মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ২২ নভেম্বর ২০১৩, ৮ অগ্রহায়ন ১৪২০
রাজশাহীর বিড়ালদহ মাজারের দুই কোটি টাকা লোপাট
তিন সরকারী কর্মকর্তার যোগসাজশ
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর পুঠিয়ায় তিন সরকারী কর্মকর্তার যোগসাজশে বিড়ালদহ সৈয়দ করম আলী (রা) মাজারের প্রায় দুই কোটি টাকার হদিস পাওয়া যাচ্ছে না। মাজারের টাকা লুটপাটের ঘটনায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। জানা গেছে, বাংলাদেশ ওয়াক্ফ প্রশাসনের অধীনে উপজেলার বিড়ালদহ মাজার পরিচালিত। মাজারের স্থাপনা ছাড়াও রয়েছে আর ৩ দশমিক ২ একর কৃষি জমি। নিয়মানুযায়ী মাজার পরিচালনার জন্য গত ৫ বছর আগে ৭ সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি হলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্মকর্তা সেলিম রেজা, সাধারণ সম্পাদক প্রাণিসম্পদ . . .
শেরপুর ও কক্সবাজারে বসতবাড়ি পুড়ে ছাই
নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২১ নবেম্বর ॥ শেরপুরের পল্লীতে বসতবাড়িতে এক ভয়াবহ অগ্নিকা-ে প্রায় ৩০ লাখ টাকার মালামাল ভস্মীভূত হয়েছে। বৃহস্পতিবার রাতে সদর উপজেলার পাকুরিয়া সোনারপাড়া গ্রামে কৃষক আক্তার আলী সোনারের বাড়িতে ওই ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটে। জানা গেছে, রাত আড়াইটার দিকে কৃষক আক্তার আলীর গোয়ালঘরে দেয়া ধোঁয়া থেকে ওই অগ্নিকা-ের সূত্রপাত। আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়লে আগুনের লেলিহান শিখায় একটি এল প্যাটার্ন টিনশেড হাফবিল্ডিংয়ের ৫টি কক্ষ এবং ওইসব কক্ষে থাকা ফ্রিজ, টিভি, ধান-চাল ও টাকাসহ সব ধরনের আসবাবপত্র . . .
চট্টগ্রাম বিমানবন্দরে এক কেজি স্বর্ণ জব্দ ॥ গ্রেফতার ১
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে আসছে একের পর এক স্বর্ণের অবৈধ চালান। বৃহস্পতিবারও এক যাত্রীর লাগেজ তল্লাশি করে পাওয়া যায় এক কেজি স্বর্ণ। স্বর্ণ বহনকারী এ যাত্রীকে আটক করা হয়েছে। জানা গেছে, আটক এ যাত্রীর নাম নজরুল ইসলাম। বাংলাদেশ বিমানের বিজি-০৪৮ ফ্লাইটে তিনি আসেন দুবাই থেকে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে বিমানটি শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। যাত্রীদের লাগেজ স্ক্যানিংয়ে ধরা পড়ে স্বর্ণগুলো। কাস্টমসের সহকারী কমিশনার মশিউর রহমান ম-ল . . .
সংক্ষিপ্ত সংবাদ
ভূমি উদ্ধার নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২১ নবেম্বর ॥ কিশোরগঞ্জে সমবায় ব্যাংকের ১২ শতক ভূমি অবৈধ দখলদার থেকে উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদের নেতৃত্বে উচ্ছেদ অভিযানে একটি একতলা বিল্ডিংসহ কয়েকটি স্থাপনা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়। সূত্র জানায়, শহরের খড়মপট্টির সমবায় ব্যাংকের ১২ শতক ভূমি দীর্ঘদিন ধরে স্থানীয় প্রভাবশালী সুরুজ আলী জবর দখল করে সেখানে বাসা বানিয়ে অবৈধভাবে বসবাস করছিল। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। আদালতের নির্দেশে বৃহস্পতিবার নির্বাহী . . .
