মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ২৫ জুলাই ২০১১, ১০ শ্রাবণ ১৪১৮
টিআর প্রকল্পে লোপাট
পটিয়ায় ২৫ লাখ টাকার অডিট আপত্তি
স্টাফ রির্পোটার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামের পটিয়ায় গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) প্রকল্প বাস্তবায়নের নামে চলছে হরিলুট। উপজেলা প্রশাসনকে ম্যানেজ করে চিহ্নিত একটি চক্র লুটপাটে মেতে উঠলেও কারও মাথাব্যথা নেই। একটি চক্র সরকারকে বেকায়দায় ফেলতে ভুয়া প্রকল্প দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। ইতোমধ্যে ২০০৯-২০১০ অর্থবছরে স্থানীয় সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর অনুকূলে বিশেষ টিআর কর্মসূচীর অনিয়ম বিষয়ে ২৫ লাখ টাকা অডিট আপত্তি উঠেছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়ের অডিট . . .
বাউফলে কেটে ফেলা হচ্ছে পরিবেশবান্ধব ১২শ' গাছ
প্রধানমন্ত্রীর আহ্বান উপেক্ষিত
নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৪ জুলাই ॥ গাছ লাগান। পরিবেশ বাঁচান। প্রধানমন্ত্রীর এ আহ্বানকে উপেক্ষা করে বাউফলের কালিশুরী-কাছিপাড়া সড়কে চলছে পরিবেশবান্ধব গাছ নিধনের মাহোৎসব। আর এই গাছ নিধনের মহোৎসবে মেতেছে খোদ বন বিভাগ। এ সড়কের জেবা খাতুন বালিকা বিদ্যালয়ের সামনে থেকে ছিটকা চেয়ারম্যান বাজার পর্যন্ত আড়াই কিলোমিটার সড়কের দু' পাশের ১২শ' বিভিন্ন প্রজাতির গাছ কাটা হচ্ছে। জেলা বনবিভাগ কর্মকর্তা কোন নিয়মের তোয়াক্কা না করেই এ গাছগুলো কাটার নির্দেশ দিয়েছেন। শনিবার থেকে এসব গাছ কাটা শুরু হয়েছে। এ নিয়ে . . .
চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ ফুলতলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এটিএম মঞ্জুর মোর্শেদের ওপর সন্ত্রাসী হামলা, তার বাসভবন ও ক্লিনিক ভাংচুরে প্রতিবাদে বিএমএ, স্বাধীনতা চিকিৎসা পরিষদ, ক্লিনিক মালিক সমিতি ও বিপিএমপিএ-র উদ্যোগে রবিবার বেলা ১০টা থেকে ১১টা পর্যন্ত খুলনার সরকারী ও বেসরকারী চিকিৎসা প্রতিষ্ঠানে এক ঘণ্টা কর্মবিরতি পালন এবং খুলনা মহানগরীরর শিববাড়ী মোড়ে মানববন্ধন ও বিৰোভ সমাবেশ করে। বিএমএ'র কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. শেখ বাহারুল আলমের সভাপতিত্বে মানববন্ধন-সমাবেশে বক্তৃতা . . .
সিলেটে ভেসে গেছে কোটি টাকার তেল
ফের গ্রিডলাইনে ছিদ্র
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের গোলাপগঞ্জে আবারও ন্যাশনাল গ্রিড লাইনে ছিদ্র হয়ে কোটি কোটি টাকার কনডেন্সসেট ক্ষেতের মাঠ ভেসে বানের পানিতে একাকার হয়ে গেছে। দুর্বৃত্তদের কারণে প্রায় দু'শ' কিলোমিটার এলাকার মানুষ তেল-গ্যাসের ন্যাশনাল গ্রিড লাইনের কারণে এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। রবিবার থেকে এ তেল ভাসতে শুরম্ন করেছে। মাত্র সপ্তাহ দুয়েকের ব্যবধানে গোলাপগঞ্জ থেকে আশুগঞ্জ তেল পাইপ লাইনের ছিদ্র দিয়ে হাজার হাজার ব্যারেল তেল বানের পানিতে ভেসে যাওয়ায় সচেতন মহলের মধ্যে চরম অসন্তুোষ দেখা দিয়েছে। . . .
