মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৩, ১ ফাল্গুন ১৪১৯
রাজাকারের ফাঁসি দাবিতে ৩ মিনিট থমকে দাঁড়াল সারাদেশ
জনকণ্ঠ ডেস্ক ॥ কসাই কাদের মোল্লাসহ সকল যুদ্ধাপরাধীর ফাঁসি দাবিতে সারাদেশে তিন মিনিট নীরবতা পালন করেছেন মুক্তিযুদ্ধের পক্ষের সকল রাজনৈতিক দল, সামাজিক, ছাত্র ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। এ কর্মসূচীতে স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সকল শ্রেণী-পেশার লোক এসে একাত্মতা প্রকাশ করেছেন। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো মুন্সীগঞ্জে নীরবতা পালন মঙ্গলবার বিকেল ৪টায় তিন মিনিটের জন্য থমকে যায় মুন্সীগঞ্জ। যে যেখানে যে অবস্থায় ছিল সেখানেই সে দাঁড়িয়ে নীরবতা পালন করেন। শহরের শিল্পকলা . . .
একাত্তরের চেতনায় জনগণ ফের জেগেছে ॥ নাসিম
স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন- বাংলাদেশের জনগণ ’৭১এর মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে আবারও জেগে উঠেছে। শাহবাগের স্বাধীনতা প্রজন্ম চত্বরে তরুণ সমাজের আন্দোলন প্রমাণ করেছে মহান মুক্তিযুদ্ধ চলাকালে পাক হানাদার বাহিনীর দোসর ঘাতকদের বিচারের প্রশ্নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একা নন- দেশের ১৬ কোটি মানুষ তাঁর সঙ্গে রয়েছেন। তবে জামায়াত-শিবিরের কোলে উঠে তাদের মদদদাতাদের দেশের মানুষ চিহিৃত করেছে এবং আগামী নির্বাচনে জনগণ . . .
চকরিয়া দুর্ঘটনায় নিহতদের দাফন সম্পন্ন, এলাকায় মাতম
নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১২ ফেব্রুয়ারি ॥ কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহতদের জানাজা মঙ্গলবার বিকেলে গাজীপুর জেলা শহরের হাড়িনাল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। জানাজায় ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি, ক্রীড়া মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, গাজীপুরের জেলা প্রশাসক নূরুল ইসলাম, পুলিশ সুপার আব্দুল বাতেন, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টাম-লীর সদস্য অধ্যাপক এম এ মান্নান, গাজীপুর সদর উপজেলা পরিষদের . . .
পাবনার খামারে অগ্নিসংযোগ, দেড় হাজার মুরগি পুড়ে ছাই
নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১২ ফেব্রুয়ারি ॥ সদর উপজেলার দ্বীপচর গ্রামে পূর্ব বিরোধের জের ধরে মঙ্গলবার ভোরে একটি মুরগি খামারে সন্ত্রাসীরা আগুন দিয়ে দেড় হাজার মুরগি পুড়িয়ে মেরেছে। এ সময় কয়েক রাউন্ড গুলিবর্ষণের ঘটনাও ঘটে বলে জানা গেছে। পুলিশ মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছে। এতে আনুমানিক ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী জিল্লুর রহমান দাবি করেছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও স্থানীয় সূত্র জানায়, ভোর ৫টায় একদল সন্ত্রাসী ওই গ্রামের জিল্লুর রহমানের মুরগির খামারে আগুন দেয়। এ সময় আশপাশের . . .
বরিশালে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হামলা
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ১২ ফেব্রুয়ারি ॥ বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে ইন্টার্নী চিকিৎসকদের ওপর হামলা ও স্থায়ী পুলিশ বক্স স্থাপনের দাবিতে মঙ্গলবার সকালে দু’ঘণ্টা কর্মবিরতি পালন করেছে ইন্টানি চিকিৎসকেরা। অপরদিকে ইন্টার্নি চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় ডাকা অনিদৃষ্টকালের জন্য ধর্মঘট সোমবার রাতে প্রত্যাহার করা হয়েছে। ইন্টার্নি চিকিৎসক নাজমুল শাকিব সূচক জানান, হাসপাতালের ৪র্থ তলার মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ঝালকাঠির রাজাপুর . . .
কেরানীগঞ্জে শিক্ষার্থীদের সড়ক অবরোধ
শিক্ষক হত্যার প্রতিবাদ
সংবাদদাতা, কেরাণীগঞ্জ, ১২ ফেব্রুয়ারি ॥ নকল করতে বাঁধা দেয়ায় কেরানীগঞ্জে শিক্ষককে ছুরিকাঘাতে হত্যার প্রতিবাদে মঙ্গলবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় ৩ ঘণ্টা ঢাকা-মাওয়া মহাসড়ক অবরোধ করে রাখে চুনকুটিয়া উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা ঢাকা-মাওয়া মহাসড়কের কদমতলী মোড়ে রাস্তায় অবস্থান নিয়ে হত্যাকারী রিয়াদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে স্লোগান দিতে থাকে। এ সময় রাস্তার দুই পাড়ে আটকা পড়ে শত শত যানবাহন। দুপুর ১টায় কেরাণীগঞ্জ থানা পুলিশের একটি দল বিক্ষুব্ধ শিক্ষার্থীদের ধাওয়া দিয়ে . . .
দুই আসামির বিরুদ্ধে চার্জশীট আমলে নিয়েছে আদালত
মানিকগঞ্জে বাসে ধর্ষণ
নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ১২ ফেব্রুয়ারি ॥ মানিকগঞ্জে চলন্ত বাসে ধর্ষণের অভিযোগে পুলিশের হাতে আটক দুই আসামির বিরুদ্ধে পুলিশের চার্জশীট আমলে নিয়েছে আদালত। মঙ্গলবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক শেখ মোঃ মুজাহিদ-উল-ইসলামের আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। শুনানির পর মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে প্রেরণ করা হয়। এ সময় ধর্ষক দিপু মিয়া ও আবুল কাশেম কাঠগড়ায় উপস্থিত ছিল। মামলার পরবর্তী তারিখ আগামী ২৮ ফেব্রুয়ারি। শুনানিতে আসামি পক্ষের কোন আইনজীবী অংশ নেয়নি। বাদীর পক্ষে . . .