মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১১ অক্টোবর ২০১৩, ২৬ আশ্বিন ১৪২০
বাগেরহাটে দু’শতাধিক ম-পে দুর্গোৎসব
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ১০ অক্টোবর ॥ ধর্মীয় পার্বণের পাশাপাশি সামাজিক সচেতনতা নিয়ে তৈরি দুর্গাপুজোর বিশাল বিশাল ম-প বাগেরহাটে শারদীয় উৎসব নতুন মহিমায় আবির্ভূত হয়েছে। অপরূপ সাজসজ্জা আর আলোর খেলায় তা হয়ে উঠেছে মনোমুগ্ধকর। নানা রঙের আয়োজনে দেড়/দুই মতাধিক ম-প। সত্য, ত্রেতা, দাপর ও কলি যুগের ধর্মীয় কৃষ্টি-কালচার, পৌরাণিক কাহিনী ও পার্বণের ভিন ভিন্নœ দৃশ্যের পাশাপাশি সামাজিকভাবে মানুষকে সচেতন করে তোলার আয়োজনে মূর্তি নির্মাণ করা হয়েছে। পুজো শুরু হয়েছে। ঢাক-বাদ্য বাজছে। চলছে আরতী। বাড়ছে মানুষের . . .
বেতন বোনাসের দাবিতে আশুলিয়ায় সড়ক অবরোধ
সংঘর্ষ, আহত ৫০
নিজস্ব সংবাদদাতা, সাভার, ১০ অক্টোবর ॥ বৃহস্পতিবার সকালে আশুলিয়া থানার জিরানী বাজার এলাকায় ‘লির্বাটি ফ্যাশন ওয়্যারস লিমিটেড’ নামের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে বিক্ষোভ করে। বিক্ষুব্ধ শ্রমিকরা শিমুলিয়া-জিরানী সংযোগ সড়কে অবস্থান নিয়ে প্রায় দেড় ঘণ্টা অবরোধ করে রাখে। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে অর্ধশত শ্রমিক, পুলিশ ও পথচারী আহত হয়। ঘণ্টা দুয়েক পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় কারখানা রবিবার পর্যন্ত বন্ধ . . .
যশোরে পৌর কাউন্সিলরের ওপর হামলা
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর পৌরসভার কাউন্সিলর জুলফিকার আলী জুলুর ওপর হামলা চালিয়েছেন পৌরসভা কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম। বৃহস্পতিবার দুপুরে পৌর ভবনে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর পৌর মেয়র তাৎক্ষণিক সভা করে একটি তদন্ত কমিটি গঠন ও মনিরুল ইসলামকে শোকজ করেছেন। যশোর পৌরসভার কাউন্সিলর মোকসীমুল বারী অপু জানান, যশোর পৌর এলাকার বিভিন্ন অঞ্চলের বেশকিছু সড়ক বাতি নষ্ট হয়ে রয়েছে। ঈদ ও পুজোর জন্য দ্রুত এ বাতিগুলো লাগানোর জন্য বলে আসছেন কাউন্সিলররা। কিন্তু বাতি লাগানোয় গাফিলতির কারণে বৃহস্পতিবার . . .
’৭৫-এর রক্তের ভেতর দিয়ে রাজনীতিতে এলেও নির্বাচনে তাঁকে হারাতে পারেনি কেউ
নীতিশ চন্দ্র বিশ্বাস, গোপালগঞ্জ থেকে ॥ দীর্ঘ ৩২ বছর ধরে গোপালগঞ্জবাসীকে আগলে রেখেছেন গোপালগঞ্জ-২ আসনের ৬ বারের নির্বাচিত এমপি শেখ ফজলুল করিম সেলিম। তার ¯েœহ, মমতা আর ভালবাসা দিয়ে জায়গা করে নিয়েছেন এলাকার সাধারণ মানুষের হৃদয়ের মণিকোঠায়। স্বাধীনতা উত্তর উন্নয়নবঞ্চিত গোপালগঞ্জকে তিনি ঢেলে সাজিয়েছেন উন্নয়নের জোয়ারে। ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। আর এ কারণেই একজন সাদা মনের মানুষ হিসেবে তাঁর সুখ্যাতি রয়েছে সর্বত্র। ’৭৫-এর রক্তের ভেতর দিয়ে রাজনীতিতে . . .
খুলনায় নির্মাণাধীন ভবনের ট্যাঙ্কে নেমে ৪ শ্রমিকের মৃত্যু
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগরীর কেডিএ এ্যাভিনিউয়ের তেঁতুলতলা মোড় এলাকায় একটি নির্মাণাধীন ভবনের বেজমেন্টের ট্যাঙ্কে নেমে ৪ জনের মৃত্যু হয়েছে। তাঁরা হলেন শ্রমিক ইমরান, নজরুল, রমজান ও স্থানীয় উদ্ধারকারী শাওন। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় সাজ্জাত নামের এক ব্যক্তি গুরুতর আহত হন। তাঁকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি ও মৃতদের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসাপাতাল মর্গে পাঠানো হয়েছে। জানা গেছে, কেডিএ এ্যাভিনিউয়ের তেঁতুলতলা মোড় এলাকায় সমীর আহমেদ নামের এক ব্যক্তির বহুতল ভবনের . . .
ওয়াসার পানি সংযোগ কার্যক্রম পরিদর্শন
এশীয় উন্নয়ন ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মি. ব্রুস এল ডেভিস এবং এডিবির ঢাকা মিশনের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ সোমবার রাজধানীর গুলশানের করাইল বস্তিতে ঢাকা ওয়াসার পানির বৈধ সংযোগ কার্যক্রম পরিদর্শন করেছেন। উল্লেখ্য, এডিবির সহায়তায় ঢাকা ওয়াসা ইতোমধ্যে করাইল বস্তির ৫০০টি সংযোগের মধ্যে ২৯০টিতে পানির বৈধ সংযোগ প্রদান করেছে। আগামী ডিসেম্বরের মধ্যে করাইলের সব পরিবারে সংযোগ প্রদান করা হবে। পরিদর্শনকালে বাংলাদেশে এডিবির ডেপুটি কান্ট্রি ডিরেক্টর মি. স্টেফান এ্যাকুলান্ড, পোর্টফলিও ম্যানেজমেন্টের প্রধান মি. ওলেগ টনকনোজেনকভ . . .
রানা প্লাজায় ক্ষতিগ্রস্তদের সহায়তা
নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ১০ অক্টোবর ॥ সাভারের রানা প্লাজা দুর্ঘটনায় মানিকগঞ্জ জেলার নিখোঁজ ব্যক্তিদের পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণ করেছে রেড ক্রিসেন্ট সোসাইটি মানিকগঞ্জ শাখা। বৃহস্পতিবার সকালে মানিকগঞ্জ ক্রিসেন্ট সোসাইটির কার্যালয়ে ১৬ জন নিখোঁজ ব্যক্তির পরিবারের মধ্যে এ টাকা বিতরণ করা হয়। নিখোঁজ ব্যক্তির পরিবারের মধ্যে ৯ হাজার টাকা করে বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেনিং বিভাগের পরিচালক মনোয়ারা সরকার, মানিকগঞ্জ শাখার ভাইস প্রেসিডেন্ট মোঃ হায়দার আলী ও . . .