মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ৭ জুলাই ২০১১, ২৩ আষাঢ় ১৪১৮
ভূগর্ভস্থ বাষ্প থেকে বিদু্যত উৎপাদনের সম্ভাবনা না থাকায় পরীক্ষা বন্ধ
নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৬ জুলাই ॥ ঠাকুরগাঁওয়ে ভূগর্ভস্থ বাষ্প থেকে বিদু্যত উৎপাদনের সম্ভাবনা না পাওয়ায় এর পরীক্ষা কার্যক্রম প্রকল্পটি বুধবার বন্ধ করা হয়েছে। এ প্রকল্পে বরাদ্দকৃত লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, ঠাকুরগাঁওয়ে বিদু্যত উৎপাদনের জন্য ভূগর্ভের বাষ্পের চাপকে ব্যবহার করার সম্ভাব্যতা যাচাই করার জন্য ড্রিলিংয়ে আশানুরূপ ফল না পেয়ে কাজ বন্ধ করা হয়েছে। বিদু্যত জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ ভূতাত্তি্বক জরিপ অধিদফতরের লোকজন ১৮৪১ ফুট ড্রিলিং করে কাজ বন্ধ . . .
পঞ্চগড়ে ব্যাংক ম্যানেজারকে গণধোলাই, সালিশে দু'লাখ টাকায় রফা
অসামাজিক কার্যকলাপ
স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড়ে অসামাজিক কার্যকলাপের সময় এক ব্যাংক কর্মকর্তা ও একই ব্যাংকে কর্মরত কম্পিউটার ডাটা এন্ট্রিকারী মহিলাকে মহলস্নাবাসী আটক করে গণধোলাই দিয়ে স্থানীয় পৌর কাউন্সিলরের কাছে সোপর্দ করেছে। তবে বিচার-সালিশের কথা বলে পৌরসভা কার্যালয়ে মোটা অঙ্কের টাকার বিনিময়ে মুচলেকা নিয়ে আটক কপোত-কপোতিকে গভীর রাতে ছেড়েও দেয়া হয়েছে। অভিযোগ মতে, রাকাব মেন ব্রাঞ্চ শাখার ক্যাশ অফিসার কবির গভীর রাতে পৌরসভা থেকে ওই ব্যাংক কর্মকর্তা ও মহিলা কর্মচারীকে তার জিম্মায় নেয় এবং পুলিশ, সাংবাদিকসহ বিভিন্ন . . .
শীতলক্ষায় বালু উত্তোলনের সময় দুটি ড্রেজার জব্দ ৬ শ্রমিককে কারাদণ্ড
ভ্রাম্যমাণ আদালত স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কলাগাছিয়ায় শীতলক্ষ্যা নদীতে মঙ্গলবার রাতে অবৈধভাবে বালু উত্তোলনের বিরম্নদ্ধে অভিযান চালিয়ে ২টি ড্রেজার জব্দ ও ঘটনাস্থল থেকে ৬ ড্রেজার শ্রমিককে আটক করে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। পরে দুই ড্রেজার মালিক তিন লাখ টাকা অর্থদ- দিয়ে থানা থেকে ৬ শ্রমিককে ছাড়িয়ে নিয়ে যায়। জানা গেছে, বন্দর উপজেলার এলাকায় শীতলক্ষ্যা নদীতে অবৈধভাবে চাঁদনী ট্রেডার্সের নামে শাকিব সাবি্বর ও দয়াল ভরসা নামক . . .
নির্বাচনের টুকিটাকি
স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ বিবদমান ছাত্রদের মাঝে তর্কাতর্কির কারণে বুধবার থেকে দিনাজপুর টেঙ্টাইল ইনস্টিটিউট বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে অধ্যক্ষ বন্ধের কোন কারণ বলেননি। মঙ্গলবার দিনাজপুর টেঙ্টাইল ইনস্টিটিউটের ২ দল ছাত্রের মাঝে বিতর্কের সৃষ্টি হয়। এর ফলে সামান্য উত্তেজনা দেখা দিলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফজলুল করিম বুধবার থেকে কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দেন। ছাত্রছাত্রীদের হোস্টেল ত্যাগের নির্দেশ দেয়া হয়। তবে বিক্ষুব্ধ ছাত্রছাত্রীরা অভিযোগ করেন, হরতালের কারণেই কতর্ৃপক্ষ বন্ধ ঘোষণা করে। এদিকে . . .
যৌন হয়রানি ॥ কক্সজারে আ'লীগ নেতাকে জুতাপেটা
নিজস্ব সংবাদদাতা, কঙ্বাজার, ৬ জুলাই ॥ কঙ্বাজারে এক মহিলা মেম্বারকে যৌন হয়রানি করতে গিয়ে জুতাপেটার শিকার হয়েছে আওয়ামী লীগ নেতা ইস্কান্দর মীর্জা। ইউপি সদস্যা ওই ভদ্রমহিলাকে হোটেলে যাবার প্রসত্মাব দেয়ায় মঙ্গলবার বিকেলে শহরের টেকপাড়া প্রধান সড়কের ওপর প্রকাশ্যে এ জুতাপেটার ঘটনা ঘটে। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ঘটনাস্থলে এসে ইস্কান্দরকে উদ্ধার করে নিয়ে যান। উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদিকা ইউপি সদস্যা আঞ্জুমান ইয়াসমিন চৌধুরীকে মোবাইল ফোনে বার বার উত্ত্যক্ত করে আসছিল উখিয়া উপজেলা . . .
