মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ৮ ডিসেম্বর ২০১৩, ২৪ অগ্রহায়ন ১৪২০
সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ীসহ হত সাত
জনকণ্ঠ ডেস্ক ॥ নারায়ণগঞ্জের কাঁচপুরে শনিবার ভোরে কাভার্ডভ্যান-প্রাইভেটকার সংঘর্ষে তিনজন নিহত ও দুজন আহত হয়েছেন। এ ছাড়া গাজীপুরের শ্রীপুরে ব্যবসায়ী, চট্টগ্রামের সীতাকু-ে মোটরসাইকেল চালক নিহত ও আরোহী আহত এবং কেরানীগঞ্জে মোটরসাইকেল আরোহীর মৃত্যু, অপর আরোহী ও চালক আহত এবং বাগেরহাটে টেম্পো-নসিমন সংঘর্ষে একজন নিহত ও ৫ জন আহত হয়েছেন। খবর নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানোÑ নারায়ণগঞ্জ ॥ সোনারগাঁওয়ের কাঁচপুরে কভার্ডভ্যান ও প্রাইভেটকারের সংঘর্ষে ৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে ওই প্রাইভেটকারের আরও দুই . . .
নওগাঁয় দিনদুপুরে গৃহস্বামীকে খুন করে ডাকাতি
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৭ ডিসেম্বর ॥ শনিবার সকাল সোয়া ১০টার দিকে নওগাঁ শহরের কালিতলা হিন্দু অধ্যুষিত এলাকা দহেরঘাট মহল্লার অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক সংখ্যালঘু অমল কুমার রায়ের সুরক্ষিত দোতালা ভবনে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। ডাকাতরা অসুস্থ গৃহস্বামী অমল কুমারকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যার পর তার লাইসেন্স করা একনলা বন্দুক, নগদ ৩ লাখ টাকা, ৮ ভরি স্বর্ণের গহনাসহ বিপুল পরিমাণ সম্পদ লুট করে নিয়ে গেছে। বিষয়টি শহরের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মাঝে চরম আতঙ্কের সৃষ্টি হয়েছে। নিহত অমল কুমার রায় জেলার . . .
রবি, সোম ও বুধবার হরতাল যেসব জেলায়
জনকণ্ঠ ডেস্ক ॥ কেন্দ্রীয় ছাত্রদলের নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে রবিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে চট্টগ্রাম, মুন্সীগঞ্জ, খাগড়াছড়ি, কিশোরগঞ্জ, সুনামগঞ্জ ও নেত্রকোনার স্থানীয় ছাত্রদল। একই দাবিতে সোমবার ছাত্রদল হরতাল ডেকেছে নড়াইল, রাজশাহী বিভাগের ৮ জেলা ও রংপুর বিভাগের ৮ জেলায়। এছাড়া একই দাবিতে সিলেট বিভাগে রবি, সোম ও বুধবার হরতাল ডেকেছে বিএনপিসহ ১৮ দলীয় জোট। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো- চট্টগ্রাম ॥ ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি আবদুল কাদের ভুঁইয়া জুয়েলকে গ্রেফতারের . . .
বাউফলে প্রাইমারী স্কুলের গাছ কেটে নিচ্ছেন প্রভাবশালী
নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৭ ডিসেম্বর ॥ বাউফলের পশ্চিম নুরাইনপুর সরকারী প্রাইমারী স্কুলের বিভিন্ন প্রজাতির গাছ স্থানীয় এক প্রভাবশালী কেটে নিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। আজ শনিবার পর্যন্ত ১১টি চাম্বুল ও ৪ রেইন্ট্রি গাছ কাটা হয়েছে। সরেজমিন দেখা গেছে, স্কুল মাঠের দক্ষিণ পাশে একটি চাম্বুল গাছ কাটছেন দুই শ্রমিক। বাকি গাছগুলো কেটে মাঠের মধ্যে রাখা হয়েছে। ৭-৮ দিন আগ থেকে গাছগুলো কাটতে শুরু করেন বলে শ্রমিকরা জানান। তাঁরা আরও জানান, নুরাইনপুর কলেজের প্রভাষক কামরুল হাসান ওরফে তরু বিশ্বাস নামের এক ব্যক্তি গাছগুলো . . .
পটিয়ায় কার ও টাকাসহ গ্রেফতার দুই
নিজস্ব সংবাদদাতা, পটিয়া ॥ বাংলাদেশের জাতীয় পতাকাবাহী বিলাসবহুল একটি পাজেরো করে টাকা পাচারকালে চট্টগ্রামের পটিয়া থানা পুলিশ প্রায় সাড়ে ১৯ লাখ টাকাসহ দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন, কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার হ্নীলা গ্রামের উলা মিয়ার পুত্র ছৈয়দ আলম (২৫) ও একই এলাকার লেদাপুর বহর গ্রামের মৃত লাল মিয়ার পুত্র রবিউল আলম (৫২)। ঢাকা ছেড়ে আসা পাজেরোটি চট্টগ্রাম-কক্সবাজার আরাকান মহাসড়ক হয়ে কক্সবাজারের টেকনাফে যাওয়ার প্রাক্কালে শনিবার সকাল সাড়ে ১১টায় পুলিশ পটিয়া থানার মোড় এলাকায় গাড়িটি . . .