করতোয়া চাষীবাজার- জন্মেই যার সমাধি
স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ কথা ছিল ফসল উৎপাদনকারী কৃষক যাতে কোন ঝামেলা ও টোল ছাড়াই পণ্য বেচতে পারে এবং ন্যায্য দাম পায় তার সকল ব্যবস্থাই থাকবে বগুড়ার চাষীবাজারে। কথার বাস্তবায়ন হয়েছিল। তবে তা ধরে রাখা যায়নি। দিনে দিনে চাষীবাজার হয়ে যায় দোকানশূন্য। এক পর্যায়ে মাদকসেবীদের অভয়ারণ্যে পরিণত হয়। তারপর দখলি প্রক্রিয়ায় পাইকারি ক'জন মাছ ব্যবসায়ী ঘর তুলে আড়ত বানায়। এখন পর্যনত্ম এই অবস্থা আছে। নেই শুধু ফসল উৎপাদনকারী চাষী, যাদের জন্য এই বাজার স্থাপিত হয়েছিল। জন্মেই সমাধি ঘটে এই চাষীবাজারের। বগুড়া শহরের . . .
নওগাঁ ও চাঁপাইয়ে ট্রেন লাইনচ্যুত
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৪ জুলাই ॥ অল্পের জন্য ভয়াবহ প্রাণহানির ঘটনা থেকে রৰা পেল ঢাকা থেকে দিনাজপুরগামী আন্তঃনগর 'দ্রুতযান' এঙ্প্রেস ট্রেনের শতাধিক যাত্রী। রবিবার সকাল ৬টার দিকে নওগাঁর আত্রাই উপজেলার শাহাগোলা রেল স্টেশনে ঢাকা থেকে দিনাজপুরগামী ৭৫৭নং আপ আন্তঃনগর 'দ্রুতযান' এঙ্প্রেস ট্রেনের মাঝখানের একটি বগি আকস্মিকভাবে লাইনচু্যত হয়। ট্রেনটি নওগাঁর আহসানগঞ্জ স্টেশন থেকে ছেড়ে পরবর্তী স্টপেজ সানত্মাহার স্টেশনের দিকে ছুটছিল। এই বগি লাইনচু্যত হওয়ায় প্রায় সাড়ে ৩ ঘণ্টা ওই রম্নটে সকল . . .
সড়ক দুর্ঘটনায় ব্যাংকের দুই গার্ডসহ নিহত ৬
জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় গাজীপুরে আইএফআইসি ব্যাংকের দুই সিকিউরিটি গার্ড, সিলেটে তিন শ্রমিক ও সান্তাহারে মাদ্রাসা ছাত্র নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ গাজীপুর : রবিবার জীপ-ট্রাক সংঘর্ষে আইএফআইসি ব্যাংকের দুই সিকিউরিটি গার্ড নিহত ও জীপ চালক আহত হয়েছে। নিহতরা হলো নজরম্নল (৪০) ও বাবুল (৪০)। মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জোবায়দুল আলম জানান, আইএফআইসি ব্যাংক মতিঝিল শাখার দুই সিকিউরিটি গার্ডসহ একটি জীপ রবিবার দুপুরে টাকা আনতে ওই ব্যাংকের ময়মনসিংহ শাখা অফিসে . . .
টুকরো খবর
বখাটের জেল স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ রবিবার শ্রীনগর উপজেলা সদরের শ্রীনগর কলেজের কাছে এক ছাত্রীকে উত্ত্যক্ত করার সময় নুর হোসেন (২৫) নামের এক যুবককে আটক করে ভ্রাম্যমাণ আদালত এক বছরের কারাদ- দিয়েছে। ভ্রাম্যমা- আদালতের বিচারক রম্নবিনা ফেরদৌসী এ আদেশ দেন। শ্রীনগর উপজেলার চারিপাড়া গ্রামের এই কলেজ ছাত্রীকে (১৭) কিছুদিন ধরে মোবাইল ফোনে প্রেমের প্রসত্মাব দিয়ে উত্ত্যক্ত করে আসছিল নুর হোসেন। কয়েদীর মৃতু্য নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৪ জুলাই ॥ মাদক মামলায় এক কয়েদী চিকিৎসাধীন অবস্থায় শনিবার গভীর রাতে . . .