৭ জলদসু্যর চোখ উৎপাটন
নিজস্ব সংবাদদাতা, ভোলা, ৬ জুলাই॥ চরফ্যাশন উপজেলার দুর্গম চর কুকুরি মুকুরিতে বুধবার ৭ জলদসু্যকে স্থানীয় লোকজন গণধোলাই দিয়ে চোখ উপড়ে ফেলেছে। চোখ উপড়ে ফেলার খবর পেয়ে পুলিশ গুরম্নতর অবস্থায় জলদসু্যদের উদ্ধার করে। এ সময় জলদসু্যদের কাছে একটি পিসত্মল, একটি কাটারাইফেল, ১৩ রাউন্ড বন্দুকের গুলিসহ বেশ কিছু ধারাল অস্ত্র পাওয়া গেছে। স্থানীয় চৌকিদার আব্দুল মোতালেব মিয়া জানান, বুধবার ভোরে ওই জলদসু্য বাহিনীর ১০/১৫ জন কুকুরি মুকুরির মুনুরা মাছ ঘাট ও ডাকাতিয়া খালে হানা দিয়ে দু'টি মাছ ধরার ট্রলারসহ ৪ জেলেকে . . .
নির্যাতনের অভিযোগ আট বছরের বন্দী জীবন শেষে গৃহপরিচারিকা উদ্ধার
নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, ৬ জুলাই ॥ সিদ্ধিরগঞ্জে শাহনাজ আক্তার (২৫) নামে এক গৃহপরিচারিকাকে দীর্ঘ আট বছর পর একটি পরিবারের কবল থেকে উদ্ধার করা হয়েছে। সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ মঙ্গলবার গভীর রাতে মিজমিজি আব্দুল আলী পুল এলাকার আহছান উলস্নাহর বাড়ি থেকে তাকে উদ্ধার করে। উদ্ধার হওয়ার পর মা বাবা ও মেয়ের আবেগঘন পরিবেশে বাতাস ভারি হয়ে ওঠে। গত ৮ বছর ধরে একটি পরিবারের সদস্যরা শাহনাজকে আটকিয়ে নানাভাবে নির্যাতন করেছে বলে উদ্ধার হওয়া গৃহপরিচারিকা পুলিশের কাছে অভিযোগ করেন। শাহনাজের পিতা নারায়ণগঞ্জ আদালতে অভিযোগ . . .
শ্রমিক হত্যার গুজবে গার্মেন্টসে বিক্ষোভ ৭ঘণ্টা কর্মবিরতি
আদমজী ইপিজেড নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, ৬ জুলাই ॥ আদমজী ইপিজেডের একটি রফতানিমুখী কারখানায় শ্রমিক হত্যার গুজবের জের ধরে শ্রমিকরা ৭ ঘণ্টা কর্মবিরতি পালন ও বিক্ষোভ প্রদর্শন করেছে। ঘটনাটি ঘটেছে বুধবার সকাল সাড়ে ৮ টায় আদমজী ইপিজেডের ডিএনভি ক্লোথিং লিঃ গার্মেন্টেস ফ্যাক্টরিতে। জান যায়, ডিএনভি ক্লোথিং লিঃ গার্মেন্টেসের দু'হাজার শ্রমিক সকালে কাজে যোগ দিতে এসে ফ্যাক্টরির মেঝেতে রক্ত পড়ে থাকতে দেখেন। শ্রমিকরা সন্দেহ করেন ফ্যাক্টরির কোন শ্রমিককে হত্যা কিংবা রক্তাক্ত যখম করা হয়েছে। এ ধরনের গুজব শ্রমিকদের . . .
সুপার কাপ, ক্লাবগুলোতে নতুন উদ্দীপনা
স্পোর্টস রিপোর্টার ॥ ৬ মাসের লম্বা সময় ধরে পেশাদার লীগ খেলে শেষ দিকে কেমন যেন ক্লানত্ম হয়ে গিয়েছিল ফুটবলাররা। ক্লাব কর্মকর্তা ও কোচদের মধ্যে চলে এসেছিল একঘেঁয়েমি ভাব। বিশেষ করে ইনজুরি, কার্ড সমস্যা, অসুস্থতা সব মিলে ফুটবলাররা শারীরিক-মানসিকভাবে অবসাদে ভুগছিল। কিন্তু কোটি টাকার সুপার কাপ ফুটবল তাঁদের আবার নতুনভাবে উজ্জীবিত করে তুলেছে। ক্লাবগুলোতে এখন দারম্নণ প্রাণের সঞ্চার। সর্বত্র সাজসাজ রব। ক্লাবের অনুশীলনে উপস্থিত থাকছেন কর্মকর্তা, সমর্থকরা। 'কোটি টাকা জিততেই হবে!'_ এমন মরণপণ প্রত্যয় . . .