মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০১১, ১৪ আশ্বিন ১৪১৮
উত্তাল সাতক্ষীরা ॥ চেয়ারম্যান এনজিওকর্মীরা অবরুদ্ধ
প্রশাসনিক ব্যর্থতা, পানি নিষ্কাশন ও ত্রাণ বন্ধের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ
মিজানুর রহমান, সাতক্ষীরা ॥ প্রকৃত বানভাসিদের ত্রাণসামগ্রী বিতরণ না করে জামায়াতদলীয় কর্মী-সমর্থকদের মধ্যে বেসরকারী ত্রাণ বিতরণ করা হচ্ছে এমন অভিযোগে বানভাসিরা চেয়ারম্যান ও এনজিও কর্মীদের অবরুদ্ধ করে রাখে। মঙ্গলবার সন্ধ্যায় তালা উপজেলার ইসলামকাটি ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে। বেসরকারী সংস্থা ন্যাজারিন মিশনের দেয়া ত্রাণসামগ্রী বিতরণে চেয়ারম্যান জামায়াতীকরণ করছে এমন ঘটনার প্রতিবাদ করতে বানভাসিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও এনজিও কর্মীদের পরিষদে ২ ঘণ্টা অবরুদ্ধ করে রাখার পর পুলিশ তাদের উদ্ধার করে। এদিকে বন্যার . . .
রাজশাহী গৃহায়ন কার্যালয় ঘেরাও ॥ ঠিকাদারদের বিক্ষোভ
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে গৃহায়ন কর্তৃপক্ষের কার্যালয় ঘেরাও ও বিক্ষোভ করেছেন ঠিকাদাররা। টাকা দিয়ে রসিদ সংগ্রহ করলেও দরপত্র না পেয়ে বুধবার দুপুরে তারা ওই কার্যালয়ে কর্মকর্তাদের অবরুদ্ধ করে বিক্ষোভ কর্মসূচী পালন করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। ঠিকাদাররা জানান, গৃহয়ন কর্তৃপক্ষের কর্মকর্তা (এসও) বাবুল আকতার তাদের কাছ থেকে দরপত্রের মূল্য বাবদ টাকা নিয়েও একপক্ষকে দরপত্র না দেয়ায় এ ঘটনা ঘটে। পরে শতাধিক ঠিকাদার নির্বাহী প্রকৌশলীর কাছে লিখিত অভিযোগ করেছেন। ঠিকাদাররা জানান, মহানগরীর . . .
সাগরে জলদস্যুদের হামলা ॥ ৪১ জেলে অপহৃত
নিজস্ব সংবাদদাতা, বরগুনা, ২৮ সেপ্টেম্বর ॥ সুন্দরবনসংলগ্ন বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়ার কাছে বেদারখাল এলাকায় জলদস্যুরা ট্রলারে হামলা চালিয়ে ৪১ জেলেকে অপহরণ করেছে। বুধবার দুপুরে ফিরে আসা জলদসু্যকবলিত ট্রলারের জেলেরা পুথরঘাটায় ফিরে ট্রলার মালিক সমিতির কাছে এ তথ্য জানিয়েছেন। জেলেদের বরাত দিয়ে ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তুফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। জেলেরা সাগরে মাছ ধরা শেষে সুন্দরবনসংলগ্ন বেদারখাল এলাকায় আশ্রয় নেয়। সন্ধ্যা ৭টার দিকে দুটি ট্রলারে ৪০ থেকে ৫০ জনের একদল সশস্ত্র জলদসু্য জেলেবহরে . . .
সিলেটে মোতাওয়াল্লি নিয়ে সংঘর্ষে আহত ৫০
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটে মসজিদের মোতাওয়াল্লি বদল নিয়ে দু' গ্রামবাসীর সংঘর্ষে মহিলা ও পুলিশসহ ৫০ জন আহত হয়েছেন। বুধবার সকালে দক্ষিণ সুরমার কায়স্থরাইল ও বারখলা গ্রামের লোকদের মধ্যে এ সংঘর্ষ হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, দক্ষিণ সুরমার কায়স্থরাইল জামে মসজিদের মোতাওয়ালিস্ন সেবুল ইসলাম মাখনের বিরুদ্ধে কয়েক মাস থেকে অনিয়মের অভিযোগ ওঠে। মোতাওয়ালিস্ন বদল নিয়ে সকালে কায়স্থরাইল ও বারখলা গ্রামের লোকজন বৈঠকে বসেন। এসময় কথা কাটাকাটির একপর্যায়ে উভয় গ্রামের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। দেড়ঘণ্টার এ সংঘর্ষে . . .
জলাবদ্ধতা নিরসন দাবিতে মানববন্ধন
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ২৮ সেপ্টেম্বর ॥ বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের জন্য ক্ষতিকর কমলাভিত্তিক বিদ্যুতকেন্দ্র নির্মাণ বন্ধ ও যৌখালী ওয়াপদা উপ-প্রকল্পসহ কয়েকটি এলাকায় স্থায়ী জলাবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে জমির মালিক ও স্থানীয় মানুষ। বুধবার বিকেলে বাগেরহাট-মংলা সড়কের চুলকাঠিতে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন পালিত হয়। মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন সুশানত্ম দাস, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল সবুর, মাওলানা আব্দুল মাবুদ, ননী গোপাল সাহা, অমিত কর বিলাশ প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, . . .
