মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ২০ নভেম্বর ২০১৩, ৬ অগ্রহায়ন ১৪২০
সড়ক দুর্ঘটনায় কলেজছাত্রসহ নিহত ছয়
জনকণ্ঠ ডেস্ক ॥ মঙ্গলবার সিলেট-জকিগঞ্জ রোডে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্রসহ দুইজন নিহত হয়েছেন। এ ছাড়া নারায়ণগঞ্জের রূপগঞ্জে কাভার্ডভ্যানের ধাক্কায় যুবকের মৃত্যু, শেরপুরে শ্রমিকের মৃত্যু, চৌদ্দগ্রামে গৃহবধূ ও নেত্রকোনায় বৃদ্ধ পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানোÑ সিলেট ॥ মঙ্গলবার সিলেট-জকিগঞ্জ রোডে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্রসহ ২ জন নিহত ও ৫ জন আহত হয়েছেন। সকালে গোলাপগঞ্জের চৌমোহনী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। জকিগঞ্জগামী একটি পিকআপ ভ্যানের সঙ্গে সিলেট . . .
দুই জেলায় কৃষক ও গৃহবধূ খুন, অন্যত্র চার লাশ
জনকণ্ঠ ডেস্ক ॥ বিভিন্ন ঘটনায় বান্দরবানে জমি নিয়ে বিরোধে কৃষক, গাইবান্ধায় স্বামীর হাতে স্ত্রী খুন হয়েছে। এ ছাড়া দিনাজপুরে কলেজছাত্রী, মাগুরায় স্কুল শিক্ষিকা ও টাঙ্গাইলে অটোচালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো- বান্দরবান : জেলার লামা উপজেলায় জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে এক কৃষক খুন হয়েছেন। জানা গেছে, মঙ্গলবার ভোর রাতে জেলার লামা উপজেলার শীলের তোয়া এলাকায় জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে কৃষক আবুল কালামকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। গাইবান্ধা : ফুলছড়ি উপজেলার . . .
বেনাপোলে ২৫ নারী পুরুষ শিশু আটক
অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টা
নিজস্ব সংবাদদাতা, বেনাপোল, ১৯ নবেম্বর ॥ বেনপোলের পুটখালী সীমান্ত পথে অবৈধভাবে ভারত ও বাংলাদেশে যাতায়াতের সময় ২৫ নারী, পুরুষ ও শিশুকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ২৩ সদস্যরা। মঙ্গলবার ভোরে তাদের আটক করা হয়। আটক ব্যক্তিরা হলেন সুজতা, নাসরিন, মনিরা, অরুনা, শিল্পী, লতা, রুবিনা, শাহিব, রোহান, রাবিন, আজমাহিন, আরমান, রাহুল, দাউদ, হাসানুর, ইমরান, মোস্তফা বেপারি, চিত্তরঞ্জন ও সুলতান। বাকি নামগুলো জানা যায়নি। এরা যশোর, নড়াইল, খুলনা, বাগেরহাট, বরিশাল ও নাটর জেলার বাসিন্দা। আটক ব্যক্তিরা জানান, ভিসা . . .
মুন্সীগঞ্জে সন্ত্রাসী রিঙ্কু গ্রেফতার
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মঙ্গলবার রাতে সদর উপজেলার চিতলিয়া বাজার থেকে একডজন মামলার আসামি রিঙ্কু মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ডাকাতি, ছিনতাই, বিস্ফোরণসহ ১২টি মামলা রয়েছে। সদর উপজেলার দেওয়ানকান্দি গ্রামের জসিম উদ্দিন ওরফে বড় জসিম ডাকাতের পুত্র রিঙ্কু মিয়া মুন্সীগঞ্জের মেঘনা ও পদ্মায় নৌ ডাকাতির সঙ্গে জড়িত। চট্টগ্রামে আ’লীগ নেতাকে শুভেচ্ছা জানালেন বিএনপি নেতা স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নতুন সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দিনের সঙ্গে সৌজন্য . . .
