মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ৫ জুন ২০১১, ২২ জ্যৈষ্ঠ ১৪১৮
পোস্টারে ছেয়ে গেছে রাজশাহীর ৬৪ ইউনিয়ন
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে বর্তমানে সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করছে ৩৭ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। প্রখর রোদে পুড়ছে শরীর মাঠ ঘাট। মানুষের মধ্যে গরমে ত্রাহি অবস্থা শুরু হলেও সেদিকে ফুরসৎ নেই প্রাথর্ীদের। প্রখর রোদের তীব্রতা পেছনে ফেলে ইউপি নির্বাচনে প্রাথর্ীরা সমান তালে এগিয়ে চলেছে প্রচার প্রচারণায়। সকাল থেকে দুপুরের কাঠফাটা রোদ তারপর গভীর রাত পর্যনত্ম প্রাথর্ীরা যাচ্ছেন ভোটারদের বাড়ি বাড়ি। চাইছেন ভোট ভিৰা। প্রতিশ্রতি দিচ্ছেন এলাকার উন্নয়ন আর সমাজ পরিবর্তনের। আগামী ৯ জুন জেলার গোদাগাড়ী . . .
আজ নির্বাচন যেখানে-
ধামইরহাটের ৮ ইউনিয়ন
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৪ জুন ॥ নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার ৮ ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ রবিবার। ধামইরহাট উপজেলার নির্বাচনের মধ্যে দিয়ে নওগাঁর ১১টি উপজেলার নির্বাচনী প্রক্রিয়া শুরম্ন হচ্ছে। এ নির্বাচন শেষ হবে ৩ জুলাই নওগাঁ সদর উপজেলার ১২টি ইউনিয়নের নির্বাচনের মধ্য দিয়ে। সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যনত্ম ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ৭৪টি কেন্দ্রের জন্য ৭৪ জন প্রিসাইডিং অফিসার, ৩৬৯ সহকারী প্রিসাইডিং ও ৭৩৮ পোলিং অফিসার নিয়োগ ও প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৩ জন, . . .
যাঁরা নির্বাচিত হলেন
লক্ষ্মীছড়ির ৩ ইউনিয়ন
জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি ॥ জেলার লক্ষ্মীছড়ি উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচনী ফল শুক্রবার ঘোষণা করা হয়েছে। ১নং লক্ষ্মীছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে রাজেন্দ্র চাকমা (চশমা) তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল মাজেদ গাজী (আনারস) ২নং দুল্যাতলী ইউনিয়নে অংক্যজাই মারমা (আনারস) প্রতীকে ১হাজার ৯শ' ৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী মাইনুল হক (দেয়াল ঘড়ি) প্রতীক পেয়েছেন ৬শ' ১১ ভোট এবং ৩নং বর্মাছড়ি ইউনিয়নে প্রতুল কানত্মি চাকমা (দেয়াল ঘড়ি) নির্বাচিত হন। এরা প্রত্যেকেই ইউপিডিএফ সমর্থিত প্রার্থী। . . .
রেললাইন ও হাইওয়ে বন্ধ করার হুঁশিয়ারি
নিজস্ব সংবাদদাতা, ফেনী, ৪ জুন ॥ ফেনী সদর উপজেলার ১২টি ইউনিয়নের নির্বাচন নিয়ে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থীরা শনিবার সকালে স্থানীয় একটি হোটেলে সংবাদ সম্মেলন করে তাদের কঠোর অবস্থানের কথা জানান। নির্বাচনে সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে অনিয়ম করা হলে ঢাকা-চট্টগ্রামের রেললাইন ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছেন বিএনপি সমর্থিত ফাজিলপুর ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী রুহুল আমিন। সদর উপজেলার ছনুয়া, মোটবী, ধর্মপুর, ফরহাদনগর, লেমুয়াসহ বিভিন্ন ইউনিয়নের বিএনপি সমর্থিত প্রার্থীরা . . .
নির্বাচনের টুকিটাকি
শাশুড়ির জন্য ছাড়
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী, ৪ জুন ॥ এলাকাবাসী চায় পুত্রবধূ প্রাথর্ী থাকবে। কিন্তু শাশুড়ির আবদার বউমা তুমি এবার বসে যাও। অতঃপর পুত্রবধূ সংরৰিত মহিলা সদস্য প্রাথর্ী থেকে সরে দাঁড়িয়ে শাশুড়ির প্রচারণায় নেমে পড়ল। ঘটনাটি নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার কিশোরীগঞ্জ ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসন-২ (২,৩,৭) ওয়ার্ডের। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। জানা গেছে, কিশোরীগঞ্জ ইউনিয়নের ইউপি নির্বাচনে উক্ত ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পদে শাশুড়ি জামিলা বেগম ও পুত্রবধূ সাবিনা ইয়াসমিনসহ ৫ প্রাথর্ী মনোনয়নপত্র . . .
