মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৩, ৩০ ফাল্গুন ১৪১৯
চউকের উন্নয়নে ব্যাপক দুর্নীতি
মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) সড়ক উন্নয়ন ও বাস্তবায়ন প্রকল্পের গ্যাঁড়াকলে পড়ে নগরবাসীর নাভিশ্বাস। উন্নয়নের নামে পরিচালক থেকে শুরু করে ঠিকাদার পর্যন্ত চলছে সরকারের অর্থ লুটে নেয়া ও ভাগাভাগির নীলনকশা। টেন্ডার শর্তানুযায়ী কাজ না করে ঠিকাদারি প্রতিষ্ঠান চউকের কর্মকর্তাদের মোটা অঙ্কে ম্যানেজ করছে বলে অভিযোগ পাওয়া গেছে। সড়কের উন্নয়নে প্রথম শ্রেণীর মানসম্মত নির্মাণ সামগ্রী ব্যবহারের কথা থাকলেও প্রকল্প পরিচালকদের ম্যানেজ করে ঠিকাদার অনিয়মের আশ্রয় নিয়েছে। ইতোমধ্যে চট্টগ্রামের . . .
মুন্সীগঞ্জে হিমাগারে অগ্নিকাণ্ড
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ি উপজেলার ধীপুর গ্রামে সানোয়ারা হিমাগারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতি হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় আকস্মিক হিমাগারের ভেতরের দেয়ালের ককসীটে আগুন লাগে। পরে তা গোটা হিমাগারে এবং কাঠের চেম্বারেও ছড়িয়ে পড়ে। নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিস যৌথ চেষ্টা চালিয়ে রাত পৌনে ১১টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে দেয়াল ভেঙ্গে হিমাগারটির শ্রমিক সাখাওয়াত হোসেনকে (২৮), জুয়েল (৩২), শামীমসহ (৩২) চারজনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। . . .
নওগাঁয়ে সাবেক মেম্বারের বাড়িতে ডাকাতি
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৩ মার্চ ॥ মঙ্গলবার রাতে নওগাঁর মান্দা উপজেলার তুড়ুক গ্রামে সাবেক ইউপি সদস্য মনির উদ্দিন ম-লের বাড়িতে ডাকাতি হয়েছে। ডাকাতরা ওই বাড়িতে হানা দিয়ে স্বর্ণালঙ্কারসহ অন্তত ৫ লক্ষাধিক টাকার মাল লুট করে নিয়ে গেছে। এ সময় ডাকাতদের অস্ত্রের আঘাতে গৃহকর্তাসহ ৩ জন আহত হয়েছেন। আহতরা রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। গৃহকর্তা মনির উদ্দিন ম-ল জানান, মঙ্গলবার রাত দেড়টায় ২৫/৩০ ডাকাত বাড়ির উত্তর দিকের প্রাচীর টপকে ভেতরে প্রবেশ করে। ডাকাতরা . . .
টাঙ্গাইলে অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষিকাকে যৌন হয়রানির অভিযোগ
নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৩ মার্চ ॥ টাঙ্গাইলের ভূঞাপুরে লোকমান ফকির মহিলা ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম রব্বানী রতনের বিরুদ্ধে যৌন হয়রানির মামলা দায়ের করেছে ওই কলেজেরই রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক নিলীমা দাস। মঙ্গলবার রাতে ভূঞাপুর থানায় তিনি এ মামলা দায়ের করেন। মামলা সূত্রে জানা গেছে, উপজেলার লোকমান ফকির মহিলা ডিগ্রী কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক নিলীমা দাস গত ২ মার্চ টাঙ্গাইল থেকে কলেজে আসার পথে বাসের মধ্যেই এক নিকটাত্মীয়ের মৃত্যুর খবর শুনতে পান। পরে তিনি ছুটি . . .
রাঙ্গামাটিতে নিহত চার জনের লাশ হস্তান্তর
নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ১৩ মার্চ ॥ রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) গ্রুপের নিহত ৪ জনের মধ্যে ৩ জনের লাশ বুধবার রাঙ্গামাটিতে ময়নাতদন্ত শেষে আত্মীয়র কাছে পুলিশ হস্তান্তর করেছে। হস্তান্তরিত লাশগুলোের মধ্যে রয়েছে, তাদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুদীর্ঘ চাকমা (৩৯), জীবন চাকমা (৩৪) এবং জ্ঞানেন্দু চাকমা (২৫) মঙ্গলবার দুপুর সাড়ে লংগদু ও দীঘিনালা উপজেলার মধ্যবর্তী দঝর পাড়া এলাকায় রিহতরা সাংগঠনিক কাজে যাওয়ার সময় সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে . . .
জামালপুরে মানববন্ধন কর্মসূচী
নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ১৩ মার্চ ॥ যুদ্ধাপরাধীদের বিচারের রায় ঘোষণা কেন্দ্র দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন, লুট ও বাড়িঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে বুধবার সকালে শহরের দয়াময়ী রোডে কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক) জামালপুরের যৌথ উদ্যোগে এ কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, সনাক সদস্য সুকুমার চৌধুরী, গণজাগরণ মঞ্চের প্রতিনিধি সুমন মাহমুদ, অপরাজেয় বাংলাদেশের . . .
রাজশাহীতে বালুঘাট নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর নগরীর মতিহারে বালুঘাট নিয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছে। ছুরিকাঘাত করে তাকে হত্যা করা হয়েছে। তার নাম জিয়ারুল ইসলাম (৪০)। সে মহানগরীর শ্যামপুর এলাকায় বাসিন্দা। মঙ্গলবার রাত সাড়ে ৮টায় মতিহারের আজিজুলের মোড়ে এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, শ্যামপুরের বালুর ঘাট নিয়ে ওই এলাকার জাকারুলের সঙ্গে জিয়ারুলের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। মঙ্গলবার সকাল থেকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উভয়পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এরই জের ধরে রাত . . .
কেরানীগঞ্জে ঘুমন্ত অবস্থায় ইট চাপায় ৩ শ্রমিক নিহত
নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ ॥ দক্ষিণ কেরানীগঞ্জের জাজিরায় একটি ইটখোলায় ঘুমন্ত অবস্থায় ইটের নিচে চাপা পড়ে ৩ শ্রমিক নিহত হয়েছে। নিহতরা হলেন, খালেক মিয়া (৫৫), সুনীল বাবু (৫০) ও রহিম (১৮)। নিহত সবার বাড়ি বরগুনা জেলার আমতলী এলাকায়। এছাড়াও এ ঘটনায় বারেক গাজী (২৫) নামে এক শ্রমিক গুরুতর আহত হয়েছে। মঙ্গলবার রাতে বিএম ব্রিকফিল্ড এ ঘটনা ঘটে। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, ইটখোলার পাশে অস্থায়ীভাবে নির্মিত খুপরি শ্রমিকরা থাকে। মঙ্গলবার রাত ১১টায় খুপরি ঘরের পাশে স্তূপ করে রাখা এসব ইট ঘুমন্ত শ্রমিকদের ওপর ধসে . . .