মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ৬ মে ২০১১, ২৩ বৈশাখ ১৪১৮
ইউপি নির্বাচন ॥ নরসিংদীতে সংঘর্ষে টেটাবিদ্ধ ২০
নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ৫ মে ॥ ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দু'দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে মহিলাসহ অন্তত ২০ জন টেঁটাবিদ্ধ হয়েছে। নরসিংদী সদর উপজেলার দুর্গম চর এলাকা চরদিঘলদী ইউনিয়নের অনন্তরামপুর গ্রামে বৃহস্পতিবার ভোরে এ রক্তক্ষয়ী টেঁটাযুদ্ধের ঘটনা ঘটে। জানা গেছে, ইউপি নির্বাচন নিয়ে ওই গ্রামের নেওয়াজ আলী মেম্বার সমর্থকদের সঙ্গে প্রতিপক্ষ ফরহাদ গ্রুপের সমর্থকদের মধ্যে কয়েকদিন ধরে বিরোধ, ধাওয়া পাল্টাধাওয়া চলে আসছিল। এরই জের ধরে বৃহস্পতিবার ভোরে ফরহাদ গ্রুপ নেওয়াজ আলী মেম্বারের গ্রুপের সমর্থকদের . . .
গলাচিপা পৌর নির্বাচনের তফসিল ঘোষণা
নিজস্ব সংবাদদাতা, গলাচিপা, ৫ মে ॥ পটুয়াখালীর গলাচিপা পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১২ জুন রবিবার এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন আজ বৃহস্পতিবার গলাচিপা নির্বাচন দফতরে পাঠানো এক ফ্যাঙ্বার্তায় নির্বাচনের এ তফসিল জানিয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৬ মে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল নির্ধারণ করা হয়েছে। মনোনয়নপত্র বাছাই করা হবে ১৮ এবং ১৯ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ মে। উপজেলা নির্বাচন দফতর সূত্র জানায়, এবার গলাচিপা পৌরসভায় মোট ভোটার ১১ হাজার ৪২০ জন। এদিকে, নির্বাচনের . . .
কোটালীপাড়ায় সম্ভাব্য প্রার্থীরা প্রচারে ব্যস্ত
সংবাদদাতা, গোপালগঞ্জ, ৫ মে ॥ গোপালগঞ্জের ইউপি নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকেই কোটালীপাড়া উপজেলার ১২ ইউনিয়নের অর্ধশতাধিক চেয়ারম্যান প্রার্থী এবং ৫ শতাধিক মেম্বার প্রার্থী প্রচারে ব্যস্ত হয়ে উঠেছে। এ উপজেলার ১২টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে ৪ জুন। উপজেলায় মোট ভোটার রয়েছে ১ লাখ ৩৮ হাজার ৬শ' ১জন। এরমধ্যে পুরুষ ৬৯ হাজার ৪শ' ৯৮জন এবং মহিলা ৬৯ হাজার ১শ' ৯৩জন। মনোয়নপত্র দাখিলের শেষ দিন ৮ মে, বাছাই হবে ১১ ও ১২ মে এবং প্রত্যাহারের শেষ সময় নির্ধারিত রয়েছে ১৯ মে। প্রায় প্রত্যেক প্রার্থীই বিশেষ . . .
রাজশাহীর তেরখাদিয়ায় ড্রেনের পানি সড়কে, ২৫ পরিবার বন্দী
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বর্ষার আগেই ড্রেনের নোংরা ও ময়লাযুক্ত পানি উপচে রাজশাহী নগরীর তেরখাদিয়া এলাকার অলিগলির রাস্তাঘাট সয়লাব হয়ে গেছে। ফলে এক মাস ধরে চরম দুর্ভোগে পড়েছে ওই এলাকার অন্তত ২৫ পরিবার। নোংরা ও ময়লাযুক্ত পানি মাড়িয়েই চলাচল করতে হচ্ছে ওই মহলস্নার বাসিন্দাদের। নগরীর তেরখাদিয়ার মহিলা ক্রীড়া কমপ্লেক্স উত্তর পাশের একটি বড় ড্রেন ভরাট হয়ে যাওয়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এলাকাবাসীর অভিযোগ এ ব্যাপারে সিটি করপোরেশনে অবগত করা হলেও কোন পদৰেপ নেয়া হয়নি। বুধবার ওই এলাকায় গিয়ে এলাকাবাসীর সঙ্গে . . .