নরসিংদীতে অন্তঃসত্ত্বা গৃহবধূকে শ্বাসরোধে হত্যা
নিজস্ব সংবাদদতা, নরসিংদী, ৭ ডিসেম্বর ॥ তানিয়া খাতুন নামে এক অন্তঃসত্ত্বা গৃহবধূকে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে। শিবপুর উপজেলার বাজনাব গ্রামে শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। জানা গেছে ওই গ্রামের বেনু মোল্লার পুত্র রোকন মিয়ার সঙ্গে পার্শ্ববর্তী মাছিমপুর ইউনিয়নের পালপাড়া গ্রামের কাজল মিয়ার কন্যা তানিয়ার সঙ্গে ১ বছর ২ মাস আগে বিয়ে হয়। বিয়ের পর রোকন মিয়া দুবাই যাওয়ার সময় তানিয়ার পিতার কাছ থেকে ৭০ হাজার টাকা হাওলাত নেয়। পরবর্তীতে তানিয়ার পিতা টাকা ফেরত চাইলে যথারীতি টাকা ফেরত দেয় তানিয়ার শাশুড়ি। কিন্তু . . .
হানাদারমুক্ত দিবস আজ
কালকিনি, বাউফল, ভালুকা, গাইবান্ধা, চাঁদপুর, দৌলতপুর, বরিশাল ও ঝালকাঠি ॥ নানা কর্মসূচী
জনকণ্ঠ ডেস্ক ॥ ৮ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া হানাদারমুক্ত হয়। বীর মুিক্তযোদ্ধারা সম্মুখযুদ্ধে পাকসেনাদের পরাজিত করে শহরে স্বাধীনতার বিজয় পতাকা উত্তোলন করেন। এ দিন উপলক্ষে শহরে বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়েছে। এছাড়া কালকিনি, বাউফল, ভালুকা, গাইবান্ধা, চাঁদপুর, দৌলতপুর, বরিশাল ও ঝালকাঠি মুক্তদিবস আজ। খবর নিজস্ব সংবাদদাতাদের পাঠানোÑ ব্রাহ্মণবাড়িয়া ॥ ৮ ডিসেম্বর রবিবার ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে মুক্তিযুদ্ধের পূর্বাঞ্চলীয় জোনের প্রধান জহুর আহমেদ চৌধুরী ব্রাহ্মণবাড়িয়া শহরের পুরনো . . .
বাছাইয়ের শেষ দিনে ৭১ মনোনয়নপত্র বাতিল
(গতকাল প্রকাশের পর) ভোলা-১ আসন থেকে জাতীয় পার্টির প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ায় এ আসন থেকে সর্বদলীয় সরকারের শিল্প, গৃহয়ান ও গণপূর্ত মন্ত্রী তোফায়েল আহমেদ আওয়ামী লীগের মনোনীত একক প্রার্থী রয়েছেন। এ ছাড়া ভোলা-২ (দৌলতখান-বোরহানউদ্দিন) আসনে আওয়ামী লীগের প্রার্থী আলী আজম মুকুল, জেপি থেকে মোঃ সালাউদ্দিন, ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনে আওয়ামী লীগের প্রার্থী নুরুন্নবী চৌধুরী শাওন, জাপা (এরশাদ) থেকে এ্যাডভোকেট একেএম নজরুল ইসলাম মিয়া এবং ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল্লাহ . . .
মুক্তিযোদ্ধার স্ত্রীর জীবন চলছে ভিক্ষা করে
নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৭ ডিসেম্বর ॥ রাবেয়া বেগমের বয়স প্রায় ৭৮ বছর। এক শহীদ মুক্তিযোদ্ধার স্ত্রী তিনি। মানুষের কাছে হাত পেতে জীবন চলে তাঁর। যুদ্ধকালে তাঁর স্বামী আমির আলী মুক্তিযোদ্ধাদের মাঝে খাবার সরবরাহ ও তথ্য আদান-প্রদান করতেন। এ অপরাধে তাঁকে বাড়ি থেকে ধরে নিয়ে গুলি করে হত্যা করে পাকসেনারা। দেশের জন্য তিনি প্রাণ বিসর্জন দিলেও তাঁর হতদরিদ্র স্ত্রী রাবেয়া বেগমের খবর নেয়নি কেউ। কেমন আছেন তিনি, কিভাবে কাটছে তাঁর দিন? রাবেয়া বেগমের বাড়ি বাউফলের ধুলিয়া গ্রামে। ৪ সন্তানের জননী তিনি। সন্তানরা বিয়ে করে . . .
সংক্ষিপ্ত সংবাদ
জয়ের মতবিনিময় সভা নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৭ ডিসেম্বর ॥ নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, যুবলীগের কেন্দ্রীয় নেতা ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আরিফ খান জয় শনিবার নেত্রকোনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় জয় ছাড়াও বক্তব্য রাখেন স্বেচ্ছসেবক লীগ নেতা মারুফ হাসান খান, যুবলীগ নেতা পুষ্পেন্দু রায় বাপ্পী, প্রেসক্লাব সম্পাদক এম মুখলেছুর রহমান খান ও সাংবাদিক গৌতম বাবুল প্রমুখ। সভায় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত স্থানীয় সাংবাদিকরা উপস্থিত . . .