মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১৩ মার্চ ২০১৩, ২৯ ফাল্গুন ১৪১৯
যশোরে লুট হওয়া ৩ কেজি স্বর্ণালঙ্কারসহ সাত ডাকাত মাগুরায় আটক
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ও মাগুরা থেকে নিজস্ব সংবাদদাতা ॥ যশোরে জুয়েলার্সে দুর্ধর্ষ ডাকাতির ৮ ঘণ্টা পর ৭ ডাকাতসহ ডাকাতি হওয়া প্রায় দেড় কোটি টাকার ৩ কেজি সোনার গহনা উদ্ধার করেছে পুলিশ। সোমবার দুপুরে ডাকাতির পর রাতে মাগুরা থেকে ডাকাতদের আটক ও মালামাল উদ্ধার করা হয়। অভিযানে ডাকাতদের আটক ছাড়াও তাদের ব্যবহৃত নোহা মাইক্রোবাস, বোমা ও চাপাতি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার যশোর কোতোয়ালি মডেল থানায় মামলা হয়েছে। যশোর ও মাগুরার পুলিশ এবং র‌্যাব সদস্যরা যৌথভাবে অভিযান চালিয়ে গোটা ডাকাত দলটিকেই আটক . . .
মানিকগঞ্জে ডাকাত সন্দেহে পল্লী বিদ্যুতের ৪ কর্মী গণধোলাইয়ের শিকার
নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ১২ মার্চ ॥ বিদ্যুত চুরি রোধে সোমবার রাতে টহল দেয়ার সময় মানিকগঞ্জের ঘিওরের হেলাচিয়া গ্রামে ডাকাত সন্দেহে গণধোলাইয়ে ৪ জন পল্লী বিদ্যুত কর্মী আহত হয়েছে। এরা হলেন- মিটার রিডার আবুল বাসার, ম্যাসেঞ্জার আব্দুল লতিফ, ইনফোর্সম্যান সুরুজ্জামান, আইটি কাজী হাসানুর রহমান। তাঁরা মানিকগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহতরা জানান, মানিকগঞ্জ পল্লী বিদ্যুত সমিতি কার্যালয়ের ২০ জন কর্মীর রাত্রিকালীন একটি টহল দল রাত ১টার দিকে হেলাচিয়া গ্রামে যায়। এ সময় গ্রাম থেকে ডাকাত হানা দিয়েছে বলে . . .
বিক্ষিপ্ত হামলা ভাংচুর অগ্নিসংযোগে ১৮ দলের হরতাল পালন
জনকণ্ঠ ডেস্ক ॥ বিভিন্ন স্থানে ১৮ দলীয় মহাজোটের ডাকা হরতাল বিক্ষিপ্ত হামলা ভাংচুর অগ্নিসংযোগ, সংঘর্ষ, ধাওয়া পাল্টাধাওয়া ও গ্রেফতারের মধ্য দিয়ে পালিত হয়। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো- চট্টগ্রামে ট্রাকে আগুন মঙ্গলবার বিএনপি আহূত দেশব্যাপী হরতালে বন্দরনগরী চট্টগ্রামে বিক্ষিপ্ত মিছিল সমাবেশের মাধ্যমে শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। সকালে শুরুতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাড়বকুণ্ডে পিকেটাররা একটি ট্রকে আগুন ধরিয়ে দেয়। সকাল দশটার দিকে নগরীর কাজীর দেউড়ি এলাকায় পিকেটাররা একটি অটোরিক্সাসহ . . .
রূপগঞ্জে মোশারফ বাহিনী প্রধানের হাতে ওসি লাঞ্ছিত
নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১২ মার্চ ॥ রূপগঞ্জের নাওড়া এলাকার সন্ত্রাসী মোশারফ বাহিনীর প্রধান মোশারফ হোসেন আবারও তা-ব চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রবিবার রাতে মদপান করে এক কাঁচামাল বিক্রেতাকে মোশারফ ও তার বাহিনী এলোপাতাড়ি কুপিয়ে জখম করেছে। এ সময় মোশারফ ২ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে এলাকায় আতঙ্কের সৃষ্টি করে। এদিকে এ ঘটনায় সোমবার সন্ধ্যায় রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মামুন মিয়া ঘটনার তদন্ত করতে গেলে মোশারফ হোসেন তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। একপর্যায়ে ওসির দিকে তেড়ে যায়। পরে ওসিকে দেখে নেয়ার . . .
