মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১২ মার্চ ২০১৩, ২৮ ফাল্গুন ১৪১৯
খুলনায় শপথ নিলেন হাজারো মানুষ
জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবি
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ একাত্তরের মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের মৃত্যুদণ্ড ও জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার শপথ নিলেন খুলনার সর্বস্তরের হাজার হাজার মানুষ। সোমবার সকালে ঘৃণা ও প্রতিবাদ মিছিল শেষে শহীদ হাদিস পর্কে শহীদ মিনারের পাদদেশে তারা শপথ নেন। শপথ বাক্য পাঠ করান শ্রাবন্তী নামের একটি শিশু। ছোট্ট এই শিশুটি মাথায় জাতীয় পতাকা বেঁধে শহীদ মিনারের বেদীতে দাঁড়িয়ে মুষ্টিবদ্ধ ডান হাত উর্ধে তুলে সকলকে শপথ পড়ান। জয়বাংলা স্লোগান দিয়ে শপথ শেষ করা হয়। পেশাজীবী সমন্বয় . . .
না’গঞ্জে ত্বকী হত্যাকারীদের গ্রেফতার দাবিতে ডিসি অফিস ঘেরাও
নাগরিক শোকসভা আজ
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সোমবার দুপুরে নারায়ণগঞ্জ গণজাগরণ মঞ্চের উদ্যোক্তা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বির ছেলে তানভীর মোহাম্মদ ত্বকীর হত্যার প্রতিবাদ এবং খুনীদের গ্রেফতারের দাবিতে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও এবং বিক্ষোভ করেছে সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা। পরে তারা নিচে এসে বিক্ষুব্ধ সংস্কৃতি কর্মীদের সান্ত¡না এবং স্মারকলিপি গ্রহণ করার জন্য অনুরোধ জানান কিন্তু জেলা প্রশাসক মনোজ কান্তি বড়াল অস্বীকৃতি জানালে তাকে আধাঘণ্টা অবরুদ্ধ করে বিক্ষোভ প্রদর্শন করে তারা। পরে জেলা প্রশাসক . . .
টাঙ্গাইলে প্রতিবন্ধী ছাত্রীর ইজ্জতের মূল্য ৫০ হাজার টাকা
নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১১ মার্চ ॥ টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সহবতপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর এক ছাত্রীর ইজ্জতের মূল্য ৫০ হাজার টাকা ধার্য করেছে সালিশ বৈঠক। রবিবার রাত সাড়ে ১০টায় উপজেলার রমেশের বাড়িতে সহবতপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোপাল চন্দ্র সাহার সভাপতিত্বে এই সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। সালিশে জুরি বোর্ড ছাড়াই ধর্ষককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় সালিশে বৈঠকে উপস্থিত ছিলেন স্থানীয় মাতাব্বর ফনি চন্দ্র সূত্রধর ও গৌর চন্দ্র সূত্রধরসহ স্থানীয় প্রভাবশালীরা। এলাকাবাসী সূত্রে জানা . . .
সন্ত্রাস প্রতিরোধে কমিটি গঠন
জনকণ্ঠ ডেস্ক ॥ সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে বিভিন্ন জেলায় কমিটি গঠন করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের- মুন্সীগঞ্জ ॥ সোমবার জেলার ৬টি উপজেলা ও ৬৭টি ইউনিয়নে সন্ত্রাস নাশকতা প্রতিরোধ কমিটি গঠিত হয়েছে। এর আগে রবিবার জেলা ও ২টি পৌরসভার কমিটি গঠিত হয়। জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে তাঁর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় জেলা ও দুই পৌরসভার কমিটি গঠিত হয়েছে। এ ছাড়া উপজেলা চেয়ারম্যানের সভাপতিত্বে স্ব স্ব উপজেলায় অনুষ্ঠিত সভায় উপজেলা এবং ইউনিয়ন কমিটি গঠিত হয়। এ ছাড়া ২টি পৌরসভার . . .
এআইইউবির ক্রিকেট প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত
আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের (এআইইউবি) উদ্যোগে ১০ দিনব্যাপী এআইইউবি প্রিমিয়ার লীগ (এপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ ২৭ ফেব্রুয়ারি বেলা সাড়ে ১১টায় গুলশান ইয়্যুথ ক্লাব মাঠে অনুষ্ঠিত হয়। ফাইনাল ম্যাচে বিবিএ বার্নার্স, ইলেক্ট্রিফাইং ইইইকে ম্যাচ টাইয়ের মাধ্যমে নির্ধারিত সুপার ওভারে পরাজিত করে এপিএল-এর শিরোপা অর্জন করে। প্রথমে ব্যাট করতে নেমে বিবিএ বার্নার্স ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫২ রান করে। জয়ের লক্ষ্য নিয়ে খেলতে নেমে ইলেক্ট্রিফাইং ইইই ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে . . .
