মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৬ মে ২০১১, ১২ জ্যৈষ্ঠ ১৪১৮
খাগড়াছড়ি ও গলাচিপায় সহস্রাধিক গাছ সাবাড়
খাগড়াছড়ি প্রতিনিধি ॥ খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার তৈচাকমাপাড়ার শালদা এলাকায় উপজাতীয় সন্ত্রাসীরা আবারও ৪০ একর বাগানের বিভিন্ন প্রজাতির এক হাজার ফলদ, বনজ গাছ কেটে ধ্বংস করে দিয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১০টা থেকে ১টা পর্যন্ত সন্ত্রাসীরা এ ঘটনা ঘটিয়েছে। বাগানের মালিক নুরম্নল আলম জানান, ইউপিডিএফের নেতৃত্বাধীন উপজাতীয় সন্ত্রাসীরা তাঁর ফলদ বাগানের সাড়ে ৩শ' আম গাছ, ৩০টি কাঠাল চারাগাছ, সাড়ে ৪শ' বিভিন্ন প্রজাতির বনজ, ২শ' ঔষধি গাছের বাগান কেটে ধ্বংস করে দিয়েছে। এতে তার প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে . . .
৪র্থ শ্রেণীর কর্মচারী নিয়োগ বাতিল দাবিতে ডিসি অফিস ঘেরাও ভাংচুর
নিজস্ব সংবাদদাতা, রংপুর, ২৫ মে ॥ রংপুরের ডিসির বিরুদ্ধে ঘুষ গ্রহণ করে চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগ করার অভিযোগ এনে তা বাতিলের দাবিতে বুধবার দুপুরে রংপুরে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও এবং ভাংচুর ও বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ চাকরি প্রার্থীরা। তাদের এ বিক্ষোভে যোগ দিয়েছে জেলা জাতীয় পার্টি। পরে পুলিশের হসত্মক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। প্রত্যক্ষদর্শীরা জানায়, জেলা প্রশাসকের কার্যালয়ে এমএলএসএস পদের চাকরির পরীক্ষার ফল প্রকাশ হওয়ার পর তালিকায় নাম না থাকা প্রার্থীরা বিক্ষোভ মিছিল করতে থাকে। দুপুর ১টায় . . .
জমির বিরোধ নিয়ে নওগাঁয় বাড়ি ভাংচুর লুট
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৫ মে ॥ জমি জবরদখলের নামে অন্যের ভাড়াটিয়াকে বেধড়ক মারধর করে তার ৩টি ঘর ভাংচুর, নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ লৰাধিক টাকার সম্পদ লুটসহ বাড়ির মহিলাদের প্রায় বিবস্ত্র করে প্রকাশ্যে মারধর করা হয়েছে। এমন সন্ত্রাসী তা-ব হয়েছে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে নওগাঁ শহরের আরজী-নওগাঁ ঘোষপাড়া মহলস্নায়। জানা গেছে, ওই মহল্লার জনৈক উজ্জ্বল কুমার দাসের ভাড়াটে হিসেবে প্রায় ১৭/১৮ বছর থেকে মৃত শংকর কুমার সরকারের পুত্র মিলন কুমার সরকার পরিবার-পরিজন নিয়ে বসবাস করে আসছে। সমপ্রতি ওই জমির মালিকানা নিয়ে . . .
তিন মাস পর পতিতালয় থেকে গৃহবধূ উদ্ধার
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ স্বামীর সহযোগিতায় বিক্রি হয়ে যাওয়া এক গৃহবধূকে তিন মাস পর মঙ্গলবার রাতে যশোর পতিতালয় থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পতিতা সর্দারণী ও এক দালালকে আটক করা হয়েছে। তারা হলো, চৌগাছার জাহাঙ্গীরপুর (গরীবপুর) গ্রামের আলতাফ ম-লের মেয়ে ও মাড়োয়ারী মন্দির পতিতালয়ের ১ নম্বর গলির সর্দারণী আসমা খাতুন ( ২৫) ও তার কথিত স্বামী চাঁচড়া রায়পাড়ার জামিলুর রহমান বাবু (৩২)। ঘটনার মূল নায়ক গৃহবধূর স্বামী আরিফ কাজীকে আটক করতে পারেনি পুলিশ। এ ব্যাপারে মামলা হয়েছে। সূত্র . . .
কেরানীগঞ্জে প্রার্থীদের গভীর রাত পর্যন্ত গণসংযোগ
ইউপি নির্বাচন
কেরানীগঞ্জ, সংবাদদাতা ॥ কেরানীগঞ্জ উপজেলায় আসন্ন ইউপি নির্বাচনে মনোনয়ন ও প্রতীক বরাদ্দের পর চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা কাক ডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত গণসংযোগ করছেন। ইতোমধ্যে উপজেলার ২টি থানায় ৭শ' ৭১ প্রার্থী মনোনয়ন পেয়েছেন। মডেল থানায় নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৪ জুন। দক্ষিণ কেরানীগঞ্জ থানায় নির্বাচন হবে ৭ জুন। কেরানীগঞ্জ মডেল থানার আওতাধীন রয়েছে জিঞ্জিরা, কালিন্দি, শাক্তা, রুহিতপুর, তারানগর, কলাতিয়া ও হযরতপুর ইউনিয়ন। দক্ষিণ কেরানীগঞ্জ থানার আওতাধীন রয়েছে কোন্ডা, তেঘরিয়া, বাসত্মা, . . .
ঝিনাইদহে হাট ঘাট মাঠ গ্রাম চষে বেড়াচ্ছেন প্রার্থীরা
নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৫ মে ॥ ব্যাপক জমজমাট হয়ে উঠেছে ঝিনাইদহের ইউনিয়ন পরিষদ নির্বাচন। প্রার্থীরা কোমর বেঁধে চষে বেড়াচ্ছেন গ্রাম-গঞ্জ আর হাট-বাজার। অনেকে চায়ের দোকানগুলো রিজার্ভ করে ফ্রি চা খাওয়াচ্ছেন ভোটারদের। আগামী ১ জুন থেকে শুরু হয়ে ২৮ জুন পর্যনত্ম ঝিনাইদহ জেলার ৬টি উপজেলার মোট ৬৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হবে। এ নির্বাচনে অংশ নিয়েছেন প্রায় ৪ হাজার চেয়ারম্যান ও মেম্বর প্রার্থী। এদিকে নির্বাচনেকে অবাধ ও সুষ্ঠু করতে অভিযানে নেমেছে র্যাব ও পুলিশ। মনোনয়নপত্র দাখিল করেছেন, কোটচাঁদপুর . . .