মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ২০ আগষ্ট ২০১১, ৫ ভাদ্র ১৪১৮
জয়পুরহাটে বিজিবি-জনতা ঝিনাইদহে দু'দল গ্রামবাসী সংঘর্ষ ॥ আহত ২৭
নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১৯ আগস্ট ॥ শুক্রবার জয়পুরহাট রেলস্টেশনে খুলনাগামী যাত্রীবাহী ট্রেনে ভারতীয় চোরাচালানি পণ্য তলস্নাশিকালে বিজিবি ও উত্তেজিত জনতা দফায় দফায় সংঘর্ষে ১ বিজিবি সদস্যসহ কমপক্ষে ৭ জন আহত হয়েছে। এদের মধ্যে বিজিবি সদস্য মাহবুব রক্তাত্ত জখম হলে তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। জানা যায়, শুক্রবার দুপুর ১২টা ৩৯ মিনিটে খুলনাগামী রকেট মেইল যাত্রীবাহী ট্রেনটি জয়পুরহট রেলস্টেশনে এসে পৌঁছালে ৩ বিজিবি সদস্য ট্রেনটি চোরাচালানি পণ্যের সন্ধানে তলস্নাশি শুরম্ন করে। এক পর্যায়ে বিজিবি সদস্যরা . . .
সাতক্ষীরায় ত্রাণের চাল আটক ॥ গুদাম সিলগালা
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরায় বানভাসীদের জন্য বরাদ্দ দেয়া সরকারী ত্রাণের ৪ টন ( ৪৬) বস্তা চাল আটক করা হয়েছে। শুক্রবার বিকালে তালা উপজেলার পাটকেলঘাটা বাজারের সমিতি ঘরের সামনে থেকে ট্রলিতে থাকা এই চাল এবং সমিতির ঘরে ঢোকানো আরও বিপুল পরিমাণ চাল আটক করে পাটকেলঘাটা থানা পুলিশ। পুলিশ সমিতির ঘরটি সিলগালা করেছে। শুক্রবার তালা সদর ইউনিয়ন এবং কুমিরা ইউনিয়নের বানভাসীদের জন্য এই চাল পাটকেলঘাটা খাদ্যগুদাম থেকে সরবরাহ করা হয়। অভিযোগ. কুমিরা ইউনিয়নের জন্য বরাদ্দ ৫ টন চালের মধ্যে সকালে ১টন চাল নিয়ে বানভাসীদের . . .
জামালপুর-দেওয়ানগঞ্জ সড়কে সীমাহীন ভোগান্তি
আজিজুর রহমান ডল, জামালপুর ॥ জামালপুর-দেওয়ানগঞ্জ সড়কে পরিবহন চালক, সাধারণ যাত্রী ও পথচারীদের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়কটি আঞ্চলিক মহাসড়কে উন্নীতকরণ প্রকল্পের আয়ু শেষ হয়ে গেলেও কাজ শেষ না হওয়ায় চরম ভোগান্তি পোহাচ্ছে জামালপুরের মেলান্দহ, ইসলামপুর ও দেওয়ানগঞ্জ এবং কুড়িগ্রামের রৌমারী ও রাজীবপুর উপজেলার সড়ক পথে যাতায়াতকারী পরিবহন চালক ও সাধারণ মানুষকে। যাতায়াতে সীমাহীন ভোগান্তি ও পণ্যসামগ্রী পরিবহন ব্যাহত হওয়ায় ব্যবসাবাণিজ্যে স্থবিরতা এবং জীবনযাত্রায় নাভিশ্বাস উঠেছে। জামালপুর জেলা সদর থেকে . . .
