মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ১০ জুলাই ২০১১, ২৬ আষাঢ় ১৪১৮
টুঙ্গিপাড়া ও দিরাইয়ে সংঘর্ষ গুলি
দোকান ভাংচুর, লুট ॥ আহত অর্ধশতাধিক
নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ৯ জুলাই ॥ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কথা কাটাকাটি ও হাতাহাতি নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তিন গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে অর্ধশতাধিক লোক আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের সঙ্গেও তাদের ধাওয়া পাল্টা ধাওয়া ও ৪ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এছাড়াও, সংঘর্ষ চলাকালে স্থানীয় পাটগাতী বাসস্ট্যান্ডের ১০টি দোকানে হামলা, লুটপাট ও একটি ব্যাটারীচালিত টমটম গাড়ি ভাংচুরের ঘটনাও ঘটেছে। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত দফায় দফায় টুঙ্গিপাড়ার পাটগাতী বাসস্ট্যান্ড এলাকায় . . .
বালাগঞ্জে সন্ত্রাসীদের হামলা মামলায় বিপন্ন এক প্রবাসী পরিবার
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের বালাগঞ্জে সন্ত্রাসী চক্রের হামলা-মামলায় বিপন্ন এক প্রবাসী পরিবার । নিরাপত্তা চেয়ে তারা বিভিন্ন মহলে ধরনা দিয়েও পাচ্ছেন না কোন প্রতিকার। সদা উদ্বেগ-উৎকন্ঠার মধ্যে দিন কাটছে তাদের। সিলেটের বালাগঞ্জ থানার আসামপুর গ্রামের সৌদী প্রবাসী আব্দুর রকিব ও তার পরিবার একই এলাকার 'সন্ত্রাসী ছালেক বাহিনী' দ্বারা নির্যাতিত ও নিপীড়িত হয়ে আসছেন । তাদের নির্মমতার শিকার হয়ে পঙ্গুত্ব বরণ করতে যাচ্ছেন প্রবাসী রকিব । দীর্ঘ আড়াই মাস ধরে তিনি চিকিৎসাধীন । আরও ৩ মাস তাকে বেডে . . .
পদ্মার শিবচরে দেড় শতাধিক অবৈধ বাঁধ দিয়ে পোনাসহ মা মাছ নিধন
নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৯ জুলাই ॥ পদ্মা নদীর মাদারীপুরের শিবচর অংশে অনত্মত দেড় শতাধিক অবৈধ বাঁধসহ উপজেলার আড়িয়াল খা, বিল পদ্মাসহ সকল নদনদীতে স্থাপন করা হয়েছে অন্তত ৩ শতাধিক অবৈধ বাঁধ। এসকল বাঁধে ধরা পড়ছে পোনামাছ, মা মাছসহ সকল প্রজাতির ছোট-বড় মাছ। সকল আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রতিদিনই বাড়ছে অবৈধ বাঁধের সংখ্যা। কিন্তু দেখার কেউ নেই! গত ৭-১০দিনে পানি বৃদ্ধির ফলে এখন মাদারীপুরের শিবচরের পদ্মাসহ সকল নদ-নদীতে অবৈধ নদীজুড়ে আড়াআড়ি বাঁধ দিয়ে পোনামাছ, ডিমওয়ালা মাছ, জাটকাসহ সকল প্রজাতির মাছ নিধনের মহোৎসব . . .
মনিরামপুরে রাইস পস্নান্টের মাধ্যমে ধানের চারা রোপণ
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মনিরামপুর উপজেলার ঢাকুরিয়া এলাকায় খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় 'রাইস পস্নান্টারের' সাহায্যে ধানের চারা রোপণের কাজ আনুষ্ঠানিকভাবে শুরম্ন করা হয়েছে। এক মাঠদিবসের মধ্য দিয়ে শনিবার উপজেলার তারম্নয়াপাড়া এলাকায় রাইচ পস্নান্টারের সাহায্যে ধানের চারা রোপণের কাজ শুরম্ন করা হয়েছে। দেশের মূল প্রাণশক্তি কৃষি এবং কৃষক, তাই উন্নত বিশ্বের বিভিন্ন দেশের ন্যায় এদেশেও কৃষিতে আধুনিক ও যুগোপযোগী বিভিন্ন প্রযুক্তি ব্যবহারের উপর গুরুত্বারোপ করছে . . .
বিরোধী দল ধর্মভীরু মানুষকে বিভ্রান্ত করছে ॥ মতিয়া চৌধুরী
নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৯ জুলাই ॥ কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, শেখ হাসিনার সরকার কখনও জনগণের আমানত খেয়ানত করে না। আদালতের নির্দেশনা মোতাবেক সংবিধান সংশোধন করা হলেও সংবিধানে রাষ্ট্রধর্ম 'ইসলাম' ও 'বিসমিলস্নাহির রহমানির রাহিম' বহাল রাখা হয়েছে। তারপরও বিএনপি-জামায়াতসহ কিছু ধর্মভিত্তিক দল ঘোলাপানিতে মাছ শিকারের মতো সংবিধান থেকে আলস্নাহর নাম বাদ দেয়া হয়েছে বলে অপপ্রচার চালিয়ে হরতাল দিয়ে অরাজকতা সৃষ্টি করে ধর্মভীরম্নু মানুষকে বিভ্রানত্ম ও সাধারণ মানুষের দুর্ভোগ সৃষ্টি করছে। কৃষিমন্ত্রী . . .
চাঁদাবাজি ॥ সিদ্ধিরগঞ্জে তীব্র যানজট
নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, ৯ জুলাই ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল ও কাঁচপুর ব্রিজ এলাকায় যানজট এখন নিত্য দিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে। শনিবারও সকাল ৯ থেকে বিকেল ৪টা পর্যন্ত এ মহাসড়কে কমপক্ষে ৫ কিলোমিটার রাসত্মা জুড়ে তীব্র যানজটের নাকালে পড়েছিল যাত্রীরা। তার ওপর শিমরাইল মোড়ে ট্রাফিক পুলিশ ও সার্জেন্টদের নিয়োজিত লোকদের বেপরোয়ারা চাঁদাবাজির কারণে যানজট আরও দীর্ঘ হয় বলে ভুক্তভোগী ও স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন। এতে ঢাকা, সিলেট ও চট্টগ্রামগামী যাত্রীরা ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকা পড়ে . . .