মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ২৪ জুন ২০১১, ১০ আষাঢ় ১৪১৮
সাঁথিয়ায় আ'লীগ-বিএনপি সংঘর্ষ গুলি ॥ পুলিশসহ আহত ৩০
নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২৩ জুন ॥ বৃহস্পতিবার পাবনার সাঁথিয়ায় ইউপি নির্বাচন-পরবর্তী আ'লীগ-বিএনপির সংঘর্ষে পুলিশ অফিসারসহ ৩০ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে ২০ রাউন্ড গুলিবর্ষণ ও ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার নাগডেমরা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ভিটেপাড়া গ্রামে আ'লীগের বিজয়ী মেম্বার শাখাওয়াত হোসেন গ্রম্নপের সঙ্গে পরাজিত বিএনপি মেম্বারপ্রার্থী গোলাম সরোয়ারের গ্রম্নপের মধ্যে ভিটাপাড়া সরকারী প্রাঃ বিদ্যালয়ের . . .
গোবিন্দগঞ্জে সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ ভাংচুর, ফাঁকা গুলি
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৩ জুন ॥ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার গুমানীগঞ্জ ইউনিয়নের পাড় গয়রাগ্রামে বুধবার রাতে বিএনপি ও আওয়ামী লীগ সমর্থিত দুই চেয়ারম্যানপ্রার্থীর লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩ পুলিশসহ উভয়পক্ষের ১৭ জন আহত হয়। এ সময় পুলিশের ভ্যান ভাংচুর করা হয়। পুলিশ শর্টগানের ৬ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের মধ্যে গুরম্নতর অবস্থায় উপজেলার সোনারপাড়া গ্রামের মোকলেছুর রহমানকে (৩০) বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং পুলিশ কনস্টেবল তোশারফ হোসেন (ক-নং-২৩৪), . . .
রাজশাহীর দুর্গাপুরে ধাওয়া পাল্টাধাওয়া আহত ২০
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর দুর্গাপুর উপজেলার পানানগর ইউনিয়নের খাসখামার সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনায় মহিলাসহ অনত্মত ২০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে চারজনকে দুগর্াপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ও অন্যদের পুঠিয়ার বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ভোটগ্রহণ চলাকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। অতিরিক্ত পুলিশ ও বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। জানা যায়, উপজেলায় বৃহস্পতিবার ভোটগ্রহণ শুরম্নর পর থেকে পানানগর . . .
সিলেটে প্রার্থীর সমর্থকদের ওপর হামলা
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের ওসমানীনগর থানার ১নং উমরপুর ইউপি নির্বাচনকে কেন্দ্র করে প্রতিদ্বন্দ্বী সমর্থকদের হামলায ২জন আহত হয়েছেন। মঙ্গলবার রাত ১১টার সময় কটালপুর গ্রামের চেয়ারম্যান পদপ্রার্থী সিরাজুল ইসলাম (ময়না) মিয়ার একমাত্র ছেলে মুরাদ ইসলাম ৫নং ওয়ার্ড কটালপুর গ্রামে প্রবেশ করার সময় প্রতিদ্বন্দ্বী ফারুক মিয়ার কতিপয় কমর্ী আক্রমণ করে। অন্যদিকে সিরাজুল ইসলাম (ময়না) মিয়ার আরেক কমৃী উমরপুর গ্রামের মোঃ সেলিম মিয়াকে ফারম্নক মিয়ার কমর্ীরা দা, লাঠি, দেশীয় অস্ত্র দিয়ে গুরম্নতর আহত করে। তাকে জরম্নরী . . .
ফরিদপুরের সদরপুরে পরাজিত প্রার্থীর কারচুপির অভিযোগ
নিজস্ব সংবাদাতা, ফরিদপুর, ২৩ জুন ॥ ফরিদপুর জেলার সদরপুর উপজেলার ৬নং কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের গত ১৯ জুন অনুষ্ঠিত নির্বাচনে ঘোষণাকৃত ফলাফল কারচুপির অভিযোগ এনে ফরিদপুর প্রেসক্লাবে বুধবার রাতে সংবাদ সম্মেলন করেন ইউনিয়নের পরাজিত চেয়ারম্যানপ্রার্থী চৌধুরী আবুল কাইয়ুম। সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, নির্বাচনের ফলাফল কারচুপি করে বিলস্নাল হোসেন ফকিরকে দায়িত্বে নিয়োজিত কর্মকর্তারা জিতিয়েছেন। ভোট চলাকালে রিটার্নিং অফিসারের সঙ্গে তার কয়েকদফা শলাপরামর্শ এলাকার সাধারণ মানুষকে সন্দিহান করেছিল। কয়েকটি কেন্দ্রের . . .
