মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১৩ জুলাই ২০১১, ২৯ আষাঢ় ১৪১৮
আদিবাসীদের স্বীকৃতি দাবিতে তিন পার্বত্য জেলায় মানববন্ধন
পার্বত্যাঞ্চল প্রতিনিধি ॥ পার্বত্য চট্টগ্রামসহ দেশের সকল সংখ্যালঘু জাতিকে বাঙালী জাতীয়তা চাপিয়ে দেয়ার প্রতিবাদে এবং সংবিধানের পঞ্চদশ সংশোধনী বাতিলের দাবিতে মঙ্গলবার তিন পার্বত্য জেলায় মানববন্ধন কর্মসূচী পালন করেছে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। আজ মঙ্গলবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এক ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। কর্মসূচীতে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, বিভিন্ন শ্রেণীপেশার নারী-পুরুষসহ সবস্তরের আদিবাসীরা অংশ নেন। মানববন্ধন শেষে খাগড়াছড়ি শহরের চেঙ্গি স্কোয়ারে ইউপিডিএফ'র . . .
বিদ্যুতস্পৃষ্ট হয়ে দুই ব্যবসায়ীসহ ৪ জনের মৃত্যু
সিরাজগঞ্জ, গোপালগঞ্জ ও মানিকগঞ্জ
স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জ সদর ও বেলকুচি উপজেলায় বিদ্যুতস্পৃষ্টে ২ ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল আটটার দিকে তাঁত ব্যবসায়ী আতাব উদ্দিন (৪০) নিজ বাড়িতে সুতা কাটা মেশিনে বিদু্যত সংযোগ দেয়ার সময় তারের সঙ্গে জড়িয়ে গেলে ঘটনাস্থলেই তার মুত্যু হয়। তার বাড়ি বেলকুচি উপজেলার দৌলতপুরে। অন্যদিকে, সদর উপজেলার শিয়ালকোল বাজারের মুদি ব্যবসায়ী চন্দন কুমার সাহা (২৫) সোমবার রাতে দোকান বন্ধ করার সময় দোকানের শাটার বিদু্যতায়িত হলে সে মারা যায়। এ সময় তাকে রক্ষা করতে গিয়ে কর্মচারী প্রভাত সাহা (১৭) . . .
সড়ক দুর্ঘটনায় পিতাপুত্রসহ নিহত ৮
জনকণ্ঠ ডেস্ক ॥ পৃথক সড়ক দুর্ঘটনায় ফরিদপুর, কুমিল্লা, নীলফামারী, নওগাঁ ও মুন্সীগঞ্জে ৮ জন নিহত। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ ফরিদপুরে পিতা-পুত্রসহ মঙ্গলবার দুপুরে ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় পিতা পুত্রসহ ৩ জন নিহত। দুর্ঘটনার পর এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে রাখে। জানা গেছে, ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুর সদর উপজেলার মাচ্চর ইউনিয়নের বাহিরদিয়া ব্রিজের কাছে মঙ্গলবার দুপুর সাড়ে ৩টায় ঢাকা থেকে সাতক্ষীরাগামী একে ট্রাভলসের একটি যাত্রীবাহী বাস বাহিরদিয়াগামী একটি অটোবাইক চার্জার গাড়িকে চাপা . . .
মুন্সীগঞ্জে অগ্নিকাণ্ডে শিশুর মৃত্যু ॥ ৭ ঘর ভস্মীভূত
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজং উপজেলার ধারারহাট গ্রামে এক অগ্নিকাণ্ডে ৭টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে জীবন্ত দগ্ধ হয়েছে মিঠু আক্তার (৭)। এ ছাড়া একটি দুধেল গাভী পুড়ে ছাই হয়ে গেছে। মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত। সোমবার গভীর রাতের এই অগি্নকা-্লে ক্ষতির পরিমাণ প্রায় ৪০ লাখ টাকা। আগুনে রিপন শেখের কন্যা ধারারহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্রী মিঠু আক্তারের মর্মান্তিক মৃতু্যতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। পিরোজপুর নিজস্ব সংবাদদাতা পিরোজপুর থেকে জানান, শহরতলির পাঁচপাড়া বাজারে . . .
টুকরো খবর
মানিকগঞ্জে ট্রাকভর্তি ত্রাণের চাল আটক নিজস্ব সংবাদদাতা. মানিকগঞ্জ, ১২ জুলাই ॥ মানিকগঞ্জ শহরের বেউথা ঘাট এলাকার ভাই ভাই ট্রেডার্সের গোডাউন থেকে এক ট্রাক ত্রাণের চাল আটক করা হয়েছে। সোমবার রাতে ডিবি পুলিশ অভিযান চালিয়ে স্থানীয় চাল ব্যবসায়ী লিয়াকত হোসেনের গোডাউন থেকে এই ত্রাণের চাল আটক করে । জানা গেছে, আটককৃত ট্রাকের ভেতর ১৮৫ বস্তা আতপ ও সিদ্ধ চাল আছে। এই চাল অবৈধ পন্থায় মানিকগঞ্জ সদর গোডাউন থেকে বের করা হয়েছে। ট্রাক আটকের খবর পেয়েই চাল ব্যবসায়ী লিয়াকত পালিয়ে যায়। অগৈলঝাড়ায় শিক্ষার্থীদের বিক্ষোভ . . .
পাঁচ জেলায় ৭ খুন
জনকণ্ঠ ডেস্ক ॥ পৃথক ঘটনায় কিশোরঞ্জ, নেত্রকোনা, সাভার, সৈয়দপুর ও পাবনায় ৭ জন খুন হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ কিশোরগঞ্জে গৃহবধূ ও শিশু কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জে পারিবারিক কলহের জের ধরে স্বামীর হাতে খুন হয়েছে মুর্শেদা বেগম (২৬) নামের এক গৃহবধূ। মঙ্গরবার সকালে উপজেলার বারঘড়িয়া ইউনিয়নের মাদারীখোলা গ্রামের স্বামীর বাড়ির বাথরম্নমের পেছনের গর্ত থেকে তার লাশ উদ্ধার করেছে পুলিশ। ময়নাতদনত্মের জন্য লাশ কিশোরগঞ্জ আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ ঘাতক স্বামীকে . . .