মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০১১, ১৫ আশ্বিন ১৪১৮
তিস্তার ভাঙ্গনে সুন্দরগঞ্জে তিন হাজার পরিবার গৃহহারা
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৯ সেপ্টেম্বর ॥ তিস্তা নদীর অব্যাহত ভাঙ্গনে সুন্দরগঞ্জ উপজেলার মানচিত্র পাল্টে যেতে বসেছে। ইতোমধ্যে হরিপুর ও কাপাসিয়া ইউনিয়নের গত ৬ মাসে ওই ৬টি গ্রামে প্রায় ৩ হাজার পরিবার গৃহহারা হয়ে অন্যত্র আশ্রয় নিয়েছে। তাদের আবাদী জমি এখন তিস্তার গহীন বুকে। এছাড়া লালচামার, কাশিম বাজার এবং বজরাহাট নদী ভাঙ্গনে হুমকির মুখে পড়েছে। তিস্তার প্রচণ্ড ভাঙ্গনে সুন্দরগঞ্জের কাপাসিয়া ইউনিয়নের উজান বুড়াইল ও লালচামার, হরিপুর ইউনিয়নের কানি চরিতাবাড়ি, পাড়া সাদুয়া, বেকরির চর এবং চণ্ডিপুরের কালির . . .
শরীরে আগুন লাগিয়ে গৃহবধূর আত্মহত্যা
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ স্বামীর সঙ্গে সামান্য ঘটনায় বনিবনা না হওয়ায় শরীরে কেরোসিন ঢেলে আত্মহত্যা করেছেন এক গৃহবধূ। রাজশাহী নগরীর ছোটবনগ্রাম পশ্চিমপাড়া এলাকায় বুধবার রাতে এ ঘটনা ঘটে। নিহত ওই গৃহবধূর নাম সাবিনা খাতুন (২৮)। জানা গেছে, বুধবার সন্ধ্যায় সাবিনার সঙ্গে সামান্য ঘটনা নিয়ে স্বামী গিয়াসের ঝগড়া হয়। ঝগড়ার পর ৰোভে গিয়াস বাড়ি থেকে বের হয়ে যায়। এ অভিমানে রাতে নিজ ঘরে দরজা বন্ধ করে শরীরে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয় সাবিনা। তার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে ঘরের দরজা বন্ধ দেখে পুলিশে খবর দেয়। . . .
মোরেলগঞ্জ-শরণখোলা বাঁধে ভাঙ্গন
বাবুল সরদার, বাগেরহাট, ২৯ সেপ্টেম্বর ॥ প্রমত্তা পানগুছির ভাঙ্গনে মোরেলগঞ্জ-শরণখোলা ভায়া সন্ন্যাসী সড়কের এক কি.মি. বেড়িবাঁধ নদীতে হারিয়ে গেছে। বুধবার একরাতে ভেঙ্গেছে প্রায় ১'শ গজের মত। ভাঙ্গন ক্রমশ ভয়াবহ হয়ে উঠছে। ইতোমধ্যে পানগুছি নদী তীরের প্রায় এক হাজার পরিবার নিঃস্ব হয়ে গেছে। মোরেলগঞ্জ-শরণখোলার সঙ্গে সন্ন্যাসীর যোগাযোগ ব্যবস্থা প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এলাকাবাসী নারী-পুরুষ-শিশু চরম দুর্ভোগের মধ্যে পড়েছে। স্থানীয়রা জানান, সব মৌসুমেই সমানতালে গিলে খাচ্ছে পনগুছিপারের ঘরবাড়ি ও ফসলী জমি। ভাঙ্গনের . . .
ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ॥ প্রতিবাদে মানববন্ধন
নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ২৯ সেপ্টেম্বর ॥ বাঘাইছড়ি উপজেলার কাচালং দাখিল মাদ্রাসার ছাত্রীকে বুধবার দুপুরে ধর্ষণের চেষ্টা চালিয়েছে এক পাহাড়ী যুবক। তার নাম জুয়েল চাকমা, বাড়ি মারিশ্ব্যা ইউনিয়নের তুলাবান গ্রামে। এই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে ঘটনার হোতা জুয়েল চাকমাকে গ্রেফতার দাবিতে কাচালং কলেজ ও বিভিন্ন উচ্চ বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীরা উপজেলা পরিষদের সামনে মানববন্ধন ও সমাবেশ করেছে। এলাকাবাসীরা জানায়, বুধবার দুপুরে ওই স্কুলছাত্রী বাড়ির পাশের একটি পাতকুয়ায় গোসল করতে যায়। হঠাৎ পিছন দিক থেকে এসে . . .
