মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ২৯ আগষ্ট ২০১১, ১৪ ভাদ্র ১৪১৮
সুনামগঞ্জে দু'দল গ্রামবাসীর সংঘর্ষে নিহত ১ ॥ গ্রেফতার ১৫
নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ২৮ আগস্ট ॥ মসজিদে তারাবির নামাজ পড়ে খতমে কোরান শেষে হাফিজদের টাকা দেয়া নিয়ে দু'দল গ্রামবাসীর সংঘর্ষে ১ জন নিহত এবং উভয় পক্ষের ৪ জন আহত হয়েছে। গুরুতর আহত ১ জনকে সিলেট ওসামানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আসঙ্কাজনক। এছাড়া অন্যদের সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। সদর উপজেলার সুরমা ইউনিয়নের অলির বাজারে শনিবার মধ্যরাতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের ভাই ছিদ্দিক আলী বাদী হয়ে ২০ জনকে আসামি করে খুনের মামলা দায়ের করেছেন। জানা যায়, . . .
রামসাগর ট্রেন ৫ দিন ধরে বন্ধ ॥ যাত্রী ভোগান্তি
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৮ আগস্ট ॥ দিনাজপুর-গাইবান্ধা-বোনারপাড়া রেলওয়ে রুটে চলাচলকারী রামসাগর এক্সপ্রেস ট্রেনটি আবারও বন্ধ হয়ে গেছে। গত ৫ দিন থেকে ট্রেনটি চলাচল বন্ধ রয়েছে। ঈদের আগে ট্রেনটি আর চলবে কি-না এ ব্যাপারে কেউ কিছু বলতে পারছে না। ইঞ্জিন ও জনবল সঙ্কটের কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। কোন পূর্ব ঘোষণা ছাড়াই ঈদের আগে এভাবে ট্রেনটি বন্ধ হয়ে যাওয়ায় যাত্রীরা চরম ভোগানত্মির মুখে পড়েছে। গত বছরের ১২ নবেম্বর দিনাজপুর-বোনারপাড়া জংশন রম্নটে রামসাগর ট্রেনটি চালু হওয়ার পর থেকেই ইঞ্জিন . . .
বন্যহাতির আক্রমণে উপজাতি নহত
নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ২৮ আগস্ট ॥ রাঙ্গামাটি জেলার দুর্গম উপজেলা রাজস্থলীর ঘিলাছড়ি ইউনিয়নের জুরজুরি পাড়া এলাকায় রবিবার ভোরে একদল বন্য হাতির আক্রমণে একজন উপজাতি নিহত হয়েছে। নিহত ব্যক্তির নাম চিত্রসেন তংচঙ্গ্যা (৬০)। তার বাড়ি একই এলাকার হেডম্যান পাড়া বলে জানা গেছে। তবে হাতি ঘরবাড়ি ও ফসলের ক্ষতি করার কোন খবর পাওয়া যায়নি। স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, ওই দিন ভোরে নিহত তংজঙ্গ্যা প্রতিদিনের মতো জুমে কাজ করতে যাবার পথে ৫/৬টি বন্যহাতির আক্রমণের কবলে পড়ে। বন্যহাতির পাল তাকে আছড়ে ঘটনাস্থলে . . .
খুলনায় বানভাসিদের সড়ক অবরোধ
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ পানি সরাও, নদী বাঁচাও, মানুষ বাঁচাও, পর্যাপ্ত ত্রাণ সমামগ্রী বরাদ্দ দাও, কপোতাৰ নদসহ সকল নদীতে টিআরএম বাস্তবায়ন কর প্রভৃতি সেস্নাগান তুলে খুলনা-সাতৰীরা-যশোর জেলার সীমান্তবর্তী শত শত বানভাসি নারী-পুরম্নষ ও শিশু রবিবার বেলা ১২টায় খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগর চার রাস্তার মোড়ে সড়ক অবরোধ করে। পানি কমিটি এবং বানভাসি সংহতি মঞ্চ আয়োজিত ঘণ্টাব্যাপী অবরোধ কর্মসূচী চলাকালে অবরোধস্থলের চারদিকে যানবাহন আটকা পড়ে যায়। সড়ক অবরোধের আগে স্থানীয় চুকনগর গার্লস স্কুল প্রাঙ্গণে এক সমাবেশ . . .
