মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর ২০১১, ২২ ভাদ্র ১৪১৮
নাব্য ও ফেরি সঙ্কটে যাত্রী ভোগান্তি
মাওয়া-কাওড়াকান্দি নৌরুট
নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৫ সেপ্টেম্বর ॥ ঈদ শেষে কর্মস্থলে ফিরতে গিয়ে মাওয়া-কাওরাকান্দি রুটে যাত্রীরা অসহায় হয়ে পড়েছে। ভয়াবহ নাব্য সঙ্কটের সঙ্গে যোগ হয়েছে ফেরি সঙ্কট। সেইসঙ্গে লঞ্চ, ট্রলারসহ নৌযানের ভাড়া বৃদ্ধি তো রয়েছেই। সোমবার বিকেল পর্যনত্ম রম্নটটির ৫ ফেরি বিকল ও ২টি ফেরি স্থানান্তরে মাত্র ৯ ফেরি দিয়ে এ রুটে যানবাহন পারাপার হচ্ছে। নদীতে অপ্রতুল মার্কিং থাকায় যেকোন মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার শঙ্কা করা হচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কাওরাকান্দি ঘাট এলাকায় ৬ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় . . .
ভিজিডির কার্ড নিয়ে বাঘায় সংঘর্ষ ॥ আহত ৩০
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ভিজিডির কার্ড দেয়ার নামে অর্থ আত্মসাতের ঘটনাকে কেন্দ্র করে বাঘায় দুই পৰের মধ্যে সংঘর্ষ, ধাওয়া পাল্টাধাওয়া ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে ৩০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় দুইজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও ১২ জনকে বাঘা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। রবিবার দিবাগত রাতে ও সোমবার সকালে উপজেলার আলাইপুর এলাকায় এ সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনার পর দুই পৰের মধ্যে উত্তেজনাকর অবস্থার প্রেৰিতে উপজেলার আলাইপুর . . .
বাসযাত্রীদের হয়রানি ॥ অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ বিআরটিসির অর্থলোভী চালক আর টিকেট কাউন্টারে মাস্টারদের কারসাজির কারণে ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরে আসা যাত্রীদের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে ময়মনসিংহে। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও অনেকে সময় মতো গনত্মব্যে পেঁৗছাতে পারছেন না। এ সময় চরম ভোগানত্মির কবলে পড়ছে শিশুসহ মহিলা ও বয়স্ক যাত্রীরা। অভিযোগ বুকিং মাস্টাররা এ সময় অতিরিক্ত ভাড়া আদায়ের নামে অসহায় যাত্রীদের পকেট কাটলেও এর কোন প্রতিকার মিলছে না। খোঁজ নিয়ে দেখা গেছে, ময়মনসিংহ থেকে বিআরটিসির বাসে ঢাকায় যেতে দুপুর ১টায় সোমবার . . .
না'গঞ্জে ডাকাতি ॥ ৬৫ ভরি স্বর্ণালঙ্কার লুট
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ও নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, ৫ সেপ্টেম্বর ॥ নারায়ণগঞ্জ সদর উপজেলায় একটি স্বর্ণের দোকানে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। ডাকাতেরা নিরাপত্তা প্রহরীকে পিটিয়ে হাত-পা বেঁধে ওই দোকানের তালা ভেঙ্গে ৬৫ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ টাকাসহ প্রায় ৪০ লাখ টাকার মাল লুট করে নিয়ে গেছে। ডাকাতরা যাওয়ার সময় সিন্দুকটি পিকআপ ভ্যানে তুলে নিয়ে যায়। সোমবার ভোররাতে উপজেলার সিদ্ধিরগঞ্জ বাজারে এ ঘটনা ঘটে। সিরাজ স্বর্ণের দোকানের মালিক সিরাজুল ইসলাম সাংবাদিকদের জানান, প্রতিদিনের মতো তিনি রবিবার রাতে সিদ্ধিরগঞ্জ . . .
সুন্দরবন রক্ষার দাবিতে খুলনায় সমাবেশ
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ সুন্দরবন রক্ষার দাবিতে সেভ দি সুন্দরবন, কৃষি জমি রক্ষা সংগ্রাম কমিটি ও সেন্টার ফর হিউম্যান রাইটস মুভমেন্ট, খুলনার যৌথ উদ্যোগে সোমবার বেলা ১০টায় খুলনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সুন্দরবন রৰায় ভারতের প্রধানমন্ত্রীর ঐতিহাসিক ঘোষণাকে স্বাগত জানানো হয় এবং সুন্দরবনকে রৰার জন্য সুন্দরবন সংলগ্ন রামপাল এলাকা থেকে প্রস্তাবিত কয়লাভিত্তিক তাপ বিদু্যত কেন্দ্র সরিয়ে নেয়ার দাবি করা হয়। সমাবেশে সুন্দরবনের চাঁদপাই এলাকায় শিপইয়ার্ড ও সাইলো গুদাম স্থাপনের . . .
সড়ক দুর্ঘটনায় হত ৫
জনকণ্ঠ ডেস্ক ॥ পৃথক সড়ক দুর্ঘটনায় চট্টগ্রাম, দিনাজপুর, ঝিনাইদহ ও গাজীপুরে ৫ জন মারা গেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ চট্টগ্রামে শ্রমিকসহ ২ চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানার কর্ণফুলী ইপিজেড এলাকায় সোমবার সকালে মাইক্রোবাসের ধাক্কায় নিহত হয়েছেন এক বাইসাইকেল আরোহী। তাঁর নাম শহীদ (২০)। কেইপিজেড জিংসং জুতা কারখানার শ্রমিক শহীদ ফিরোজপুর মঠবাড়িয়ার গ্রামের নিজাম হাওলাদারের পুত্র। সাইকেলে চড়ে কর্মস্থলে যাওয়ার পথে একটি মাইক্রোবাসের ধাক্কায় তিনি গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম . . .
দুই প্রসূতি ও নবজাতকের মৃত্যু ॥ ভুল চিকিৎসার অভিযোগ
মুন্সীগঞ্জ ও কেশবপুর
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ভুল চিকিৎসায় মায়া আক্তার (২৮) নামের এক প্রসূতির মৃতু্যর অভিযোগ উঠেছে। তবে নবজাতক (পুত্র সন্তান) সুস্থ রয়েছে। বিকালে শহরের মডার্ন ক্লিনিকে এই প্রসূতির সিজার হয়। অবস্থার অবনতি ঘটলে প্রসূতিকে রেফার্ড করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত পৌনে ১১টায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এর আগে প্রসূতির মুর্মূষু অবস্থায় উত্তেজিত স্বজনরা মডার্ন ক্লিনিকে এসে ভুল চিকিৎসা এবং অবহেলার অভিযোগ এনে সংশিস্নষ্ট চিকিৎসক মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের গাইনি . . .