মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০১১, ৩ আশ্বিন ১৪১৮
সাতক্ষীরায় আশ্রিতদের দীর্ঘ লাইন
বন্যাবিধ্বস্ত সাতক্ষীরায় সরকারী সাহায্য বন্ধ, বেসরকারী সংস্থা দিচ্ছে লাইফ সাপোর্ট
মিজানুর রহমান, সাতক্ষীরা ॥ গত দেড় মাস ধরে রাস্তার খুপড়ি ঘরে আশ্রিত গোয়ালপোতা গ্রামের ভুবন সরকারের স্ত্রী দেবী রাণী সরকার (৭০) বেসরকারী সংস্থা সুশীলনের দেয়া ১৫ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি তেল আর ১ কেজি লবণ পেয়ে খুবই খুশি। এ যেন এক অনাবিল আনন্দ। কমপক্ষে ১৫ দিনের খাবারের চিন্তা করতে হবে না তাকে। রাস্তায় দাঁড়িয়ে থাকতে হবে না চেয়ারম্যান, মেম্বারদের দেয়া ৩ কেজি চালের জন্য। ৬ বছরের পুত্র প্রতিবন্ধী সাগরকে নিয়ে নিমতলা গ্রামের স্বপ্না সকাল থেকে অপেক্ষা করে পেয়েছে বেসরকারী সংস্থার দেয়া চাল, ডাল, তেল আর লবণের . . .
সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রীসহ নিহত ৭
জনকণ্ঠ ডেস্ক ॥ বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রীসহ ৭ জন নিহত হয়েছেন। খবর নিজস্ব সংবাদদাতাদের পাঠানো- নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৭ সেপ্টেম্বর ॥ শনিবার সকালে যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রী-শাশুড়িসহ ৪জন নিহত এবং কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। কালীগঞ্জ উপজেলার বালিগাঁও চৌধুরী বাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন প্রাইভেটকার যাত্রী এলাকার এ্যাডভোকেট ইমাম হোসেন চৌধুরী (৪০), তাঁর স্ত্রী নাজমা আক্তার (৩৫), ইমাম হোসেনের শাশুড়ি শরীফুন্নেছা (৫৫) এবং প্রাইভেট কার চালক . . .
ইনজেকশনে শিশু মৃত্যুর অভিযোগ ॥ ডাক্তারকে মারপিট
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পুঠিয়া উপজেলার নন্দপুর গ্রামে এক শিশুর শরীরে ইনজেকশন পুশ করায় মৃত্যুর অভিযোগে পল্লী চিকিৎসককে পিটিয়ে জখম করেছে এলাকাবাসী। গুরুতর অবস্থায় আব্দুর রাজ্জাক (৪৫) নামের ওই পল্লী চিকিৎসককে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার রাতে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ এনে মামলা দায়ের হয়েছে। পুলিশ ও এলাকাবাসী জানায়, পুঠিয়া উপজেলার হাতিনাদা গ্রামের ফুয়াদ হোসেনের মেয়ে রম্নকশানা (৮) সর্দি জ্বরে ভুগছিল। শুক্রবার সন্ধ্যায় শিশুকে নিয়ে পল্লী চিকিৎসকের . . .
কিশোরগঞ্জে মেডিক্যাল কলেজের সাইনবোর্ড উত্তোলন
নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৭ সেপ্টেম্বর ॥ অবেশেষে একনেকে অনুমোদিত প্রস্তাবিত শহীদ সৈয়দ নজরম্নল ইসলাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নির্ধারিত স্থানে সাইনবোর্ড উত্তোলন করা হয়েছে। এ স্থান নিয়ে একটি গ্রুপ আদালতের মাধ্যমে নিষেধাজ্ঞা সৃষ্টি করলে এর প্রতিবাদে কিশোরগঞ্জে একাধিকবার মানববন্ধন, বিক্ষোভ মিছিল, সমাবেশ, ডিসি-এসপি অফিস ঘেরাও কর্মসূচী অনুষ্ঠিত হয়। ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে কিশোরগঞ্জ সচেতন ছাত্র ও যুব সমাজের উদ্যোগে শনিবার দুপুরে সদর উপজেলার যশোদল জাতীয় সুগারমিল এলাকায় কয়েক হাজার মানুষের উপস্থিতিতে . . .
