মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ৩০ মে ২০১১, ১৬ জ্যৈষ্ঠ ১৪১৮
সিলেটে পিটিয়ে যুবক ও শ্বাসরোধে ব্যবসায়ী হত্যা
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটে পৃথক ঘটনায় ২জন খুন হয়েছে । জেলার বিয়ানীবাজার ও ফেঞ্চুগঞ্জে রবিবার এ ঘটনা ঘটে। বিয়ানীবাজারে রবিবার পিটিয়ে এক যুবককে হত্যা করা হয়। জমি সংক্রানত্ম বিরোধের জের ধরে দুপুর সাড়ে ১২টায় উপজেলার ঘুঙ্গাদিয়া গ্রামে এ হত্যাকাণ্ড ঘটে। নিহত আব্দুল করীম কর্নেল (৪০) উপজেলার ঘুঙ্গাদিয়া গ্রামের তৈয়ব আলীর ছেলে। এলাকার লোকজন জানান, জমি নিয়ে কর্নেলের সঙ্গে তারই চাচাত ভাই আশিক উদ্দিন ও মাসুক উদ্দিনের বিরোধ চলছিল। রবিবার দুপুরে কর্নেল বিরোধপূর্ণ জমিতে গাছ রোপণ করতে গেলে আশিক উদ্দিন ও . . .
সুষ্ঠু ইউপি নির্বাচনের দাবি
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ জেলার আড়াইহাজার উপজেলার ১০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় এমপি ও তাঁর সহযোগীরা বিএনপি সমর্থিত প্রার্থীদের হুমকি দিচ্ছে। নির্বাচনে প্রার্থীরা যাতে কাজ করতে না পারে সেজন্য তাদের হামলা, মামলা, হত্যা ও গুমের হুমকি দিচ্ছে। নির্বাচনে আমাদের দলীয় প্রার্থীর পক্ষে এজেন্ট না হওয়ার জন্য সম্ভাব্য এজেন্টদের ভয়ভীতি ও হুমকি প্রদান করছে। এ ব্যাপারে লিখিতভাবে প্রশাসনকে জানিয়েও কোন কাজ হয়নি। তাই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য কেন্দ্রে সেনাবাহিনী ও পর্যাপ্ত ম্যাজিস্ট্র্রেট . . .
শিবচরে আওয়ামী লীগ অফিসঘর পুড়িয়ে দিয়েছে সন্ত্রাসীরা
নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৯ মে ॥ জেলার শিবচরের মাদবরেরচর শিকদারকান্দি এলাকায় রবিবার ভোররাতে সন্ত্রাসীরা আওয়ামী লীগের অফিসঘর পুড়িয়ে দিয়েছে। এর প্রতিবাদে সকাল সাড়ে ৭টা থেকে ৯টা পর্যন্ত ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে রাখে আওয়ামী লীগের নেতাকর্মীরা। জানা গেছে, সন্ত্রাসীরা ভোরে আওয়ামী লীগের মাদবরেরচর ইউনিয়নের অফিসঘর পুড়িয়ে দেয়। ভোরে এলাকাবাসী আগুন দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। এ সময় বিৰুব্ধ আওয়ামী লীগের নেতাকর্মীরা ঢাকা-খুলনা মহাসড়কের শিকদারকান্দি এলাকায় টায়ার জ্বালিয়ে প্রায় দেড় ঘণ্টা মহাসড়ক অবরোধ করে . . .
করিমগঞ্জে দু'গ্রুপের সংঘর্ষে আহত ২০
নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৯ মে ॥ জেলার করিমগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু'গ্রুপের সংঘর্ষে উভয়পৰে অন্তত ২০ ব্যক্তি আহত হয়েছে। আহতদের মধ্যে ইউসুফ আলী, হাশেম উদ্দিন, গোলাপ, মুসলেহ উদ্দিন, হাছেন আলী, খোদেজা ও গুলেছা খাতুনকে কিশোরগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার সকালে উপজেলার আশুতকা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। স্থানীয় একাধিক সূত্র জানায়, উপজেলার গুনধর ইউনিয়নের আশুতকা গ্রামের আব্দুল জব্বারের সঙ্গে একই এলাকার ওসমান মিয়ার মরিচ ৰেত নিয়ে বিরোধ চলছিল। শনিবার সন্ধ্যায় জব্বার গ্রম্নপের . . .
ইস্টার্ন ইউনিভার্সিটির উদ্যোগে যশোরে সেমিনার
ইস্টার্ন ইউনিভার্সিটির উদ্যোগে সম্প্রতি যশোর জেলা পরিষদ মিলনায়তনে (বিডি হল) অনুষ্ঠিত হয় 'উচ্চ শিক্ষায় ইস্টার্ন ইউনিভার্সিটির অবদান' শীর্ষক সেমিনার ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠান। ইস্টার্ন ইউনিভার্সিটির ফ্যাকাল্টি অব আর্টসের ডিন অধ্যাপক ড. নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোরের জেলা প্রশাসক মোঃ নূরুল আমিন। বিশেষ অতিথি ছিলেন যশোর পৌরসভার মেয়র মোঃ মারম্নফুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোট, যশোরের সভাপতি হারুন-অর-রশিদ এবং ইস্টার্ন ইউনিভার্সিটির ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং এ্যান্ড . . .
