মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ৪ আগষ্ট ২০১১, ২০ শ্রাবণ ১৪১৮
সিলেট কোতোয়ালির ওসিকে শোকজ
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট কোতোয়ালি থানার বহুল আলোচিত ওসি খোন্দকার নওরোজকে শোকজ করেছে আদালত। প্যানেল কোর্টের ২১৭ ধারায় আদালত অবমাননার দায়ে তার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হবে না, সশরীরে আদালতে হাজির হয়ে কারণ দর্শাতে বলা হয়েছে। সিলেটের সিনিয়র জুডিশিয়াল ৩য় আদালতের ম্যাজিস্ট্রেট মোঃ সামছুদ্দিন মাসুম তাকে শোকজ করেন। আদালতের এ আদেশ বুধবার কোতোয়ালি থানায় পৌঁছলে সিলেট মেট্রোপলিটন পুলিশে তোলপাড় শুরম্ন হয়। ২০০৮ সালের ৩০ ডিসেম্বর জনৈক মোসাদ্দেক খান একটি মামলা দায়ের করেন। স্টুডেন্ট ভিসায় বিদেশ পাঠানোর . . .
অভাবী পরিবারের মেধাবী মুখ
রুমা নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৩ আগস্ট ॥ ভবিষ্যত পরিণতির কথা চিন্তা করে রুমার আনন্দ উবে গেছে। সবাই যখন জিপিএ-৫ পাওয়ার আনন্দে উলস্নাস করে তখন রুমার মুখ ফ্যাকাশে হয়ে যায়। প্রচ- অভাবের সংসারে এ বছর রম্নমা এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছে। গ্রামের অনগ্রসর জনপদ পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার ধুলাসার ইউনিয়নের আলহাজ জালাল উদ্দিন কলেজ থেকে রম্নমা এ বছর কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়। বাবা মোহাম্মদ শহিদুলস্নাহ সংলগ্ন ধুলাসার মাধ্যমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর কর্মচারী। তিন ছেলে আর একমাত্র মেয়ে রম্নমাকে নিয়ে শহিদুলস্নাহর . . .
গোপালগঞ্জে বাস শ্রমিক ও শিক্ষার্থীদের ফের সংঘর্ষ ॥ টেম্পো ভাংচুর
বাড়তি ভাড়া নিয়ে বচসার জের
নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ৩ আগস্ট ॥ গোপালগঞ্জে বাসভাড়াকে কেন্দ্র করে বাস শ্রমিক ও পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের মাঝে সৃষ্ট গোলযোগের একপর্যায়ে বুধবার ঢাকা-খুলনা মহাসড়কে দ্বিতীয় দফায় সোয়া তিন ঘণ্টা সড়ক যোগাযোগ বন্ধ ছিল। বেলা পৌনে ১১টায় চন্দ্রদিঘলীয়া বাসস্ট্যান্ড এলাকায় মহাসড়কের ওপর গাছের গুঁড়ি ফেলে ব্যারিকেড সৃষ্টি করে শিক্ষার্থীরা জেলার অভ্যন্তরীণ রুটে চলাচলকারী ৬টি যাত্রীবাহী বাস ও একটি টেম্পোতে ভাংচুর চালায়। এ খবর শহরের পুলিশ লাইন মোড়ে বাস শ্রমিকদের কাছে পেঁৗছলে ঘটনার প্রতিবাদ জানিয়ে . . .
গোদাগাড়ীর ১০ গ্রাম প্লাবিত
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পদ্মানদীর পানি বৃদ্ধি পাওয়ায় রাজশাহীর গোদাগাড়ীর চরাঞ্চলের ১০ গ্রাম প্লাবিত। একসপ্তাহ ধরে নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় ওই অঞ্চলের ফসলি জমি তলিয়ে গেছে। উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের মানিকচক, চর বয়ারমারী, চর নওশেরা, হুনমনত্মনগর, নির্মলচর ও কোদালকাটি এলাকায় রোপা আমন ও পাটসহ ২ হাজার হেক্টর জমি নিমজ্জিত হয়েছে বলে জানা গেছে। চর নওশেরা গ্রামের কৃষক আব্দুর রাজ্জাক জানান, চরাঞ্চলের লোকজন বাণিজ্যিকভাবে গরম্ন-মহিষ পালন করে থাকে। বিসত্মীর্ণ এলাকা নিমজ্জিত হওয়ায় গরম্ন-মহিষ নিয়ে কৃষকরা . . .