নাব্য সঙ্কট ॥ যে কোন সময় ফেরি চলাচল বন্ধের আশঙ্কা
মাওয়া-কাওড়াকান্দি নৌরুট
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ঈদকে সামনে রেখে মাওয়া-কাওড়াকান্দি নৌরম্নটে ফেরি চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। নাব্য সঙ্কট ও ডুবো চরের কারণে চ্যানেলে পানি স্বল্পতার ফেরিগুলো চলাচল করছে বিপজ্জনকভাবে। এই রম্নটের একটি চ্যানেলে ইতোমধ্যে দ্বিমুখী ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। জরম্নরী বার্তা পাঠানোর পরেও চ্যানেলে ড্রেজিং না করায় ডুবো চরের কারণে যে কোন সময় এ নৌরম্নটে ফেরি চলাচল বন্ধ হয়ে যেতে পারে। ঈদের আগে দক্ষিণ বঙ্গের ঘরমুখো যাত্রীদের এখানে চরম বিড়ম্বনার আশঙ্কা করা হচ্ছে। শুক্রবার সকালেও দক্ষিণাঞ্চলের . . .
সংখ্যালঘু পরিবারের জমি দখলের চেষ্টা ॥ উত্তেজনা
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের জৈন্তাপুরে সংখ্যালঘু পরিবারের ভূমি জবরদখলে মরিয়া হয়ে উঠেছে একটি চক্র। এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় দাঙ্গা-হাঙ্গামাসহ সামপ্রদায়িক সমপ্রীতি বিনষ্টের আশঙ্কা রয়েছে। জেন্তাপুর উপজেলার পাকিটেকি মৌজার ৪২৬, ৪২৭ ও ৪২৮ দাগের ২ বিঘা জমির মালিক উপজেলার হেমু ভাটপাড়ার পুলিন সরকার, বাবুলাল সরকার ও কমল সরকার। ১৯৬৩ সালে রেজিস্ট্রি দলিল করে তারা এই ভূমি ক্রয় করে ভোগদখল ও সরকারী খাজনা পরিশোধ করে আসছেন। সমপ্রতি একই হেমু ভাটপাড়া আজিদ উলস্নাহ ও তার দলভুক্তরা ওই ভূমি . . .
ভেদরগঞ্জ পয়েন্টে মালবাহী ট্রাকে চাঁদাবাজি
নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ১৯ আগস্ট ॥ ঈদকে সামনে রেখে শরীয়তপুর-চাঁদপুর সড়কের ভেদরগঞ্জ পয়েন্টে মালবাহী ট্রাকসহ অন্যান্য যানবাহন থামিয়ে চাঁদা আদায় করছে স্থানীয় একটি চাঁদাবাজ গ্রুপ। চাঁদাবাজরা রাস্তায় ব্যারিকেড দিয়ে দূরপাল্লার মালবাহী ট্রাকসহ অন্যান্য যানবাহন থামিয়ে প্রকাশ্যেই চাঁদা আদায় করছে। উল্লেখিত পয়েন্টে চাঁদাবাজরা প্রতিদিন প্রায় প্রতিটি মালবাহী ট্রাক থেকে ১০০ থেকে ২০০ টাকা করে চাঁদা আদায় করছে। এই রুটের মালবাহী ট্রাক চালক মোঃ আলাউদ্দীন সরদার জানান, চাঁদাবাজরা ৩০ টাকার রশিদ ধরিয়ে দিয়ে প্রতিটি . . .
বন্ধের আশঙ্কা ৮৬ কিমি সড়কের কাজ
নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৯ আগস্ট ॥ অর্থ সঙ্কটের কারণে যে কোন সময় বন্ধ হয়ে যেতে পারে দুমকি-বাউফল-দশমিনা ও গলাচিপার আমড়াগাছিয়া পর্যনত্ম ৮৬ কিলোমিটার দৈর্ঘ্য সড়কটির নির্মাণ কাজ। জানা গেছে, ৪ উপজেলার প্রায় ১৫ লাখ মানুষের দুর্ভোগ লাগবে সরকার সড়কটি পুনর্নির্মাণের জন্য ৯৯ কোটি ৯৯ লাখ টাকা বরাদ্দ প্রদান করে। গত এপ্রিল মাস থেকে ৪টি প্যাকেজে সড়কটির নির্মাণ কাজ শুরম্ন হয়। ঠিকাদারি প্রতিষ্ঠানগুলো হচ্ছে মাহফুজ খান, ইউনুস এ্যান্ড ব্রাদার্স, হাজী এন্টারপ্রাইজ ও আবুল কালাম আজাদ মহিউদ্দিন জয়েন্ট ভেঞ্চার। প্রথম প্যাকেজে . . .