মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ৩০ জুন ২০১১, ১৬ আষাঢ় ১৪১৮
ঘাটাইলে ব্যালটবাক্স ছিনতাই ॥ গুলি ৪ পুলিশ আহত
নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৯ জুন ॥ মঙ্গলবার রাতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সন্ধানপুর ইউনিয়নের সত্তরবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট বাঙ্ ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। সন্ত্রাসীরা কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত পুলিশের ওপর হামলা চালিয়ে একটি ব্যালট বাঙ্সহ বিপুল সংখ্যক ব্যালট পেপায় ছিনিয়ে নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলিবর্ষণ করে। এ সময় সন্ত্রাসীদের হামলায় চার পুলিশ মারাত্মক আহত হয়। এ ঘটনায় রাতেই এ কেন্দ্রসহ সন্ধানপুর ইউনিয়নের নির্বাচন স্থগিত করা হয়েছে। প্রত্যক্ষদশর্ীরা . . .
নির্বাচনের টুকিটাকি
ঘাটাইলে ভোট দিতে গিয়ে বৃদ্ধের মৃত্যু নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৯ জুন ॥ মঙ্গলবার অনুষ্ঠিত হওয়া টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দিতে এসে ভোটের লাইনে মৃতু্য হয়েছে ইয়াকুব আলী (৬৫) নামে এক ব্যক্তির। তাঁর বাড়ি জামুরিয়া ইউনিয়নের হেলনাপাড়া গ্রামে। প্রত্যক্ষদশর্ীরা জানান, মুষলধারে বৃষ্টির মধ্যে সকাল নয়টার দিকে ইয়াকুব আলী হেলনাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসেন। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থেকে তিনি অসুস্থ হয়ে পড়েন। সহভোটাররা তাকে প্রাথমিক চিকিৎসা করার সময় তাঁর মৃতু্য . . .
চৌগাছায় সহিংসতা
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের চৌগাছা উপজেলার ১১ ইউনিয়নে ভোটগ্রহণ চলাকালে সহিংসতার ঘটনা ঘটেছে। এতে চেয়ারম্যান প্রার্থীসহ ২০ জন আহত হয়েছেন। এ ছাড়া উপজেলার প্রায় কেন্দ্রগুলোতে বিএনপি সমর্থিত প্রার্থীদের পোলিং এজেন্টদের প্রবেশ করতে দেয়া হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বেলা দেড়টার দিকে চৌগাছা ইউনিয়নের বেড়গোবিন্দপুর কেন্দ্রে আওয়ামী লীগ সমর্থক চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলামের হামলায় বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আব্দুস সালামের ১০ সমর্থক আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনকে . . .
বি'বাড়িয়ার বিরাসা গ্রামে লুটপাট চলছেই
নিজস্ব সংবাদদাতা, ব্রাহ্মণবাড়িয়া, ২৯ জুন ॥ লাঠিয়ালঅধু্যষিত সন্ত্রসত্ম জনপথ ব্রাহ্মণবাড়িয়ার বিরাসা গ্রামে এখনও উত্তেজনা বিরাজ করছে। লাঠিয়ালরা সহিংস ঘটনার জন্য প্রস্তুতি নিচ্ছে। বুধবার বিরাসার মোড়ের কাঠের মিল থেকে বিপুল পরিমাণ মালামাল লুটপাট করে নিয়ে গেছে সন্ত্রাসীরা। মঙ্গলবার রাতে লাঠিয়াল নেতারা সিরিজ বৈঠক করেছে। এ খবর ছড়িয়ে পড়লে আশপাশের গ্রাম, পাড়া মহলস্নায় আতঙ্ক সৃষ্টি হয়। মঙ্গলবার রাত ও বুধবার দিনের বেলায় প্রকাশ্যে লুটপাট চালায় লাঠিয়ালরা। স্থানীয় লুটেরারা বিভিন্ন বাসাবাড়ির মালামাল লুটপাট করে নিয়ে . . .