টুকরো খবর
চাঁদার দাবিতে ব্যবসায়ীকে কুপিয়ে জখম নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৯ মে ॥ রূপগঞ্জে সন্ত্রাসীদের দাবিকৃত ২ লাখ টাকা চাঁদা না দেয়ায় এক সুতা ব্যবসায়ীকে কুপিয়ে জখম করেছে সন্ত্রাসীরা। ঘটনাটি ঘটেছে রবিবার দুপুরে উপজেলার তারাবো পৌরসভার বরাব এলাকায়। আহত ব্যবসায়ী আব্দুল রাজ্জাক জানান, উপজেলার তারাবো পৌরসভার বরাব এলাকার সন্ত্রাসী আনোয়ার, সাদ্দাম, মামুনসহ ৫/৭ সন্ত্রাসী দীর্ঘদিন যাবত একই এলাকার সুতা ব্যবসায়ী আব্দুল রাজ্জাকের নিকট ২ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। স্কুল শিক্ষকের লাশ উদ্ধার স্টাফ রিপোর্টার, . . .
ফিলিপনগর ইউপিতে চলছে প্রার্থীদের নির্ঘুম প্রচার
এমএ রকিব, কুষ্টিয়া ॥ কুষ্টিয়ার সীমান্তবর্তী দৌলতপুর উপজেলার প্রত্যন্ত এলাকা ফিলিপনগর জনপদে বিরাজ করছে উৎসবের আমেজ। পদ্মা নদীর চরাঞ্চলবেষ্টিত ৩ নং ফিলিপনগর ইউনিয়নের ভোটারদের মধ্যে এখন চলছে ভোটের চুলচেরা হিসাব নিকাশ। ৯ ওয়ার্ড নিয়ে গঠিত এ ইউনিয়নে ভোট আগামী ৪ জুন। তাই শেষ মুহূর্তের প্রচারভিযানে মহাব্যস্ত এখানকার প্রার্থী-সমর্থকরা। কারও চোখে ঘুম নেই। দৌলতপুর উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে ফিলিপনগর ইউনিয়নেই চেয়ারম্যান পদে রেকর্ড সংখ্যক প্রার্থী নির্বাচনী মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। এখানে চেয়ারম্যান পদে মোট ১৩ . . .
সুন্দরগঞ্জে ৩ চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৯ মে ॥ সুন্দরগঞ্জ উপজেলার ছাপড়হাটী ও বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যানপ্রার্থীরা ব্যাপক গণসংযোগ শুরু করেছেন। ফলে এ দু'টি ইউনিয়নের হাটবাজার এখন নির্বাচনী প্রচারে উদ্দীপ্ত হয়ে উঠেছে। ছাপড়হাটী ইউনিয়নের চেয়ারম্যানপ্রার্থী মোঃ ইয়াছিন আলী (চশমা মার্কা) দিবারাত্রি ছুটে বেড়াচ্ছেন ভোটারদের বাড়ি বাড়ি। যাঁর যেখানে দেখা পাচ্ছেন সেখানেই কুশলাদি বিনিময় করে তার সপক্ষে ভোট প্রার্থনা করছেন। অপর চেয়ারম্যানপ্রার্থী শরীফা বেগম (কাপপিরিচ) তিনিও মাঠেময়দানে গণসংযোগে ব্যস্ত . . .
লৌহজংয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে লৌহজংয়ের ১০টি ইউনিয়নের মধ্যে একটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন এক ইউপি চেয়ারম্যান প্রার্থী। শুক্রবার প্রতীক বরাদ্দের দিনে বেসরকারীভাবে উপজেলার বৌলতলী ইউনিয়ন চেয়ারম্যান হিসেবে হাজী নূর হোসেন শিকদারকে চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয়। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ১১ জুন লৌহজং উপজেলার ১০টি ইউপি নির্বাচনে মোট ৩৯ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন । এর মধ্যে কনকসার ইউনিয়নে এমদাদ হোসেন ঢালী ও বৌলতলী ইউনিয়নে হুমায়ূন করিব . . .
নির্বাচনী টুকিটাকি
প্রার্থীর টাকায় তিন হাজার লোকের ভূরিভোজ নিজস্ব সংবাদদাতা ভালুকা, ময়মনসিংহ, ২৯ মে ॥ উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের সম্ভাব্য এক চেয়ারম্যান প্রার্থীর টাকায় ২টি গরু জবাই করে ৩ হাজার লোককে ভূরিভোজের আয়োজন করার অভিযোগ উঠেছে। অভিযোগে প্রকাশ, শনিবার বিকেল থেকে ওই ইউনিয়নের মাস্টারবাড়ি এলাকার আবদুল গনি উচ্চ বিদ্যালয় মাঠে দু'টি গরম্ন জবাই করে শুরম্ন হয় তিন হাজার লোকের জন্য বিরিয়ানী রান্নার আয়োজন। বিরিয়ানী খাওয়ার জন্য আমন্ত্রিতরা জমায়েত হলে রাত ৯টার দিকে শুরম্ন হয় আলোচনা সভা। এ সময় ওই সভায় ইউনিয়নের সম্ভাব্য . . .