মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ২৫ মে ২০১১, ১১ জ্যৈষ্ঠ ১৪১৮
গোপালগঞ্জে প্রচার তুঙ্গে
ইউপি নির্বাচন
সংবাদদাতা, গোপালগঞ্জ, ২৪ মে॥ আওয়ামী লীগের দুর্গখ্যাত গোপালগঞ্জে আসন্ন ইউপি-নির্বাচনে প্রার্থীদের প্রচার-প্রচারণা এখন তুঙ্গে। সর্বত্র চলছে নানা জল্পনা-কল্পনা। সবখানেই এখন বইছে নির্বাচনী আলোচনার ঝড়। জেলার ৬৮টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীদের অধিকাংশই আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সঙ্গে জড়িত। নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকেই তারা প্রচার-প্রচারণায় চষে বেড়াচ্ছেন নিজ নির্বাচনী এলাকা। হাটবাজার, দোকানপাট ও বাড়িতে বাড়িতে গিয়ে সকাল থেকে রাত পর্যন্ত করছেন ব্যাপক গণসংযোগ। চাইছেন ভোট, দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্শ্রুতি। ইতোমধ্যে, . . .
নারায়ণগঞ্জে ব্যবসায়ী আশিক হত্যার আসামি ১২ দিনেও গ্রেফতার হয়নি
স্টাফ রিপোটর্ার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জে গার্মেন্টসের স্টকলট ব্যবসায়ী আশিকুল ইসলামকে হত্যা ঘটনার ১২ দিন অতিবাহিত হলেও পুলিশ কোন আসামিকে গ্রেফতার করতে পারেনি। কি কারণে তাকে হত্যা করা হয়েছে সে রহস্যও উন্মোচন করতে পারেনি পুলিশ। তবে পুলিশের তৎপরতা নিয়ে প্রশ্ন তুলছে এলাকাবাসী। এলাকাবাসীর অভিযোগ, পুলিশ আন্তরিক হলেই আশিক হত্যা মামলার আসামিদের গ্রেফতার করা সম্ভব হতো। ১২ মে রাতে নিহতের বড়ভাই আবাসন ব্যবসায়ী ফাহিমুল ইসলাম বাদী হয়ে দু'জনকে আসামি করে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করেন। মামলার আসামি . . .
কুড়িগ্রামে পিটুনিতে নিহত কচিমুদ্দিনের লাশ ময়নাতদন্ত ছাড়াই দাফন
স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ফুলবাড়ি উপজেলার খড়িবাড়ী হাটে নিহত কচিমুদ্দিনের (৬০) লাশ মঙ্গলবার সকালে আটিয়াবাড়ি গ্রামে দাফন করা হয়। এ হত্যাকাণ্ডের রফা করা হয় ৯০ হাজার টাকায়। আর হত্যাকে স্বাভাবিক মৃত্যু হিসেবে চালিয়ে দিতে খরিবাড়ী বাজারের ব্যবসায়ীসহ স্থানীয় লোকজনের জোরপূর্বক সাদা কাগজে স্বাক্ষর নেয়া হয়। ফলে কেউ এ ব্যাপারে মুখ খুলতে সাহস পাচ্ছে না। ভাঙ্গামোড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী শেখের নেতৃত্বে সালিশ বৈঠক চলে সোমবার রাত ২টা পর্যন্ত। খরিবাড়ী হাটের ইজারাদার নুর ইসলাম শেখ এই জরিমানার টাকা . . .
সড়ক দুর্ঘটনায় হত ৬
জনকণ্ঠ ডেস্ক ॥ বিভিন্নস্থানে সড়ক দুর্ঘটনায় শিশুসহ ৬ জন নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ বগুড়ায় ২ সোমবার রাতে বগুড়ার শেরপুর উপজেলায় বগুড়া-ঢাকা মহাসড়কে এক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছে। এরা হলো- নুর আলম (৩৫) ও অজ্ঞাত (৩২)। বি'বাড়িয়ায় শিশু মঙ্গলবার কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাবাসী প্রায় এক ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে। প্রত্যক্ষদশর্ীরা জানায়, সকাল ১০টায় শহরতলীর পীরবাড়ি এলাকায় নাটাই গ্রামের জামাল . . .
বংশী ও তুরাগ নদীতে ভয়াবহ পরিবেশ বিপর্যয়ের আশঙ্কা
সাভারে শিল্পবর্জ্যের মারাত্মক দূষণ
আহমেদ রিয়াদ, জাবি ॥ অপরিকল্পিতভাবে গড়ে ওঠা কয়েক হাজার শিল্প-কারখানার অপরিশোধিত তরল রাসায়নিক বর্জ্য ও যত্রতত্র দূষিত পানি নিষ্কাশনের ফলে সাভারের গেন্ডা, ফুলবাড়িয়া, ব্যাংক টাউন, উলাইল, হেমায়েতপুর, বলিয়াপুর, জিরাবো, রাজাশন, বৃহত্তর আশুলিয়ার ডিইপিজেডের (ঢাকা রফতানি প্রক্রিয়াজাতকরণ এলাকা) ছোট জলাশয়গুলোর পানির গুণাগুণ নষ্ট হওয়ার পথে। দিনে দিনে পানির গুণাগুণ শুধু নষ্ট হওয়ার মধ্যেই সীমাবদ্ধ নয়, সুষ্ঠু ও বাসযোগ্য পরিবেশের জন্যও হুমকি। ভূগোল ও পরিবেশবিদগণ আশঙ্কা প্রকাশ করেছেন, এ অবস্থা চলতে থাকলে অদূর ভবিষ্যতে . . .
ভেটেরিনারি ছাত্র সমিতির সংবাদ সম্মেলন
বাকৃবি সংবাদদাতা ॥ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) প্রস্তাবিত এ্যানিম্যাল সায়েন্স ডিগ্রী অবৈধ উলেস্নখ করে ও ডিগ্রী বাতিলের দাবিতে মঙ্গলবার সংবাদ সম্মেলন করে ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বাংলাদেশ ভেটেরিনারি ছাত্র সমিতি। এর আগে একই দাবিতে বাকৃবির ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থীরা ক্যাম্পাসের বিজয় '৭১ প্রাঙ্গণে মানববন্ধন করে। মঙ্গলবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের মাইক্রোবায়োলজি গ্যালারিতে এক সংবাদ সম্মেলেনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ . . .
টুকরো খবর
দুই মাদক বিক্রেতা গ্রেফতার স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ শহরের টানবাজার পৌর কলোনি এলাকা থেকে মাদক বিক্রেতা মহারাজকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মহারাজ শহরের টানবাজার এলাকার গোপীলালের ছেলে। সে পেশাদার মাদক ব্যবসায়ী। এছাড়া নারায়ণগঞ্জ শহরের সৈয়দপুর এলাকা থেকে সোমবার রাতে জেলা গোয়েন্দা পুলিশের বিশেষ শাখা (ডিবি) অভিযান চালিয়ে ২৫ পিছ ইয়াবাসহ এক মাদক বিক্রিতাকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতের নাম নাজির হোসেন . . .