যৌতুক ॥ রূপগঞ্জ ও মাগুরায় গৃহবধূর শরীর আগুনে ঝলসে দিয়েছে স্বামী
নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৭ সেপ্টেম্বর ॥ রূপগঞ্জে দাবিকৃত যৌতুকের ২ লাখ টাকা না দেয়ায় এক গৃহবধূকে আগুনে ঝলসে দিয়েছে স্বামী ও তার পরিবারের লোকজন। এ ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে উপজেলার কাঞ্চন পৌরসভার কেরাব এলাকায়। জানা গেছে, প্রায় ১ বছর আগে কাঞ্চন পৌরসভার কেরাব এলাকার আব্দুল আলীর ছেলে সাদ্দামের সঙ্গে আকলিমার (২০) বিয়ে হয়। বিয়ের পর থেকে ২ লাখ টাকা যৌতুক চেয়ে তার স্বামী সাদ্দাম হোসেন, দেবর শরীফ ও ননদ সাবিনা নির্যাতন চালিয়ে আসছিল। শুক্রবার বিকেলে যৌতুকের . . .
টুকরো খবর
ভারতীয় ট্যাবলেটসহ গ্রেফতার ১ নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ১৭ সেপ্টেম্বর ॥ মাদারগঞ্জ থানার পুলিশ শনিবার সকালে একটি যাত্রীবাহী বাসে তলস্নাশি চালিয়ে ৩ লাখ ৪০ হাজার টাকার ভারতীয় যৌন উত্তেজক ট্যাবলেটসহ এনামুল হককে গ্রেফতার করেছে। পুলিশ জানায়, গোপন সংবাদে শনিবার সকাল সাড়ে ১০টায় মাদারগঞ্জের শ্যামগঞ্জ কালীবাড়ি এলাকায় মাদারগঞ্জ থেকে ঢাকাগ্রামী একটি যাত্রীবাহী বাসে তলস্নাশি চালিয়ে ভারতীয় যৌন উত্তেজক ট্যাবলেট উদ্ধার করা হয়। ৮ জলদসু্য গ্রেফতার নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৭ সেপ্টেম্বর ॥ মহিপুর মৎস্যবন্দর . . .
'ও সন্ধ্যা নদীরে একটু দয়া কর, ভাঙ্গিস না আর মোগো বাড়িঘর'
পাঁচ শতাধিক শিক্ষার্থীর পড়ালেখা অনিশ্চিত
কাজী শামীম ও খোকন আহম্মেদ হীরা, উজিরপুর থেকে ॥ বরিশালের উজিরপুর উপজেলার সন্ধ্যা নদীর ভাঙ্গন ক্রমেই তীব্রতর হচ্ছে। এখানকার ভাঙ্গনকবলিত অসহায় মানুষদের মুখে এখন এমনটাই আর্তি 'ও সন্ধ্যা নদীরে একটু দয়া কর, ভাঙ্গিস না আর মোগো বাড়িঘর।' গত এক সপ্তাহের ব্যবধানে রাক্ষসী সন্ধ্যা নদীর অব্যাহত ভাঙ্গনে অসংখ্য পরিবারের বসতবাড়ি, স্কুল, বাজার, ব্রিজ, মসজিদ, পাকা সড়ক ও আবাদী জমি নদীগর্ভে বিলীন হয়ে গেছে। নদীর ভাঙ্গনরোধে সরকারীভাবে তেমন কোন ব্যবস্থা না নেয়ায় গত এক সপ্তাহে উজিরপুরের মানচিত্র থেকে হারিয়ে গেছে . . .
ময়মনসিংহ ও জামালপুরে দুই খুন ॥ অন্যত্র ৫ লাশ উদ্ধার
জনকণ্ঠ ডেস্ক ॥ সন্ত্রাসীরা ময়মনসিংহ শহরে এক যুবক ও জামালপুরে গৃহবধূকে তার স্বামী পিটিয়ে হত্যা করেছে। এছাড়া চট্টগ্রাম, সিলেট, গাইবান্ধা ও দাউদকান্দিতে পাঁচটি লাশ উদ্ধার করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ ময়মনসিংহ সন্ত্রাসীরা শনিবার সন্ধ্যায় শহরের আকুয়া চৌরঙ্গী মোড় এলাকায় হাকিম (২৫) নামে এক লেদ মিস্ত্রিকে কুপিয়ে হত্যা করেছে। পূর্বশত্রম্নতার জের ধরে এই হত্যাকা- ঘটেছে বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে। পুলিশ জানায়, শহরের আকুয়া সরদার বাড়ির জামাল উদ্দিনের পুত্র হাকিম চট্টগ্রামের . . .
