মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১৫ জুন ২০১১, ১ আষাঢ় ১৪১৮
বাহাত্তরের সংবিধান পুনর্বহাল দাবি
দেশজুড়ে মানববন্ধন
জনকণ্ঠ ডেস্ক ॥ ৭২-এর সংবিধান পুনর্বহাল ও যুদ্ধাপরাধীদের বিচার দাবিতে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। মুক্তিযুদ্ধের স্বপৰের রাজনৈতিক দলসহ বিভিন্ন সংগঠন এ কর্মসূচী পালন করে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার পাঠানো_ নওগাঁ ॥ নওগাঁয় মুক্তিযোদ্ধাদের এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে প্রধান সড়কের পাশে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নওগাঁ জেলা ইউনিট কমান্ড, সেক্টর কমান্ডার্স ফোরাম এবং মুক্তিযুদ্ধ '৭১ যৌথভাবে . . .
সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্রসহ নিহত ১২
জনকণ্ঠ ডেস্ক ॥ বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্র ও চাচাভাতিজাসহ ১২ জন নিহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ সীতাকুণ্ডে ৫ জন সীতাকুণ্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিএনজি ট্যাক্স ও ট্রাকের মুখোমুখি সংর্ঘষে ৫ জন নিহত ও ১ জন আহত হয়েছে। উপজেলার মাদাম বিবিরহাটের কনফিডেন্স সিমেন্ট ফ্যাক্টরির সামনে এ দুর্ঘটনাটি ঘটে। জানা যায়, মঙ্গলবার সকালে আনুমানিক সাড়ে ৬টায় সীতাকু্-মুখী সিএনজি ট্যাঙ্ িচট্টগ্রাম থ-১১-১১০৫ বেপোরোয়া গতিতে চালানোর সময় নিয়ন্ত্রণ হারিয়ে চট্টগ্রামমুখী একটি ট্রাক . . .
ভাইয়ের হাতে ভাই খুন ॥ দৃশ্য দেখে মারা গেল আরও একজন
নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৪ জুন ॥ দেহ থেকে মাথা বিচ্ছিন্ন করে আপন বড় ভাইকে খুন করেছে ছোট ভাই। খুনের বীভৎসতা দেখে হার্টফেল করে মারা গেছে অপর এক ব্যক্তি। মঙ্গলবার সকালে বাউফলের কেশবপুর ইউনিয়নের উত্তর মমিনপুর গ্রামে এ নৃশংস ঘটনা ঘটেছে। জানা গেছে, ওই ইউপির উত্তর মমিনপুর গ্রামের মৃত নফসের মুন্সির বড় ছেলে ছিদ্দিক মুন্সির (৩৭) সঙ্গে ছোট ভাই ফয়সালের (২২) জমির ভাগ বাটোয়ারার নিয়ে বিরোধ চলে আসছিল। ঘটনার দিন বিরোধ নিষ্পত্তি করতে সিদ্দিক ঢাকা থেকে স্ত্রী শিউলী ও শিশুপুত্র অর্ণবকে নিয়ে লঞ্চযোগে বাড়ি আসে। সকাল . . .
১০ ট্রাক সার ৪ দিন ধরে খালাসের অপেক্ষায় ॥ চাঁদা দাবি
মহেন্দ্রনগর বাফার গোডাউন
লালমনিরহাট, ১৪ জনু ॥ জেলার মহেন্দ্রনগর ইউরিয়া সারের বাফার গোডাউনে ১০ ট্রাক সার ৪দিন ধরে খালাসের অপেক্ষায় রয়েছে। ফলে মানবেতর জীবনযাপন করছে ট্রাকের চালক ও হেলাপাররা। এ নিয়ে ট্রাক শ্রমিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। জানা গেছে, লালমনিরহাট জেলা সদরের মহেন্দ্রনগর ইউরিয়া সারের বাফার গোডাউনে সার বোঝাই ১০ ট্রাক বাঘাবাড়ি ঘাট থেকে ছেড়ে মহেন্দ্রনগর গোডাউনে ১১ জুনে আসে। ৪দিন ধরে ট্রাকের সার খালাস করতে পারছে না। জনৈক ট্রাকচালক মোঃ আনিছুর রহমান জানান, গোডাউনে সার রাখার জায়গা নেই। এ অজুহাতে ট্রাকের সার খালাস . . .
