মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ২৭ জুন ২০১১, ১৩ আষাঢ় ১৪১৮
গোবিন্দগঞ্জে সংঘর্ষে নিহত এক
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৬ জুন ॥ গাইবান্ধার গোবিন্দগঞ্জে শনিবার রাতে ইউনিয়ন পরিষদ নির্বাচন-উত্তর সহিংসতায় আব্দুস সোবাহান (৫৫) নামে এক ব্যক্তি নিহত এবং দুই পুলিশ সদস্যসহ অন্তত ৩০ জন আহত হয়েছে। এছাড়া কয়েকটি এলাকায় বাড়িঘরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। পরিস্থিতি সামাল দিতে উপজেলার বিভিন্ন এলাকায় ১৭ রাউন্ড রাইফেল এবং ৭৮ রাউন্ড শটগানের গুলি ছোঁড়া হয়। আহতদের স্থানীয় হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিক ও চিকিৎসা কেন্দ্র্রে চিকিৎসা দেয়া হয়। নিহত আব্দুস সোবাহান মহিমাগঞ্জ ইউনিয়নের পুনতাইর আমবাড়ী গ্রামের বাসিন্দা। . . .
সিংড়ায় ত্রিমুখী সংঘর্ষে আহত ২৫
নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৬ জুন ॥ নাটোরের সিংড়ার বিলদহর বাজারে নির্বাচন পরবর্তী সহিংসতায় ৩ পরাজিত চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের ত্রিমুখী সংঘর্ষে ২৫জন আহত হয়েছে। গুরম্নতর আহতদের রামেক হাসপাতালে পাঠানো হয়েছে।পুলিশ ও স্থানীয়রা জানায়, রবিবার সকালে সিংড়ার চামারী ইউনিয়নের বিলদহর বাজারে পরাজিত চেয়ারম্যান প্রার্থী লুৎফর মোলস্নার সমর্থক গফুরকে মারপিট করে অপর পরাজিত প্রার্থী শাহাদত হোসেনের কর্মীরা। এ খবর জানার পর লুৎফর মোলস্নার কর্মী-সমর্থকরা জোটবদ্ধ হয়ে পাল্টা হামলা চালায়। পরে শাহাদতের কর্মী-সমর্থকরা . . .
বেগমগঞ্জে সহিংসতা
নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৬ জুন ॥ বিক্ষিপ্ত সহিংস ঘটনার মধ্যদিয়ে নোয়াখালীর বেগমগঞ্জের ১৬ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১৪৫টি কেন্দ্রের মধ্যে ৪টি কেন্দ্রে ও কেন্দ্রের বাইরে দখলের চেষ্টা, ব্যালট পেপার ছিনতাই, ককটেল বিস্ফোরণ, সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এসব ঘটনায় কমপৰে ১০জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুই কেন্দ্রে পুলিশ ফাঁকা গুলিবর্ষণ করে। এছাড়া আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চাটখিল উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুল হকের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত হাজীপুর . . .
ধামরাইয়ে পরাজিত চেয়ারম্যান
প্রার্থীর বাড়িতে অগি্নসংযোগ নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৬ জুন ॥ ধামরাই উপজেলার সানোড়া ইউনিয়নের পরাজিত চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহমান আছুর উদ্দিনের বাড়িতে শনিবার রাতে দুর্বৃত্তরা অগ্নিসংযোগ করেছে। অগি্নকা-ে নগদ সাড়ে ৬ লাখ টাকা, ৮০ মণ ধান ও ঘরসহ অন্যান্য জিনিসপত্র ভস্মীভূত। এতে প্রায় ১৫ লাখ টাকার ৰতিসাধিত হয়েছে। সানোড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও এবারের পরাজিত চেয়ারম্যান প্রাথর্ী আব্দুর রহমান আছুর উদ্দিন জানান, তাকে হত্যা করার জন্যই শনিবার সন্ধ্যায় একদল দুবর্ৃত্ত মোটরসাইকেল নিয়ে তার মহিষাশী গ্রামের . . .