খুলনায় ছুরিকাঘাতে গৃহবধূ খুন ॥ অন্যত্র ২
জনকণ্ঠ ডেস্ক ॥ বিভিন্ন ঘটনায় খুলনা, কিশোরগঞ্জ ও গাইবান্ধায় ৩ জন খুন হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ খুলনা মহানগরীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে মাহিনুর বেগম (২৮) নামের এক গৃহবধূ খুন হয়েছে। দৃর্বৃত্তরা ওই গৃহবধূর স্বামী ফুলবাড়ী গেট বেবিট্যাঙ্ িশ্রমিক ইউনিয়নের নেতা নান্টু মোলস্নাকে ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করলে তাকে রৰা করতে গিয়ে তিনি প্রাণ হারান। মঙ্গলবার রাত সাড়ে ১১ টার দিকে নগরীর দৌলতপুর থানাধীন সেনপাড়া এলাকার রেল লাইনের ওপর এ ঘটনাটি ঘটেছে। জানা গেছে, পূর্ব শত্রম্নতার জের . . .
বন উজাড় করে নৌকা তৈরির হিড়িক
নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ৩ আগস্ট ॥ ভালুকা উপজেলার মৎস্য খামারগুলোতে ব্যবহৃত ডিঙ্গি নৌকার চাহিদা পূরণে উপজেলার বিভিন্ন এলাকায় গড়ে উঠেছে সরকারী বনের গজারি কাঠের নৌকা তৈরির একাধিক বারোমাসী কারখানা। তেমন একটি কারখানা রয়েছে উপজেলার ধাইরাপাড়া গ্রামের কুরবান মিয়ার বাড়ির আঙিনায়। সরেজমিন গিয়ে দেখা যায়, ধাইরাপাড়া গ্রামের কুরবান মিয়ার বাড়ির ওই কারখানায় সরকারী বনের গজারি কাঠ দিয়ে ডিঙ্গি নৌকা তৈরির কাজে ব্যসত্ম রয়েছে উকিল, সতীশ, বিটন, নিপনসহ নৌকা তৈরির ৮-১০ কারিগর। তাঁরা জানান, প্রতিমাসে কুরবান . . .
ব্যাংক থেকে ১৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকচক্র
নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, ৩ আগস্ট ॥ সিদ্ধিরগঞ্জের শিমরাইলে কৃষি ব্যাংকের সিদ্ধিরগঞ্জ শাখা থেকে ১৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুর ১টায় ব্যাংক অভ্যন্তরে। এ ঘটনায় গ্রাহকরা ব্যাংকের নিরাপত্তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে। জানা গেছে, বুধবার দেলোয়ার হোসেন নামে এক ব্যবসায়ী টাকা উত্তোলনের জন্য ১৫ লাখ টাকার একটি চেক জমা দেয় কৃষি ব্যাংকের সিদ্ধিরগঞ্জ শাখায়। শাখায় ঐ অঙ্কের টাকা না থাকায় ব্যাংকের ব্যবস্থাপক মোবারক হোসেন ও সহকারী ব্যবস্থাপক শফিকুল আলম কৃষি ব্যাংক, মদনপুর . . .
পূর্বশত্রুতা ॥ অর্ধশত গাছ সাবাড়
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৩ আগস্ট ॥ নওগাঁর সাপাহার উপজেলার তিলনা ইউনিয়নের বাদ উপরইল গ্রামে এক স্কুল শিক্ষকের আমবাগানে বুধবার ভোরে একদল দুর্বৃত্ত পূর্বর্শত্রুতার জের ধরে প্রায় অর্ধলক্ষাধিক টাকা মূল্যের আমগাছ কেটে ফেলেছে। এ ঘটনায় বাগানের মালিক বাদী হয়ে সাপাহার থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। জানা গেছে, বুধবার সকাল ৫টায় পত্নীতলা উপজেলার ছোট মহারন্দি গ্রামের মোসলেম উদ্দীন, ময়েজ উদ্দীন, লুৎফর রহমান, একই এলাকার শিরলী গ্রামের ইয়াছিন আলীসহ একদল লোক অবৈধভাবে ওই বাগানে প্রবেশ করে তারা তাদের হাতে থাকা . . .
টুকরো খবর
গৌরনদীতে সংঘর্ষে ১০ জন আহত নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ৩ আগস্ট ॥ পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে বুধবার দুপুরে বরিশালের গৌরনদী উপজেলার উত্তর পালরদী গ্রামে হামলা পাল্টাহামলা ও সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত। হামলাকারীরা একটি বসতঘর ভাংচুর করেছে। গুরম্নতর আহতদের গৌরনদী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। জানা গেছে, ওই গ্রামের আইয়ুব আলী ডাক্তারের লিজকৃত পুকুরের মাছ গোপনে ধরে নিয়ে যায় একই বাড়ির নুরম্ন ডাক্তার। এ নিয়ে বুধবার দুপুর দেড়টার দিকে উভয়ের মধ্যে বাগ্বিত-ার একপর্যায়ে . . .