গফরগাঁওয়ে বোরো বীজ সঙ্কটে দিশেহারা কৃষক
নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ২১ নবেম্বর ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে ১৫টি ইউনিয়নেই চলতি ইরি-বোরো মৌসুমে বীজের তীব্র সঙ্কট দেখা দিয়েছে। এতে করে কৃষকদের মাঝে হাহাকার দেখা দিয়েছে। বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন বিএডিসি চাহিদার তুলনায় অর্ধেক বীজ সরবরাহ করায় বীজের অভাবে কৃষকের মাঝে হাহাকার শুরু হয়েছে। বীজের অভাবে কৃষকের বীজ তলা শুকিয়ে যাচ্ছে। জানা গেছে, চলতি ইরি-বোরো মৌসুমে ২০ হাজার ৮শ’ ৩৭ হেক্টর জমির বিপরীতে ৬শ’ ২৫.১১ মেট্রিক টন বোরো বীজের চাহিদা থাকলেও পাওয়া গেছে ৩শ’ ৮ মে. টন যা চাহিদার তুলনায় . . .
নীলফামারীতে জামায়াতের হামলায় আহত পুলিশ সদস্যের মৃত্যু
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী, ২১ নবেম্বর ॥ নীলফামারী জলঢাকা উপজেলা শহরে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের হামলায় গুরুতর আহত পুলিশ সদস্য আজিজুর রহমান (কনস্টবল নং ৪২৮) চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন। নিহত পুলিশ সদস্য আজিজুর রহমান রংপুর রেঞ্জ রিজার্ভ ফৌজের সদস্য ও রংপুর জেলার কাউনিয়া উপজেলার মহেশা গ্রামের মৃত আবুল কাশেম ম-লের ছেলে। জানা গেছে, গত ২৫ অক্টোবর নীলফামারী জেলার জলঢাকা উপজেলা শহরে পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের সংঘর্ষের সময় দায়িত্ব পালনরত অবস্থায় জামায়াত-শিবিরের . . .
বরিশালে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুশয্যায়
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ২১ নবেম্বর ॥ শিশু বিশেষজ্ঞ না হয়েও এক মেডিক্যাল অফিসার কর্তৃক পানিতে পড়া শিশুকে ভুল চিকিৎসা দেয়ায় ওই শিশুটি এখন শয্যাশায়ী হয়ে মৃত্যুর প্রহর গুনছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে বরিশালের গৌরনদী উপজেলা হাসপাতালে। গতকাল বৃহস্পতিবার উপজেলার বাটাজোর গ্রামের জসিম হাওলাদার অভিযোগ করেন, তার দেড় বছরের শিশু পুত্র ইয়াসিন ১৭ নবেম্বর পানিতে পরে যায়। তাকে উদ্ধার করে গৌরনদী হাসপাতালে নিয়ে আসা হলে কর্ত্যবরত চিকিৎসক ও হাসপাতালের মেডিক্যাল অফিসার (মেডিসিন) ডা. নিহার রঞ্জন বৈদ্ধ তার . . .
নওগাঁয় থানা কম্পাউন্ডের গাছ বিক্রি করলেন ওসি
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২১ নবেম্বর ॥ কোন প্রকার কোটেশন বা টেন্ডার না করে বা উর্ধতন কর্মকর্তাদের না জানিয়ে নওগাঁর মহাদেবপুর মান উন্নীত থানা কম্পাউন্ডের ভেতর থেকে দীর্ঘদিনের পুরনো ও নতুন বিভিন্ন জাতের দেড় শতাধিক ছোট-বড় গাছ প্রকাশ্যে কেটে বিক্রি করছে থানার ওসি। গত তিন দিন ধরে থানা চত্বরের ভেতর থেকে ফলন্ত আম গাছ, মেহগনি, ইউক্যালিপ্টাস, শিশু ও লাটু গাছ কেটে এবং উপড়ে তুলে নিয়ে যাচ্ছে ক্রেতা কাঠ ব্যবসায়ীরা। বৃহস্পতিবার পুলিশের একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানায়, থানার অফিসার ইনচার্জ এনায়েত উদ্দিন . . .
বাপেক্সের ২৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
সোমবার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন এ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেডের (বাপেক্স) ২৪তম বার্ষিক সাধারণসভা অনুষ্ঠিত হয়। বাপেক্স পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও বিদ্যুত জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অধীন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব মোঃ মোজম্মেল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভায় কোম্পানির সম্মানিত শেয়ারহোল্ডারগণ এবং পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় কোম্পানির ২০১২-১৩ অর্থবছরের নিরীক্ষিত হিসাব ও নিরীক্ষা প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করা হয়। আলোচ্য . . .