণের ঘটনা ঘটে। অপহৃত পুষ্পিতা ভৌমিক উপজেলার উৎরাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা এবং সান্তাহার রথবাড়ী মহল্লার সুবোধ ভৌমিকের মেয়ে। এই ঘটনায় আদমদীঘি ও নওগাঁ সদর মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বলে ওই শিক্ষিকার পারিবারিক . . .
শ্রীপুরে অবহেলায় প্রসূতির মৃত্যু ॥ হাসপাতালে হামলা, ভাংচুর
সংবাদদাতা, শ্রীপুর, গাজীপুর, ১৪ মার্চ ॥ অপারেশনে প্রসূতি মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তায় একটি প্রাইভেট হাসপাতালে ভাংচুর চালিয়েছে বিক্ষুব্ধরা। বুধবার রাত সাড়ে ৯টার দিকে মাওনা জেনারেল হাসপাতাল এ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ভাংচুর চালানো হয়। এ সময় হামলাকারীরা হাসপাতালের মূল্যবান জিনিসপত্র লুটে নেয়। নিহতের স্বামী উজিলাবো গ্রামের ফারুক মিয়া অভিযোগ করে বলেন, সন্তানসম্ভবা তার স্ত্রী জেসমিন আক্তারকে (২৫) বুধবার সন্ধ্যায় ওই হাসপাতালে নিয়ে যান। হাসপাতাল কর্তৃপক্ষ রাতেই তাকে ভর্তি . . .
সিলেটে খ্রীস্টান মিশনের কবরস্থানের টিলা কর্তন
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট নগরীর দক্ষিণ শাহী ঈদগাহ এলাকার কুমারপাড়ায় খ্রীস্টান মিশনের মালিকানাধীন কবরস্থানের টিলা কেটে ফেলছে স্থানীয় একটি প্রভাবশালীমহল। টিলার মাটি কেটে নেয়া হচ্ছে পার্শ্ববর্তী বাসাবাড়িতে। এ ঘটনায় পুলিশ পাঁচ শ্রমিককে আটক করে পরে তাদের ছেড়ে দেয়। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ১০-১২ জন শ্রমিক লাগিয়ে স্থানীয় এক আমেরিকা প্রবাসী তার বাসার কেয়ারটেকার শওকত আহমদের মাধ্যমে খ্রীস্টানদের কবরস্থানের টিলা কেটে মাটি নেয়া শুরু করেন। খবর . . .
মংলায় ক্লিঙ্কার বোঝাই জাহাজডুবি
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ১৪ মার্চ ॥ মংলা বন্দরের পশুর চ্যানেলের জয়মনি এলাকায় বৃহস্পতিবার ১১ হাজার বস্তা ক্লিংকার বোঝাই একটি কার্গো জাহাজ ডুবে গেছে। এদিন সকাল ৮টায় জাহাজটি নদীর ডুবো চরে আটকে তলা ফেটে ডুবে যায়। তবে নিরাপদে সকল নাবিক সাঁতরে কুলে ফিরেছে। বন্দর চ্যানেলে জাহাজ ডুবির ঘটনায় ফলে বন্দরে স্বাভাবিক জাহাজ চলাচল বিঘœ হচ্ছে। এদিন সন্ধ্যা পর্যন্ত জাহাজটি উদ্ধার হয়নি। মংলা বন্দর কর্তৃপক্ষ ডুবে যাওয়া কার্গোটি উদ্ধারে অভিয়ান শুরু করেছে বলে মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এম হাবিবুর . . .
পঞ্চগড়ে ১০ দোকান, ফরিদপুরে সাত ঘর পুড়ে ছাই
স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ আটোয়ারীর গ্রামের বাজারে ভয়াবহ অগ্নিকা-ে ৪টি দোকান ভস্মীভূত হয়েছে। এতে ক্ষতি হয়েছে ১৫ লক্ষাধিক টাকার সম্পদ। অগ্নিকা-ের সময় অনেক দোকানে লুটপাটেরও ঘটনা ঘটেছে। বোদা থেকে ফায়ার সার্ভিসের গাড়ি গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। জানা গেছে, রাধানগর বোর্ড অফিস বাজারের বৃহস্পতিবার গভীর রাতে জনৈক বাবুলের মুদি দোকান থেকে আগুনের সূত্রপাত। মুহূর্তেই ওই বাজারের ১০টি দোকান আগুনে পুড়ে ভস্মীভূত হয়। নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর থেকে জানান, ফরিদপুরের নগরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নের হাফলহাটি গ্রামে . . .
নড়াইলে পিস্তলসহ দুই ভাই আটক
নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১৪ মার্চ ॥ নড়াইলে বিদেশী পিস্তলসহ দুসহোদরকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নড়াইল সদর উপজেলার আবাদের মোড় এলাকা থেকে তাদের আটক করে। আটককৃতরা হলো যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামের জবেদ ম-লের ছেলে শামীম ম-ল (৩২) ও আনোয়ারুল ম-ল (২৮)। নড়াইল ডিবি পুলিশের এসআই কিশোর মজুমদার জানান, নড়াইল-যশোর সড়কের চাঁচড়া এলাকায় নিয়মিত যানবাহন তল্লাশিকালে শামিম ও আনোয়ার নামে ওই দুভাই একটি মোটরসাইকেল চালিয়ে যশোর থেকে নড়াইলের দিকে যাচ্ছিল। মোটরসাইকেলটি থামাতে বললে দ্রুত চালিয়ে পালানোর . . .
সুন্দরগঞ্জে জামায়াত-শিবির ক্যাডাররা ধর্মের নামে বিদ্বেষ ছড়াচ্ছে
আবু জাফর সাবু, গাইবান্ধা ॥ গাইবান্ধার সুন্দরগঞ্জে ২৮ ফেব্রুয়ারি আর ১ মার্চে জামায়াত-শিবিরের সহিংসতায় ক্ষতিগ্রস্ত জনপদে এখনও সুপরিকল্পিতভাবে নানা গুজব ছড়ানো হচ্ছে। যাতে মানুষ ভয়-ভীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়তে না পারে। এ কারণে জামায়াত-শিবির ক্যাডাররা হাটে-বাজারে চায়ের দোকানে সরকারী দলের লোকজন, প্রশাসন, সাংবাদিক, স্বাধীনতার সপক্ষের লোকজনের বিরুদ্ধে আলাপ আলোচনায় আকার ইঙ্গিতেও ধর্মের অজুহাতে হিংসা বিদ্বেষ ছড়ানো অব্যাহত রেখেছে এবং হুমকিও দিচ্ছে। বৃহস্পতিবার বামনডাঙ্গা, সুন্দরগঞ্জ, পাঁচপীর, ছাপড়হাটী, . . .