ছাত্রীর গর্ভপাতের অভিযোগে বিদ্যালয় ঘেরাও
নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৯ সেপ্টেম্বর ॥ ছাত্রী ধর্ষণ, অন্তঃসত্ত্বা ও গর্ভপাত ঘটানোকে কেন্দ্র করে ওই বিদ্যালয়ের ছাত্রছাত্রী এবং অভিভাবকরা অভিযুক্ত শিক্ষকের বিচার দাবিতে বিক্ষোভ করেছে। তারা বৃহস্পতিবার সকালে লাঠিসোটা নিয়ে বিদ্যালয় ঘেরাও করে প্রধানশিক্ষকের অফিস কক্ষসহ বিভিন্ন কক্ষে তালা ঝুলিয়ে দেয়। ধর্ষণের ঘটনায় শিক্ষককে সাময়িক বরখাস্ত ও তাঁর বিরুদ্ধে মামলাদায়ের করা হয়েছে। জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলার চাপাগুড়ি গ্রামের এক কৃষকের কন্যা (১৩) সবদলহাট উমেদ আলী উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণীর ছাত্রী। . . .
ব্যালট সরানোর অভিযোগে ইউএনও অফিস ঘেরাও ॥ পুলিশ মোতায়েন
কুতুবদিয়া ইউপি নির্বাচন
নিজস্ব সংবাদদাতা, কুতুবদিয়া, ২৯ সেপ্টেম্বর ॥ কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় ইউপি নির্বাচনের বিরোধপূর্ণ কেন্দ্রের ভোটের বস্তা রহস্যজনকভাবে নিরাপত্তা হেফাজত থেকে সরানোর দায়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। মুহূর্তের মধ্যে হাজার হাজার উত্তেজিত জনতা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করে। বিক্ষুব্ধ জনতা রাত সাড়ে ১২টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস ঘেরাও করে রাখে। বুধবার সন্ধ্যা সাড়ে ৫টায় এ ঘটনা ঘটে। এ রিপোর্ট লেখা পর্যনত্ম উপজেলা পরিষদ ভবনে পুলিশসহ প্রার্থী-সমর্থকদের পাহারা মোতায়েন রয়েছে। ২৯ মার্চ কুতুবদিয়ায় . . .
বগুড়ায় তরুণদের দুর্নীতিবিরোধী সাইকেল র্যালি
স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়া শহরে বৃহস্পতিবার সকালে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) বগুড়ার সচেতন নাগরিক কমিটির (সনাক) উদ্যোগে দুর্নীতির বিরুদ্ধে বর্তমান প্রজন্মকে সচেতন করে তুলতে সাইকেল র্যালি অনুষ্ঠিত হয়। উদ্বোধন করেন সনাকের আহ্বায়ক মীর ইকবাল হোসেন। তরুণরা বাইসাইকেলে চেপে শহরের দক্ষিণ প্রান্তের বনানী থেকে উত্তর প্রান্ত মাটিডালি পর্যন্ত যাওয়া-আসা প্রায় বিশ কিলোমিটার পথ প্রদক্ষিণ করে। ফেস্টুন ও পস্ন্যাকার্ডে লিখা ছিল দুর্নীতি থামান এখনই, দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হোন ইত্যাদি। যানজট . . .
পরাজিত প্রার্থীর তাণ্ডব ॥ নড়াইলের ৫ গ্রামে ভাংচুর লুট চলছেই
ইউপি নির্বাচন পরবর্তী সহিংসতা
নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ২৯ সেপ্টেম্বর ॥ লোহাগড়া উপজেলার কোটাকোল ইউনিয়নের তেলকাড়া, ভাটপাড়া, কোটাকোল, ঘাঘা ও দিঘলিয়া পূর্বপাড় গ্রামে সন্ত্রাসী হামলা, ভাংচুর, লুটপাট অব্যাহত রয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতা এ অবস্থা সৃষ্টি হয়েছে। গত ২৬ জুন কোটাকোল ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। তেলকাড়া গ্রামে ইয়ার মোলস্নার বাড়িতে গিয়ে দেখা গেছে, তাঁর বাড়ির আসবাবপত্র, ধান-চাল, টাকা-পয়সা, স্বর্ণালঙ্কার, কাপড়-চোপড়, গরু-ছাগলসহ সব মালামাল প্রতিপক্ষরা লুটপাট করেছে। বসতঘরও ভেঙে নিয়ে গেছে। তিনি জানান, মাঠের . . .
রাজবাড়ীতে স্কুলছাত্রী খুন
নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ২৯ সেপ্টেম্বর ॥ বৃহস্পতিবার সকালে রাজবাড়ী শহরের শ্রীপুরের আশা সরকার নামে এক স্কুলছাত্রী তার নিজ বাড়িতে নির্মমভাবে খুন হয়েছে। সে রাজবাড়ী শেরেবাংলা উচ্চ বিদ্যালয়ের এবারের এসএসসি পরীক্ষার্থী। নিহতের পিতা সামাদ সরকার জানান, গত ৬ মাস ধরে ইমরান হোসেন ইমন নামে রাজবাড়ী সরকারী কলেজের এক ছাত্র আশাকে টেলিফোনে উত্ত্যক্ত করতো। এ জন্য তারা ইমনদের ভাড়া দেয়া বাসা ছেড়ে শ্রীপুর এলাকায় বাসা ভাড়া নেয়। ঘটনার দিন বেলা ১১টায় আশার বাবা-মা পোস্ট অফিসে টাকা তুলতে গেলে এ সময় ইমন সুযোগ বুঝে আশার . . .