বাঁশখালী-চট্টগ্রাম সড়ক চলাচলের অযোগ্য
নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ১৭ সেপ্টেম্বর ॥ চারদিনের টানা বর্ষণে বাঁশখালী-চট্টগ্রাম প্রধান সড়ক খানাখন্দকে ভরে গিয়ে ক্ষত বিক্ষত হয়ে পড়েছে। নষ্ট হয়ে গেছে কোটি টাকার সংস্কার কাজ। ফলে এই সড়কে যান চলাচল হয়ে পড়েছে মারাত্মক ঝুঁকিপূর্ণ। উপজেলার পুকুরিয়া, সাধনপুর, গুনাগরী, বৈলছড়ি, জলদী, চাম্বল, পুইছড়ি, শীলকূপ ও সাধনপুরের অবস্থা একেবারেই নাজুক। এতে করে যান চলাচল ব্যাহত হওয়ার পাশাপাশি ঘটছে দুর্ঘটনা। এক ঘণ্টার পথ পাড়ি দিতে বাস মিনিবাসগুলোর সময় লাগছে ২ থেকে ৩ ঘণ্টা। এতে করে এই সড়কে চলাচলকারী বাঁশখালী, সাতকানিয়া, . . .
মিশুক-অটোরিকশা চলাচলে বাস শ্রমিকদের বাধা প্রতিবাদে ধর্মঘট
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী-নওগাঁ মহাসড়কে মিশুক ও সিএনজি চালিত অটোরিকশা চলাচলে বাস শ্রমিকদের বাধা দেয়ার প্রতিবাদে ধর্মঘট পালন ও নগরভবন ঘেরাও করে শ্রমিকরা। শনিবার সকালে মিশুক ও অটোরিকশা চালকরা তাঁদের গাড়ি নিয়ে নগরভবনের সামনে অবস্থান নেয়। পরে মেয়র এএইচএম খাযরুজ্জামান লিটন তাঁদের সঙ্গে বৈঠক করে এ সমস্যার সমাধানের জন্য আশ্বাস দিলে তারা কর্মসূচী প্রত্যাহার করে। তবে দিনভর তারা টেম্পো মিশুক ও অটোরিক্সা ধর্মঘট পালন করে। রাজশাহী মিশুক ও অটোরিক্সা চালক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন শাহিন জানান, . . .
মাদারগঞ্জে ঝড়ে অর্ধশতাধিক ঘর বিধ্বস্ত
নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ১৭ সেপ্টেম্বর ॥ জামালপুরের মাদারগঞ্জে ঝড়ে অর্ধ শতাধিক বাড়িঘর বিধ্বসত্ম হয়েছে। মাদারগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শওকত আলী জানান, শুক্রবার রাত ১১টায় মাদারগঞ্জের ফুলদহ ও কুকুরমারী গ্রামের ওপর দিয়ে প্রচ- বেগে ঝড় বয়ে যায়। ঝড়ে দুই গ্রামের ১৭টি পরিবারের অর্ধশতাধিক বাড়িঘর, গাছপালা বিধ্বস্ত হয়েছে। ঝড়ে ওইসব পরিবারের ধান-চাল, আসবাবপত্র উড়ে গেছে। আমেরিকার মীরসরাই সমিতির অনুদান প্রদান মীরসরাই ট্র্যাজেডি নিজস্ব সংবাদদাতা, মীরসরাই, ১৭ সেপ্টেম্বর ॥ মীরসরাই ট্র্যাজেডিতে নিহত ও আহতদের . . .
বাগমারার বিলে বিষ দিয়ে মাছ নিধন
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বাগমারা উপজেলার একটি বিলে বিষ প্রয়োগ করে অর্ধকোটি টাকার মাছ নিধন করেছে দুবৃত্তরা। এলাকার লোকজন বাণিজ্যিক ভিত্তিতে বিলটিতে মাছ চাষ করছিলেন। জানা যায়, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের মরাবিলে স্থানীয় খয়রা, মন্দিয়াল, বীরকয়া ও ঠাকুরপাড়া গ্রামের লোকজন যৌথভাবে মাছ চাষ শুরম্ন করেন। সেখানে অনত্মত ২৫ লাখ টাকার মাছ গত চার মাস আগে অবমুক্ত করা হয়। শুক্রবার রাতে দুষ্কৃতকারীরা বিষ প্রয়োগ করে। এতে বিলের মাছ মরে ভেসে ওঠে। শনিবার সকালে রম্নই, কাতল, মৃগেল, সিলভারকার্পসহ বিভিন্ন দেশীয় জাতের মাছ . . .