রংপুরের ১০ গ্রামে তাণ্ডব
শতাধিক বাড়িতে অগ্নিসংযোগ, সহস্রাধিক বাড়ি ভাংচুর লুট, আহত শতাধিক
নিজস্ব সংবাদদাতা, রংপুর, ২৬ জুন ॥ রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরা ইউনিয়নের কুমারপুর ও ঘাষিপুর গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে শনিবার ১ ব্যক্তি নিহত হওয়ার পর রবিবার আবারও সংঘর্ষে লিপ্ত হয় ১০ গ্রামের মানুষ। এতে কমপক্ষে শতাধিক আহত, শতাধিক বাড়িতে অগি্নসংযোগ, সহস্রাধিক বাড়ি ভাংচুর, সহস্রাধিক গবাদি পশু, শতশত মণ ধান-চাল, নলকূপ, ঘরের আসবাবপত্র, স্বর্ণালঙ্কার, নগদ অর্থসহ বিভিন্ন জিনিসপত্র শনিবার রাত থেকে রবিবার দুপুর পর্যনত্ম লুটপাটের ঘটনা ঘটেছে। রবিবার ওই ঘটনায় উপজেলার চতরা ইউনিয়নের ১১ গ্রামে বসবাসরত দক্ষিণাদের বাড়ি . . .
মামলার ভয় দেখিয়ে ৪০ হাজার টাকা হাতিয়ে নিল পুলিশ
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মনিরামপুর থানার দারোগা কনি মিয়া ও থানার কথিত দালাল ইসলামের বিরম্নদ্ধে অন্যায়ভাবে এক ব্যক্তিকে মারপিট করে মামলায় জড়িয়ে শায়েস্তা করার ভয়ভীতি দেখিয়ে ৪০ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। রবিবার উপজেলার ঢাকুরিয়া গ্রামের মৃত ইসলাম আলী গোলদারের পুত্র সুজায়েত গোলদার সংবাদিকদের কাছে এসব অভিযোগ করেন। তিনি বলেন, গত ২৩ জুন ২টার সময় আমার ভাই সদর আলী গোলদার বাড়িতে ঘুমিয়ে ছিলেন। এ সময় মনিরামপুর থানার এসআই কনি মিয়া সাদা পোশাকে আমার ভাইয়ের তালাকপ্রাপ্ত স্ত্রী তাহেরা খাতুনের . . .
ভোলায় সময়মতো বাঁধ না দেয়ায় কয়েক হাজার পরিবারের ভোগান্তি
হাসিব রহমান, ভোলা ॥ ভোলার পানি উন্নয়ন বোর্ড (পাউবো) ১৩ কোটি টাকা ব্যয়ে বেড়িবাঁধ নির্মাণের উদ্যোগ নিলেও সময়মতো কাজ শেষ করতে না পারায় তিন উপজেলার কয়েক হাজার পরিবারকে জোয়ার-ভাটার পানির মধ্যে বসবাস করতে হচ্ছে। ঝড়-জলোচ্ছ্বাস আর প্রাকৃতিক দুর্যোগে এ পরিবারগুলোর এখন চরম দশা। স্থানীয়দের অভিযোগ, সরকার কোটি কোটি টাকা ব্যয়ে বাঁধ নির্মাণের উদ্যোগ নিলেও পাউবোর অসাধু কর্মকর্তা ও রাজনৈতিক ঠিকাদারদের কারণে সরকারের মূল উদ্দেশ্য ভেসত্মে যাচ্ছে। এর ফলে একদিকে স্থানীয়দের কোটি টাকার সম্পদের ৰতি হচ্ছে। এমনকি বর্ষ মৌসুমে . . .
গণডাকাতি ॥ দুবলার চরে ৫০ জেলে অপহরণ
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ২৬ জুন॥ সুন্দরবনের দুবলারচর এলাকায় অর্ধ শতাধিক ফিশিং ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে। রবিবার সকালে বনদসু্য নাছির বাহিনীর সশস্ত্র সদস্যরা দুবলা জেলে পলস্নীর মেহের আলীর চর সংলগ্ন ভেদাখালী খাল এলাকায় ডাকাতি করে। এ সময় দসু্যরা ৫০ লাখ টাকা মুক্তিপণের দাবিতে ২টি ফিশিং ট্রলারসহ ৫০ জেলেকে অপহরণ করে। ডাকাতরা ২ লক্ষাধিক টাকা, মোবাইল ফোন, ট্রলারের অন্যান্য মালামাল লুট করে। ফিরে আসা জেলে, সুন্দরবন বিভাগ ও কোস্টগার্ড পশ্চিম জোনের কর্মকর্তাদের সূত্রে এ খবর জানা গেছে। গত ২২ জুন বনদসু্য জুলফু . . .