নৌকায় ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছে মানুষ
নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৮ আগস্ট ॥ কলাপাড়া থেকে উপকূলীয় চরাঞ্চলে জীবনের ঝুঁকি নিয়ে স্বজনের সঙ্গে ঈদের উৎসব কাটাতে হাজার হাজার মানুষ নদী-সাগর পেরিয়ে ছুটছে বাড়িতে। প্রমত্তা রামনাবাদ, আগুনমুখা, ডিক্রিসহ অসংখ্য নদী পেরিয়ে ও বঙ্গোপসাগরের কোল ঘেঁষে মানুষ বাড়ি ছুটছে বাঁধভাঙ্গা জোয়ারের মতো। ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে বাসযোগে কলাপাড়া পৌরশহরে নেমে এসব ঘরমুখো মানুষ আন্ধারমানিক নদীর একাধিক স্পট থেকে ইঞ্জিনচালিত নৌকায় চেপে ছুটছে গন্তব্যে। তবে ধারণৰমতার চার/পাঁচগুণ বেশি যাত্রী বহনের কারণে ডুবিতে বড় ধরনের . . .
উখিয়ার হলদিয়ায় বনভূমি দখলের মহোৎসব
নিজস্ব সংবাদদাতা, উখিয়া, ২৮ আগস্ট ॥ উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের নাপিত পাড়া এলাকার বন বিটের আওতাধীন সামাজিক বনায়নের গাছ লুটপাটের মহোৎসব চলছে। এ সব অপরাধ কর্মকাণ্ডে জড়িতরা মোটা অঙ্কের উৎকোচ নিয়ে স্থানীয় প্রভাবশালী ভূমিদস্যুদের নিকট জায়গার দখল বুঝিয়ে দিচ্ছে। ব্যাপক হারে বনভূমি বেদখল হয়ে যাওয়ায় হাজার হাজার সামাজিক বনায়নের গাছ কেটে নিয়ে যাচ্ছে চোরের দল। একই ভাবে ভূমিদসু্যরা ঝুঁপড়ি নির্মাণ করে দখল প্রক্রিয়া অব্যাহত রেখেছে। খোঁজ নিয়ে জানা গেছে, জনৈক মোজাফ্ফর হাজীর বিরুদ্ধে বনভূমি বেঁচা-বিক্রি ও সামাজিক . . .
সিলেটে প্রতিপক্ষের হাতে বৃদ্ধ খুন ॥ অন্যত্র তিন লাশ উদ্ধার
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ রবিবার সিলেটের গোয়াইনঘাট উপজেলার ডৌবাড়ি গ্রামে প্রতিপক্ষের হামলায় আব্দুন নূর (৬৫) নামের এক বৃদ্ধ খুন হয়েছেন। নিহত আব্দুন নূর ওই গ্রামের মৃত মজম্মিল আলীর পুত্র। পুলিশ জানায়, প্রতিবেশী মোশাহিদ আলীর সঙ্গে ভূমি নিয়ে বিরোধ ছিল আব্দুন নূরের। সেই বিরোধের জের ধরে মোশাহিদ ও তার পরিবারের লোকজন আব্দুন নূরকে বাড়িতে ডেকে নিয়ে কুপিয়ে গুরম্নতর আহত করে। আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী হাসপাতালে নেয়ার পথে উপজেলার ফতেপুর নামক স্থানে তার মৃতু্য ঘটে। স্টাফ রিপোটর্ার রাজশাহী থেকে জানান, . . .