ঝিনাইদহে বিএনপির সমাবেশে দু'গ্রুপের জুতা প্রদর্শন
নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৫ মে ॥ শেয়ার কেলেঙ্কারীর প্রতিবাদে ঝিনাইদহ বিএনপি এক প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে। বৃহস্পতিবার দুপুরে শহরের বিদ্যুত উন্নয়ন বোর্ডের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন ঢাকা সিটি করপোরেশনের মেয়র বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা। এদিকে এ সমাবেশে শৈলকুপার বিএনপি দলীয় বিবদমান দু'গ্রুপের মধ্যে পাল্টা-পাল্টি জুতা প্রদর্শনের ঘটনা ঘটে। জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি মসিউর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপি . . .
ভোলায় সংখ্যালঘু পরিবারের ওপর হামলা, বাড়িতে অগ্নিসংযোগ
জমি নিয়ে বিরোধ
নিজস্ব সংবাদদাতা, ভোলা, ৫ মে ॥ ভোলার চরফ্যাশনের ওসমানগঞ্জ নাইবের পুল এলাকায় বৃহস্পতিবার এক সংখ্যালঘু পরিবারের ওপর হামলা চালিয়ে নারী-পুরুষদের কুপিয়ে পিটিয়ে জখম করে ঘরে আগুন ধরিয়ে দেয় ওয়ার্ড বিএনপির সভাপতি আবুল কালাম চন্দ্রন মিয়ার বাহিনী। এ সময় ওই পরিবারের ঘরের মালামাল লুট করা হয়। হামলায় আহত হয়েছে ১২ জন। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ৮ জনকে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন সোহেল চন্দ্র দাস, নিপেশ দাস, নির্মল দাস, প্রমিলা রানী দাস জানান, তাঁরা পৈত্রিক বাড়ি হিসেবে নাইবেরপুলের ক্ষেত্রমোহন . . .
সড়ক দুর্ঘটনায় রাজশাহীতে পিতাপুত্র নিহত
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ মহানগরীতে সড়ক দুর্ঘটনায় আহত র্যাব কর্মকর্তা পিতা ও পুত্র মৃতু্যর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে হেরে গেলেন। রাতে পিতার মৃত্যুর পর দিনে মৃতু্যর মুখে ঢলে পড়লেন একই ঘটনায় আহত পুত্র সোহেল রানা। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে বৃহস্পতিবার সকালে তার মৃত্যু হয়। এর আগে বুধবার রাতে মারা যান র্যাব কর্মকর্তা ফরিদ উদ্দিন (৪৮)। বৃহস্পতিবার পিতার পাশেই পুত্রের দাফন করা হয় রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সিএ্যা-বি গড়ের মাঠ গ্রামে। মানিকগঞ্জে ছাত্র নিজস্ব সংবাদদাতা মানিকগঞ্জ থেকে জানান, মানিকগঞ্জে . . .
টুকরো খবর
মুক্তিযোদ্ধাকে পিটিয়ে জখম নিজস্ব সংবাদদাতা, নাটোর, ৫ মে ॥ নাটোরের বাগাতিপাড়ায় জমি দখলে বাধা দেয়ায় মুক্তিযোদ্ধা স্কুল শিক্ষক আব্দুস সাত্তারকে বেধড়ক মারপিট করে গুরুতর জখম করা হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে বৃহস্পতিবার দুপুরে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি এখন জীবন-মৃতু্যর সন্ধিক্ষণে রয়েছেন। আহত মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারের বাড়ি বাগাতিপাড়ার কোয়ালিপাড়া গ্রামে। তিনি জিগরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। আহত আব্দুস সাত্তারের ছেলে হাসানুজ্জামান জানান, তাঁর বাবা ভূমিহীন মুক্তিযোদ্ধা হিসেবে . . .