সড়ক দুর্ঘটনায় স্বামী স্ত্রীসহ নিহত ১১
জনকণ্ঠ ডেস্ক ॥ পৃথক সড়ক দুর্ঘটনায় গাজীপুর, সিরাজগঞ্জ, দিনাজপুর, মাগুরা ও খাগড়াছড়িতে ১১ জন নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ গাজীপুরে স্বামী-স্ত্রীসহ ৬ গাজীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ৬জন নিহত ও ১৫ জন আহত হয়েছে। বৃহস্পতিবার সকালে কালিয়াকৈর-নবীনগর সড়কের তেতুইবাড়ি এলাকায় ট্রাক-বাস-প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রীসহ ৪জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৫ বাসযাত্রী। নিহতরা হলেন প্রাইভেটকারের যাত্রী হায়দার আলী খান লিটন (৪৫), তার স্ত্রী এলিস খান (৩৫), ছেলে সৌমিক খান সাকিব . . .
বেইলি ব্রিজ ভেঙ্গে শিবসা ফেরিঘাট অচল ॥ দুর্ভোগ চরমে
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ পাইকগাছা পৌর শহরসংলগ্ন শিববাড়ী ফেরিঘাটের ভেঙ্গে যাওয়া বেইলি ব্রিজ এক সপ্তাহেও মেরামত করা সম্ভব হয়নি। বেইলি ব্রিজ ভেঙ্গে ঘাট অচল হয়ে যাওয়ায় গত ১৬ জুন থেকে পাইকগাছ-কয়রা সড়কে সরাসরি বাস, ট্রাকসহ অন্যান্য যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছে। পণ্য পরিবহনের ক্ষেত্রে মারাত্মক সমস্যা হচ্ছে। জানা গেছে, পাইকগাছা পৌর শহরসংলগ্ন শিবসা নদীর ফেরিঘাট অনেক দিনের পুরনো। পাইকগাছা ও কয়রা উপজেলার সঙ্গে একমাত্র সড়ক যোগাযোগের মাধ্যম শিবসা ফেরিঘাট। এ ঘাটে জরাজীর্ণ . . .
গলাচিপায় ১০ হাজার গাছ সাবাড়
নিজস্ব সংবাদদাতা, গলাচিপা, ২৩ জুন ॥ বৃহস্পতিবার পাইকারিহারে বন লুট হয়েছে। কতিপয় ভূমিদসু্যর নেতৃত্বে ৪/৫ শ' লোক সকাল থেকে বিকাল চারটার মধ্যে ৫০ থেকে ৬০ একর জমির অন্তত ১০ হাজার চারা গাছ কেটে সাফ করে ফেলেছে। প্রায় পাঁচ ব্ছর আগে এ সমসত্ম গাছ লাগানো হয়েছিল। এতে বন বিভাগের হিসেব মতে টাকার অঙ্কে ক্ষতির পরিমাণ অর্ধ কোটি ছাড়িয়ে গেছে। ঘটনাটি ঘটেছে সাগর পাড়ের চর মোনত্মাজ ইউনিয়নের নতুন চর বেষ্টিন ও নতুন চর মাগর্াারেট নামের দু'টি ডুবো চরে। মূলত চরের জমির দখলকে কেন্দ্র করে বৃক্ষ নিধনের এ ঘটনাটি ঘটেছে। . . .
বজ্রপাত ও বিদ্যুতস্পর্শে হত ৪
নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৩ জুন ॥ শেরপুর শহরের দমদমা কালীগঞ্জ এলাকায় বৃহস্পতিবার বিকেলে বিদ্যুতের তার ঠিক করার সময় বিদু্যতস্পর্শে এক যুবক মারা গেছে। নিহত যুবক স্থানীয় আব্দুল আউয়ালের ছেলে মিশর মিয়া (১৯)। সে একজন ইটভাটির শ্রমিক। স্টাফ রিপোর্টার দিনাজপুর থেকে জানান, দিনাজপুরের বীরগঞ্জে বজ্রপাতের ঘটনায় এক গৃহবধূ নিহত হয়েছে। আহত হয়েছে আরও ২ জন। আহত ২ জনকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপেস্নঙ্ েচিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদশর্ীরা জানান, বৃহস্পতিবার দুপুর পৌনে ২টায় বীরগঞ্জ উপজেলার সুজালপুর . . .
টুকরো খবর
মংলায় বাঘের আক্রমণে জেলের মৃত্যু নিজস্ব সংবাদদাতা, মংলা, ২৩ জুন ॥ মংলায় পোনা ধরার সময় বাঘের আক্রমণে এক জেলে নিহত হয়েছে। এলাকাবাসী জানায়, মংলার চিলা এলাকার মাজেদ সরদার ভুট্টো (৪২) বৃহস্পতিবার ভোরে মাছের পোনা ধরতে পশুর নদীর করমজল এলাকায় যায়। সুন্দরবন সংলগ্ন করমজলে পোনা ধরার এক পযর্ায়ে একটি বাঘ তার ওপর হামলে পড়ে। তাৎক্ষণিক বাঘটি ভুট্টোকে ধরে বনের গহীনে নিয়ে যায়। এ সময় তার সঙ্গে থাকা স্ত্রী নাসিমা বেগমের (৩৫) চিৎকারে আশপাশের জেলেরা ছুটে আসে। পরে স্থানীয় লোকজনের সহায়তায় বন থেকে ভুট্টোর মৃতদেহ উদ্ধার . . .