মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১ ফেব্রুয়ারী ২০১৩, ১৯ মাঘ ১৪১৯
লালমনিরহাটে ৫ হাজার বস্তা ভেজাল সার ও কীটনাশক উদ্ধার
নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৩১ জানুয়ারি ॥ জেলার হাতীবান্ধায় উপজেলায় বুধবার প্রায় অর্ধ কোটি টাকার ভেজাল সার ও কীটনাশক উদ্ধার করেছে কৃষি অধিদফতরের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত। হাতীবান্ধা উপজেলা কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার অডিটরিয়ার বাজার সংলগ্ন মেসার্স মোর্শেদ সার ঘরের একাধিক গুদামে অভিযান করে ইসলাম এ্যান্ড ব্রাদার্স কোং ও মোশারফ এ্যান্ড ব্রাদার্স কোংয়ের লেখা প্যাকেটজাত প্রায় ৫ হাজার বস্তা টিএসপি সার ও রেলোথ্রিন, সুরক্ষা, অটোক্রোপ, মেলোডি ডুও, এসেন্ড, টপগ্রীন, . . .
কুড়িগ্রামে শিশুদের কল্যাণে কাজ করায় ১০ প্রতিষ্ঠানকে সম্মাননা
স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামে কর্মজীবী দরিদ্র শিশুদের কল্যাণে কাজ করায় ১০ প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হয়। এ উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের এক সমাবেশ বৃহস্পতিবার কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হয়। কুড়িগ্রাম শিশু অধিকার বাস্তবায়ন ফোরাম আয়োজিত সুধীজন ও শিশু সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক হাবিবুর রহমান। শিশু অধিকার বাস্তবায়ন ফোরামের চেয়ারম্যান এ্যাডভোকেট আব্রাহাম লিংকনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. লোকমান হাকিম, পৌর মেয়র নুর ইসলাম নুরু, উপজেলা . . .
পটিয়ায় পুলিশের বিরুদ্ধে গ্রামবাসীর বিক্ষোভ
বসতঘর গুঁড়িয়ে দেয়ার জের
নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ৩১ জানুয়ারি ॥ চট্টগ্রামের পটিয়ায় পুলিশের উপস্থিতিতে দিনদুপুরে এক নিরীহ ব্যক্তির বসতঘর গুঁড়িয়ে দেয়ার ঘটনায় গ্রামবাসী পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ করেছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার কচুয়াই ইউনিয়নের শ্রীমাই গ্রামে এ বিক্ষোভের ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা গেছে, ওই এলাকার ফজল কাদেরের বসতঘর গত ২৫ জানুয়ারি পটিয়া থানার এসআই মাজাহারুল ইসলামের উপস্থিতিতে একটি ভূমিদস্যুচক্র ফজল কাদেরের বসতঘর গুঁড়িয়ে দেয়। দিনদুপুরে বসতঘর গুঁড়িয়ে দেয়ার ঘটনায় গত ২৭ জানুয়ারি পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট . . .
কক্সবাজারে ফানুসের আগুনে হ্যাচারির অর্ধকোটি টাকা ক্ষতি
নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার, ৩১ জানুয়ারি ॥ শহরের কলাতলী মডার্ন হ্যাচারিতে ফানুসের আগুনে অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় জড়িত একজনকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে এ ঘটনাটি ঘটে। জানা গেছে, বুধবার সন্ধ্যায় কক্সবাজার সৈকতের আকাশে ওশান প্যারাডাইস নামের একটি হোটেলে গ্ল্যাক্সো ওষুধ কোম্পানির প্রতিনিধি সম্মেলন উদ্বোধন উপলক্ষে উড়ানো একটি ফানুস কলাতলী মডার্ন হ্যাচারিতে গিয়ে পড়ে। মুহূর্তের মধ্যেই ফানুসের আগুন পুরো হ্যাচারি এলাকায় ছড়িয়ে পড়ে। এতে গুদামে রক্ষিত মালামালসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। . . .
কলাপাড়ায় প্রবেশপত্র আটকে রেখে অতিরিক্ত টাকা আদায়
এসএসসি ও সমমনা পরীক্ষা
নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৩১ জানুয়ারি ॥ কলাপাড়ায় এসএসসি ও সমমনা পরীক্ষার্থীদের প্রবেশপত্র আটকে লাখ টাকার বাণিজ্য করার অভিযোগ পাওয়া গেছে। অথচ বিদ্যালয় ও মাদ্রাসা কর্তৃপক্ষ ফরম পূরণের সময় কেন্দ্র ফি নিয়েছে। কিন্তু নতুন করে আবার অতিরিক্ত অর্থ আদায় করা হয়েছে। ফলে পরীক্ষার্থী ও অভিভাবকরা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এহেন কাণ্ডে চরম ক্ষুব্ধ রয়েছেন। জানা গেছে, কলাপাড়া উপজেলার ৩১টি মাধ্যমিক বিদ্যালয় থেকে খেপুপাড়া ও মহিপুর কেন্দ্রের অধীনে এ বছর মোট ১১৫৬ এসএসসি পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করার কথা। এ . . .
