মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ৬ জুন ২০১১, ২৩ জ্যৈষ্ঠ ১৪১৮
নির্বাচনী সহিংসতা
জামালপুরে সংঘর্ষ থামাতে
পুলিশের গুলি
জনকণ্ঠ ডেস্ক॥ ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগে ও পরে বিভিন্ন স্থানে হামলা সংঘর্ষ ব্যালট বাঙ্ ছিনতাইয়ের ঘটনা ঘটে। কোথাও কোথাও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলিবর্ষণ করেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ জামালপুর সদর উপজেলায় রবিবার সকালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত প্রার্থী সমর্থকদের মধ্যে হামলা পাল্টা হামলা, ঘরবাড়ি ও আসবাবপত্র ভাংচুর, মালামাল লুট করা হয়েছে। এ সময় ১০ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে রানাগাছা ইউনিয়নের মহেশপুর কালীবাড়ি গ্রামে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ৪ রাউন্ড গুলিবর্ষণ . . .
নির্বাচনী খাবার খেয়ে নেত্রকোনা লালমনিরহাটে শতাধিক লোক অসুস্থ
নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৫ জুন ॥ জেলার কলমাকান্দা উপজেলার পোগলা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী আয়নাল হকের দাওয়াতে স্থানীয় একটি হোটেলে নাস্তা খেয়ে ছয় শিশুসহ তার শতাধিক কর্মী-সমর্থক খাদ্যে বিষক্রিয়ায় আক্রানত্ম হয়েছে। এদের মধ্যে ৪৬ জনকে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়। এ ঘটনায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ওই মেম্বার প্রার্থীকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। এলাকাবাসী ও হাসপাতাল সূত্র জানায়, পোগলা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের . . .
নির্বাচনী টুকিটাকি
অভয়নগরে ৮ জনের মনোনয়ন প্রত্যাহার
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের অভয়নগরে রবিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে ৮ চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ৮টি ইউনিয়ন পরিষদের ৪৬ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে প্রেমবাগ ইউনিয়নের এমএ মোতালেব, চলিশিয়া ইউনিয়নের আসলাম হোসেন খান, পায়রার বিএম জাহাঙ্গীর আলম, ইমাদ উদ্দিন, মশিউর রহমান, শ্রীধরপুর ইউনিয়নে মাহাবুবুর রহমান, জিয়াউর রহমান এবং বাঘুটিয়া ইউনিয়নে মতিয়ার রহমান মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। ধুনটে চার চেয়ারম্যান প্রার্থীর জরিমানা স্টাফ . . .
নির্বাচিত চেয়ারম্যানরা
সোনাতলায় ৬ ইউনিয়ন স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ার সোনাতলা উপজেলার ৬ ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিজয়ী চেয়ারম্যানগণ হলেন সোনাতলা সদরে জাকির হোসেন বেলাল (বিএনপি), দিগদাইরে মোকসেদ আলী দেওয়ান (বিএনপি), জোরগোছায় গোলাম রব্বানী (বিএনপি), তেকানী চুকাইনগরে আশরাফ উদ্দিন মাস্টার (বিএনপি), মধুপুরে নজররম্নল ইসলাম বাদল (বিএনপি) ও পাকুলস্নায় পুনর্নিবাচিত হয়েছেন একেএম লতিফুল বারী টিম (বিএনপি)। দৌলতপুরে ১৪ ইউনিয়ন নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, ৫ জুন ॥ শনিবার অনুষ্ঠিত দৌলতপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান . . .
লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের গুলিতে আনোয়ার বাহিনীর প্রধান নিহত
জনকণ্ঠ ডেস্ক ॥ কিশোরগঞ্জ, লক্ষ্মীপুর ও খুলনায় তিন জন খুন হয়েছে। অন্যদিকে না'গঞ্জে স্কুলছাত্রী বিষপানে আত্মহত্যা, নওগাঁ ও মুন্সীগঞ্জে লাশ উদ্ধার করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৫জুন ॥ শনিবার রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া বাজারে বিএনপি থেকে সদ্য বহিষ্কৃত শীর্ষ সন্ত্রাসী আনোয়ার বাহিনীর প্রধান আনোয়ারকে গুলি করে হত্যা করেছে একদল মুখোশধারী দুর্বৃত্ত। এ সময় সুমন নামের আনোয়ারের এক সহযোগীও গুলিবিদ্ধ হয়। আশঙ্কাজনক অবস্থায় আহত সুমনকে রাতেই . . .