গৃহবধূ ও শ্রমিক খুন
স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ শাহজাদপুরের গ্রামে লিবিযা খাতুন (৩০) নামের এক গৃহবধূকে যৌতুকের দাবিতে পিটিয়ে খুন করা হয়েছে। শনিবার নরিনা দক্ষিণ পাড়ায় স্বামীর বাড়িতে এ ঘটনা ঘটেছে। রবিবার পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ব্যাপারে লিবিয়ার বাবা রেজাউল করিম নিহতের স্বামী জহুরুল হকসহ ১১ জনের নামে শাহজাদপুর থানায় মামলা করেছেন। প্রায় ৭ বছর আগে লিবিয়ার বিয়ে হয় জহুরম্নল হকের সঙ্গে। তাদের ঘরে একটি কন্যা সনত্মানও আছে। স্বামী খুদে ব্যবসায়ী। বেশ কিছুদিন যাবত জহুরম্নল . . .
সরকারী রাস্তা মিশিয়ে দিয়েছে দুর্বৃত্তরা
নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৬ জুন ॥ বাউফলের মদনপুরা ইউনিয়নের মধ্য মদনপুরা গ্রামে একটি সরকারী রাস্তা কেটে জমির সঙ্গে মিলিয়ে দেয়া হয়েছে। বাউফল পৌরসভার সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর বিজলীর নেতৃত্বে সোহরাব গং রাস্তার মাটি কেটে জমির সঙ্গে মিলিয়ে দিয়েছে বলে অভিযোগ করা হয়েছে। জানা গেছে, ওই ইউপির মধ্য মদনপুরা ৪ নং ওয়ার্ডের রাম লক্ষণ মৌজার উত্তর মদনপুরা দাখিল মাদ্রাসা থেকে মলিস্নক বাড়ি হাফিজিয়া মাদ্রাসা পর্যন্ত ২ কিলোমিটার রাস্তাটি কয়েকদিন আগে ৪০ দিনের একটি প্রকল্পের মাধ্যমে নির্মাণ কাজ করা হয়। আজ রবিবার . . .
টুকরো খবর
রেশম শ্রমিকদের বিক্ষোভ
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী রেশম গবেষণা ও প্রশিৰণ কেন্দ্রকে রেশম বোর্ডের অধীনে না দেয়ার দাবিতে বিৰোভ করেছে প্রশিৰণ কেন্দ্রের কর্মচারীরা। রবিবার প্রতিষ্ঠানটির শতাধিক কর্মচারী নগরীতে বিৰোভ মিছিল, সমাবেশ ও মেয়রের কাছে স্মারকলিপি দিয়েছেন। বেলা ১১টার দিকে নগর ভবনের সামনে অনুষ্ঠিত সমাবেশে রেশম গবেষণা ও প্রশিৰণ ইনস্টিটিউটের কর্মচারীরা দাবি করেন, রেশম বোর্ড একটি লোকসানী প্রতিষ্ঠান। আমলানির্ভরতা ও অদৰ ব্যবস্থাপনার কারণে প্রতিষ্ঠানটি ডুবতে বসেছে। ওই প্রতিষ্ঠানের সঙ্গে রেশম গবেষণাগারকে যুক্ত করে দেয়া . . .
আলাউদ্দীন হত্যার বিচার দাবিতে মৌন মিছিল ॥ স্মারকলিপি পেশ
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক পত্রদূত পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সম আলাউদ্দীন হত্যা মামলার দ্রুত বিচার এবং সাক্ষীদের নিরাপত্তার দাবিতে মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল করেছে সাংবাদিকরা। জেলা প্রশাসকের মাধ্যমে এই দাবি সম্বলিত স্মারকলিপি দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর কাছে। রবিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের পক্ষ থেকে এই কর্মসূচী পালন করা হয়। প্রধানমন্ত্রীর কাছে দেয়া স্মারকলিপিতে বলা হয়, ১৯৯৬ সালের ১৯জুন রাতে সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক পত্রদূত পত্রিকার সম্পাদক মুক্তিযোদ্ধা . . .