নির্বাচনী সহিংসতায় গুলি ভাংচুর বিক্ষোভ অগ্নিসংযোগ
জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের কয়েকটি স্থানে ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগে ও পরে হামলা, সংঘর্ষ, ভাংচুর ১৪৪ ধারা ভঙ্গ ও কারচুপির ঘটনা ঘটেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ কুড়িগ্রামে ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার দু'টি ইউনিয়নের নির্বাচনের স্থগিত আদেশ প্রত্যাহার এবং উপজেলা চেয়ারম্যানসহ কয়েকজনের বিরম্নদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে কয়েক হাজার মানুষ মঙ্গলবার দুপুর ২টায় ১৪৪ ধারা ভঙ্গ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এ সময় পুলিশ বিক্ষোভ মিছিলে পেছন থেকে লাঠিচার্জ . . .
কিশোরীগঞ্জের বড়ভিটায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় স্বামী-স্ত্রী
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী ১৪ জুন ॥ বিবাহ বিচ্ছেদ নয় বা পারিবারিকভাবে কোন দ্বন্দ্ব নেই। একই ছাদের নিচে বসবাস ও এক পাতিলের ভাত খাওয়ার পরেও নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার বড়ভিটা ইউনিয়নে স্বামী স্ত্রী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ইউনিয়নে স্বামী-স্ত্রী দু'জনসহ চেয়ারম্যান প্রার্থী রয়েছে ৫ জন। অনেকে মনে করেছিলেন মনোনয়নপত্র দাখিল এবং যাচাই-বাছাই ও মনোনয়নপত্র প্রত্যাহারের সময় স্বামী বা স্ত্রীর মধ্যে যে কেউ হয়তো নির্বাচন থেকে সরে দাঁড়াবেন। কিন্তু না। প্রতীক বরাদ্দের পর তারা স্ব স্ব প্রতীক . . .
সারুলিয়া ইউনিয়নের ৭ চেয়ারম্যান প্রার্থী একই মঞ্চে
নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, ১৪ জুন ॥ ঢাকার ডেমরা থানার সারুলিয়া ইউনিয়ন পরিষদের ৭ চেয়ারম্যান প্রার্থী একই মঞ্চে জনতার মুখোমুখি হয়েছেন। সোমবার বিকেলে বড়ভাঙ্গা এলাকার একটি স্কুলমাঠে সুজন আয়োজিত এক জনতার মুখোমুখি অনুষ্ঠানে প্রার্থীরা উপস্থিত হয়ে জনগণের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। জানা যায়, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সংগঠনের উদ্যোগে আয়োজিত জনতার মুখোমুখি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার এবং বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট নারী নেত্রী তানজিমা হোসেন মজুমদার। সুজন সারম্নলিয়া . . .
নির্বাচনের টুকিটাকি
ইউপি চেয়ারম্যান প্রার্থী গ্রেফতার নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১৪ জুন ॥ একদন্ত ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আলী ওরফে মোহন বিশ্বাসকে মঙ্গলবার পুলিশ গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে, দুপুরে টহল পুলিশ একদনত্ম বাজারের নিকটে এলে চেয়ারম্যান প্রাথর্ী মোহাম্মদ আলী পুলিশ দেখে পালানো চেষ্টা করে। এ সময় পুলিশ তাকে গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে, তার বিরম্নদ্ধে মামলা রয়েছে। নির্বাচন পর্যবেক্ষণে ফেমা নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৪ জুন ॥ ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে কি না সে বিষয়টি . . .
চেয়ারম্যান হলেন যাঁরা-
পীরগঞ্জের ১০ ইউনিয়ন নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৪ জুন ॥ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার ১০ ইউনিয়নে রবিবার ভোমরাদহ ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন হিটলার হক (আ'লীগ) কোষারানীগঞ্জে গৌতম চন্দ্র রায় (আ'লীগ), খনগাঁওয়ে ইসাহাক আলী (স্বতন্ত্র) সৈয়দপুরে ইকরামুল হক (জাপা), পীরগঞ্জে আখতারম্নল ইসলাম (আ'লীগ) হাজীপুরে জয়নাল আবেদীন (আ'লীগ) দৌলতপুরে সনাতন চন্দ্র রায় (আ'লীগ) সেনগাঁওয়ে গিয়াস উদ্দিন (আ'লীগ) জাবরহাটে সবির উদ্দিন (বিএনপি), বৈরচুনা ইউনিয়নে আইয়ুব আলী (আ'লীগ)। নাচোলের . . .