মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ৫ নভেম্বর ২০১৩, ২১ কার্তিক ১৪২০
আ’লীগের হরতালবিরোধী মিছিল সমাবেশ
জনকণ্ঠ ডেস্ক ॥ হরতাল, হত্যা, অগ্নিসংযোগ, ভাংচুর ও নৈরাজ্যের প্রতিবাদে সারাদেশে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল সমাবেশ করেছেন। এতে নেতৃত্ব দেন স্থানীয় নেতাকর্মীরা। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো- খুলনা ॥ হরতাল, হত্যা, অগ্নিসংযোগ, ভাংচুর ও নৈরাজ্যের প্রতিবাদে সোমবার বেলা সাড়ে ১১টায় নগরীতে আওয়ামী লীগ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে। দলীয় কার্যালয় চত্বরে ও ১৪ দলের সমন্বয়ক মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা শেখ হায়দার আলী, কাজী এনায়েত . . .
চট্টগ্রামে ডিআইজির নিরাপত্তা রক্ষী খুনের নেপথ্যে পুলিশেরই চাঁদাবাজি
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে প্রায় ৩০ বছরের বেশি সময় ধরে পুলিশের ছত্রছায়ায় অপরাধের স্বর্গরাজ্য গড়ে উঠেছিল বাটালী হিল এলাকার বেশকিছু পাহাড়কেন্দ্রিক ঝুপড়ি ও বস্তিঘর। দিনে দুপুরেই মাদকের নেশাসহ জুয়ার আড্ডা এমনকি অসামাজিক কার্যকলাপের অন্যতম চিহ্নিত স্থান এই বাটালী হিল এলাকা। গত রবিবার সকালে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজির বাসভবনের নিরাপত্তারক্ষী কাইয়ুম খুনের কারণেই পুলিশের উর্ধতন কর্তৃপক্ষের টনক নড়েছে। প্রায় ৩০ বছর ধরে এই এলাকার নিরীহ জনসাধারণ এসব মাদক বিক্রেতাদের উচ্ছেদ করার চেষ্টা করলেই পুলিশের . . .
রাবির ভর্তি পরীক্ষার সময়সূচী ঘোষণা
রাবি সংবাদদাতা ॥ আগামী ১০ থেকে ১৪ নবেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে সম্মান প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচী ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ প্রশাসক ইলিয়াস হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১০ নবেম্বর রবিবার সকাল ৯-১০টা ‘এ’ ইউনিটের বিজোড় রোল নম্বর, বেলা ১১-১২টা জোড় রোল নম্বর, দুপুর ১টা থেকে ২টা ‘বি’ ইউনিটের বিজোড় রোল নম্বর ও বিকেল সাড়ে ৩টা থেকে . . .
মুন্সীগঞ্জে ১৩৩ গ্রামে দু’দিন ধরে বিদ্যুত নেই
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বিদ্যুতের তার ছিঁড়ে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় বিদ্যুত বিচ্ছিন্ন হয়ে গেছে। ২ দিন ধরে উপজেলার কয়েক হাজার লোক পড়েছে বিপাকে। রবিবার সকাল ৯টায় দাউদকান্দির মেঘনা-গোমতী সেতুর বিদ্যুতের টাওয়ারের তার ছিঁড়ে গেলে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ৯টি ইউনিয়নের ১শ’ ৩৩টি গ্রাম বিদ্যুতবিহীন হয়ে পড়ে। ফলে এই উপজেলার অফিস-আদালত, স্কুল-কলেজের কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। বন্ধ রয়েছে কল-কারখানার উৎপাদন। সবচেয়ে বিপাকে পড়েছে জেএসসি এবং জেডিসি পরীক্ষার্থীরা। কুমিল্লা পল্লী বিদ্যুত . . .
সংক্ষিপ্ত সংবাদ
চাঁদা না পেয়ে বাড়ি ভাংচুর নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৪ নবেম্বর ॥ রূপগঞ্জে দাবিকৃত চাঁদার টাকা না দেয়ায় স্থানীয় ভূমিদস্যুরা সাজেদা বেগম নামে এক অসহায় নারীর জমি দখলে নিতে তার বসতভিটা ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। একপর্যায়ে তারা বসতঘরে অগ্নিসংযোগ করে। সোমবার দুপুরে উপজেলার গোলাকান্দাইল নতুন বাজার এলাকায় এ ঘটনা ঘটে। হাসপাতাল ভবনের ভিত্তি স্থাপন স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ সদর হাসপাতালকে ১০০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীতকরণে নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয় সোমবার। স্থানীয় . . .
