মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১ জুন ২০১১, ১৮ জ্যৈষ্ঠ ১৪১৮
দৌলতপুরের ১৫ ইউনিয়নে প্রার্থীরা গ্রামগঞ্জ চষে বেড়াচ্ছেন
ইউপি নির্বাচন
এমএ রকিব/সাইদুল আনাম, কুষ্টিয়া ও দৌলতপুর থেকে ॥ কুষ্টিয়ার সীমান্তবর্তী দৌলতপুর উপজেলার গ্রামগঞ্জ এখন ইউপি নির্বাচনী জোয়ারে ভাসছে। নির্বাচনকে ঘিরে এ জনপদের ভোটারদের মধ্যে সৃষ্টি হয়েছে গণজাগরণ। দিন যতই এগিয়ে আসছে প্রার্থী ও সমর্থকদের মধ্যে উত্তেজনা-উত্তাপ ততই বাড়ছে। গ্রামগঞ্জ চষে বেড়াচ্ছেন তাঁরা। দলীয় ব্যানারে এই নির্বাচন অনুষ্ঠিত না হলেও এখানে অধিকাংশ ক্ষেত্রেই দেখা গেছে রাজনৈতিক সংশিস্নষ্টতা। দেশের বড় দু'টি রাজনৈতিক দলসহ একাধিক দলের রয়েছে কোন কোন প্রার্থীর প্রতি পরোক্ষ সমর্থন। এদিকে উপজেলার . . .
দু'চেয়ারম্যান সমর্থকদের সংঘর্ষ ॥ ৪ ছাত্রলীগ নেতার কারাদণ্ড
নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ৩১ মে ॥ চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু'চেয়ারম্যান সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার রাতে সংঘটিত এই সংঘর্ষে উভয় পক্ষের ৮ জন সমর্থক আহত হয়েছে। এদের মধ্যে তিন জনকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে পৌঁছে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্থানীয় চার ছাত্রলীগের নেতার প্রত্যেককে ১০ দিনের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। দণ্ডাদেশপ্রাপ্তরা . . .
২৭ বছর পর যে ইউপিতে নির্বাচন হচ্ছে আজ
স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ ২৭ বছর পর যমুনা পাড়ের কাজলার চর ও ১৪ বছর পর চরচালুয়াবাড়ি ইউনিয়ন পরিষদের নির্বাচনের মধ্য দিয়ে আজ ১ জুন বগুড়ার সারিয়াকান্দী উপজেলার ১২ ইউপির নির্বাচন শুরু হচ্ছে। ১২ ইউপির মধ্যে ৪ টিই চর এলাকা। বাকি দু'টি কর্নিবাড়ি ও বোহাইল। আংশিক চর হলো সারিয়াকান্দী, হাটশেরপুর ও চন্দনবাইশা। কর্নিবাড়ি ইউপির শনপোচা গ্রামের রফিকুল ইসলাম জানালেন, চরের মানুষ নিয়ে বিরূপ ধারণা থাকলেও সুষ্ঠুভাবে ভোট হলে সকলেই শান্ত। তবে একটু এদিক সেদিক হলেই তারা ক্ষেপে যায়। কাজলার চরের আবুল হোসেন বললেন, ১৯৮৪ . . .
নির্বাচনী টুকিটাকি
কেরানীগঞ্জে চেয়ারম্যান প্রার্থী গ্রেফতার
কেরানীগঞ্জ সংবাদদাতা ॥ কেরানীগঞ্জের হযরতপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মোঃ আবুল কাশেমকে ৪০ সোমবার রাতে কানারচর থেকে গ্রেফতার করেছে পুলিশ। তার মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে কানারচরের কয়েক শ' বাসিন্দা বিক্ষোভ মিছিল করেছে মঙ্গলবার দুপুরে। কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান জানান, গত রবিবার মোঃ সফি নামে এক ব্যবসায়ী আবুল কাশেমের বিরুদ্ধে আদালতে প্রতারণা, আত্মসাত ও হুমকির অভিযোগ করেন। আদালত আবুল কাশেমের বিরম্নদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করলে তাকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার . . .
বরিশালে ছাত্রদলের দু'গ্রুপে হাতাহাতি
নিজস্ব সংবাদদাতা, বরিশাল, ৩১ মে ॥ সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বরিশাল মহানগরীতে ছাত্রদলের দু'গ্রম্নপে হাতাহাতি ও অস্ত্র প্রদর্শনের ঘটনা ঘটেছে। এতে ছাত্রদলের কয়েক নেতা-কর্মী আহত হয়েছে। আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী সম্পাদক বিসিসির সাবেক মেয়র আহসান হাবীব কামাল সমর্থক ছাত্রদল অশ্বিনী কুমার হল প্রাঙ্গণ থেকে র্যালি বের করে। র্যালিটি সদর রোড থেকে চকবাজার অতিক্রম করে ফের টাউন হলে আসে। একই সময়ে বিএনপির কেন্দ্রীয় . . .
টুকরো খবর
দেয়াল চাপা পড়ে মা-ছেলের মৃত্যু নিজস্ব সংবাদদাতা, নাটোর, ৩১ মে ॥ নাটোরের বড়াইগ্রামে মেরীগাছা গ্রামে মাটির দেয়ালের নিচে চাপা পড়ে মা-ছেলে নিহত হয়েছে। সোমবার রাতে মর্মান্তিক ঘটনাটি ঘটে। স্থানীয়রা জানায়, মেরীগাছা বাজার সংলগ্ন মৎস্যজীবীপাড়ার নূর মোহাম্মদ বলার স্ত্রী রাজিয়া বেগম (৫৫) ও তার ছেলে হাবিবুর রহমান হবি (৩৫) বাড়ির উঠানে বসে মাছ ধরার চাঁই তৈরি করছিলেন। এ সময় হঠাৎ বসত ঘরের মাটির দেয়াল তাদের ওপর ধসে পড়ে। এতে মা-ছেলে গুরম্নতর আহত হয়। হাসপাতালে নেয়ার পথে তারা মারা যায়। পানিতে ডুবে গৃহবধূর মৃত্যু . . .