ইসলামপুরে নদীভাঙ্গন প্রতিরোধ দাবিতে মানববন্ধন
নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ৩১ জানুয়ারি ॥ জামালপুরের ইসলামপুর উপজেলার কুলকান্দি ইউনিয়নকে যমুনার ভাঙ্গন থেকে রক্ষার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার কুলকান্দি হার্ডপয়েন্ট এলাকায় ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ঢাকা মহানগর ট্রেড ইউনিয়নের সাধারণ সম্পাদক আসলাম খান, স্থানীয় আওয়ামী লীগের সভাপতি জালাল উদ্দিন, কুলকান্দি ইউপির সাবেক চেয়ারম্যান জোবাইদুর রহমান দুলাল। এলাকাবাসীর অভিযোগ, প্রমত্তা যমুনার ভাঙ্গনে বন্যায় কুলকান্দি হার্ড পয়েন্টের প্রায় ৩শ’ মিটার এলাকাসহ শত শত বসতবাড়ি . . .
ফরিদপুরে চম্পা হত্যার প্রধান আসামি ৭ দিনের রিমান্ডে
নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৩১ জানুয়ারি ॥ ফরিদপুরের স্কুলছাত্রী জাকিয়া আক্তার চম্পা ধর্ষণ ও হত্যা মামলার প্রধান আসামি শামীম ম-লের ৭ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বৃহস্পতিবার ফরিদপুরের ১নং আমলি আদালতের বিচারক আব্দুল্লাহ আল মাসুদ এই রিমান্ড মঞ্জুর করেন। শামীমকে দুপুরে আদালতে হাজির করে পুলিশ ১০ দিনের রিমান্ড চেয়েছিল। শুনানি শেষে এই ৭ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। জানা যায়, মঙ্গলবার রাতে গাজীপুর থেকে গাজীপুর পুলিশের সহায়তায় ফরিদপুর পুলিশের একটি দল শামীম ম-লকে (২৬) গ্রেফতার করে ফরিদপুরে নিয়ে . . .
মেঘনায় তিন ট্রলারে দস্যুদের হামলা ॥ ৯ জেলে অপহৃত
সংবাদদাতা, চরফ্যাশন, ৩১ জানুয়ারি ॥ ভোলার মনপুরার ঢালচরের নিকটবর্তী চর পিয়ালের কাছে ও হাতিয়ার সীমানায় মেঘনা নদীতে জলদস্যুদের পৃথক পৃথক হামলায় ১২ জেলে আহত হয়েছে। জলদস্যুরা ৩টি ট্রলারসহ ৯ জেলেকে অপহরণ করেছে। জেলেরা জানায়, গত বুধবার বিকেলে মনপুরার চর পিয়ালের নিকটবর্তী মেঘনায় জলদস্যুরা দেশীয় অস্ত্রসহ হানিফ মাঝি ও ছোবহান মাঝির ২টি ইলিশ ধরা ট্রলারে হামলা চালায়। জলদস্যুরা এ সময় ২টি ট্রলারের জেলেদের পিটিয়ে আহত করে ট্রলার ২টি ছিনিয়ে নেয় ও ৫ জেলেকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে গেছে। অপহৃত জেলেরা হচ্ছে করিম, . . .
সিলেটে ছাত্রদলে সংঘর্ষে নিহত ১॥ আহত ৭
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের গোলাপগঞ্জে ছাত্রদলের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়েছে। নিহত ছাত্রদল কর্মী জসিম আহমদ (২৮) উপজেলার ফুলবাড়ী গ্রামের আফতাব আলীর ছেলে। সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১৫ জন। বৃহস্পতিবার বিকেল ৩টায় গোলাপগঞ্জ উপজেলা সদরের চৌমোহনীতে এ ঘটনা ঘটে। আহত ছাত্রদল কর্মীরা হচ্ছে কবীর হোসেন চৌধুরী, দেলোয়ার হোসেন, সুমন আহমদ, সাহেদ আহমদ, হাসান আহমদ, সালাহ উদ্দিন ও রিপন। স্থানীয় সূত্র জানায়, আধিপত্য বিস্তার নিয়ে গোলাপগঞ্জে ছাত্রদলের দুই গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ ও কয়েকদিন . . .
নড়াইলে হোন্ডাচালক খুন
নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ৩১ জানুয়ারি ॥ নড়াইলে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের কোপ ও মারপিটে ছিরু মোল্যা (৪২) নামে একজন মোটরসাইকেলচালক খুন হয়েছে। এ ঘটনায় পুলিশ ২ জনকে আটক করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। জানা গেছে, বুধবার বিকেলে লোহাগড়া উপজেলার আড়পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে ছবি তোলাকে কেন্দ্র করে ছিরু মোল্যার সঙ্গে প্রতিপক্ষের বাকবিত-া হয়। সন্ধ্যার দিকে প্রতিপক্ষরা মানিকগঞ্জ বাজারের পাশে একা পেয়ে ছিরু মোল্যাকে মারপিট ও কুপিয়ে জখম করে। চিকিৎসার . . .