হবিগঞ্জে সংঘর্ষ ॥ ফাঁকা গুলি আহত দেড় শতাধিক
জনকণ্ঠ ডেস্ক ॥ হবিগঞ্জে পরিবহন ভাড়া নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশ টিয়ারশেল নিক্ষেপ ও ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সিদ্ধিরগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে ১৫ ও মেহেরপুরে ২০ জন আহত হয়েছে। সিরাজগঞ্জে প্রতিপক্ষের হামলায় ৪ ভাই ও ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সংঘর্ষে মহিলা-শিশুসহ ৪০ জন আহত হয়েছে। এ ছাড়া গফরগাঁওয়ে জুয়ার আসর নিয়ে তিন দফা সংঘর্ষে ৮০ জন আহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো- পরিবহন ভাড়া নেয়াকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে হবিগঞ্জ সদর উপজেলাধীন শরিফপুর . . .
ঝিনাইদহ ও গোপালগঞ্জে মন্দিরসহ প্রতিমা ভাংচুর
নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১২ মার্চ ॥ ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার পার-খালকুলার অংকিতা মহাশ্মশানে সোমবার রাতে কালীমন্দিরের দরজা ভেঙ্গে ২৩টি ছোট কালী প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা। মন্দিরটিতে ছোট বড় প্রায় ২৩৫ মূর্তি রয়েছে। ঝিনাইদহ পুলিশ সুপার আলতাফ হোসেন জানান, রাতে দুর্বৃত্তরা বেগবতী নদীর তীরে অবস্থিত পার-খালকুলা মহাশ্মশানের কালী মন্দিরের ছোট ২৩টি কালী প্রতিমা ভাংচুর করেছে। বড় পাথরের মূর্তিগুলো অক্ষত রয়েছে। কারা এই মূর্তি ভাংচুরের সঙ্গে জড়িত তদন্ত করে দেখা হচ্ছে বলে তিনি জানান। এদিকে কালী প্রতিমা . . .
নোয়াখালীতে বেলাল রাজাকার গ্রেফতার
নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১২ মার্চ ॥ নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জে হিন্দুদের মন্দির ও বাড়ি ঘরে হামলা, ভাংচুর, লুটতরাজ ও অগ্নিসংযোগের ঘটনায় মদদদান এবং লোকবল সরবহরাহের অভিযোগে এলাকার চিহ্নিত গডফাদার বেলাল হোসেন ওরফে বেলাল রাজাকারকে (৫৬) গ্রেফতার করেছে পুলিশ। নোয়াখালী ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে বেগমগঞ্জ মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করে। মঙ্গলবার তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে নোয়াখালীর বিচারিক হাকিমের আদালতে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃত বেলাল বেলাল রাজগঞ্জ ইউনিয়নের . . .
‘পাওয়ার ভয়েস’-এ সেরা ১১ জন নির্বাচিত
প্রাণ এবং চ্যানেল নাইন-এর যৌথ আয়োজনে গানের রিয়েলিটি শো জনপ্রিয় ‘পাওয়ার ভয়েস’-এ সেরা ১০ শিল্পীকে নির্বাচিত করা হয়েছে। ‘লুকিয়ে নয় এবার গাও চুটিয়ে’ এই ডাকে সাড়া দিয়ে শুরু হওয়া ‘পাওয়ার ভয়েস’-এর ফাইনাল রাউন্ড শুরু হয় ৪৫ শিল্পীকে নিয়ে। প্রতিযোগিতায় মহাগুরু হিসেবে রয়েছেন উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী রুনা লায়লা। আর বিচারক হিসেবে রয়েছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী বাপ্পা মজুমদার এবং সুরকার ও সঙ্গীত পরিচালক ইমন সাহা। অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন সঙ্গীতশিল্পী আঁখি আলমগীর এবং পরিচালনায় . . .