মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ১২ জুন ২০১১, ২৯ জ্যৈষ্ঠ ১৪১৮
কুমিল্লায় কলেজ শিক্ষককে কুপিয়ে হত্যা
নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১১ জুন ॥ কুমিল্লা শহরের ভাটপাড়া এলাকায় মশিউর আলম সোহেল (৪৫) নামের এক কলেজ শিক্ষককে শুক্রবার রাতে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। শুক্রবার রাতে আখাউড়া শহীদ স্মৃতি ডিগ্রী কলেজের ওই শিক্ষক শহরের কান্দিরপাড় থেকে ভাটপাড়ায় তার বাড়ি ফেরার পথে বিষ্ণুপুর মৌলভীপাড়ায় পৌঁছলে একদল সন্ত্রাসী তার মোটর সাইকেলের গতিরোধ করে। এ সময় সন্ত্রাসীরা মশিউর আলম ও ইরান নামের তার এক বন্ধুকে কুপিয়ে মারাত্মক আহত করে। তাদের চিৎকারে এলাকাবাসী ঘটনাস্থলে পেঁৗছলে সন্ত্রাসীরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে . . .
সড়ক দুর্ঘটনায় হত ৭
জনকণ্ঠ ডেস্ক ॥ পৃথক সড়ক দুর্ঘটনায় রাজশাহী, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা ও কলাপাড়ায় ৭ জন নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ রাজশাহীতে দুই ব্যবসায়ী রাজশাহী নগরীতে বালুবাহী ট্রাক ও জেলার মোহনপুরে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহীসহ দুই ব্যবসায়ী নিহত হয়েছেন। আহত হয়েছে আরও দু'জন। ুনগরীর রাজপাড়া থানা পুলিশ জানায়, শনিবার বেলা ১০টার দিকে নগরীর সিএ্যান্ডবি মোড়ে দ্রুতগামী একটি বালুবোঝাই ট্রাক মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক এসএম সাইফুদ্দিন লিটন (৩৫) নামের . . .
তেঁতুলিয়ায় ভাড়া নিয়ে মারপিট ॥ ওসি লাঞ্ছিত
স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ জেলার তেঁতুলিয়ার চৌরাস্তায় শুক্রবার রাতে অটোরিক্সার ভাড়া নিয়ে বচসায় চালক ও যাত্রীর মধ্যে তুলকালাম কা- ঘটেছে। শ্রমিক ও সাধারণ জনগণের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনাসহ সড়ক অবরোধ ও পুলিশের গাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ব্যাপক লাঠিচার্জ করে। বিক্ষুব্ধ লোকজনের অভিযোগ, ঘটনার সময় পুলিশ দোয়েল হোটেলের মালিক শিশিরকে বেধরক পেটালে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। এ সময় বিক্ষুব্ধ লোকজন তেঁতুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব-উল আলমের ওপর চড়াও হয়ে . . .
মরহুম সাংবাদিক মালিক সোবহানের বইয়ের প্রকাশনা উৎসব
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মরহুম সাংবাদিক-গবেষক ও প্রাবন্ধিক মালিক সোবহানের পিএইচডি গবেষণার অসমাপ্ত অভিসন্দর্ভ "আনিসুজ্জামান : জীবন ও কর্ম" শীর্ষক গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে বক্তাগণ বলেছেন, প্রফেসর ড. আনিসুজ্জামানের মতো জীবিত পণ্ডিত ব্যক্তিকে নিয়ে গবেষণা করা রীতিমতো দুঃসাহসের কাজ। যথেষ্ট সৎ, পরিশ্রমী ও সাহসী না হলে এ ধরনের কর্ম সম্পাদন করা সম্ভব নয়। সেই দুঃসাহসী কাজটি করে দেখিয়েছেন মালিক সোবহান। আর কাজের মধ্য দিয়ে তিনি মৃতু্যর পরও হয়ে উঠেছেন মৃতু্যঞ্জয়। শুক্রবার বিকেলে জেলা শিল্পকলা . . .
নির্বাচনী সহিংসতা
জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের কয়েকটি স্থানে ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগে ও পরে হামলা, সংঘর্ষ, ভাংচুর ও ব্যালট বাঙ্ ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ সরাইলে সংঘর্ষে আহত ৫০ শনিবার বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলা ৯টি ইউনিয়নে শানত্মিপূর্ণভাবে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন চলাকালে নোয়াগাঁও ইউনিয়ন নোয়াগাঁও গ্রামে দুই চেয়ারম্যানপ্রার্থীর আবু মুসা উসমানী ও হাসান সমর্থকদের মধ্যে সংঘর্ষে ৩০ জন আহত হয়। এ সময় নোয়াগাঁও গ্রামের ভোট কেন্দ্রে দুপুর ১টা . . .
শরীয়তপুরে সংঘর্ষের ঘটনায় ৩ মামলা ॥ আসামি ৬ হাজার
শরীয়তপুর সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়নের উত্তর গ্রামচিকন্দি সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই, হামলা, সংঘর্ষ ও ভাংচুরের ঘটনায় শনিবার সকালে পালং (সদর) থানায় পৃথক ৩টি মামলা দায়ের করা হয়েছে। র্যাব সদস্য, পুলিশ ও ভোট কেন্দ্রে দায়িত্ব পালনকারী প্রিসাইডিং অফিসার বাদী হয়ে এলাকার লোকজনকে আসামি করে এ মামলাগুলো দায়ের করেন। এতে আসামি করা হয়েছে কমপক্ষে ৬ হাজার লোককে। পালং (সদর) থানা সূত্রে জানা গেছে, শৌলপাড়া ইউনিয়নের উত্তর গ্রামচিকন্দি সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দায়িত্ব পালনকারী . . .
ঘোড়াঘাট রামগড় ও কসবা পৌরসভার নির্বাচন আজ
স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ আজ ১২ জুন রবিবার দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভার প্রথম নির্বাচন। নির্বাচনে বিএনপি থেকে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর প্রশাসক দেলজার হোসেন বিলস্নু (চশমা), সাবেক ছাত্রদল নেতা ও বর্তমান ঘোড়াঘাট পৌর বিএনপির সভাপতি আব্দুস সাত্তার মিলন (টেলিফোন) ও বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক ৪নং ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ (দেওয়াল ঘড়ি)। মহাজোট থেকে মেয়র পদে ৪ জন লড়ছেন। তারা হলেন ঘোড়াঘাট পৌর আ'লীগের আহ্বায়ক শাহাজাহান মিয়া . . .
বৃষ্টি উপেক্ষা করে উৎসবমুখর পরিবেশে লৌহজংয়ের ১০ ইউপিতে ভোট
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ উৎসবমুখর পরিবেশে শনিবার লৌহজং উপজেলার দশ ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। মেদিনীম-ল, কুমারভোগ, লৌহজং-টেউটিয়া, হলদিয়া, কলমা, কনকসার, গাঁওদিয়া, খিদিরপাড়া, বেজগাঁও ও বৌলতলী ইউপিতে ভোট হয়েছে। প্রচ- বৃষ্টিও ঘরে রাখতে পারেনি ভোটারদের। দীর্ঘ লাইন লক্ষ্য করা যায় কেন্দ্রগুলোতে। বৃষ্টির কারণে সকাল সাড়ে ৮টা থেকে কিছুটা বিঘি্নত হলেও ১০টার দিকে সোনারোদ ছড়িয়ে পড়লে ভোটারদের উপস্থিতি বাড়ে। তবে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্য দিয়ে বিকাল ৪টায় ভোট গ্রহণ শেষ হয়। বিকাল সাড়ে ৪টায় পুলিশ . . .