গ্যাসপাইপে ফাটল ॥ এলাকায় আতঙ্ক
রূপগঞ্জে ব্রিজের পাইলিং
নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৯ নবেম্বর ॥ রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল এলাকায় তিতাস গ্যাসের মেইন লাইন ফেটে এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার গোলাকান্দাইল এলাকার ঢাকা-সিলেট মহাসড়কের ওপর সেতু নির্মাণ কাজের সময় এ ঘটনা ঘটে। শ্রমিকরা জানান, গোলাকান্দাইল এলাকার ঢাকা-সিলেট মহাসড়কের ওপর সেতু নির্মাণ কাজ গত এক সপ্তাহ ধরে চলছিল। মঙ্গলবার সকালে সেতুর পিলারের জন্য পাইলিং করছিল শ্রমিকরা। প্রায় ১২ ফুট গভীরের যাওয়ার পর হঠাৎ করে বিকট একটি শব্দ হয়। পরে প্রচ- শব্দে গ্যাস বেরোতে থাকে। এ সময় আশপাশের হাটবাজার ও এলাকায় . . .
কক্সবাজারে বালু উত্তোলন, হুমকিতে শতাধিক বাড়ি
নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার, ১৯ নবেম্বর ॥ কক্সবাজারের চকরিয়ায় প্রভাবশালীরা প্রশাসনের নিয়ন্ত্রণাধীন ১০টি বালু মহাল অবৈধ দখলে নিয়ে দেদার বালি তুলে নিচ্ছে। কতিপয় রাজনৈতিক নেতা প্রভাব দেখিয়ে বালু মহালগুলো তাদের নিয়ন্ত্রণে নিয়ে গেছে। সরকারকে বিপুল অঙ্কের রাজস্ব থেকে বঞ্চিত করে তারা নিজেরা কামাই করে নিচ্ছে লাখ লাখ টাকা। বর্তমানে ওসব বালু মহালের ছড়াখাল ও শাখা নদীতে ড্রেজার মেশিন বসিয়ে প্রকাশ্যে বালি উত্তোলন চলছে। ফলে শাখা নদী ও ছড়াখাল লাগোয়া এলাকায় শত শত জনবসতি চরম হুমকির মুখে পড়েছে। নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, . . .
ডাক্তারের অবহেলায় প্রসূতি ও শিশুর মৃত্যু
বিচার দাবিতে বাউফলে বিক্ষোভ, অবরোধ ঘেরাও
নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৯ নবেম্বর ॥ বাউফল হাসপাতালে এক ডাক্তার ও নার্সের অবহেলার কারণে মঙ্গলবার ভোরে এক প্রসূতি মা ও শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় জড়িত ওই ডাক্তার ও নার্সের বিচার দাবিতে স্থানীয় লোকজন বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ ও হাসপাতাল ঘেরাও করেছে। জানা গেছে, বাউফলের আদাবাড়িয়া ইউনিয়নের মহসেনউদ্দিন গ্রামের আবদুর রহিম সিকদারের অন্তঃসত্ত্বা স্ত্রী ফাতেমা বেগমকে সোমবার বেলা ১১টার দিকে বাউফল ৫০ শষ্যাবিশিষ্ট হাসপাতালের মা ও শিশু বিভাগের গাইনি বিশেষজ্ঞ ডাক্তার মাহাবুবুর রহমানের অধীনে ভর্তি করা হয়। ডাক্তার . . .
সাম্প্রদায়িকতা ও জঙ্গীবিরোধী মঞ্চের বরিশালে সংখ্যালঘু পাড়া পরিদর্শন
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ১৯ নবেম্বর ॥ পুলিশের নিষ্ক্রিয়তা ও একটি মহলের সাম্প্রদায়িক উস্কানি দেয়ার কারণেই বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের চরআইচা কালীখোলা গ্রামের সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর দুষ্কৃতকারীরা লোমহর্ষক তা-ব চালিয়েছে। একই কারণে কলেজ ছাত্রকে হত্যা করা হয়েছে। কারণ দা, কুড়াল কিংবা ধারালো অস্ত্র নিয়ে কেউ খেলার মাঠে যায় না। এটি একটি পরিকল্পিত ঘটনা। এর পেছনের রাঘব বোয়ালদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। হামলা, ভাংচুর, লুটপাটের পর দুষ্কৃতকারীদের অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত ১৬টি সংখ্যালঘু . . .