মাথা ছাড়াই যুবকের লাশ দাফন
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর দুর্গাপুরে নির্মম হত্যাকা-ের শিকার যুবক আব্দুল হান্নানের লাশ দাফন করা হয়েছে মাথা ছাড়াই। রবিবার রাতেই ময়নাতদন্ত শেষে তার লাশ দাফন করা হয়েছে। এদিকে ঘটনার পর ৩০ ঘণ্টা পার হলেও তার বিচ্ছিন্ন মাথার সন্ধান পায়নি পুলিশ। ঘটনার পর থেকে পুরো এলাকায় পুলিশ অভিযান চালিয়েও তার মাথা উদ্ধার করতে পারেনি। এদিকে এ ঘটনায় রাতেই হত্যা মামলা দায়ের করা হলেও পুলিশ এ হত্যাকাণ্ডের কোন রহস্য উদঘাটন করতে পারেনি। ঘটনার পর নিহতের তিন ভাই বেলাল হোসেন, জিল্লাল হোসেন, হিল্লাল হোসেন ও প্রতিবেশী . . .
পটিয়ায় গণডাকাতি
জনকণ্ঠ ডেস্ক ॥ পটিয়ায় দুই গ্রামে গণডাকাতির ঘটনা ঘটেছে। অন্যদিকে মাগুরায় ডাকাতের বোমার আঘাতে পুলিশ আহত, মির্জাপুরে ৪ বাড়িতে ডাকাতি, দোহারে ৪, আদমদীঘিতে ২ ডাকাত আটক, সাভারে ডাকাতের গুলিতে আহত ৪ ও বাঁশখালী ও সিলেটে বাড়িতে ডাকাতি হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতাদের- চট্টগ্রামের পটিয়ায় দু’গ্রামে একই রাতে গণডাকাতির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ ডাকাতদল পরিবারের সদস্যদের মারধর ও হাত-পা বেঁধে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ মাল লুট করেছে। রবিবার রাতে উপজেলার কোলাগাঁও ও পার্শ্ববর্তী হাবিলাসদ্বীপ ইউনিয়নের দুটি গ্রামে এই . . .
জামায়াত-শিবিরের তা-বের প্রতিবাদে র‌্যালি সমাবেশ
জনকণ্ঠ ডেস্ক ॥ জামায়াত-শিবিরের নৈরাজ্য তা-ব ও সংখ্যালঘুদের উপাসনালয়ে হামলা ভাংচুরের প্রতিবাদে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন র‌্যালি সমাবেশ করেছে খবর নিজস্ব সংবাদদাতাদের। কিশোরগঞ্জ ॥ জামায়াত-শিবিরের নৈরাজ্যের তাণ্ডবে দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় সংখ্যালঘুদের উপাসনালয়ে এবং তাদের বাড়িঘরে হামলা-ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান কল্যাণ ফ্রন্ট। সোমবার সকালে শহরের কালিবাড়ী মোড়ে ঘণ্টাব্যাপী মানববন্ধনে সংখ্যালঘু সম্প্রদায়ের . . .
যশোর-বেনাপোলে সড়ক অবরোধ শ্রমিকদের
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের বেনাপোল স্থলবন্দর এলাকায় অবরোধের কারণে পরিবহন যেতে বাধা এবং শ্রমিকদের হুমকি ধমকি দেয়ায় এবার যশোর-বেনাপোল সড়ক অবরোধ করেছেন শ্রমিকরা। সোমবার সকাল থেকে চাঁচড়া মোড়ে পরিবহন শ্রমিকরা রাস্তায় গাড়ি আড়াআড়ি করে দিয়ে এ অবরোধ শুরু করেন। এর আগে বেনাপোল পৌরসভার প্যানেল মেয়র তারিকুল আলম তুহিন অপহরণের ঘটনায় গত তিনদিন ধরে বেনাপোল স্থলবন্দরে অবরোধ চলছে। যশোর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান, ৭ মার্চ ঢাকা থেকে বেনাপোল পৌরসভার প্যানেল মেয়র ছাত্রলীগের . . .