ছয় জেলায় ৭ খুন
জনকণ্ঠ ডেস্ক ॥ পৃথক ঘটনায় গাজীপুর, বান্দরবান যশোর, সিরাজগঞ্জ, সুনামগঞ্জ ও চুয়াডাঙ্গায় ৭ জন খুন হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ গাজীপুরে যুবক গাজীপুর জেলার শ্রীপুরের মাধখলা গ্রাম থেকে বাবুল মিয়া (২২) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মাধখলা গ্রামের একটি জঙ্গল থেকে লাশটি উদ্ধার করা হয়। লাশটির দেহ থেকে মাথার অংশ প্রায় বিচ্ছিন্ন অবস্থায় পাওয়া গেছে। নিহত বাবুল শ্রীপুর পৌরসভার ভাংনাহাটী গ্রামের সইজুদ্দীনের পুত্র। নিহতের বড়ভাই মিজানুর রহমান . . .
২১ গুণী ব্যক্তি, প্রতিষ্ঠানকে কেসিসির মেয়র পদক প্রদান
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য ১৮ গুণী ব্যক্তি ও ৩টি প্রতিষ্ঠানকে খুলনা সিটি কপের্ারেশনের (কেসিসি) পক্ষ থেকে মেয়র পদক-২০১১ প্রদান করা হয়েছে। শনিবার সকালে নগরীর শহীদ হাদিস পার্কে আয়োজিত এক আনুষ্ঠানে এ পদক প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা বলেন, সুষ্ঠু নিয়ম নীতির প্রতিযোগিতা থাকলে রাজনৈতিক সঙ্কট দূর হবে। তিনি বিরোধী দলকে সংসদে গিয়ে কথা বলার আহ্বান . . .
সিলেটে দুই শিশু গণধর্ষিত ॥ তিন ধর্ষক গ্রেফতার
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের গোলাপগঞ্জে দুই শিশু গণধর্ষিত হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হলে পুলিশ ৩ নরপশুকে গ্রেফতার করে। বৃহস্পতিবার রাতে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার কোনাচর গ্রামের তেরা মিয়ার নির্মাণাধীন বিল্ডিংয়ে এ ঘটনা ঘটে। জানা গেছে, নেত্রকোনা সদর থানার হাটখোলা গ্রামের জাহাঙ্গীর আলমের মেয়ে আকলিমা বেগম (১২) ও ময়মনসিংহ জেলার কলবাড়িয়া থানা এলাকার রুহুল আমিনের মেয়ে ফাতেমা আক্তার (১৩) সিলেট নগরীর ভার্থখলা ওসমান মিয়ার কলোনিতে বসবাস করছিল। বৃহস্পতিবার রাতে নগরীর দক্ষিণ সুরমার কদমতলী যাওয়ার জন্য . . .
বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে চট্টগ্রামে র্যালি
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সারাদেশের ন্যায় চট্টগ্রামেও বিশ্ব পরিবেশ দিবস পালিত হবে আজ। এ উপলক্ষে শনিবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বর থেকে পরিবেশ রক্ষায় একটি বিশাল র্যালির আয়োজন করা হয়। পাহাড় কাটা বন্ধ ও কর্ণফুলী নদী দূষণ বন্ধসহ পরিবেশ রক্ষার দাবিতে এ র্যালি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। 'আপনার সেবায় প্রকৃতি ও বন' এ সেস্নাগানকে সামনে রেখে রবিবার সারাদেশে পালিত হবে বিশ্ব পরিবেশ দিবস। এ উপলক্ষে শনিবার সকাল ১১টায় প্রেসক্লাবের সামনে রেখে এক বিশাল র্যালির উদ্বোধন করে প্রফেসর . . .
ঠাকুরগাঁও বি'বাড়িয়ায় বজ্রপাতে হত ৪
নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৪ জুন ॥ শনিবার সকালে পৃথক ২টি বজ্রপাতে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় মাধব চন্দ্র (৩৫) নামে এক কৃষক ২টি হালের গরুসহ মারা গেছেন। এছাড়া বালিয়াডাঙ্গীতে বানেছা (৩২) নামে এক গৃহবধূর মৃত্যু ও তার স্বামী নজরম্নল ইসলাম, ছেলে রানা (৩) আহত হয়েছে । শনিবার সকালে রাণীশংকৈল উপজেলার ধর্মগড়ের রাজাদিঘী গ্রামের কৃষক মাধব চন্দ্র বাড়ির অদূরে জমিতে হাল চাষ করছিল। এ সময় বজ্রপাত হলে হালের ২টি গরম্নসহ মাধব ঘটনাস্থলে মারা যায়। এদিকে বালিয়াডাঙ্গী উপজেলার নেংটিহারা গ্রামের দিনমজুর নজরম্নল ইসলামের . . .
