মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১৮ মে ২০১১, ৪ জ্যৈষ্ঠ ১৪১৮
নওগাঁয় মা-ছেলেকে শ্বাসরোধ করে খুন ॥ অন্যত্র ৪
জনকণ্ঠ ডেস্ক ॥ পৃথক ঘটনায় নওগাঁ, সিরাজগঞ্জ, শরিয়তপুর, ফরিদপুর ও বান্দরবানে ৬ জন খুন হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ সোমবার রাতে নওগাঁর পত্নীতলায় মা ও ছেলেকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। সংঘটিত এই হত্যাকাণ্ডের ঘটনায় নিহত জাহানারা বেগমের ভাই বাদী হয়ে জাহানারার স্বামী জাহেরুল ইসলাম ও সতীন রোশনা বেগমসহ অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে পত্নীতলা থানায় একটি মামলা দায়ের করেছে। পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, ঘটনার রাতে পত্নীতলা উপজেলার উত্তর যদুবাটি গ্রামের জাহেরম্নল ইসলামের ১২ বছর . . .
দীঘিনালায় ইউপিডিএফ কার্যালয়ে রহস্যময় আগুন
পার্বত্যাঞ্চল প্রতিনিধি ,খাগড়াছড়ি ॥ জেলার দীঘিনালা উপজেলা সদরে হাইস্কুল সংলগ্ন স্থানীয় আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ কার্যালয়সহ আরও ৪টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত। সোমবার রাত ১১টায় আগুন লাগে। স্থানীয়রা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন। দীঘিনালা থানা পুলিশের জানিয়েছে, ইউপিডিএফ অফিস হতেই আগুনের সূত্রপাত। তখন বিদু্যত ছিল না। তবে, কিভাবে আগুন লাগল তা নিশ্চিত করা সম্ভব হয়নি। এ ব্যাপারে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্টের খাগড়াছড়ি জেলা সমন্বয়ক প্রদীপন খীসা এক বিবৃতিতে উক্ত ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। . . .
গাংনীতে তাজা বোমা উদ্ধার
নিজস্ব সংবাদদাতা, মেহেরপুর, ১৭ মে ॥ গাংনী পৌরসভার চৌগাছা গ্রামের একটি বাড়ি থেকে ২টি তাজা বোমা ও চাঁদার দাবিতে প্রাণনাশের হুমকি সম্বলিত একটি হাতে লেখা চিরকুট উদ্ধার করেছে র্যাব। মঙ্গলবার সকাল সাতটার সময় র্যাব ওই গ্রামের মালয়েশিয়া প্রবাসী হযরত আলীর বাড়ির গেটের সামনে থেকে বোমা ও চিরকুট উদ্ধার করে। র্যাব জানিয়েছে, সন্ত্রাসীরা চাঁদার দাবিতে বেশ কিছুদিন ধরে মোবাইল ফোনে মালয়েশিয়া প্রবাসী হযরত আলীর মায়ের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। মঙ্গলবার সকালে বাড়ির গেটের সামনে ২টি বোমা এবং একটি চিঠি দেখতে . . .
ফালগুনীর স্বপ্ন পূরণ
নিজস্ব সংবাদদাতা, গলাচিপা, ১৭ মে ॥ দু'টি হাত নেই। তাতে কি? এ সীমাবদ্ধতা আজ পর্যন্ত ফালগুনীকে দমাতে পারেনি। বছরের পর বছর নিজেকে প্রতিষ্ঠিত করতে চলছে তার নিরন্তর লড়াই। আর সে লড়াইয়ের অংশ হিসেবে কনুই দিয়ে লিখেই মেধাবী ফালগুনী সাহা এ বছর এসএসসি পরীক্ষায় জিপিএ-ফাইভ অর্জন করেছে। গলাচিপা পৌরসভার সদর রোডের ক্ষুদ্র মুদিব্যবসায়ী জগদীশ সাহার মেয়ে ফালগুনী সাহা ২০০১ সালের এক বিকালে প্রথম শ্রেণীর ছাত্রী অবস্থায় পাশের বাড়ির দোতলার ছাদে খেলতে গিয়ে গ্রিড লাইনে বিদু্যতস্পৃষ্ট হয়। তখন তার বয়স মাত্র সাত বছর। . . .
টুকরো খবর
সাভারে ৫ ডাকাত আটক নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৭ মে ॥ ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের রাজফুলবাড়ীয়া বাসস্ট্যান্ড সংলগ্ন 'নাভানা ফার্নিচার লিমিটেড' কারখানায় সোমবার গভীর রাতে ডাকাতির চেষ্টা করা হয়েছে। পুলিশ ৫ জনকে আটক করেছে। একই সঙ্গে আটক করেছে ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাক ও বিভিন্ন সরঞ্জাম। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে। গ্রেফতারকৃতরা হলো নুর ইসলাম, সিরাজুল ইসলাম, আমিনুল ইসলাম, শুভ সরকার ও আরিফ। ঠাকুরগাঁওয়ে সাংস্কৃতিক কর্মীদের মানববন্ধন নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৭ মে ॥ বাংলাদেশ . . .