কক্সবাজারে উন্নয়ন প্রকল্পের টাকা হরিলুট
জড়িত এক সরকারী কর্মকর্তা ॥ সহযোগিতায় শিবির ক্যাডার জামায়াত নেতা ও একাধিক ঠিকাদার
এইচএম এরশাদ, কক্সবাজার ॥ সরকারী চাকরির দায়িত্বে থাকাকালীন ব্যক্তিগত ব্যবসায় জড়িত থাকা যাবে না, এ বিষয়টি সরকারী চাকরি বিধিমালায় উল্লেখ রয়েছে। তা সত্ত্বেও কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডের (পওর) শাখা কর্মকর্তা আক্তার হোসেন তোয়াক্কা করছেন না মোটেও। তিনি একাধিক ঠিকাদারি লাইসেন্সের নামে কাজ দেখিয়ে প্রতিবছর সরকারী উন্নয়ন কাজের জন্য বরাদ্দকৃত কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ওই কর্মকর্তা চলতি বছরেও বিভিন্ন ঠিকাদারের লাইসেন্সের নামে কর্মঅভিজ্ঞতা বাড়ানোর শর্তে ম্যানেজ করে তাদের লাইসেন্সের . . .
স্কুলছাত্রীসহ ৫ খুন
জনকণ্ঠ ডেস্ক ॥ সিরাজগঞ্জের বেলকুচিতে শিশুকে ধর্ষণের পর জবাই, যশোরের মনিরামপুরে লাথি মেরে গর্ভের সনত্মান, রাজবাড়ীতে প্রতিপৰের আঘাতে যুবক, নেত্রকোনায় প্রতিবেশীর হামলায় এক ভক্ত ও ছুরিকাঘাতে যুবক খুন হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জের বেলকুচির চকমকিমপুরের মালয়েশিয়া প্রবাসী বাবলু প্রামাণিকের শিশুকন্যা ফারিয়া আক্তার লিজাকে (৭) ধর্ষণের পর জবাই করে হত্যা করেছে সন্ত্রাসীরা। বুধবার সকালে পুলিশ লাশ উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনার সঙ্গে . . .
জামায়াত-শিবিরের ১১৬ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশীট
নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৮ সেপ্টেম্বর ॥ কুমিল্লায় জামায়াত-শিবিরের ১১৬ নেতাকর্মীর বিরম্নদ্ধে দ্রুত বিচার আইনের মামলায় আদালতে চার্জশীট দাখিল করা হয়েছে। বুধবার ওই চার্জশীট দাখিল করা হয়। জানা যায়, ১৯ সেপ্টেম্বর মহানগরীর চকবাজার এলাকায় জামায়াত- শিবিরের বিক্ষোভ মিছিল চলাকালে পুলিশের সঙ্গে নেতার্মীদের ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অতিরিক্ত পুলিশ সুপার সাজিদ হোসেন, টুটুল চক্রবর্তীসহ ১০ পুলিশ আহত হয়। পুলিশের ওপর হামলা, গাড়ি ও ব্যাংক বীমা অফিস ভাংচুরের ঘটনায় কোতোয়ালি মডেল থানার এসআই শেখ নাছিরউদ্দিন . . .
যশোরে কলেজছাত্রীকে বিবস্ত্র করে ছবি উঠানো ও নওগাঁয় শিক্সার্থীকে নির্যাতন
জনকণ্ঠ ডেস্ক ॥ যশোরের চৌগাছায় বখাটেরা কলেজছাত্রীকে অস্ত্রের মুখে অপহরণের পর বিবস্ত্র করে ছবি তোলা ও নওগাঁয় এক শিৰকের বিরুদ্ধে শিক্ষার্থীকে বিবস্ত্র করে নির্যাতনের অভিযোগ উঠেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ যশোর : জেলার চৌগাছা উপজেলায় কতিপয় দুর্বৃত্ত এক কলেজছাত্রীকে জোরপূর্বক অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণের পর অজ্ঞাত একটি বাড়িতে নিয়ে বিবস্ত্র করে নগ্ন ছবি তুলেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় কলেজছাত্রীর পিতা বুধবার থানায় মামলা করেছেন। এ নিয়ে শিক্ষক ও অভিভাবকদের মধ্যে চরম . . .
পুজোমণ্ডপে চলছে আলোকসজ্জার কাজ
শারদীয় দুর্গোৎসব
জনকণ্ঠ ডেস্ক ॥ নওগাঁ জেলায় ৬৮১, মাগুরায় ৬০০, গাইবান্ধায় ৬১৯, নেত্রকোনায় ৪০১ ও কলাপাড়ায় ১৪ মণ্ডপে দুর্গাপুজো অনুষ্ঠিত হচ্ছে। এ উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের মধ্যে দেখা দিয়েছে পুজোর আমেজ। মণ্ডপগুলোতে নিরাপত্তা বজায় রাখতে জেলা ও উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। খবর নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ নওগাঁ ॥ সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপুজোর আর মাত্র কয়েকদিন বাকি। এ উপলক্ষে নওগাঁতেও ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। গত বছরের চেয়ে এবার জেলায় ৫০টি পুজোমণ্ডপের সংখ্যা বেড়েছে। এবার জেলার . . .
টুকরো খবর
সন্ত্রাসী কাইয়ুম গ্রেফতার নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৮ সেপ্টেম্বর ॥ রূপগঞ্জের উপশহরের ত্রাস, হত্যা, চাঁদাবাজি, অস্ত্র, মাদকসহ অর্ধডজন মামলার পলাতক আসামি কাইয়ুমকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে খিলৰেতের বড়ুরা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এদিকে কাইয়ুমকে গ্রেফতারের সংবাদ উপজেলার পূর্বাচল উপশহর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাবাসী রাতেই স্থানীয় পলখান এলাকায় আনন্দ মিছিল বের করে। ডাকাতি ॥ ১০ লাখ টাকার মাল লুট নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ২৮ সেপ্টেম্বর ॥ শহরের বাসাইলে ডাকাতি হয়েছে। ডাকাতরা টাকাসহ ১০ . . .