লালমনিরহাটে সাবেক নৌ সদস্যকে কুপিয়ে জখম
নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২৯ জুন॥ ইউপি নির্বাচনকে কেন্দ্র করে মঙ্গলবার রাতে জেলার আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের মধুপুর গ্রামে দুবর্ৃত্তরা চাইনিজ কুড়াল দিয়ে অবসরপ্রাপ্ত নৌবাহিনীর সদস্য মোজাম্মেল হকের দু'টি পা কেটে দিয়েছে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত ১৪ জুন জেলার আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। বিএনপি সমর্থিত প্রাথর্ী মনছুর আলী চেয়ারম্যান নির্বাচিত হন। এ নির্বাচনে সাবেক সেনাসদস্য মোজম্মেল হক বিএনপি চেয়ারম্যান প্রাথর্ীর কমর্ী ছিলেন। এ অপরাধে . . .
চেয়ারম্যান হলেন যাঁরা-
গোবিন্দগঞ্জের ৮ ইউনিয়ন নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৯ জুন ॥ গোবিন্দগঞ্জ উপজেলায় দ্বিতীয় দফায় ৮টি ইউনিয়নে মঙ্গলবার নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে কামদিয়া ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোশাহেব হোসেন চৌধুরী বাবলু (আ'লীগ), কাটাবাড়ীতে জোবায়ের হোসেন শরীফ মাহমুদ গোলাপ (আ'লীগ), শাখাহারে আব্দুল মান্নান ম-ল (বিএনপি), রাজাহারে আমিরম্নল ইসলাম নান্নু (বিএনপি), সাপমারায় তোফাজ্জল হোসেন সরদার (আ'লীগ), দরবসত্মে আবু রম্নশদ শরিফুল ইসলাম জজ (আ'লীগ), তালুককানুপুরে মহসীন আলী (ওয়ার্কার্স পার্টি) . . .
রাক্ষসের পেটে উন্নয়নের টাকা
গৌরনদীতে ভুয়া প্রকল্পের ছড়াছড়ি
খোকন আহম্মেদ হীরা, গৌরনদী থেকে ॥ বরিশালের গৌরনদী উপজেলায় গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর নগদ টাকা) কর্মসূচীর বিশেষ বরাদ্দ প্রকল্প বাসত্মবায়নে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির প্রমাণ মিলেছে। অধিকাংশ প্রকল্প কাগজে থাকলেও বাসত্মবে তার কোন অসত্মিত্ব নেই। স্থানীয় কতিপয় আওয়ামী লীগ নেতারা ভুয়া প্রকল্প দেখিয়ে প্রকল্পের নামে বরাদ্দকৃত টাকা আত্মসাত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। কোন কোন প্রকল্পের টাকা নামেমাত্র প্রতিষ্ঠানে দিয়ে পুরো টাকাই ওইসব নেতারা হাতিয়ে নিয়েছেন। এ ছাড়াও উপজেলা হিসাবরক্ষণ অফিসের কতিপয় অসাধু . . .
সুনামগঞ্জে কেন্দ্রীয় নেতাদের সামনে বিএনপির সংঘর্ষ আহত ২০
নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ২৯ জুন ॥ কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে সুনামগঞ্জ জেলা বিএনপির দু'গ্রম্নপের সংঘর্ষে উভয়পক্ষের ২০ নেতাকর্মী আহত হয়েছে। আহতদের সুনামগঞ্জ সদর হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে। বুধবার দুপুর ১টায় শহরের উকিলপাড়াস্থ প্রেসক্লাব চত্বরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনার পর কেন্দ্রীয় নেতৃবৃন্দ সভা না করেই সুনামগঞ্জ ছেড়ে চলে যান। দুপুর ১টায় কেন্দ্রীয় বিএনপির সহসভাপতি ও মেজর (অব) হাফিজ উদ্দিনের নেতৃত্বে দলের সহসভাপতি ও খালেদা জিয়ার পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা শমসের মুবিন . . .