ড্রেনের কাজ বন্ধ ॥ ৪ দোকান ভেঙ্গে পড়েছে
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৭ মে ॥ গাইবান্ধা শহরের গুরুত্বপূর্ণ ডিবি রোডের ব্যবসা প্রতিষ্ঠানের পাশ ঘেঁষে দু'মাস আগে গভীর গর্ত খুঁড়ে রাখার পর ড্রেন নির্মাণ কাজ বন্ধ রাখা হয়েছে। ফলে লাগাতার বৃষ্টিপাতে মাটি ধসে নির্মাণাধীন ড্রেন সংলগ্ন ৪টি আধাপাকা ব্যবসা প্রতিষ্ঠান মঙ্গলবার সম্পূর্ণরূপে ভেঙ্গে পড়ে। এছাড়া আরও ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান এখন হুমকির মুখে। উলেস্নখ্য, গাইবান্ধায় মাঝারি শহর সমন্বিত বন্যা প্রতিরোধ প্রকল্পের আওতায় শহরের ডিবি রোডের দু'পাশে গভীর গর্ত খুঁড়ে রাখার পরেও অজ্ঞাত কারণে ড্রেন . . .
ইউপি নির্বাচনে প্রচার তুঙ্গে
নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৭ মে ॥ জেলায় আসন্ন ইউপি নির্বাচনে প্রতীক বরাদ্দের পর চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকৃতদের অধিকাংশই নতুন মুখ। অন্যদিকে পরিবর্তনের পক্ষে ভোটারদের মনোভাব অাঁচ করতে পেরে বর্তমান চেয়ারম্যানদের অনেকেই আগেভাগেই নির্বাচনের মাঠ থেকে সরে দাঁড়িয়েছেন। যারা ভোটের মাঠে আছেন তারাও কঠিন চ্যালেঞ্জের মুখে পড়বেন বলে পর্যবেক্ষক মহলের ধারণা। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর প্রার্থীদের প্রচারণা এখন তুঙ্গে। সদরের ১১টি ইউনিয়নে চেয়ারম্যান . . .
অবশেষে মৃত্যুর কোলে ভোলার দম্পতি
নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১৭ মে ॥ ভোলায় মদ্যপ স্বামীর অত্যাচার নির্যাতন সইতে না পেরে গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টার তিন দিন পর মঙ্গলবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন মাধবী রানী সাহা (৪৫)। অপর দিকে স্ত্রীর মৃতু্য যন্ত্রণা সইতে না পেরে একদিন আগে সোমবার ভোর রাতে বস্ত্র ব্যবসায়ী গৌতম সাহা (৫০) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃতু্যবরণ করেন। ভোলা শহরের ওয়েস্টার্ন পাড়ার নাসরিন ভিলার ভাড়াটিয়া পরিবারের এমন মর্মানত্মিক ঘটনায় শহরের শোকের ছায়া নেমে . . .
চাঁদপুরে বজ্রপাতে ২ জনের মৃত্যু
নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ১৭ মে ॥ চাঁদপুর জেলার মতলব উপজেলার কালিকাপুর গ্রামে মঙ্গলবার দুপুরে বজ্রপাতে জসিম উদ্দিন নামে এক যুবক মারা গেছে। জানা গেছে, দুপুর আড়াইটার দিকে জসিম জমি থেকে পাকা ধানের বোঝাসহ বাড়ি যাওয়ার সময় বজ্রপাতে তার ধানের বোঝাসহ শরীরের ওপরের অংশ ঝলসে গিয়ে সে মাটিতে লুটিয়ে পড়ে। ঘটনাস্থলেই তার মৃতু্য ঘটে। অপরদিকে একই সময় হাজীগঞ্জ উপজেলার রাজারগাঁও গ্রামের পঞ্চায়েত বাড়ির সাবি্বর হোসেন (১৭) নামে এক কিশোর বজ্রপাতে মারা গেছে। আশুলিয়ায় মার্কেটে অগ্নিকাণ্ড নিজস্ব সংবাদদাতা, সাভার, . . .
১৪ বছর পর ফের চালু হচ্ছে উচ্চ মাধ্যমিকে ভর্তি কার্যক্রম
রংপুর কারমাইকেল কলেজ নিজস্ব সংবাদদাতা, রংপুর, ১৭ মে ॥ দীর্ঘ ১৪ বছর পর পুনরায় রংপুর কারমাইকেল কলেজে উচ্চ মাধ্যমিক শিক্ষা কার্যক্রম শুরু হচ্ছে। চলতি ২০১১-১২ শিক্ষাবর্ষে এই কলেজে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে ৯০০ শিক্ষার্থী ভর্তি করা হবে। শ্রেণীকক্ষ ও আবাসিক সঙ্কট মোকাবেলায় শীঘ্রই নির্মিত হচ্ছে আড়াই হাজার স্কয়ার ফুটের একটি একাডেমিক ভবন এবং ছাত্রছাত্রীদের জন্য দুটি আবাসিক হল। উচ্চ মাধ্যমিক পর্যায়ে পাঠদানের জন্য ইতোমধ্যে সেখানকার ৬ শিক্ষককে নিয়োগ দেয়া হয়েছে। আরও ৭১ জন নতুন শিক্ষক নিয়োগের জন্য . . .