নেত্রকোনায় হত্যা মামলায় ১৫ জনের যাবজ্জীবন
নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৪ নবেম্বর ॥ জেলার দুর্গাপুর উপজেলার নাগেরগাতি গ্রামের চাঞ্চল্যকর আঃ ছালাম হত্যা মামলায় ১৫ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদ-, ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদ- দেয়া হয়েছে। সোমবার অতিরিক্ত দায়রা জজ মোঃ আব্দুল হামিদ এ রায় দেন। দ-প্রাপ্তরা হলো : দুর্গাপুর উপজেলার আলমপুর গ্রামের আব্দুল হক, আব্দুর রহমান, ছাত্তার, মোস্তফা, সফিকুল ইসলাম, আবু জাহেদ, আবু সায়েম, নান্দু মিয়া, নাগেরগাতি গ্রামের আঃ কদ্দুছ, জাহেদ মিয়া, ছোয়াব মিয়া, আঃ হাই, তৌফিল মিয়া, শহিদ মিয়া ও বিলাসপুর . . .
পাবনায় অপহৃত স্কুলছাত্র উদ্ধার আটক ৩
নিজস্ব সংবাদদাতা, পাবনা, ৪ নবেম্বর ॥ পাবনা সদর থানা পুলিশ এক অভিযান চালিয়ে অপহৃত স্কুলছাত্র তৌহিদুল ইসলামকে উদ্ধারসহ ৩ অপহরণকারীকে আটক করেছে। রবিবার রাত সাড়ে ৯টার দিকে ঈশ্বরদী এক অভিযান চালিয়ে এদের আটক করা হয়। জানা গেছে, গত শুক্রবার পাবনা শহরের রাধানগর মহল্লার আর এম একাডেমীর ছাত্রাবাস থেকে ওই বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র তৌহিদুল ইসলামকে (১৪) কৌশলে অপহরণ করে অপহরণকারীরা। তারা তাকে শহরের একটি ছাত্রবাসে আটকিয়ে রেখে অপহৃত তৌহিদুল ইসলামের দাদার নিকট ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরে তার পরিবারের লোকজন . . .
পঞ্চগড়ে ব্যাংকে প্রতারণার শিকার গ্রাহক, পঞ্চাশ হাজার টাকা নিয়ে উধাও
স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড়ের একটি ব্যাংকে অভিনব কায়দায় প্রতারণার শিকার হলেন এক গ্রাহক। ব্যাংকের কর্মকর্তার পরিচয় দিয়ে ক্যাশ কাউন্টারের কাছ থেকে গ্রাহকের ৫০ হাজার টাকা নিয়ে মুহূর্তেই চম্পট দেয় ওই প্রতারক। রবিবার বিকেলে ব্যাংকটির পঞ্চগড় শাখায় ঘটেছে এ ঘটনাটি। প্রত্যক্ষদর্শীরা জানায়, ওইদিন দুপুরে অবসরপ্রাপ্ত এলজিইডি অফিসের কর্মকর্তা শাহাদাত হোসেন অবসরের জমানো টাকা উত্তোলন করতে ব্যাংকে আসেন। তার বাড়ি তেঁতুলিয়া উপজেলা সদরের মমিনপাড়া গ্রামে। এ সময় নিজেকে ব্যাংকের কর্মকর্তা এবং বাড়ি একই গ্রামের পরিচয় . . .
পটিয়ায় শীতের সবজি বাজারে ॥ দাম চড়া
নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ৪ নবেম্বর ॥ শীতকালীন সবজিতে ভরপুর চট্টগ্রামের পটিয়ার প্রায় বাজার। শীত মওসুমের শুরুতেই সকল প্রকার সবজি বাজারে আসতে শুরু করলেও ক্রেতারা সিন্ডিকেট ব্যবসায়ীর কাছে জিম্মি হয়ে পড়েছে। এক সপ্তাহের ব্যবধানে কেজিতে ১৫-২০ টাকা বাড়তি নেয়ার অভিযোগ রয়েছে। এখানে বাজার মনিটরিংয়ের জন্য সরকারীভাবে কোন উদ্যোগ না থাকায় ব্যবসায়ীরা সিন্ডিকেট করে ইচ্ছেমতো চড়া দামে সবজি বিক্রি করছে। ফলে ক্রেতাদের চাহিদা থাকা সত্ত্বেও পছন্দের সবজি ক্রয় করতে পারছেন না। ক্রেতাদের অভিযোগ, পটিয়া উপজেলার গ্রামেগঞ্জে উৎপাদিত . . .