দুই স্কুলছাত্রী ও গৃহবধূর আত্মহত্যা
জনকণ্ঠ ডেস্ক ॥ খুলনা ও শরীয়তপুরে স্কুলছাত্রী এবং কুড়িগ্রামে এক গৃহবধূ আত্মহত্যা করেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ খুলনা : খুলনার ডুমুরিয়া উপজেলার পলস্নীশ্রী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী ছন্দা ম-ল (১৩) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সে খোরেরাবাদ গ্রামের দয়াল চন্দ্র ম-লের কন্যা। জানা গেছে, বুধবার বেলা ১০টার দিকে খোরেরাবাদ গ্রামের নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রী ছন্দা ম-ল আত্মহত্যা করেছে। সে অনেক দিন যাবত মাথার যন্ত্রণায় ভুগছিল বলে পরিবারের পক্ষ থেকে . . .
বিদ্যুতস্পৃষ্ট হয়ে তিন জনের মৃত্যু
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ মহানগরী ও পুঠিয়ায় বিদু্যতস্পৃষ্ট হয়ে দু'জনের মৃতু্য হয়েছে। বুধবার সকালে বৃষ্টির সময় পুঠিয়া উপজেলার কাঁঠালবাড়ি গ্রামের হাকিমের ছেলে ইমাম গাজী (২৮) বাড়িতে বিদু্যত সংযোগের সময় স্পৃষ্ট হয়ে মারা যায়। এদিকে মঙ্গলবার রাতে মহানগরী মেহেরচ-ি এলাকায় বিদু্যতায়িত পুত্রবধূকে বাঁচাতে গিয়ে বিদু্যতস্পৃষ্ট হয়ে মারা যান শ্বশুর জিলস্নুর রহমান জুলু (৪৫)। আহত অবস্থায় ছেলের স্ত্রী খুশি বেগমকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিজস্ব সংবাদদাতা গাইবান্ধা থেকে জানান, সুন্দরগঞ্জ . . .
গৌরীপুরে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও উপজেলা চেয়ারম্যান সমর্থকদের সংঘর্ষ
সরকারী গাড়িসহ মোটরসাইকেল ভাংচুর, আহত ৩০
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ বুধবার সকালে গৌরীপুর উপজেলা সদরে স্বাস্থ্য প্রতিমন্ত্রী অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন ডা. মজিবুর রহমান ফকির এমপি ও স্থানীয় উপজেলা চেয়ারম্যান আলী আহম্মদ খান সেলভীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ, ধাওয়া পাল্টাধাওয়া, সংঘর্ষ, উপজেলা পরিষদের কয়েকটি কার্যালয়ে হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। এ সময় উভয়পক্ষের অনত্মত ৩০ জন আহত হয়েছে। এর মধ্যে প্রতিমন্ত্রীর সমর্থক জনি (২২) কে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ময়মনসিংহ থেকে র্যাব ও দাঙ্গা পুলিশ ঘটনাস্থলে পেঁৗছে পরিস্থিতি . . .
মৌসুমী বায়ু সক্রিয় ॥ প্রবল বর্ষণে চট্টগ্রামের নিম্নাঞ্চল প্লাবিত
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ত্তর বঙ্গোপসাগরে সক্রিয় হয়ে উঠেছে মৌসুমী বায়ুপ্রবাহ। সারাদেশের ওপরও দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু সক্রিয় থাকায় গত কয়েকদিন ধরে হাল্কা থেকে মাঝারি ভারি বর্ষণ অব্যাহত রয়েছে চট্টগ্রাম ও উপকূলীয় এলাকায়। টানা বর্ষণের কারণে চট্টগ্রাম বন্দর ও বহির্নোঙ্গরে পণ্য হ্যান্ডলিং কার্যক্রম বিঘি্নত হচ্ছে। সিডিউল রক্ষা করতে পারছে না চট্টগ্রাম বিমানবন্দরে আসা-যাওয়া করা বিমান। টানা বর্ষণের কারণে নগরীর বিভিন্ন নিম্নাঞ্চলে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। চসিক মেয়র এম মঞ্জুর আলম জলাবদ্ধতাকবলিত বিভিন্ন . . .