এবারের বাজেটে আঞ্চলিক বৈষম্যের অবসান চায় বাগেরহাটবাসী
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ৫ জুন ॥ শেখ হাসিনা বাগেরহাটসহ এ অঞ্চলের অবকাঠামোসহ সার্বিক উন্নয়নে ১৫ দফা বাসত্মবায়নে প্রতিশ্রুতি দিয়েছেন। আসন্ন জাতীয় বাজেটকে সামনে রেখে প্রধানমন্ত্রীর দেয়া সেই ১৫ প্রতিশ্রম্নতির বাস্তবায়নে বিশেষ বরাদ্দ রেখে আঞ্চলিক বৈষ্যমের অবসান চায় বাগেরহাটবাসী। রবিবার সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় বাগেরহাটের রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ী ও সুশীল সমাজসহ সর্বসত্মরের মানুষ এ দাবি জানান। এ ১৫ 'দফা প্রতিশ্রম্নতির মধ্যে রযেছে-পশুর নদীসহ মংলা বন্দর চ্যানেলের ড্রেজিং, সরকারের আমদানিকৃত . . .
চেক জালিয়াতি ॥ রয়েল ক্যাপিটালের ৪ লাখ টাকা আত্মসাত
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ চেক জালিয়াতির মাধ্যমে শেয়ার কেনাবেচা প্রতিষ্ঠান রয়েল ক্যাপিটাল লিমিটেড যশোর শাখার ৪ লাখ ৮৭ হাজার টাকা আত্মসাত করেছে একটি অসাধু চক্র। এছাড়া আরও ৯ লাখ ৩৯ হাজার টাকা প্রতারণার মাধ্যমে উত্তোলনের সময় চক্রের প্রতারণা ধরা পড়ে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। থানা সূত্র জানিয়েছে, শেয়ার বেচাকেনা প্রতিষ্ঠান যশোর সিটি পস্নাজার রয়েল ক্যাপিটাল লিমিটেডে হিসাব খোলেন বারান্দিপাড়ার সুনীল কুমার দের ছেলে মানিক দে, খুলনা রূপসার রাশেদ শেখের ছেলে অনু ও আবুল কালামের ছেলে আইরিন। গত বছর এ তিন জন . . .
কুড়িগ্রামে জমি নিয়ে সংঘর্ষ মহিলাসহ আহত ১০
স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ জেলার রৌমারী উপজেলার নটানপাড়া গ্রামে রবিবার সকালে জমি-জমা সংক্রানত্ম বিরোধকে কেন্দ্র করে দু'পক্ষের সংঘর্ষে নারী-পুরুষসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। গুরুতর আহত ৭ জনকে রৌমারী উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। জানা যায়, রৌমারীর নটানপাড়া গ্রামের নুরম্নল আমিনের সঙ্গে একই গ্রামের নুর ইসলামের সঙ্গে ২৮ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। রবিবার সকাল ৯টায় বিরোধপূর্ণ ওই জমিতে নুরম্নল আমিন চাষ করতে গেলে নুর ইসলামের লোকজন বাধা দিলে সংঘর্ষের সূত্রপাত। একপর্যায়ে উভয়পক্ষই দা, বাঁশ, . . .
টুকরো খবর
৪ মাদক বিক্রেতার জেল
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৫ জুন ॥ রবিবার সকালে নওগাঁর মান্দায় ভ্রাম্যমাণ আদালত ৪ মাদক ব্যবসায়ীর কারাদ- দিয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মুন্সী মনিরুজ্জামান এ রায় প্রদান করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সহিদ জানান, শনিবার রাতে উপজেলার প্রসাদপুর বাজার থেকে গাঁজাসহ আনিছার রহমান ও বান্দাইপুর এলাকা থেকে চোলাই মদসহ মোস্তফাকে আটক করা হয়। এছাড়া মাদক সেবনের সময় আব্দুল মালেক ও আলাউদ্দিন নামে অপর দু'জনকে পুলিশ আটক করে। পীরগঞ্জে বিনামূল্যে সার বিতরণ সংবাদদাতা, পীরগঞ্জ, ৫ জুন ॥ ঠাকুরগাঁও জেলার . . .