চিকিৎসক নিয়োগের দাবিতে মানববন্ধন
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ৪ জুন ॥ বাগেরহাট সদর হাসপাতালের মেডিসিন, সার্জারি, কার্ডিয়াক ও এ্যানেসথেসিয়া বিভাগে চিকিৎসকের পদ বছরের পর বছর ধরে শূন্য থাকায় অনাকাঙ্ৰিত মৃতু্য ও সাধারণ মানুষের চরম ভোগান্তি হচ্ছে। অবিলম্বে এ হাসপাতালে উল্লেখিত চিকিৎসক নিয়োগের দাবিতে শনিবার টিআইবির সহায়তায় সম্মিলিত নাগরিক উদ্যোগে মানববন্ধন পালিত হয়েছে। পরে এক সমাবেশে বক্তৃতা করেন অধ্যক্ষ সাইফ উদ্দিন আহমেদ, মোসত্মাফিজুল হক, রেহেনা পারভীন লাকি, তহুরা বেগম, শিল্পী সমদ্দার, ফরিদা রহমান, এ্যাডভোকেট শাহ আলম টুকু, জ্ঞান রঞ্জন . . .
গাজীপুরে সার্টিফিকেট জালিয়াতির অভিযোগ॥ অধ্যক্ষসহ আটক ৩
নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৪ জুন॥ জেলার কাপাসিয়ায় সার্টিফিকেট জালিয়াতির অভিযোগে এক অধ্যক্ষসহ তিনজন আটক হয়েছে। শুক্রবার রাতে টোক বাজারে এক ব্যবসায়ীর দোকানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো সোহাগপুর আলিম মাদরাসার অধ্যক্ষ আনম আবদুল্যাহ (৪৭), সনমানিয়া দাখিল মাদরাসার ইংরেজী শিক্ষক আঃ হক বাদল (৩০) ও টোক বাজারের ব্যবসায়ী স্বপন ব্যানার্জি (২২)। উপজেলা নির্বাহী কর্মকর্তা সরোজ কুমার নাথ জানান, গোপন সংবাদের ভিত্তিতে টোক বাজারের ব্যবসায়ী স্বপন ব্যানার্জির ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালানো . . .
চট্টগ্রামে মোটরসাইকেল প্রদর্শনী শেষ
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস॥ে চট্টগ্রামে এই প্রথম তিনদিনব্যাপী মোটর সাইকেল প্রদর্শনী শেষ হয়েছে শনিবার। ওয়ালটন কোম্পানির ইমপ্রেশনস নামক মোটর সাইকেলের এ প্রদর্শনী নগরীর এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে শেষ হয়েছে। মেলার পার্টনার ছিলেন ওয়ালটন এবং গোল্ড পার্টনার ছিল গাজী টায়ার। গত বৃহস্পতিবার থেকে শুরম্ন হওয়া এ প্রদর্শনীতে ওয়ালটন ছাড়াও গাজী টায়ার, নাহার গ্রম্নপ, শফিক মোটর, তারাফ এন্টারপ্রাইজ, হিরো হোন্ডা ও ইয়ামাহার স্টল ছিল। সাতটি প্যাভেলিয়নে এসব ব্র্যান্ডের ২শ'টিরও বেশি মোটরসাইকেল প্রদর্শিত . . .
টুকরো খবর
বাঘের হামলায় জেলে হত
স্টাফ রিপোটর্ার, খুলনা অফিস॥ে সুন্দরবনের কালাবগী ফরেস্ট স্টেশন এলাকার চরের খালে মাছ ধরার সময় বাঘের হামলায় জাহিদুল ইসলাম (২২) নামের এক জেলে নিহত হয়েছে। শনিবার সকালে এ ঘটনা ঘটে। সে খুলনার দাকোপ উপজেলা কালাবগী গ্রামের বাসিন্দা। সুন্দরবন পশ্চিম বিভাগের রেঞ্জ অফিসার জহিরম্নল ইসলাম জানান, শনিবার সকাল সাড়ে ৯টায় শিবসা নদীর চরের খালে জাহিদুল মাছ ধরছিল। এসময় পেছন থেকে একটি বাঘ তার ওপর ঝাঁপিয়ে পড়ে এবং তাকে ধরে বনের ভেতরে নিয়ে যায়। আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ নিজস্ব সংবাদদাতা, সাভার, ৪ জুন॥ে শনিবার সকালে আশুলিয়া . . .