পঞ্চগড়ে মুক্তিযোদ্ধা মঞ্চ নির্মাণে আদালতের নিষেধাজ্ঞা প্রত্যাহার দাবি
স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ বিক্ষোভে ফেটে পড়েছে পঞ্চগড়ের মুক্তিযোদ্ধারা। মুক্তিযোদ্ধা স্মৃতিসত্মম্ভের পেছনে মুক্তিযোদ্ধা মঞ্চ নির্মাণে আদালতের নিষেধাজ্ঞা প্রত্যাহার ও মঞ্চের দেয়ালের একাংশ ভেঙ্গে ফেলার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে মুক্তিযোদ্ধারা বুধবার মানববন্ধন, বিক্ষোভ মিছিল, সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ডের আয়োজনে মুক্তিযোদ্ধা স্মৃতিসত্মম্ভ চত্বরের পাশে সড়কের ওপর সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যনত্ম জেলার সহস্রাধিক মুক্তিযোদ্ধা . . .
সাগরদাঁড়িতে মধুসূদনের মৃত্যুবার্ষিকী পালন
নিজস্ব সংবাদদাতা, কেশবপুর, ২৯ জুন ॥ বুধবার বিকেলে কেশবপুরের সাগরদাঁড়ির মধুমঞ্চে মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৩৮তম মৃতু্যবার্ষিকী পালিত হয়েছে। মধুসূদন একাডেমীর পক্ষ থেকে দিনব্যাপী কর্মসূচী গ্রহণ করে। সকাল ১০টায় কবির আবক্ষ মূর্তিতে মাল্যদান এবং বিকেলে মধুমঞ্চে কবির সৃষ্টি ও সাহিত্য কর্মের ওপর দেশী বিদেশী কবি সাহিত্যিকদের অংশগ্রহণে স্মরণানুষ্ঠান অনুষ্ঠিত হয়। স্মরণানুষ্ঠানে সভাপতিত্ব করেন কেশবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এইচ এম আমির হোসেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন যশোর জেলা পরিষদের প্রধান নির্বাহী . . .
আ'লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয় ॥ নাসিম
স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ আওয়ামী লীগের সিনিয়র নেতা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম বুধবার যমুনার ভাঙ্গন থেকে কাজীপুর রক্ষায় নদী তীর সংরক্ষণ প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শনে মাইজবাড়িতে এক জনসভায় বলেছেন_ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাজোট সরকারের আড়াই বছরে দেশে কৃষিতে বিপস্নব ঘটেছে। শিক্ষায় সাফল্য অর্জিত হয়েছে, জঙ্গীবাদের দমন হয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় এলেই কেবল দেশের উন্নয়ন হয়। বিএনপি তথা চারদলীয় জোট ক্ষমতায় এলে দেশের সম্পদ লুটপাট হয়। তত্ত্বাবধায়ক সরকারের ইসু্য নিয়ে বিএনপির . . .
টুকরো খবর
চুয়াডাঙ্গায় ৫টি অস্ত্র উদ্ধার নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ২৯ জুন চুয়াডাঙ্গা র্যাব-৬ এর সদস্যরা সন্ত্রাসবিরোধী অভিযান চালিয়ে ৫টি অত্যাধুনিক শূটারগান ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করেছে। বুধবার ভোরে জেলার জীবননগর উপজেলার সীমানত্মবর্তী নতুনপাড়া গ্রাম থেকে এই অস্ত্র-গুলি উদ্ধার করা হয়। চুয়াডাঙ্গা র্যাব-৬ ক্যাম্পের কমান্ডার এএসপি রেজাউল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন জীবননগর উপজেলার সীমানত্ম সংলগ্ন নতুনপাড়া গ্রামের স্কুলের পাশর্্ববর্তী আমবাগানে বুধবার ভোরে ভারত থেকে বড় ধরনের অস্ত্রের . . .